নাটক রিভিউ :- অকর্মা পোলা।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (১৯ - ০৬ - ২০২৩)

Screenshot_2023-06-19-13-01-47-646_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" অকর্মা পোলা " নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।
নাটকের নামঅকর্মা পোলা।
পরিচালকমনির হোসেন
অভিনয়আ,খ,ম হাসান,ঈশানা,শেখ স্বপ্না,আরো অনেকে।
দৈর্ঘ্য৩০ মিনিট ২৪ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৭ অক্টোবর ২০১৯ ইং।
নাটকের সারসংক্ষেপ ।


IMG_20230619_124826.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের শুরুতে দেখা যায় আ,খ,ম হাসান শুয়ে শুয়ে ভাত খাচ্ছে। এটা দেখে তার মা বলে তুই শুয়ে শুয়ে ভাত খাচ্ছিস কেন? তখন সে বলে, বাবা তো বসে খেতে দিবেনা তাই শুয়ে শুয়ে খাচ্ছি। তার মা বলে এ ছেলের কি বলবো এমন অকর্ম ছেলে আর দেখা যায় না।

IMG_20230619_124812.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এদিকে নাটকের নায়িকার চরিত্র যিনি আছেন তিনি মাথায় কাপড় দিয়ে হাসানের বাবার পায়ে সালাম করে। তখন তিনি জিজ্ঞেস করে মা তুমি কে? তখন বলে আপনি আমাকে চিনছেন না আপনার ছেলের হুব বউ। অর্থাৎ আপনার বৌ মা। তখন সে বলে আমার ছেলে তো নিজেই খেতে পারে না তোমাকে কি খাওয়াবে?

IMG_20230619_124757.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপর আখম হাসানের সাথে দেখা করে এবং তাকে বলে তোমার বাবাকে এত সুন্দর করে সালাম করলাম আর তোমার বাবা আমাকে যা তা বলল। বলে আমার অকর্মা ছেলের সাথে তুমি বিয়ে করে কি করবে আমাকে বিভিন্ন ধরনের কথা বলল উনি।

IMG_20230619_124231.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এদিকে আখম হাসানের বাবা তো রেগে আগুন। বাড়িতে এসে তার স্ত্রীকে বলে তোমার ছেলের কত সাহস নিজের একটু কর্ম করে খাওয়ার যোগ্যতা নেই। আবার আরেক মেয়ের সাথে প্রেম করে বেড়ায়।

IMG_20230619_124723.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আ খ ম হাসান সকাল সকাল মুড়ি নিয়ে শুয়ে খেতে থাকে। তার মা এসে বলে তোর বাবা বাড়িতে আছে। তখন সে বলে বাবা থাকলে কি হবে? এরপরে তার বাবা এসে বলে এই তুই শুয়ে খাচ্ছিস কেন? সে বলে তুমি তো আমাকে বসে খেতে মানা করছো তাই শুয়ে শুয়ে খাচ্ছি। এই কথা শুনে তার বাবা আরো রেগে যাই।

IMG_20230619_124700.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে নাটকের নায়িকাকে একজন ভালবাসে এবং বলে তুমি একটা অকর্ম ছেলের সাথে বিয়ে করে নিজের জীবনটাকে শেষ করো না। আমাকে বিয়ে করো আমি একজন শিক্ষিত এবং চাকরি করি। এ কথা শুনে তো নায়িকা রেগে যায় এবং বলে এই তুমি তোমার পথ দেখো আমি আমার পথ দেখি।

IMG_20230619_124640.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

যেহেতু সে তার বাবার ঘরে বসে বসে খায়। তাই পাড়ার একজন প্রতিবেশী থাকে জিজ্ঞাসা করছে তুমি বসে বাবার তা খাও। তুমি কাজ করে খেতে পারো না। তখন সে বলছে বাবার তা বসে বসে খেয়ে গায়ে অনেক শক্তি হয়েছে। আর এই শক্তি দিয়ে তোমাকে একটা ঘুসি মারবো এ কথা বলতে লোকটি সেখান থেকে চলে যায়।

IMG_20230619_124618.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

রাত্রে শোবার জন্য বালিশ নিয়ে তার মাকে বলে যে মা আমি ঘুমাবো আমাকে কিছু খেতে দাও। এই কথা শুনে তার বাবা লাঠি দিয়ে তাকে মারতে যায়। কাজের নেই শুধু খাওয়ার আর খাওয়া।

