" ডিজিটাল উন্নয়ন "। ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগlast year

আমি @tuhin002
from Bangladesh
৮ ফাল্গুন ১৪২৯ বঙ্গাব্দ।

২ শাবান১৪৪৪ হিজরি। ২১ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ।


20230221_152802.jpg

স্বরচিত কবিতা

আমি @tuhin002, আমার বাংলা ব্লগএর একজন সদস্য।প্রথমে সবার সুস্থতা কামনা করছি।।আজকে আমি নতুন একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছ।আজকে আমি আপনাদের সামনে যে কবিতাটি শেয়ার করব সেই কবিতাটির নাম " ডিজিটাল উন্নয়ন "কবিতাটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

ডিজিটাল উন্নয়ন ।

বইছে জোয়ার উন্নয়নের ডিজিটাল এই বাংলাদেশে।

নেইকো অভাব লুটপাটের উন্নয়নের এই বাজারে।
লুটতরাজেরা বসে আছে সব বড় বড় হা করে।
দেখলে পশুর মৃত দেহ ছো মারে শকুনে।

র্জীর্ণ দশা রাস্তা ঘাটের, বিষম দায় চলাফেরার।
উড়ে যায় পেটের ক্ষুধা, প্রাণ যায় তাই ধুলা খেয়ে।
বেরুলে কাজে শত টাকার,
নব্বই টাকা লুটে খায় হায়েনার দল।

এমন যদি চলতে থাকে,
কেমন করে হবে উন্নয়ন গড়বে সোনার বাংলাদেশ।
জোকের মতো আছে বসে রক্ত চুষে করবে শেষ।
দেশের মাঝে দেশমাতৃকার স্বদেশ প্রেম নেইকো আর।
বাংলাদেশকে ডিজিটাল করার স্বপ্ন হবে ধূলিষ্যাত।

ঘুষ লাগে কাড়ি কাড়ি, ঝাড়ুদার নিয়োগে।
পিয়ন নিয়োগে নাকি দিতে হয় আরো বেশি,
হতে হইলে কনষ্টেবল দিতে হবে সাতের বেশি।

দশে নাকি কথা হয় শিক্ষক নিয়োগ।
মেধার কোন মূল্য নেই ডিজিটাল এই বাংলাদেশে।
টাকার কাছে মেধা যেন হয়ে পড়ে অসহায়।
অফিস টা যেন নুইয়ে পড়ে অদক্ষ কর্মীর ভীড়ে।
বাজিমাত করে সবাই ঘুষের টাকা নিয়ে।

পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর

সমাপ্ত

আমি আজ শেয়ার করলাম" ডিজিটাল উন্নয়ন " আরোও একটি নতুন কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি আপনাদের কাছে ভালো লাগে জানাবেন।আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে।পুনরায় চেষ্টা করবো নতুন কোন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে।ইনশাআল্লাহ। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখা ও পড়ার জন্য।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।বর্তমানে আমি বেকার এবং চাকরি খোঁজার জন্য চেষ্টা করছি ।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 last year 

আপনার স্বরচিত কবিতা ডিজিটাল উন্নয়ন পড়ে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।বর্তমান সময় উপযোগী একটি কবিতা আপনি শেয়ার করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে ডিজিটাল উন্নয়ন নিয়ে অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। বর্তমানে বাংলাদেশ সময়োপযোগী একটি কবিতা লিখে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মামা। ধন্যবাদ মামা এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ মামা তোমাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনার কবিতা প্রত্যেকটি লাইন একদম বাস্তব জীবন এবং মানুষের সঙ্গে কার্যকারিতা হয়ে গেছে। আসলে ইদানিং ইদানিং কেন বলছি আগে থেকেই যদি টাকা পয়সা না থাকে তাহলে বড় বড় ডিগ্রী অর্জন করেও কোন লাভ নেই।এটাই আমাদের ডিজিটাল বাংলাদেশ যেখানে ঘুষ ছাড়া কিছুই হয় না। ধন্যবাদ ভাইয়া কবিতার মাধ্যমে সুন্দর সুন্দর কিছু উক্তি তুলে ধরার জন্য।

 last year 

আপনি ঠিকই বলেছেন আপু বাংলাদেশের বিষয়টা এমনই হয়ে দাঁড়িয়েছে।

 last year 

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া আসলে আজকের বাংলাদেশ এবং সেই ২০ থেকে ৩০ বছর আগের বাংলাদেশের কথা চিন্তা করলে অনেক কিছু তফাৎ লক্ষ্য করা যায়। আমরা যখন ছোট ছিলাম তখন মোবাইলের ব্যবহার ছিল না পর্যাপ্ত পরিমাণ বিদ্যুৎ সরবরাহ ছিল না। সুন্দর ডিজিটাল পদ্ধতি ছিল না অনেক কিছু এনালগ ছিল। কিন্তু আজ বাংলাদেশে ডিজিটাল পদ্ধতিতে ভরপুর অনেক কিছু সহজ হয়ে গেছে। ডিজিটাল উন্নয়ন নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন কবিতাটি অসাধারণ হয়েছে পড়তে।

 last year 

আসলে আপু আমারও যখন ছোট ছিলাম তখন সবকিছুই অনেক সুন্দর ছিল। এখন ডিজিটাল হয়েছে কিন্তু সেই আগের মত আর কিছুই নেই। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আপনি কবিতা লিখেছেন। কবিতার নামটি খুব চমৎকার । আসলে বাংলাদেশ ডিজিটাল করেছে কিন্তু দেশটি কতটি উন্নত হল সেটিও অনেক দেখার বিষয়। তবে আপনি কবিতার মধ্যে সত্যিই কিছু কথা লিখেছেন যা বাস্তব। খুব চমৎকার একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অনেক কিছু আপু।

 last year 

ডিজিটাল উন্নয়ন, আপনার কবিতার শিরোনামটা বর্তমান সময়ের সাথে বেশ মানানসই। আমাদের দেশে ডিজিটাল উন্নয়নের নামে যা হচ্ছে তার বাস্তব চিত্র আপনি আপনার কবিতার মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন। কবিতার প্রতিটি লাইনে আপনি বর্তমান সময়ের প্রেক্ষাপট উঠিয়ে এনেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।