ভিডিওগ্রাফি:- মা বিড়াল তার বাচ্চাদের খাওয়ানোর ভিডিওগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ।

২৭ মহরম ১৪৪৪ হিজরি। ১১ আগস্ট ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।



আমি @tuhin002 বাংলাদেশ থেকে লিখছি। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আজ আমি প্রথম ভিডিওগ্রাফি ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। এই ভিডিওগ্রাফিটা আমি নিজেই জানিনা যে এভাবে ভিডিওটা করতে পারবো। মা বিড়াল এবং বাচ্চার বিড়াল দুটো আমার প্রতিবেশী চাচিদের বাড়িতে থাকে। গতকালকে আমি তাদের বাড়িতে গিয়েছিলাম। দেখি পোষা বিড়ালটি তার বাচ্চাদের দুধ খাওয়াচ্ছে। কিছুক্ষণ দেখে মনে হল ভিডিওটা করি। মা তার সন্তানকে কতটা ভালবাসলে এভাবে এত কিছু সহ্য করে তাদেরকে খাওয়ায়। এজন্যই বলে মায়ের ভালোবাসা পৃথিবীর সবটুকু নিঃস্বার্থ ভালোবাসা। যে ভালোবাসা তুলনা হয় না। আমি আজকে বিড়ালের বাচ্চা দুধ খাওয়ানোর ভিডিওগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


IMG_20230810_204341.jpg

IMG_20230810_204256.jpg


আসলে প্রথমে আপনাদেরকে একটা বিষয় সম্পর্কে আমি অবগত করতে চাই। আমাদের দেশে অনেক মানুষ বিড়াল পুষে থাকেন। বিড়াল কিন্তু বাড়ির জন্য খুবই একটা ভালো প্রাণী। আমি শুনেছি বিড়াল বাড়িতে থাকলে কোন অশুভ খারাপ কোন জিনিস বাড়িতে প্রবেশ করতে পারে না। সন্ধ্যার দিকে আমি যখন আমার ওই চাচির বাড়িতে বেড়াতে যাই গিয়ে দেখি এই বিড়ালটি তার বাচ্চাদের খাওয়াচ্ছে। প্রথম দেখাতেই আমি ভিডিওগ্রাফি করি। যখন বাচ্চাদের দুধ খাওয়াচ্ছিল তখন দেখতে ভীষণ ভালো লাগছিল। সন্তান তার মায়ের দুধ পান করছে, মা তার সন্তানের খাওয়াচ্ছে। বিড়ালের ছানা গুলো যখন তার মায়ের দুধ পান করছিল তখন বিড়ালটিকে দেখে মনে হচ্ছিল যে সে খুবই প্রশান্তি পাচ্ছে। সন্তানের প্রতি মায়ের যে ভালোবাসা তা এখানে বহিঃপ্রকাশ ঘটেছে।


এই ভিডিওগ্রাফি দেখে আমি কয়েকটি শিক্ষলাভ করেছি। প্রথমত সন্তানের প্রতি মায়ের ভালোবাসা। মায়ের ভালোবাসা হচ্ছে পৃথিবীর সব থেকে মধুর ভালবাসা। যে ভালোবাসা সন্তানের জন্য নিঃস্বার্থভাবে দিয়ে থাকেন। পৃথিবীতে মনে হয় সব স্বর্গ যেন মায়ের মধ্যে। আরেকটি বিষয়ে ভিডিওগ্রাফের মধ্যে আমি পেয়েছি। তাহলে আমরা দেখি মা সন্তানের দুধ খাওয়ানোর পরে তারা নিজের কাজে ব্যস্ত হয়ে পরে। এখানেও ঠিক মা বিড়ালটি তার সন্তানের দুধ খাওয়ানোর সাথে সাথে সে উঠে তার খাবার সন্ধানে বের হয়। এছাড়া আপনার এই ভিডিওগ্রাফিতে আরেকটু বিষয় লক্ষ্য করছেন, বিড়ালের ছানা দুটো যখন তার মায়ের দুধ পান করে তখন তারা দুজন একে অপরে একটু মারামারি করতে থাকেন। এটা যে শুধু বিড়ালের বাচ্চাদের মধ্যে হয়ে থাকে তা নয় এটা মানুষ জাতির মধ্যেও রয়েছে। পিতা-মাতা সম্পদের জন্য তারা যেমন মারামারি খুনাখুনি কাটাকাটি করে। ঠিক তেমনি এই দুই বাচ্চা তার মায়ের দুধের জন্য একে অপরে হাতাহাতি করছে। অর্থাৎ তাদের মধ্যে দুধ খাওয়ার প্রতিযোগিতা শুরু হয়েছে। পৃথিবীটা এমন একটা জায়গা যার যেমন ক্ষমতা আছে, সে তার সেই ক্ষমতাটাকে সে ব্যবহার করতে চায়।


ক্ষনিকের এই দুনিয়ায় কেউ কাউকে এতোটুকু ছাড় দিতে চায় না। হোক সে মানুষ প্রাণে অথবা জীবজন্তু। একই মায়ের সন্তান তাদের মধ্যে খুনাখুনি হানাহানি হয়। ঠিক যেমন এই বিড়ালটির দুইটা বাচ্চা তারা তো একই মায়ের সন্তান অথচ তারা তাদের মায়ের দুধ পান করার জন্য একে অপরে রীতিমতো যুদ্ধে মেত উঠেছে। আবার দেখেন শেষে কিন্তু তারা দুধ পান করার পরে একে অপরের মধ্যে কেমন করে তারা মারামারি করছে। আমার এই শেয়ার করা ভিডিও কাফের মধ্য থেকে অনেক কিছু শিক্ষনীয় বিষয় রয়েছে যেটা আপনারা যদি খুব গভীরভাবে চিন্তা করেন তাহলে বুঝতে পারবেন।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিভিডিওগ্রাফি
লোকেশনজুগির গোফা, গাংনী, মেহেরপুর।

আজকে আমি প্রথম ভিডিওগ্রাফি আপনাদের সামনে শেয়ার করলাম। ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png