IMG_20230619_124526.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

অনেকটা সকাল হয়ে গেছে তার বাবা এখনো ঘুম থেকে উঠে নাই। তার মা তাকে ডাক দিয়ে বলে এত সকাল হয়ে গেছে এখনো ঘুম থেকে উঠছো না। পরে যখন ডেকে উঠে না, তখন দেখে তার বাবা মারা গেছে। এতে তার মা কান্নায় ভেঙে পড়ে।

IMG_20230619_124512.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপর তার বাবাকে উঠানে নিয়ে আসে এবং একটি চৌকির পরে শুয়ে রাখে। পাড়া প্রতিবেশী আত্মীয়-স্বজন কান্না ভেঙে পড়ে।

IMG_20230619_124441.jpgIMG_20230619_124426.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

মানুষ মরে গেলে সে যদি কারো কাছে ঋণী থাকে তাহলে পাওনাদাররা তার টাকা চাই। ঠিক এমনই একজন ছিল ওখানে সে আখম হাসানকে বলছে তোমার বাবার কাছে একজন এক লক্ষ, আমি ৩০ হাজার টাকা পাই। তুমি কি করবা? তখন সে বলছে বাবার জমি আছে, জমি বিক্রি করে আমি আপনাদের ঋণ শোধ করে দিব। এই কথা বলতে তারা বাবা উঠে বসে। সবাইতো ভয় পেয়ে যায়। আখম হাসান বলে, বাবা তুমি মর নাই? তখন তার বাবা বলে আমি একটু অভিনয় করছিলাম মাত্র। আমি মরে যাবার পর আমার সয়-সম্পত্তি তুই কি করবি সেটা দেখার জন্য।

IMG_20230619_124400.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে আখম হাসান তার ভুল বুঝতে পারে এবং তার বাবার কাছে ক্ষমা চাই। সে বলে আব্বা এতদিন তুমি কাজ করেছো, আমি বসে বসে খেয়েছি। এখন আমি কাজ করবো তুমি বসে বসে খাবা। তোমাকে আর কোন কাজ করতে হবে না। তখন তার বাবা বলে আমি একলা নই, আমার সাথে তোর মাও আছে এবং তোর ভালোবাসা আছে। একথা শুনে তো সে বেজায় খুশি । তখন বাবা ছেলের একটু মজা চলে আর এখানে নাটকটি শেষ হয়ে যায়।


ব্যক্তিগত মতামত
আমাদের সমাজে অনেক আছে যারা নিজে কাজ না করে বাপেরতা শুধু খায়। এ ধরনের অকর্ম সন্তানদের নিয়ে বাবা মার অনেক কষ্ট পোহাতে হয়। এই সমস্ত অকর্ম ছেলেদের বুঝতে হবে যে বাবাদের বয়স হয়ে গেছে। তারা একটু অবসরে যেতে চাই। তারা একটু বসে খেতে চাই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।
ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৫ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন, আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। এছাড়াও আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

খুবই চমৎকার একটি নাটক রিভিউ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার এই নাটক রিভিউটি দেখে খুবই ভালো লাগলো। বর্তমান সময়ে এমন অনেক ছেলেপেলে আছে যারা কাজ করতে চায় না বরাবরই বাবার উপর অনেক বেশি নির্ভরশীল হয় কিন্তু তারা এটা বোঝার চেষ্টা করে না যে সবারই কাজ করার জন্য নির্দিষ্ট একটা বয়স থাকে যে বয়সটা হয়তো বা তার বাবার শেষ হয়ে গিয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি নাটক রিভিউ শেয়ার করার জন্য।

 last year 

আমাদের বর্তমানে সমাজে এ ধরনের পোলা বেশি। যারা বাবার ঘাড়ে উপর বসে বসে খায়। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last year 

আ ক ম হাসানের নাটক গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে । তার নাটকগুলো দেখলে খুব হাসি পায়। খুব সুন্দর একটি নাটকের রিভিউ দিয়েছেন আপনি। নাটকের রিভিউ পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। সময় করে অবশ্যই নাটকটি দেখব। এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আখম হাসানের নাটক গুলো আমার কাছে খুব ভালো লাগে। প্রত্যেকটা নাটক অনেক হাসির। এর জন্যই মাঝেমধ্যে নাটকগুলি দেখে থাকি। চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি খুবই সুন্দর একটা নাটকের রিভিউ পোস্ট করে আজকে আমাদের মাঝে ভাগ করে নিলেন দেখে খুব ভালো লাগলো। আসলে কিছু কিছু ছেলে রয়েছে যারা বাপের টাকায় বসে বসে খেতে চায়। তারা বোঝার চেষ্টা করে না তাদের বাবা কত কষ্ট করে সবকিছু করে। আ,খ,ম হাসানের নাটক গুলো খুবই সুন্দর হয়। তার বাবা মৃত্যুর বাহানা করে ছিল, তিনি দেখতে এসেছিলে ওনার মৃত্যুর পর ছেলে কি করবে। সব মিলিয়ে নাটকটা খুব ভালো লাগলো।

