বিকেল বেলায় ক্রিকেট খেলার কিছু মুহূর্ত। ১০ % প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য । by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি, আজ সোমবার। (০২-০১-২০২৩)

InShot_20230101_224920290.jpg

এই সময় আসলে প্রতিদিনের ন্যায় আমরা যারা বড় ছোট ছেলেরা আছি সবাই মিলে,বিকেল বেলায় আমরা স্কুল মাঠে খেলা করতে আসি।যেহেতু এখন শীতকাল,এই সময় সবাই ক্রিকেট খেলা খেলতে বেশি পছন্দ করে। তাই সবাই মিলে একত্রিত হয়ে আমরা ক্রিকেট খেলা করে থাকি।প্রত্যেক বিকেল বেলায় যদিও আগের মত সেভাবে খেলাধুলা করা হয় না তবুও কি মনটা হল আজকে বিকেল বেলায় খেলার মাঠে এসে দেখি ছেলেরা সবাই খেলা করছে আমিও তাদের সাথে খেলা করতে লাগলাম।আসলে বিকেল বেলায় খেলাধুলা করা শরীরের জন্য খুবই ভালো।এই খেলাধুলার মাধ্যমে নিজের শরীর এবং স্বাস্থ্য কে সুস্থ ও সবল রাখা সম্ভব।আমরা এখানে দুটি টিমে বিভক্ত করি একটি লাল টিম আর একটি সবুজ টিম।বিকেলের আমাদের এই প্রতিযোগিতামূলক খেলাটি মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20230101_223243.jpg
IMG_20221231_165834.jpg

আমি যেহেতু ছিলাম সবুজ টিমে সেহেতু লাল টিম প্রথমে ব্যাট করেছিল। ওরা আমাদের যে রানের টার্গেট দিয়েছিল আমরা সেই টার্গেটে ব্যাট করতে নাবি।প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে বোলিং কে বল করতে দেখছেন এর নাম মারুফ হাসান। আমাদের গ্রামে ভালো বোলিং এর মধ্যে একজন। এবং নিচে যে একটি ছেলেকে দেখছেন এর নাম গালিব। যাকে আমরা হার্ড হিটার বলেই চিনি এর হাতে অনেক মার কিছু সময় খেলতে পারলে অনেকগুলো রান এর হাত দিয়েই চলে আসে।

IMG_20221231_165537.jpg

এখানে যিনি দায়িত্ব আছেন ইনি হচ্ছেন আম্পায়ার মোহাম্মদ ইয়াসিন আলী।ইনি খুবই দক্ষ একজন জন আম্পায়ার। প্রতিদিন আমাদের খেলার আম্পায়ারিং করে থাকে এবং নির্ভুল ভাবে আমাদেরকে খেলা পরিচালনা করেন।বোলিং বল করছিল এবং ব্যাটিং সে বলটি মেয়েদের ছক্কা বানিয়ে দিয়েছিল আর ওই সময় আম্পায়ার দুই হাত তুলে ছক্কা হয়েছে সেটা ইঙ্গিত দিল ঠিক সেই সময় আমি তার ফটোটি তুলে নি।

IMG_20221231_165751.jpg
IMG_20221231_165435.jpg

এখানে আপনারা যে ছেলেটিকে দেখতে পারছেন এর নাম ইমরান হাসান। এই হচ্ছে আমাদের মেহেরপুর জেলায় ভিত্তিক ক্রিকেটে খেলে থাকে। এ খুবই ভালো বল করে, কিছুদিন ছুটিতে বাড়িতে এসেছে তাই আমাদের সাথে খেলা করছে। অনেক ভালো বল করে থাকে। নিচে যে ছবিটা দেখছেন এর নাম সজীব।এও আমাদের অন্যরকম একটা হার্ড হিটার এবং ক্রিকেট অনেক ভালো খেলে থাকে। কিছু সময় ক্রীজে থাকতে পারলেও এও অনেকগুলো রান করে আসতে পারে, কারণ সে খুবই একজন ভালো মাপের ব্যাটার।

IMG_20221231_165419.jpg

এই প্লেয়ারটা সে লাল দলের উইকেট কিপার।সে প্রতিদিন ওই দলেরই উইকেটকিপার করে থাকে। যদিও ব্যক্তিটিকে ন্যাড়া ভেড়া মনে হলেও অনেক ভালো উইকেটকিপার করে থাকে।উনি যথেষ্ট রসিক লোক। আমিও উনাকে যেই বলেছি ভাই আপনার একটা সেলফি তুলবো,অমনি তার অ্যাটিচুড টা দেখতে পারছেন আপনারা।বলার সাথে সাথে সে একটা ভালো মুভমেন্ট নিয়ে নিলো। এবং আমি তাকে একটা ফটোগ্রাফি তুলে নিলাম। আপনাদের বলে থাকি সেও একজন ভালো ব্যাটার।

IMG_20221231_165518.jpg
IMG_20221231_165457.jpg

এখানে আমি আপনাদেরকে যার সাথে পরিচয় করে দেবো তাকে আপনারা সবাই চিনেন,আমাদের মুস্তাফিজুর ভাই। আপনার হয়তোবা জানেন না আমাদের মুস্তাফিজুর ভাই একটা অলরাউন্ডার ক্রিকেটার।সে যেমন ভালো বল করেতে পারে ঠিক তেমনি তার থেকেও দুর্ধর্ষ ব্যাটিং করে থাকেন।হার্ড হিটার ব্যাটিংদের মধ্যে তিনি অন্যতম।আমরা প্রত্যেক ম্যাচেই তাকে দেখেছি তিন চারটা করে ছয় মারতে।এক কথায় প্রতিবছরে সে অসাধারণ পারফরমেন্স করে থাকে।

