🌿বাবলু দালাল 🍀/নাটক রিভিউ/১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো.....
আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন।আমি @tuhin002.বাংলাদেশ থেকে বলছি। আজ আমি বাংলা নাটকের রিভিউ শেয়ার করতে যাচ্ছি।

Screenshot_20220724-190243.png

    "মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"  

নাটকের নামঃ-বাবলু দালাল।
রচনাঃ-রহুল আমিন পথিক।
প্রযোজনাঃ-আইনুল ইসলাম চঞ্চল।
পরিচালকঃ-জুয়েল হাসান।
অভিনয়েঃ-আ,খ,ম,হাসান। পুতুল, জুয়েল হাসান, সামিহা আক্তার।

আমি যে নাটক রাতে দেখেছিলাম তার নাম "বাবলু দালাল"নাটকের নাম শুনে ভেবেছিলাম কেমন হবে এ নাটকের সংলাপ।যখন নাটকটি শেষ করলাম তখন বুঝতে পারলাম অনেক হাঁসি,ও অনেক কিছু বোঝার আছে। আর সেগুলো আমি বর্ণণা করছি।

Screenshot_20220723-110834.png

    "মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

নাটকের শুরুতে আ-খ-ম-হাসান(বাবলু) একটি গরু কিনতে যায়। মজার ব্যাপার হচ্ছে গরু দেখতে গিয়ে,গরু দেখার পরে গরুর মালিককে বলে তোমার গরু আমি কিনবো না,মালিক বললো কেন?তখন বাবলু বলে গরুর দাঁতে ময়লা।একথা শুনে গরুর মালিক তো অবাক।গরুর মালিক বলে গরুর হাত থাকলে সে নিজেই দাঁত মেজে ঝকঝকে পরিষ্কার করে ফেলতে।আসলে দাম দরে মেলে না তাই এই বাহানা।আরও বলে বাবলু দালাল তোমার কাছে গরু বিক্রি করবো না যাও।

Screenshot_20220722-200059.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

এখানে জুয়েল হাসান (রাজু)তার শাশুড়ীকে বলে আম্মা,আব্বা যদি গরুর দালালি না করে বাঘ,হাতি,দালালি করতো তাহলে আমার ইজ্জত রক্ষা হতো।লোকজন বলতো ওই যে রাজু যায়, রাজু কেডা ওই যে বাঘের দালালের জামাই।

Screenshot_20220724-182635.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

জামাই শাশুড়ী কথা বলতেই শশুর হাজির।রাজু শশুর কে সালাম করে বলে আব্বা,মা আম দিয়েছিল তাই খাচ্ছিলাম।আব্বা আপনি তো গরু সম্পর্কে ভালো জানেন তো এই ঈদে একটা মোট তাজা গরু কিনে দিবেন। তখন বাবলু দালাল বলে আমি সারা এলাকায় গরু ছাপলায় দিয়ে থাকি আর তুমি আমার জামাই তোমারে দিব না তো কোন সালারে বলে জিবে কামড় মারে।

Screenshot_20220724-190305.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

এরপর রাজু বাড়িতে এসে ওর বউকে বলে তোমার বাবার সাথে দেখা করতে গিয়েছিলাম।গরু কেনার কথা বলে এলাম।তখন রাজুর বউ বলে আমার বাবা অনেক ভালো গরু চেনে।তখন রাজু বলে চিনবে না তোমার বাবা গরুর দালাল।

Screenshot_20220724-190059.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

পথের মধ্যে যেতে যেতে বাবলু তার সাথে থাকা লোকটির পিছনে একটা লাথি মারে আর বলে তুই আমার পিছনে না গিয়ে আগে যাইস কেন? বলে হাঁটতে শুরু করে।

Screenshot_20220722-203537.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

পথের মধ্যে দেখা হয় জামাই শশুরের।শশুর জামাই কে বলে গরুর জন্য টাকা দিতে হবে যে বাবা।জামাই বলে আমার কাছেও নেবেন। তো কত? বাবলু দালাল বলে পাঁচ হাজার টাকা। রাজু বলে কম নিলে হয় না।দুই হাজার টাকা নেন,তখন বাবলু বলে দেখ বাবা অনেক খরচ আছে আমার তাই বলে পাঁচ হাজার টাকা নিয়ে চলে গেল।

Screenshot_20220722-203259.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

আরেকটা গরু দেখতে গিয়ে বলে এই গরুর দাম সত্তর থেকে আশি হাজার টাকা হবে।তখন সাথে থাকা লোকটা বলে কি বলেন আপনি এত দাম গরুটার এত কম বলেন।তখন ধমক দিয়ে বলে এটা ইনজেকশন দিয়া গরু। তখন গরু মালিক বলে কি বলে বাবলু ভাই। তখন বাবলু দালাল বলে তুমি দিবে না আমি বলে দিব যে ইনজেকশন দিয়া গরু। উপায় না পেয়ে আশি হাজার টাকায় বিক্রি করে।

Screenshot_20220722-203601.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

আবারও দেখা হয় জামাই শশুর।শশুর বলে জামাই দেড় লাখ টাকা দিয়ে বড় গরু কিনেছি ইচ্ছে করলে তুমি দেখে আসতে পারো।তখন জামাই বলে না আব্বা দেখার দরকার নেই কারণ আপনি তো গরুর দালাল বলে কথা ঘুরে নেই। এবং কিছু কথা বলে চলে যায়।

