আলু দিয়ে হাঁসের গোশতের রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।আমার বাংলা ব্লগ স্ট্রিম কমিউনিটির সদস্যগণ। আমি @tuhin002 বাংলাদেশ।

IMG_20220701_190358_4.jpg

আমার বাংলা ব্লগ এর ব্ন্ধুগণআশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002।আপনাদের মাঝে আজ আমি প্রথম শেয়ার করতে যাচ্ছি পাতিহাঁসের গোশত ও আলু রান্নার রেসিপি।গোসতোর মধ্যে পাতিহাঁসের গোশত খেতে খুব মজাদার।তাই কিভাবে এই গোশত রান্না করা হয়ে থাকে তা আমি পর্যাক্রমে নিন্মে দেখাতে যাচ্ছি।

IMG_20220701_181031_3.jpg

প্রয়োজনিয় উপকরণ
লবণ, তেল,গুড়া ঝাল, হলুদ, পেয়াজ,রসুন, জিরা,দারচিনি ইত্যাদি।

IMG_20220701_180712_7.jpg

প্রথমে আমি গোশত ও আলু ভালো করে পানি দিয়ে পরিষ্কার করে নিয়েছি।

IMG_20220701_181628_4.jpg

সমস্ত উপকরণ গুলো ও গোশত ভালো ভাবে মিশিয়ে দশ মিনিট রেখে দিয়েছিলাম।

IMG_20220701_181810_0.jpg

গ্যাসের ওপর কড়া বসিয়ে গরম করে তেল ঢেলে দিলাম।

IMG_20220701_182155_5.jpg

এরপর আলু গুলো একটু তেলের ওপর দিয়ে কষিয়ে নিলাম। কষিয়ে নেওয়ার পরে একটি পাত্রে রেখে দিয়।

IMG_20220701_182901_1.jpg

এরপর গোশত ভালো করে কষিয়ে নেওয়ার পরে,আলু গুলো গোশতের মধ্যে দিয়ে দিয়।

IMG_20220701_183157_4.jpg

এবার ভালো করে কষানো হলে পানি ঢেলে দিলাম।

IMG_20220701_183541_1.jpg

পনের থেকে বিশ মিনিট বেশি তাপমাত্রায় রেখে দিয়,যতক্ষণ না ভালো ভাবে আলু এবং গোশত উভয়ই সিদ্ধ হয়ে।

IMG_20220701_190216_2.jpg

রান্না শেষ হলে একটি পরিস্কার পাত্রে ঢেলে রাখি।আর এভাবেই তৈরি হয়ে গেল হাঁসের গোশত ও আলুর রেসিপি ।

IMG_20220701_190358_4.jpg

সর্বশেষে তৈরি পূর্ণাঙ্গ আলুর সাথে হাঁসের গোশতের রেসিপি আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে গোসত রান্না করে নির্দিষ্ট গামলায় মধ্যে রেখেছি।

Sort:  
 2 years ago 

পাতি হাসের গোশত আমার পছন্দের তালিকার কিছু খাবারের মাঝে একটি। আর সাথে যদি আলু দিয়ে রান্না করা হয় তাহলে স্বাদ হয় আরো অসাধারণ। তবে দুঃখের কথা হলো এটা খুব কমই খাওয়া হয়।
ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

টিপস্ঃ সাদা প্রিন্টেড পাত্রে ঢেলে ফটোগ্রাফি করলে থাম্বনেইলটি আরো আকর্ষণীয় হতো।

 2 years ago 

আলু দিয়ে হাঁসের গোশতের রেসিপি দেখে খুব অসাধারণ লাগলো। হাঁসের মাংস আমার খুব বেশি প্রিয়। আপনার রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আমার জিভে জল এসে গেলো। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

 2 years ago 

আলু দিয়ে হাঁসের মাংসের রেসিপি দেখে জিভে জল চলে এলো ভাইয়া। হাঁসের মাংস আমার অনেক পছন্দের একটি মাংস। আলু এমন একটি সবজি যা সব তরকারি সাথে রান্না করা যায়। এবং খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

হাসের মাংস খুবই মজাদার একটি খাদ্য। এটি আসলে খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি আলু দিয়ে হাঁসের মাংসের রেসিপি শেয়ার করেছেন আমার কাছে আপনার রেসিপিটি অনেক ভালো লেগেছে। আর এই রেসিপিটি দেখতেও কিন্তু বেশ লোভনীয় লাগছে, কালার সত্যি বলতে চমৎকার হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিতই পিঠা দিয়ে হাঁসের মাংস খেতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। আপনার মাংসের রেসিপিটি দারুন হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাঁসের মাংস আমার খুবই প্রিয় বেশিরভাগ শীতকালে হাঁসের মাংস খাওয়া হয় রুটি দিয়ে। ঝাল ঝাল করে রান্না করলে এই মাংসের স্বাদ অনেক বেশি বেড়ে যায়। আপনি অনেক সুন্দর ভাবে রান্নার পদ্ধতি দেখিয়েছেন। আপনাকে তাই অনেক অনেক ধন্যবাদ। আশা করি আরো ভালো ভালো রেসিপি আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

হাঁসের মাংস খেতে আমার কাছে অনেক ভালো লাগে । বাসায় আমি মাঝে মাঝেই হাঁসের মাংস রান্না করি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

হাঁসের মাংস বরাবরই আমার খুব ফেভারিট আপনার প্রস্তুত করা রেসিপিটি দেখেই জিভেদল চলে আসলো ইচ্ছে করছে খেতে বসে যাই সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধন প্রণালী। তবে আপনার শেয়ার করা ফটোগুলো ক্লিয়ার না পরবর্তীতে চেষ্টা করবেন ফটোগুলা খুবই সুন্দর করে ক্যামেরা বন্দী করে তারপরে শেয়ার করার জন্য শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

হাঁসের মাংস আমার অনেক প্রিয়৷ আপনি আলু দিয়ে হাঁসের মাংসের রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে ভাই। গরম ভাতের সাথে হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55