 last year 

বাবা সবসময় সন্তানের মঙ্গল চায়। আর আখম হাসান যেসব নাটকগুলো করে তার মধ্যে অনেক শিক্ষনীয় জিনিস থাকে। নাটকটি ও তার ব্যতিক্রম নয়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে নাটক তেমন দেখা হয় না তবে আপনার অকর্মা নাটকের রিভিউ পড়ে অনেক ভালো লাগল। সত্যি আখম শুয়ে শুয়ে খাওয়া দেখে অনেক ভালো লাগলো।তার বাবার অভিনয় দেখে আমার কাছে অনেক ভালো লাগলো।তিনি মৃত্যুর আগেই ছেলের সম্পর্কে জানতে পারলেন।যাইহোক অবশেষে আখম তার ভুল বুঝতে পেরেছে জেনে ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 last year 

ওর বাবা যে বলেছে বসে বসে খাই এর জন্য শুয়ে শুয়ে খাচ্ছে বিষয়টা অনেক মজার ছিল ধন্যবাদ।

 last year 

আ খ ম হাসানের নাটক একটু হাসির হয়।দেখতে ভীষণ ভালো লাগে। বাবার থাকলে অনেকেই কোন কাজ কর্ম করতে চায়না।কিন্তু বাবাদের ও তো একটু বিশ্রাম নিতে ইচ্ছে করে। খুব সুন্দর একটি নাটকের রিভিউ পোস্ট শেয়ার করলেন।যদিও নাটকটি আমার দেখার সুযোগ হয়নি।সময় পেলেই দেখবো আশাকরি। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

বাবা থাকলে অনেকেই কাজ করতে চায় না তার মধ্যে আমিও একজন আছি আপু 😃😃।চমৎকার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার এই নাটকটি আমি আগে দেখেছিলাম। আখম হাসানের নাটক আমার কাছে অনেক ভালো লাগে। তার নাটকগুলোর মধ্যে অনেক হাসি এবং রহস্য থাকে।অকর্মা পোলা নাটকটির অনেক হাসি এবং মজা আছে। আমি নাটকটি দেখে হাসতে হাসতে পেট ব্যথা হয়ে গেছে। অনেক সুন্দর একটি নাটকের রিভিউ পোস্ট করেছেন।

 last year 

আসলে ভাইয়া আখম হাসান মানে হাসির ঝুড়ি। তার প্রতিটা নাটক আমার খুব ভালো লাগে তাই তার নাটক গুলো বেশি বেশি রিভিউ করে থাকি ধন্যবাদ।

 last year 

অকর্মা পোলা এই নাটকটা বেশ কয়েকদিন আগেই দেখা হয়েছিল আমার। আসলে আমি আ,খ,ম হাসানের নাটক দেখতে খুব পছন্দ করি। আর এই নাটকটা ছিল খুবই সুন্দর আমি দেখে অনেক মজা পেয়েছিলাম। আর আজকে আপনার রিভিউ পোষ্টের মাধ্যমে দেখে খুব ভালো লাগলো। আ,খ,ম হাসানের বাবা শেষে যে অভিনয়টা করেছে সেইটা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। শেষের মিলন টা অনেক সুন্দরভাবে দেওয়া হয়েছে।

 last year 

আপনার সাথে আমিও একমত ভাই, তার বাবার সাথে লাস্টে যে অভিনয়টা করেছিল এই অভিনেতা আমার খুব ভালো লেগেছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

হাসানের নাটকগুলো আমি সবসময় পছন্দ করে থাকি, কারণ তারা নাটকের মধ্যে অনেক শিক্ষামূলক থেকে থাকে আবার হাস্যরস থেকে থাকে। সব মিলে অসাধারণ ছিল এই নাটকটা এবং আপনি খুব সুন্দর ভাবে তা রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো আমার

 last year 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62499.32
ETH 2450.41
USDT 1.00
SBD 2.66