Screenshot_20220722-204645.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

বাবলুর সঙ্গে থাকা লোকটি বলে গরুর দাম আশি হাজার আর জামাই কে বললেন দেড় লাখ। আগে জানতাম শশুরের কাছ থেকে যৌতুক নেই এখানে উল্টো। এই কথা শুনে এক থাপ্পড়।

Screenshot_20220722-204212.png
"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

গরুর টাকা কম দেওয়ার জন্য মালিক খোঁজ করে বাবলু দালালের জামাই কাছে আসে এবং বলে এটা কি বাবলু দালালের জামাই বাড়ি।তখন রাজু বলে হে তখন বলে বাবা তোমার শশুর আশি হাজার টাকা দিয়ে গরু কিনে চল্লিশ হাজার টাকা দিয়ে আর দেয় না। রাজু ব্যাপার টা বুঝতে পারছি বলে তাকে বলে আপনি জান আপনার টাকা পেয়ে যাবেন।

Screenshot_20220722-204427.png

"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

রাজু বাড়ি এসে তার বউকে তার বাপের বাড়ীতে চলে যেতে বলে।তার বউকে বলে তোমার বাবা আমার সাথে দালালি করেছে এবার তার বউ চলে গেল এবং তার বাবা মা কে সবকিছু বলে।

"মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে"

পরে তারা তার মেয়েকে নিয়ে তার জামাই এর কাছে যায়। তার জামাই তাকে বলে আব্বা আপনি কোরবানির গরু নিয়ে মানুষকে এভাবে ঠকাচ্ছে,তাদের টাকা দেওয়া নিয়ে নয়ছয় করেন এগুলো কি ভালো কাজ। আপনি যদি এই সব কাজ ছেড়ে না দেন তাহলে আমি আপনার মেয়েকে আমি আর নেব না।তখন বাবলু দালাল বলে আচ্ছা বাবা আমি আর এই সব কাজ আর করবো না। তখন রাজু বলে আব্বা আপনার মেয়েকে আমি অনেক ভালোবাসি।

এই নাটকটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই নাটকের কিছু শিক্ষনিয় বিষয় গুলো তুলে ধরা হয়েছে।

নিচে লিংক দেওয়া হলো

এই নাটক আমার ভালো লেগেছে। তাই আমি ১০ এর ভিতর ৮ দিতে চাই।

Sort:  
 2 years ago 

বাবলু দালাল নাটকটি আমি দেখেছি সুন্দর একটি নাটক। এমন নাটক আমার কাছে ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে রিভিউ করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

গরুর দাঁতে ময়লা হা হা।বেশ মজা পেলেম।বাঘের দালালি করলে ভালো হতো হা হা।বেশ মজার নাটক আ খম মানেই মজার নাটক।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

সুন্দর একটি নাটক রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন এই নাটক আমি কয়েকদিন আগেই দেখেছি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুবই মজার একটা নাটক রিভিউ করেছেন। যদিও নাটক খুব কমই দেখা হয় তবে আপনার এই নাটকের রিভিউ পড়ে মনে হচ্ছে এটা দেখা দরকার। আপনার রিভিউ কোয়ালিটি অনেক ভালো।

 2 years ago 

আখম হাসান খুবই সুন্দর নাটক করে থাকে। তার নাটক গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।এই নাটকটি এখন পর্যন্ত দেখা হয়নি। আপনার নাটক রিভিউ পড়ে অনেক ভালো লাগলো দেখার চেষ্টা করব।

 2 years ago 

খুব চমৎকার একটি নাটকের রিভিউ আজকে আপনি আমাদের সাথে তুলে ধরেছেন এবং নাটকটি খুবই শিক্ষনীয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে রিভিউ করে আমাদের সাথে তুলে ধরার জন্য। খুব শীঘ্রই নাটকটি দেখে নেব।

 2 years ago 

নাটকটি আজকে কয়দিন ধরে কয়েকবার দেখতে দেখতে একদম মুখস্ত হয়ে গেছে। আপনি যে এই নাটকের রিভিউ দিয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো। সত্যিই বাবলু দালাল নিজের মেয়ের জামাই কেউ ছাড় দিল না। জামাইয়ের কাছ থেকে দালালি খেলো। এই নাটকের মধ্যে আবার শিক্ষনীয় বিষয় ও ছিল।

 2 years ago 

বাবলু দালাল খুব সুন্দর একটি নাটক রিভিউ শেয়ার করেছেন। আপনি নাটকটি পড়ে অনেক ইন্টারেস্টিং লাগছে। নাটক দেখতে আমার অনেক ভালো লাগে অবসর সময়ে আমি নাটক দেখি এই নাটকটি আমি সময় করে দেখে নেব ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

বাবলুর দালাল এই নাটকটি আজ আপনার পোষ্টের মাধ্যমে প্রথম দেখলাম ভাইয়া । আমার কাছে নতুন একটি নাটক মনে হচ্ছে। তবে আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম নাটকটি সত্যি অনেক ভালো হবে। আমি একবার দেখার চেষ্টা করবো ভাইয়া। ধন্যবাদ

 2 years ago 

আজ কয়েকদিন যাবত আমার মেয়ে নাটকটি দেখতেছে। আমার মনে হয় তার সাথে আমার নিজেরও অনেকবার নাটকটি দেখা হয়েছে। নাটকটিতে অনেক কিছু শিখার রয়েছে। হাসান ভাইয়ের নাটক গুলো আমার এমনিতেই অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44