লাইফস্টাইল:- ছোট ভাইয়ের জন্য কিছু কেনাকাটা ।

in আমার বাংলা ব্লগlast year
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


ঈদ মানে আনন্দ, ঈদ মানেই খুশি। বছরে মুসলমানদের দুইটি ঈদ। একটি হলো ঈদুল ফিতর, অপরটি হল ঈদুল আযহা। মুসলমানের সব থেকে বড় এই দুইদিন খুশির দিন। এই ঈদে কেনাকাটার চারদিকে ধুম পড়ে যায়। আর ঈদের সময় নতুন জামা কাপড় পড়তেও বেশ ভালো লাগে। প্রত্যেক ধর্মের পরিষ্কার-পরিচ্ছন্নতা হলে ঈমানের অঙ্গ। সবাই তাদের পবিত্র ধর্ম স্থানে যায় পরিষ্কার পরিচ্ছন্নতা হয়ে। যদিও ঈদের সময় বলে সবাই ভাবতে পারেন ঈদের জন্য মার্কেটে গিয়েছিলাম। আসলে ঈদের জন্য মার্কেট নয়। আত্মীয়র জামা কাপড় দেয়ার জন্যই মার্কেটে যাওয়া।


IMG_20230626_114151.jpg

গতকাল হয়ে গিয়েছিলাম মিরপুর বাজারে কিছু কেনাকাটা করার জন্য। মিরপুর বাজারটা বেশ ছোট। যেহেতু মিরপুর বাজারে খুব কুষ্টিয়া বাজার তার পাশে পোড়াদহা আলমডাঙ্গা। আর এইসবের কারণে মিরপুর বাজারে খুব বেশি কিছু জিনিস পাওয়া যায় না। অনেকগুলো দোকানে গিয়েছিলাম তেমন মনের মত কোন জিনিসই পায়নি। সর্বশেষ এ রিয়া ফ্যাশনে গিয়েছিলাম। সেখানেও যে খুব ভালো জিনিস আছে তা নয়। তারপরও কোন কিছু করার ছিল না সেখান থেকে কিছু কিনতেই হয়েছিল। যেহেতু আত্ম এসেছিল স্বল্প সময়ের জন্য এখান থেকে কেনাটাই আমাদের জন্য শ্রেয়।


IMG_20230626_115035.jpg

IMG_20230626_115030.jpg


দোকানের মালিকের সাথে প্রথম আমি কথা বলি। বলি ভাই টি-শার্ট এবং একটা প্যান্ট নিবো। তখন উনি ওখানে যে কর্মচারী ছিল তাদেরকে বল এই ভাইকে প্যান্ট এবং শার্ট দেখ টি শার্ট দেখা। প্রথমে আমরা একটা টি শার্ট দেখলাম। এই টি-শার্টগুলো বিভিন্ন কালারের ছিল। অনেকগুলো কালার দেখার পরে একটা টি-শার্ট আমার পছন্দ হলো। এখন পছন্দ হলে যে নেয়া হবে তা তো নয়। দামদরের একটা বিষয় রয়েছে। আমি তাকে বললাম ভাই এই টি-শার্টের দাম কত নিবেন? তখন উনি বলল ভাই ৬৫০ টাকা নিবো। দাম শুনে মূলত একটু হেসেই পড়লাম। কারণ বাড়িতে এ ধরনের টি শার্টগুলো অনেক পরে থাকে এবং তার দামটা আমার জানা আছে। যাইহোক মধ্যে একটা মজার ঘটনা ঘটে যায়। ঘটনাটি হল, দোকানদার যখন টি-শার্টের দামটি ৬৫০ টাকা বলে, আমি তখন ৩৫০ টাকা বলতে গিয়ে ৪৫০ টাকা বলে ফেলি। তারপরও দোকানে তো একটু বলবে যে ভাই এই দামে আমি দিতে পারবো না। শেষ পর্যন্ত সে ৪৫০ টাকা নিয়েই টি-শার্টটা আমাকে দিয়ে দিলো। আমি তখন ওনাকে বললাম ভাই হাতে তুলে আপনাকে একশ টাকার বেশি দিলাম। আমার কথা শুনে ওখানকার সবাই হেসে পড়লো। আমি তখন উনাকে বললাম ভাই আমার মুখ স্লিপ খেয়ে ১০০ টা টাকা আমি বেশি বলে ফেলেছি। যাইহোক টি-শার্টে পছন্দ ছিল যদিও ১০০ টাকা লস খেয়েছি তাতে ব্যাপার না।


