নিজ আত্মীয়কে ডাক্তার দেখানোর কিছু মুহূর্ত। ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য । by @tuhin002steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (১৫-১১২০২২)

হঠাৎ করে আমার নিজ আত্মীয় অসুস্থতার কারণে কুষ্টিয়ায় যেতে হল। একটু ক্রিটিকাল সমস্যার কারণে ডাক্তারকে ফোন দেয়া হয়।সকাল ৯ টার দিকে। ডাক্তার বলে এভাবে তো কোন কিছু বলা সম্ভব নয়, আসেন দেখি কি হয়েছে। তাহলে আর কি করা তাড়াহুড়া করে রেডি হয়ে নিলাম এবং কুষ্টিয়ার দিকে যাত্রা শুরু করলাম। আমাদের ডাক্তার দেখানোর গন্তব্যস্থল ছিল সনো টাওয়ার টু।সেখানে একজন গাইনি বিশেষজ্ঞ ডাক্তার আছেন তিনার নাম নাজনীন আক্তার জাহান। বর্তমানে কুষ্টিয়ার তিনি সব থেকে নামকরা ডাক্তার। আজকে আমি আমার রুগী এবং ডাক্তার সম্পর্কে কিছু কথা আপনাদের সামনে তুলে ধরবো।

IMG_20221118_121447.jpg

IMG_20221118_120144.jpg

IMG_20221118_114042.jpg

আমরা এর পর পরে বাড়ি থেকে বেরিয়ে পড়লাম। এখান থেকে মোটরসাইকেলে আমরা যাত্রা শুরু করি। পরে নিমতলায় আমরা পৌঁছায়। নিমতলা থেকে আমার একটি অটো ভাড়া করি। এরপর আমরা মিরপুরে পৌঁছায়। ওখান থেকে একটি সিএনজি নিয়ে সরাসরি আমরা কুষ্টিয়া মজমপুর গেটে পৌঁছায়। পরে ওখান থেকে রিকশা নিয়ে সরাসরি সনোতে যাই। সনোতে পৌঁছানোর পরে আমরা রিসিপশনে যায়। ওখানে আমরা এর আগে এই ডাক্তারের কাছে গিয়েছিলাম এবং সেখানে কিছু কাগজপত্র ছিল সেটা আমি রিসিপশনে একজন ছিল, তাকে আমি দেখালাম। উনি কাগজটি দেখে বলল আপনি দ্বিতীয়বার এসেছেন। তাই ফিস হিসাবে আপনি ৫০০ টাকা দেন। আমি ওনাকে ৫০০ টা টাকা বের করে দিলাম। উনি বললা আপনি কি সিরিয়াল দিয়েছেন? আমি ওনাকে বললাম না আমি ডাক্তার ম্যাডামের সাথে কথা বলে এসেছি। উনি বললো আচ্ছা ঠিক আছে, আপনি বসেন আমি একটু আসছি। এরপর উনি বল আপনাদের সিরিয়াল ২৬ নম্বর। আমি বললাম ভাই তাহলে আমরা একটু বসবো? ওনে বললো আচ্ছা ঠিক আছে, আপনারা বসেন আপনাদেরকে পরে আমি ঢেকে নেবো। এরপর আমরা বসে থাকলাম এর মধ্যে যে ভাইটিকে আপনারা দেখতে পাচ্ছেন এ ভাইটিও উনি এই ডাক্তারের কাছে ওনার স্ত্রীকে দেখাতে এসেছেন। উনার সাথে অনেকক্ষণ ধরে কথা হয়েছিল। সবচেয়ে বড় কথা বর্তমানে ডাক্তাররা যেভাবে মানুষদেরকে হয়রানি দেয় এবং কারিকারি টাকা গুলো নষ্ট করে তাতে গরীব এবং মধ্যবিত্ত মানুষদের জন্য খুবই বিপদজনক।
প্রথমে উনি উনার স্ত্রীকে এক ডাক্তারকে দেখান। আমি তার নাম বলবো না। ওনাকে দেখানোর পরে ওই ডাক্তার কিছু রিপোর্ট করতে বলে।উনি রিপোর্ট করে নিয়ে আসেন, আনার পরে উনাকে বলেন আপনার স্ত্রীর কিডনির সমস্যা। তখন ঐ ভাই বলে এই কথা শোনার পরে আমি কিছুটা দুর্বল হয়ে পড়লাম।পরে পুনরায় আমার স্ত্রীকে আমি বাড়িতে নিয়ে আসি। পরে আমার এক নিকট আত্মীয়- উনি বলে ভালো একটা ডাক্তারকে দেখাও।তখন আমি আবারও অন্য একটি ডাক্তারের কাছে নিয়ে আসি। ওই ডাক্তার রিপোর্ট গুলো দেখে এবং পুনরায় নতুন করে আবার রিপোর্ট করতে বলে। দুঃখের মধ্যে অনেক সময় কিছু কষ্ট হাসি লাগে। দ্বিতীয় যে রিপোর্টটি করেছিলাম এই রিপোর্টে আমার স্ত্রী একটা কিডনি নেই তাই দেখায়। এটা শোনার পরে তো আমার শরীরটা পুরাটাই কাঁপছিল। তখন আমি ডাক্তারকে বললাম ভাই আপনি এটা কি বলছেন। উনি বলছে রিপোর্টে তো তাই বলছে তখনই মন খারাপ করে উনার স্ত্রীকে নিয়ে পুনরায় বাড়িতে চলে আসি।