IMG_20221231_165405.jpg

এখানে বাকি প্লেয়াররা আছে তারা সবাই বসে এই খেলাগুলো উপভোগ করে থাকি। অবশ্য এখানে আমরা যারা বসে আছি সবাই সবুজ টিমের সদস্য। এখানে কেউ ব্যাট করে এসে আউট হয়ে বসে আছে, আবার কেউ ব্যাটিং করার জন্য অপেক্ষা করছে। এর মধ্যে আমাদের একজন ব্লগার মোঃ কিবরিয়া তিনিও আছেন। তিনিও একজন ভাল মাপের বেটার। তিনি আমাদের সবুজ টিমের একজন সদস্য। এভাবে আমরা প্রতিনিয়ত বিকেল বেলায় সবাই মিলেমিশে খেলা করে থাকি।আরে খেলার মাধ্যমে একদিকে যেমন শারীরিক ব্যায়াম হয়ে থাকে অন্যদিকে ছেলেরা তারা সবাই খেলার মধ্যে আবদ্ধ থাকে।খেলা করলে ছেলেরা খারাপ কোন কাজে নিয়োজিত থাকতে পারে না। বর্তমানে এই সময় ছেলেরা খারাপ হয়ে যায় কিন্তু সবাই যদি খেলার মধ্যে সময়টা পার করে তাহলে সবদিক থেকেই ভালো একটা ব্যাপার হয়ে থেকে।

প্রয়োজনীয় তথ্যাবলী

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@tuhin002 🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলpoco M2
ক্যামেরাcamera-13MP
আমার বাসাজুগীর গোফা, গাংনী, মেহেরপুর ।
লোকেশনhttps://w3w.co/tots.undertones.demanded

সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বারে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

ক্রিকেট খেলা আমার খুব পছন্দের একটি খেলা। যখন ছোট ছিলাম তখন এলাকার বড় ভাইয়ারা আপনাদের মত করে টিম করে করে খেলা করতো। আর আর আমি ঘরের জানালা দিয়ে তাকিয়ে তাকিয়ে দেখতাম। তবে পরিচয় করিয়ে দেওয়া প্রতিটি প্লেয়ার কেই আমার কাছে বেস্ট মনে হয়েছে।

 2 years ago 

দারুন ব্যাপার তো, ক্রিকেট খেলেছেন যেন অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

ক্রিকেট খেলা আমার খুবই প্রিয়।
আমিও বিকেলে সময় পেলে মাঠে গিয়ে আপনাদের মত সবার সাথে মেতে উঠে খেলায়।
আসলে বিকেলে শরীরচর্চার জন্য হলেও আমাদের খেলা করার দরকার।
অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন খুব ভালো লাগলো আপনার গল্পটি পড়ে ধন্যবাদ।

 2 years ago 

ক্রিকেট খেলা আমার অনেক প্রিয় খেলা ভাই আপনার মত।

 2 years ago 

আপনার খেলা দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমরাও ছোট থাকতে অনেক ক্রিকেট খেলেছি। এখন ব্যস্ততার কারণে সেভাবে খেলা হয় না। পুরনো স্মৃতি মনে পড়ে গেল। আমার কাছেও খেলা খুব ভালো লাগে। ছোট বেলায় অনেক খেলাধুলা করেছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খেলাধুলা মানুষের মনকে সজিব রাখে।

 2 years ago (edited)

ক্রিকেট খেলা আমার অনেক প্রিয় খেলা। জাক আপনারা লাল টিম এবং সবুজ টিম এর খেলা খেললেন। আপনি সবুজ টিমে খেললেন। ক্রিকেট খেলা শরীরের জন্য ভালো। এবং বিকেল বেলা এক সাথে খেলতে আপনাদের অনেক ভালো লাগে । আমাদের বাসার সামনে একটি বড় জমি আছে ওখানে বিকেল বেলা হলে ছেলেগুলো ক্রিকেট খেলে। আমি খেলা গুলো দেখে থাকি।ধন্যবাদ আপনাকে ক্রিকেট খেলার অনুমতি শেয়ার করার জন্য।

 2 years ago 

একটু খেলাধুলা খেললে মন মানসিকতা ভালো থাকে আপু

 2 years ago 

এভাবে সবাই মিলে ক্রিকেট খেলার মজাই বেশ আনন্দ।আপনারা বাড়ির সবাই মিলে এভাবে সুন্দর একটি খেলার আয়োজন করেছেন দেখে বেশ ভালো লেগেছে।তবে শীতকালে ক্রিকেট খেলাটা বেশ জমে যায়।এছাড়াও নিয়মিত ক্রিকেট খেললে শরীরের জন্য অনেক ভালো।সুন্দর মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করে নিয়েছেন বেশ ভালো হয়েছে জানতে পেরেছি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু সবাই মিলে ক্রিকেট খেলার মজাটাই আলাদা।

 2 years ago 

এই দিন ক্রিকেট খেলে দারুন মজা হয়েছিল। আপনি তো দেখছি আমার সহ সকলের ক্রিকেট খেলার দৃশ্য গুলো খুবই দারুণভাবে ক্যামেরাবন্দি করে ফেলেছেন ভাই। অনেক ভালো লাগলো খেলার সেই দৃশ্যগুলো পুনরায় দেখে।

 2 years ago 

ওই দিনের খেলার মুহূর্ত গুলো খুবই দারুণ ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40