IMG_20230626_114217.jpg

IMG_20230626_114203.jpg


এবার উনাকে বললাম ভাই একটি প্যান্ট দেখান। টি-শার্টে তো ১০০ টাকা আমাকে লস খেয়েই গেলাম প্রথমে দিকেই। যার প্যান্ট প্যান্ট কেনার সময় ভাবলাম একটু পুষিয়ে নিবো। গ্যাবাডিন প্যান্টগুলো পড়তে বেশ ভালো লাগে। তাই অনেকগুলো এই ধরনের প্যান্ট আমাকে দেখানো হলো। এর মধ্যে আমি একটা পছন্দ করলাম। এরপর যখন আমি ওনাকে দাম জিজ্ঞাসা করলাম তখন তিনি এমন একটা দাম বলল যে আমার দাম বলার মত আর কোন মুখ রইলো না। আসলে যে গুলো আমি সাধারণত বাড়িতে ব্যবহার করি এসব প্যান্ট গুলোর দাম নাই ৬৫০ টাকা করে। কিন্তু সে ১২৫০ টাকা দাম বললো। ঈদের সময় মার্কেটে একটু গরম থাকবেই। তাই বলে এই নয় যে একটা জিনিসের ওপরে ডাবল টাকা লাভ করতে হবে। যাক উনার সাথে অনেক মজার মজার কথা হলো দামের বিষয় নিয়ে। শেষ পর্যন্ত টি-শার্ট এবং প্যান্ট দিয়ে আমি ১১৭০ টাকা দিয়েছিলাম। যেখানে এক প্যান্টের দামি বলেছিল ১২৫০ টাকা। আসলে বর্তমান সময় মার্কেটে গিয়ে জিনিস দাম দর করে কেনাটা বড় কঠিন ব্যাপার। বিক্রেতা ক্রেতার কাছে এমন একটা দাম বলবে যে ওই ক্রেতার সম্ভব হয়ে ওঠে না যে তার নিজের একটা দাম বলার মতো। আপনাদের একটা ঘটনা বলি, একজন ব্যবসায়ী ১৬ লাখ টাকা দিয়ে ঈদের সময় ঈদের পোশাক আশাক ঢাকা থেকে কিনে আনে। সময়টা ছিল ঈদুল ফিতরের ঈদের সময়, এরপরে ঈদ কেটে গেল পরের সপ্তাহে আমরা ওই দোকানে গিয়েছিলাম। যেহেতু তার সাথে আমার একটা ভালো সম্পর্ক ছিল তাকে জিজ্ঞেস করলাম ভাই এই ঈদে কেমন বেচাকেনা করলেন। তখন তিনি যা বলেন সেটা শুনে তো আমি হতবাক হয়ে গেলাম। উনি আমাকে বলল এই ঈদে আমি ১৬ লাখ টাকার মাল নিয়ে এসেছিলাম। এই সময় পর্যন্ত আমি ১৩ লক্ষ টাকার মাল বিক্রি করে ফেলেছি। অবাক হওয়ার বিষয় যে উনার ঘরে এখনো যা মাল রয়েছে তাও মনে হয় আরো ১২ লাখ টাকার । তাহলে এবার বোঝেন এরা ঈদের সময় কি পরিমান জিনিসের উপর লাভ করে থাকেন। ১৬ লাখ টাকার মাল এনে ২৫ লক্ষ টাকা পর্যন্ত বানিয়ে ফেলেছে। তাহলে ক্রেতারা কিভাবে তাদের সাথে দাম দর করে পারবে। আর এটাই হলো আমাদের বাংলাদেশের বলা যায় হাটে বাজারে কেনাকাটা।


ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন মিরপুর, কুষ্টিয়া

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন, আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। এছাড়াও আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ঈদের সময় বলে কথা ভাই আজ আপনি যাই কিনতে যান না কেন পূর্বে যে দামে কিনেছেন তার ডাবল বলে বসে থাকবে কিছু করার নেই। তবে আজকে আপনার এই পোষ্টের মধ্য থেকে বর্তমান ঈদের মার্কেটগুলো সম্পর্কেও ধারণা অর্জন করতে পারলাম, ভালো লাগলো আপনার পোস্ট।

 last year 

ঈদের সময় ব্যবসার একটু বেশি লাভ করেই থাকে। এটা তাদের সহজাত প্রবৃত্তি। তারপরও আমাদের একটু সাবধানতার সাথে ক্রয় করতে হবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34