স্পোর্টস:-পাকিস্তান এবং আফগানিস্তানের প্রথম ওডিআই ম্যাচ রিভিউ।

in আমার বাংলা ব্লগlast year
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি খেলাধুলা বিষয় সম্পর্কে আপনাদের সামনে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।


ম্যাচের কিছু খেলার কভার ফটো

PhotoCollage_1693069231090.jpg


আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। গত বাইশে আগস্ট পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্যে প্রথম ওডিআই ম্যাচ শুরু হয়। ক্রিকেট খেলা ছোটকাল থেকেই আমি অনেক ভালবাসি। তাই টেস্ট খেলা ওডিআই বা টি টোয়েন্টি বলেন যে কোন খেলা হলে এবং ওই খেলা যেকোনো দলের খেলা হলেও বসে টুকটাক করে দেখতে থাকি। আজকে আমি পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্যকার খেলাটি আপনাদের সামনে রিভিউ করবো। আশা করি এই ম্যাচের বিবরণ আপনাদের ভালো লাগবে।


পাকিস্তান দলের লাইন আপ।

Screenshot_2023-08-24-15-25-13-891_com.facebook.katana.jpg

পাকিস্তান দলের সব প্লেয়ার গুলো রয়েছে তারা অনেকেই রয়েছেন যথেষ্ট ফর্মে। তাদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে বাবর আজম, ফখর জামান, মোঃ রেজওয়ান। এরা কয়েক বছর ধরে বেশ ভালো খেলে আসছে। যে দলে এত ভালো ভালো প্লেয়ার আছে নিশ্চয়ই খেলাটি বেশ ভালো হবে এটা আশা করা যায়। আর পাকিস্তানের সব থেকে শক্তিশালী দিক হলো বোলিং সাইড। বোলিং সাইডে রয়েছে পাকিস্তানের পেস তিন বলার শাহেনশা আফ্রিদি, হারিস রউফ এবং নাসিম শাহ।


আফগানিস্তানে দলের লাইন আপ।

Screenshot_2023-08-24-15-25-03-773_com.facebook.katana.jpg

বর্তমানে এশিয়া আরেকটি দল হল আফগানিস্তান। যাদের মধ্যে রয়েছে অনেক উদীয়মান এবং সম্ভাবনাময় খুব ভালো ভালো ক্রিকেটার। তারমধ্যে উল্লেখযোগ্য রয়েছে রশিদ খান, মোহাম্মদ নবী, মজিবুর রহমান ও গুরবাজে মতো ক্রিকেটার। আফগানিস্তানের স্পেন অ্যাটাকিং টা খুবই ভালো। সামনে দারুণ একটি খেলা উপভোগ করতে যাচ্ছে আমরা।


খেলার রিভিউ


প্রথম ইনিংস

Screenshot_2023-08-22-19-39-53-678_com.facebook.katana.jpg

আফগানিস্তান এবং পাকিস্তানের মধ্যকার খেলাটির প্রথমে টস হয়। পাকিস্তান টসে জিতে ব্যাটিয়ের সিদ্ধান্ত নেয়। বরাবরই পাকিস্তানের দুই ওপেনার ইমামুল হক এবং ফখর জামান ব্যাটিংয়ে নামেন। ওপেনিং জুটিটা মোটামুটি ভালো একটা ভীত ঘটতে পারে না। খুব অল্প একটা পার্টনারশিপের মধ্যেই প্রথমেই ফখর জামান আউট হয়ে যায়।


Screenshot_2023-08-22-17-05-01-571_com.facebook.katana.jpg

ক্রিকেট খেলার অধিক রান হওয়ার জন্য ওপেনিং জুটিটা খুবই গুরুত্বপূর্ণ। আর ওপেনিং জুটিতে যদি টিকে নাও থাকতে পারে মিডিল ওয়াডার ব্যাটসম্যানরা যদি কিছু করতে পারে তাও একটা ভালো স্কোর হতে পারে। কিন্তু সেটাও যদি না হয় তাহলে বড় স্কোর হওয়ার আশা করা যায় না। এই সময় পাকিস্তানের মাত্র ৮০রানে চারটি উইকেট হারায়। আর এতে পাকিস্তান ব্যাকফুটে পড়ে যায়। খেলার এই অবস্থা দেখে আশা করাই যায় যে এরা বেশি বড় করতে পারবেনা।


