"পড়ন্ত বিকেলের কিছু রেনডম ফটোগ্রাফি "(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি (২১-০৯-২০২২)

IMG_20220921_111527.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002 আজকে আপনাদের মাঝে আমি শেয়ার করতে যাচ্ছি "পড়ন্ত বিকেলর "কিছু ফটোগ্রাফি। আমি বিকেল বেলায় মাছের খাবার দিতে গিয়েছিলাম ফেরার সময় ফটোগ্রাফি পোস্ট করার জন্য কিছু ছবি তুলেছিলাম। এখন সেগুলো ধাপে ধাপে শেয়ার করা যাক.........

IMG_20220919_164302.jpg

আপনার এই ছবিতে দেখতে পারছেন মাঝখানে পুকুর। পুকুরের চারপাশে কলাগাছ পুকুরটি সবুজ ঘাসে বেষ্টিত আকাশের দিকে সাদা ঘন মেঘের আলোয় একটি মনোরম পরিবেশ সৃষ্টি করেছে সত্যি দেখতে এক অপরূপ নান্দনিক দৃশ্য। আকাশের রং ছিল সাদা এবং নীল রঙের সবকিছু এই প্রকৃতিতে অনেক সুন্দর ভাবে আমি কেমেরা বন্দী করার চেষ্টা করি।

IMG_20220919_164201.jpg

শরৎ আরম্ভে সবচেয়ে দেখার জিনিস হল কাশফুল।আপনারা দেখতে পাচ্ছেন আমি একটি ছবি তুলেছি। কাশফুলের পাশে বিশাল মাঠে কৃষকের ধান চাষ করে।কাশফুল দেখতে কার না ভালো লাগে। কাশফুল সাদা এবং অনেক চমৎকার একটি ফুল। এই ফুলের একটি বৈশিষ্ট্য আছে সেটা হলো এই ফুল নরম এবং এই ফুলঝরে যাওয়ার সময় বাতাসে যখন উড়ে বেড়ায় তখন দেখতে খুব সুন্দর লাগে।

IMG_20220919_164022.jpg

আপনার যে ছবিটি দেখতে পাচ্ছেন এই ছবিটির সামনের দিকে গাছপালায় বেষ্টিত ঠিক গাছপালার মাঝখান দিয়ে দেখা যাচ্ছে নীল আকাশ নীল আকাশের উপরে ভেসে বেড়াচ্ছে সাদা মেঘ সবকিছু মিলিয়ে আমার এটা খুব সুন্দর লাগছিল তাই আমি এই ছবিটি তুলে আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20220919_163947.jpg

এই ছবিটির প্রথমে আপনারা যেটা দেখছেন ঘাসের মতো দেখতে আসলে এটা খাস না এটা আমাদের ভাষায় আমরা খড় বলে থাকে। ঘরের অনেক কাজে ব্যবহার করে থাকি । এখন আমরা পুকুরপাড়ে চাষ করে থাকি। খড় দিয়ে পানের বরজ বাধা হয় এবং একটি গাছ আছে সবার পরিচিত নাম হচ্ছে সজনী গাছ। প্রচুর পরিমাণ ভিটামিন আছে এবং আমাদের আমরা সজনে গাছ থেকে সজনে পাতা সংগ্রহ করে থাকে এবং খাদ্য হিসেবে ব্যবহার করে।

IMG_20220919_163843.jpg

আমি যখন এই আকাশের দিকে তাকাই তখন আমার কাছে খুবই ভালো লাগছিল। আমার তোলা ছবির মধ্যে মনে হয় এটা সবথেকে সেরা ছবি। এই ছবিটিতে এমনভাবে আলো পৃথিবীর বুকে পড়ছে যেন মনে হচ্ছে যে একখণ্ড সোনা যেন জ্বলে রয়েছে। চারদিকে মেঘের মাঝখানে সূর্যটা যেন ওকে মেরেছে। আপনারা এই ফটোটা একটু লক্ষ্য করে দেখুন দেখে বুঝতে পারবেন একটু দেখে মনে হচ্ছে যে আমাজনের জঙ্গল চারদিকে শুধু গাছপালা কোন এক সময় যেন সূর্যটা যেন উঁকি মেরে আলো ছড়িয়েছে ।

