কবিতা :- এ কেমন সমাজ আমাদের।

in আমার বাংলা ব্লগlast year

আমি @tuhin002
from Bangladesh
২২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ।

১৮ জিলহজ্ব ১৪৪৪ হিজরি। ০ ৮ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।

png_20230708_153903_0000.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি


আমি @tuhin002,আমি একজন বাংলাদেশি। " আমার বাংলা ব্লগ "এর আমি একজন নিয়মিত ইউজার। প্রতিদিনের মত আমি আজও একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজ আপনাদের মাঝে আমার নিজের লেখা কবিতা শেয়ার করতে চলে চলেছি। প্রতি সপ্তাহে আপনাদের মাঝে একটি করে কবিতা উপস্থাপন করে যাচ্ছি। আশাকরি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগেবে। আজকে আমি আপনাদের সামনে যে কবিতাটি শেয়ার করবো কবিতাটির নাম "এ কেমন সমাজ আমাদের। কবিতাটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।


স্বরচিত কবিতা- এ কেমন সমাজ আমাদের।
লেখা - তুহিন খান

এ কেমন সমাজ
ছোট বাচ্চাকে মসজিদ থেকে ওরা ধাক্কা দিয়ে বের করছে
আবার তারাই দাবি করছে
নষ্ট হয়ে যাচ্ছে এই নতুন প্রজন্ম।


এই সমাজ কন্যার সৌন্দর্য বিক্রি করে খাচ্ছে
বাবার নাম দিয়ে।
আবার এই সমাজেরই
ভালো শশুর হওয়ার জন্য মুখে দাড়ি আর পরনে পাঞ্জাবি।


এই সমাজ স্বপ্ন ভাঙতে পিছু লেগে আছে সর্বদা
আবার এই সমাজে বলছে কাতর স্বরে
নবীন ছেলে মেয়েদের মাঝে স্বপ্নগুলো আর নেই
হারাতে চলেছে স্বপ্নবাজ গুলো।


কি সমাজ আমাদের দেখো,
দিনরাত্রি কাটিয়ে দিচ্ছে পীরের পা চুষে।
আবার তারাই হুংকার দিয়ে রবকে দোষী করে বলছে
রব কেন আমায় সর্বহারা করে পাঠিয়েছে।


এই সমাজের শিক্ষিত মানুষ
শেয়ালের রুটি ভাগের কথা শেখাচ্ছে আইনি পাঠের মাধ্যমে
আবার তারাই লুটেপুটে খাচ্ছে দরিদ্রের সম্বল টুকু।


এই সমাজের যুবকেরা বাবাকে অপ্রয়োজনীয় চোখে দেখছে ফেলে আসতে বৃদ্ধাশ্রমে
আবার তারাই চোখের পানি ফেলে বলছে
বৃদ্ধাশ্রমে থাকা মা-বাবাগুলো না কতই কষ্টে দিন কাটাচ্ছে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর
আজ আবারও একটি নতুন কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম" এ কেমন সমাজ আমাদের। যদি আপনাদের কাছে ভালো লাগলে আমাকে জানাবেন। আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। পুনরায় আমি নতুন কোন একটি কবিতা নিয়ে,আপনাদের সামনে হাজির হব, ইনশাআল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

কবিতা তো দারুন লেখেন প্রতি সপ্তাহে আপনার লেখা কবিতা গুলো প্রতিনিয়ত পড়েই থাকি বেশ ভালো লাগে। আজকে অনেক সুন্দর একটি কবিতা লিখলেন বর্তমান সমাজের প্রেক্ষাপটে ভালো লাগলো পড়ে। সব গুলো বাস্তবতার দিক তুলে ধরলেন আসলে বর্তমান সমাজ আগের মত নেই অনেক পরিবর্তন হয়ে গেছে। অনেক ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতি সপ্তাহে কবিতা লিখার চেষ্টা করে যাচ্ছি আপু। কবিতা লিখতে অনেক সময় লাগে। সব সময় চেষ্টা করি ভালো কোন বিষয় নিয়ে লিখতে। ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

সমাজ নিয়ে খুব সুন্দর একটা কবিতা আজ শেয়ার করলেন। খুব ভালো লাগলো ভাইয়া। কবিতার লাইনগুলো বাস্তবতা সমৃদ্ধ। দারুন হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।