Screenshot_2023-08-22-19-06-45-464_com.facebook.katana.jpg

শেষ পর্যন্ত পাকিস্তান ২০১ রানে অলআউট হয়ে যায়। তখন ৪৭ ওভার ১ বল। প্রথম থেকে খেলা ধরন দেখে বোঝা গিয়েছিল পাকিস্তান খুব একটা বড় স্কোর করতে পারবে না। তারপরও ইমামুল হক সাদাব খান এবং ইফতিকার আহমেদের উপর ভর করে পাকিস্তান ২০১ রান করতে সক্ষম হয়। তবে ৫০ ওভার খেলায় ২০১ রান খুব বেশি একটা রান নয়। প্রতিপক্ষের জন্য খুব বেশি কষ্ট করতে হবে না আশা করা যায়।


Screenshot_2023-08-22-19-07-45-440_com.facebook.katana.jpg

পাকিস্তান শেষ পর্যন্ত আফগানিস্তানকে ২০২ রানের টার্গেট দেয়। আফগানিস্তানকে প্রতি ওভারে চার রানের করে তুললেই তারা তাদের কাঙ্খিত জয়লাভ করতে পারবে। যদিও এখন পর্যন্ত পাকিস্তানের কাছে আফগানিস্তান কখনোই ওডিআই ম্যাচে জয়লাভ করতে পারেনি। হয়তোবা রানের এই পরিস্থিতি দেখে বোঝা যায় আফগানিস্তান এই ম্যাচটা জয়লাভ করতেও করতে পারে।


দ্বিতীয় ইনিংস

Screenshot_2023-08-22-19-40-53-942_com.facebook.katana.jpg

আফগানিস্তানের দুই ওপেনিং গুলবাজ এর মধ্যে সবথেকে বেশি ভালো। বলাই যেতে পারে যেহেতু পাকিস্তানের মতো দল যেখানে ২০২ রান করেছে সেখানে তারা যে এই রান টপকে যেতে পারবে এটাও বলার মত নয়। তারপরও ক্রিকেট খেলা বলে কথা দেখা যাক শেষ পর্যন্ত কি হয় সেই অবস্থায় খেলা দেখতে থাকলাম। খুব কম সময়ের মধ্যেই তাদের প্রথম ওপেনিং জুটি হারায় এভাবে চলতে থাকে আফগানিস্তানে যাওয়া আস।


Screenshot_2023-08-22-21-08-27-508_com.facebook.katana.jpg

এক পর্যায়ে আফগানিস্তানের মাত্র ১৬ ওভারে ৪৮ রান তুলতে তাদের সাতটিকে হারাতে হয়। বোঝাই যাচ্ছিল আফগানিস্তান খুব সহজেই অনেক বড় একটা ব্যবধানে হাঁটতে যাচ্ছে। পাকিস্তানের তিন পেজ বোলার শাহিন আফ্রিদি হারিস রউফ নাসিম শাহ তাদের যেন তাদের জন্য ভয়ংকর হয়ে দাঁড়িয়েছে। রউফ মাত্র পাঁচ ওভার বল করে ১৩ রান দিয়ে চারটি উইকেট তুলে নাই এই সময়। আর এতে বোঝা যাচ্ছিল আফগানিস্তান খুব কম সময়ের মধ্যে অলআউট হয়ে যাবে।


Screenshot_2023-08-22-21-56-27-367_com.facebook.katana.jpg

শেষ পর্যন্ত আফগানিস্তান মাত্র ১৯.২ বলে ৫৯ রান করে সবাই অলআউট হয়ে যায়। যদিও আফগানিস্তান উইকেট হারিয়েছিল ৯টি এর মধ্যে একজন ইনজুরির কারণে মাঠ থেকে বের হয়ে গিয়েছিল। পাকিস্তানের সাথে আফগানিস্তানের সবচেয়ে ন্যূনতম স্কোরের অলআউট হয়। এই হারের সুবাদে পাকিস্তান সিরিজে এক শূন্যতে এগিয়ে যায়।


Screenshot_2023-08-22-21-51-24-087_com.facebook.katana.jpg

খেলা শেষে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয় হারিস রউফ। এই ম্যাচে হারিস রউফ মাত্র ৬.২ বলে ১৮ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়।

পোস্ট বিবরণ

শ্রেণীস্পোর্টস
ডিভাইসpoco M2
স্ক্রিনশট সোর্সSports HD, kingobd Sports, Prince Sports, Sports, FAN Sports.
লোকেশনমেহেরপুর
যেহেতু ফেসবুক লাইভে দেখেছি। যখন যে চ্যানেলটিতে খেলা দেখিয়েছে তখন সেই চ্যানেলটাতে খেলা দেখার চেষ্টা করেছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46