IMG_20221118_121433.jpg

IMG_20221118_114226.jpg

IMG_20221118_114053.jpg

আমি আপনাদেরকে যে ভাইয়ের কথা বলছি এ ভাইয়ের নাম আছে আনোয়ার হোসেন। বেশ কিছুদিন পরে আনোয়ার ভাই তার স্ত্রীকে নিয়ে পুনরায় রাজশাহীতে একজন ভালো বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিয়ে যায় তখন ওই ডাক্তার এই রোগীকে দেখার পরে বলেন যে, আমি এই রোগীকে ভালো করতে পারব না আপনি। আমি আপনাকে একটা ডাক্তারের সন্ধান দিচ্ছি, আপনি ঐ ডাক্তারের কাছে যান উনি পপুলারে বসে। উনি আপনার স্ত্রীকে ভালো করতে পারবেন। তখন আনোয়ার ভাই বলেন আমার নিজের বোন রাজশাহী মেডিকেলে পড়াশোনা করে। তখন আমি আমার ওই বোনকে বললাম তোর ভাবিকে নিয়ে আমি রাজশাহীতে আসছি।তুই যদি আসতি একটু তাহলে খুব ভালো হতো। তখন আমার ওই বোনটি আমার এখানে আসে আমার বোনের সাথে একটা লোকও আসে। সে বলে আপনাদের কোথাও দেখাতে হবে না, আমার জানা শোনা একজন ভাল ডাক্তার আছে তার কাছে নিয়ে চলেন। আবারো পুনরায় তার কথা শুনে ওই ডাক্তারের কাছে নিয়ে যায়। ওই ডাক্তার রিপোর্ট করতে বলে এবং এই রিপোর্টে ১৫ হাজার টাকা খরচ হয়। এত টাকা এত হয়রানি হওয়ার পরেও কোন কিছুতেই আনোয়ার ভাইয়ের স্ত্রী সুস্থ হয় না। পরে ওই ডাক্তার যিনি বলেছিলেন যে, আমার একজন পরিচিত ডাক্তার আছে ওনার কাছে নিয়ে গেলে আপনি সুস্থ হবেন। তখন ওই ডাক্তারের কাছে নিয়ে যায় এবং ওই ডাক্তার বলে আপনি কতদিন যাবত এভাবে ঘুরছেন। উনি তখন বলে কিছু না হলেও ছয় থেকে সাত মাস। আমি আমার স্ত্রীকে নিয়ে এভাবেই হয়রানি হচ্ছি।তখন ওই ডাক্তার উনার স্ত্রীকে দেখে বলে আসলে আপনার স্ত্রী কোন সমস্যা নেই কিডনি একটু ফুলেছে। আর দুইটা অপারেশন করতে হবে এতে ৬০ হাজার টাকা খরচ হবে আপনি যদি কম দেন তাহলে আমি অপারেশন করতে পারবো না। উনি তখন বলে অনেক টাকায় তো খরচ করছি সমস্যা নেই আপনি অপারেশন করতে পারেন। এরপরে উনার স্ত্রীকে অপারেশন করে এবং এরপর থেকে উনি ভালো হয়ে যান।

IMG_20221118_111930.jpg

IMG_20221118_111638.jpg

আমাদের দেশের ডাক্তারের কাছে গেলে প্রতিনিয়ত এভাবে মানুষ হয়রানি হচ্ছে। হাজার হাজার টাকা ফুরিয়ে ফেলছে কিন্তু তাদের আসল যে কাজটা সেটা তারা করতে পারছে না।সারা হাসপাতালে দালালে ভরপুর। সবাই টাকা খাওয়ার জন্য হাঁ করে আছে। গ্রাম থেকে যারা সহজ সরল মানুষ গুলো ডাক্তারের কাছে যাই অনেক বিশ্বাস নিয়ে। তারা ভাবে ডাক্তারের কাছে গেলে আমার রোগীটা ভালো হয়ে যাবে। কিন্তু ডাক্তার নামে কিছু অসৎ লোক আছে যারা প্রতিনিয়ত মানুষকে ঠকিয়ে যাচ্ছে এবং কোটি কোটি টাকা কামিয়ে নিচ্ছে । আসলে এইসব ডাক্তারগুলো সমাজের বড় মাপের কীট যারা মানুষকে শুধু দুর্ভোগ আর বিপদ ছাড়া আর কিছুই দিতে পারে না। যাহোক উনার সাথে কথা শেষ করে কিছুক্ষণ পরে আমাদের কে ডাক দেয় পরে আমার নিকট আত্মীয়কে আমি ডাক্তারকে দেখাই ডাক্তার দেখানোর পরে আমরা বাড়িতে রওনা হয়।

প্রয়োজনীয় তথ্যাবলী

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@tuhin002 🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলpoco M2
ক্যামেরাcamera-13MP
আমার বাসাগাংনী, মেহেরপুর
লোকেশনhttps://w3w.co/washcloth.fuels.bedbug

সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বারে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

ভাইয়া সম্পূর্ণ পোষ্টা পড়লাম কি বলবো বলেন কেমন ডাক্তার রোগির নাকি কিডনিই নাই। কি রিপোর্ট করে তারা। যায়হোক অনেক হয়রানির পর অবশেষে ৬০ হাজার টাকা দিয়ে অপারেশন করতে হবে তাও যদি ভাল হয় শুকরিয়া। বাংলাদেশের সাধারন পরিবারে জন্ম নেওয়াটাই অপরাধ। এই দেশে কোন নিয়ম কানুন নাই। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65