"এক্রেলিক পেন্টিং" (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.....
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি (০৩-১১-২০২২)

IMG_20221102_073242.jpg
আসলামু আলাইকুম স্ট্রিম বন্ধু গন, আপনারা সবাই কেমন আছেন? আশা করি নিশ্চয় আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @tuhin002 আমি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। আজকেও তার ব্যতিক্রম নয়। আর তাই, আজকে আমি আপনাদের মাঝে আবারো শেয়ার করতে যাচ্ছি "এক্রেলিক পেন্টিং" চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা হলো.......

ধাপ -১✓

IMG_20220920_172530.jpg
ক্রমিক নম্বরউপাদান
পেপার
এক্রেলিক কালার
ব্রাশ
রং মেশানো বাটি

ধাপ -২✓

IMG_20221102_071340.jpg
প্রথমে আমি এই পেইন্টিংটি ফ্ল্যাট ব্রাশ ও ব্লু কালার দিয়ে রং করে নিয়েছি।

ধাপ -৩✓

IMG_20221102_071444.jpg
পরবর্তী ধাপে আমি ওপরের ব্লু কালার এর সাথে হোয়াইট কালার মিশ্রণ করে নিয়েছি ঐ একি ব্রাশ দিয়ে।

ধাপ -৪✓

IMG_20221102_071621.jpg
পরবর্তী ধাপে প্রথমে ব্রান্ট সেনেনা ও পরে ব্রান্ট সেনেনাও সাদা কালার এর মিশ্রণ করে ফ্ল্যাট ব্রাশ দিয়ে সুন্দর করে মিশ্রণ করে নিয়েছি।

ধাপ -৫✓

IMG_20221102_071736.jpg
তারপর আমি ব্লু কালার এর মিশ্রণ করেছি এবং তার নিচে সাপ গ্রীন কালার দিয়ে ফান ব্রাশ ব্যবহার করে কিছু ঘাস একেঁছি।

ধাপ -৬✓

IMG_20221102_071908.jpg
পরর্বতীতে আমি ব্রান্ট সেনেনা কালার দিয়ে গাছের শেপ দিয়েছি।

ধাপ -৭✓

IMG_20221102_072001.jpg
এই ধাপে আমি গাছটি সম্পূর্ণ একেঁছি।

ধাপ -৮✓

IMG_20221102_072045.jpg
পরর্বতীতে আমি গাছে রেড কালার দিয়ে কিছু ফুল একেঁছি। এই ফুলগুলো আকাঁর জন্য আমি ফান ব্রাশ ব্যবহার করেছি।

ধাপ -৯✓

IMG_20221102_072137.jpg
তারপর আমি আবার ও পিংক কালার দিয়ে কিছু ফুল একেঁছি এবং নিচে বেঁড়া একেঁছি।

ধাপ -১০✓

IMG_20221102_072232.jpg
পরর্বতীতে আমি গাছের নিচে কিছু লতাপাতার ফুল একেঁছি এবং গাছের কিছু ঝরা ফুল একেঁছি। এগুলো আকর জন্য আমি টু সাইজ এর ব্রাশ ব্যবহার করেছি।

ধাপ -১১✓

IMG_20221102_072817.jpg
পরর্বতীতে আমি গাছের নিচের ফুলগুলো একেঁ সম্পূর্ণ করেছি। এই ফুল গুলোতে আমি পিংক এবং সাদার মিশ্রণ ব্যবহার করেছি। সর্বশেষে আমি পেইন্টিংটির নিচে আমার সিগনেচার দিয়েছি।

ধাপ -১২✓

IMG_20221102_073242.jpg
এটি আমার সর্বশেষ এবং সম্পূর্ণ পেইন্টিং।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

এক্রেলিক কালারের পেইন্টিংগুলো দেখতে খুব ভালো লাগে। এই পেইন্টিং গুলো যত নিখুঁতভাবে এবং সময় নিয়ে করা যায় তত বেশি সুন্দর লাগে দেখতে। আপনার নিচের ঘাসগুলো খুব ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া ফুল এবং গাছ সবমিলিয়ে চমৎকার হয়েছে আর্টটি।

 2 years ago 

খুব ভালো এঁকেছেন। ধাপগুলোও স্পষ্ট করে বুঝিয়েছেন। অন্যরাও এটা অনুসরণ করতে পারবে।

 2 years ago (edited)

আমি ভালোভাবে আকার চেষ্টা করেছি। ধন্যবাদ

 2 years ago 

এক্রেলিক কালার দিয়ে বিভিন্ন ধরনের পেইন্টিং দেখতে অনেক সুন্দর হয়।এক্রেলিক পেইন্টিং আমার কাছে খুবই ভালো লাগে।আপনি এক্রেলিক কালার দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন।দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।আপনি খুব সুন্দর করে প্রত্যেকটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি প্রতিটা ধাপ সুন্দর ভাবে আপনাদের সামনে তুলে ধরার জন্য চেষ্টা করছি।

 2 years ago 

পেইন্টিং করতে আমার যেমন ভালো লাগে তেমনি অন্যের পেইন্টিং গুলো মনোযোগ দিয়ে দেখতেও ভালো লাগে। আসলে পেইন্টিং গুলো যখন রং তুলির ছোঁয়ায় সুন্দরভাবে ফুটে উঠে তখন দেখতে দারুন লাগে। পেইন্টিং করার সময় চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে পেইন্টিং করবেন। এর ফলে সুন্দর মার্জিন হবে এবং পেইন্টিং আরো বেশি সুন্দর হবে।

 2 years ago 

আপনার কথাগুলো মনে থাকবে আপু অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া, আপনার আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনি ধাপে ধাপে খুব সুন্দরভাবে আঁকাটি শেষ করলেন। গাছ,ফুল,ঘাসগুলো খুব ভাল লাগলো। সবকিছুর কালার খুব সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার আঁকাতে।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পেন্টিংকে আমি ভালোভাবে আঁকার চেষ্টা করেছি আপু।

 2 years ago 

ভাইয়া আপনার এক্রেলিক কালারের পেইন্টিং আমার কাছে সবসময় অনেক ভালো লাগে। এই ধরনের পেইন্টিং দেখতে খুবই সুন্দর লাগে। আপনার আজকের এই পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট যদি একটু সময় নিয়ে করা যায় তাহলে দেখতে অনেক সুন্দর লাগে। গাছের নিচের ফুল ও ঘাস দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65