IMG_20220919_163802.jpg

শরৎকাল এসময় আকাশ সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে মেঘগুলো আকাশে ভেসে বেড়ায় বাতাসের সাথে। শরৎকালের গাছপালাগুলো অনেক সজীব দেখায় মনে হয় যেন যুবকের সাজে সেজেছে। আপনারা ফটোগ্রাফির দেখে বুঝতে পারছেন শরৎকালের দৃশ্য গুলো কত সুন্দর এবং মনোরম হয়।

IMG_20220919_163721.jpg

নীল আকাশের বুকে এক টুকরো সাদা মেঘ চারিপাশে সবুজ ঘেরা মাঝখানের পুকুর।পুকুরের ধারে রয়েছে অনেক গাছ পালা। পাশে রয়েছে ডুমুর গাছ তার বিপরিত পাশে রয়েছে নিম গাছের সমারহ। পুকুরের সামনের দিকে রয়েছে বড় শিশু গাছ। এক কথাই সব মিলিয়ে এক অপরুপ চিত্র ফুটে উঠেছে এই ফটোগ্রাফিতে।

প্রয়োজনীয় তথ্যাবলী

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@tuhin002 🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলpoco M2
ক্যামেরাcamera-13MP
আমার বাসাগাংনী, মেহেরপুর
আমার বয়স30 বছর

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

প্রকৃতির সুন্দর রৌদ্রজ্জ্বল সুনীল আকাশ এবং কাশফুল আমাদের বুঝিয়ে দেয় প্রকৃতিতে শরৎকাল এসেছে। মাছের খাবার দিতে গিয়ে চমৎকার কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। কাশফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। সত্যি মুগ্ধ হয়ে গেলাম কাশফুল দেখে। আকাশটাও খুব সুন্দর লাগছে।

 2 years ago 

শরৎ ঋতু চারিদিকে সৌন্দর্যের বিকাশ ঘটে এতে মানুষের মনের পরিবর্তন ঘটে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি দেখছি অনেক সুন্দর ভাবে আপনার ক্যামেরাবন্দি করে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো আমি চোখ ফেরাতে পারছি না। পড়ন্ত বিকেলের কিছু রেনডম ফটোগ্রাফি। সত্যি বলতে অসাধারণ ছিল দেখে তো আমি ভেবেছিলাম ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠানো হয়েছে ফটোগ্রাফি গুলো। শুভকামনা রইল ভাইয়া এভাবেই এগিয়ে যান সামনে দিকে।

 2 years ago 

ছোট ভাই এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ তোমার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুজলা সুজলা শস্য শ্যামলা ছায়া পাখি ঢাকা আমাদের এই বাংলাদেশ প্রতি দুই মাস অন্তর এক একটি রূপ দেখা মেলে তার এখন চলছে শরৎকাল।। নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা আর কাশফুলের খুবই সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার ফটোগ্রাফি গুলা দেখে যেন শরতের আবহাওয়াটা ফেস করতে পারছি।। ঠিকই বলেছেন আপনি কাশফুল যেন শরতের সৌন্দর্য।। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মধ্যে তুলে ধরার জন্য

 2 years ago 

শরৎকাল অনেক সুন্দর একটা ঋতু। ঋতু আসলে মানুষের মন পরিবর্তন ঘটে। এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

পড়ন্ত বিকেলে আপনার তোলার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফী গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

একদম ঠিকই বলছেন ভাইয়া কাশফুল পছন্দ করেনা এমন লোক খুঁজে পাওয়া যাবে না। ছোটবেলায় সব বন্ধু-বান্ধবরা মিলে কাশফুল নিয়ে অনেক দৌড়াদৌড়ি করতাম মাঠের মধ্যে। সেই দিনগুলো মনে পড়লে অনেক খারাপ লাগে। যাই হোক প্রকৃতির অপরূপ দৃশ্য গুলো দেখলে মন ভরে যায়। অনেক সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো খুব সুন্দর কিছু রেন্ডম ফটোগ্রাফি করেছেন পড়ন্ত বিকেলের। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আকাশের কাশফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন। এবং অনেক ভালো লাগছে কাশফুলের পাশেই কৃষকের ধান চাষ এর ফটোগ্রাফি টি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63316.74
ETH 2581.53
USDT 1.00
SBD 2.79