"আবার গরুচোর" নাটক রিভিউ / ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য । by @tuhin002 by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো............
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০৯-১০-২০২২)

আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন।আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন।আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002।আজকে আমি নাটক শেয়ার করতে যাচ্ছি।নাটকের নাম " আবার গরুচোর"নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো .......

Screenshot_2022-10-09-18-32-43-149_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকটি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য
নাটকের নামআবার গরুচোর
পরিচালকজুয়েল হাসান
অভিনয়আ,খ,ম হাসান, পুনম হাসান জুই,তারিক স্বপন,ইরা হাসান, সিরাজুল ইসলাম
দৈর্ঘ্য৩৬ মিনিট ৩০ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৫ আগষ্ট ২০২১ইং।
নাটকের সারসংক্ষেপ

Screenshot_2022-10-09-18-35-29-785_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের প্রথমেই আখম হাসান এবং তারিক স্বপন রাতের আধারে বিড়ি টানতে টানতে গরু চুরি করার জন্য একটি ঝোপের মধ্যে লুকিয়ে থাকে এবং তারা রাস্তার দিকে তাকিয়ে থাকে এবং দেখে যে গরু নিয়ে আসছে কিনা।

Screenshot_2022-10-09-18-38-14-474_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

তার কিছুক্ষণ পর এক ব্যক্তি গরু নিয়ে রাস্তায় আসছিল। তার সাথে কিছু কথোপকথন হয়। এবং পরে তাকে হুমকি দিয়ে, মুখের মধ্যে গামছা দিয়ে, গরু নিয়ে তারা পালিয়ে যায়।

Screenshot_2022-10-09-18-36-20-243_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

গরু নিয়ে যাওয়ার সময় রাস্তায় এক ব্যক্তির সাথে দেখা হয়। ওই ব্যক্তি এই দুইজনকে খুব ভালো হবে জানাশোনা আছে। তারা জানে যে চোর। তাকে জিজ্ঞেস করে যে গরু কোথা থেকে চুরি করে আনছ? তখন তারা বলে, তোর শুনে এত কাজ নেই তুই যে দিকে যাচ্ছি সেদিকে যা।

Screenshot_2022-10-09-18-39-32-674_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আখম হাসান গরু চুরি করতে গেছে, এদিকে তার মা ভাত নিয়ে বসে আছে। কখন ছেলে আসবে, কিছুক্ষণ পরে সে বাড়ি ফিরল। এবং তার মাকে বলল মা তুমি এভাবে রাত জেগে না থেকে ঘুমিয়ে পড়তে পারো না। মা তখন বলে তুই আকাম কুকাম করে গরু চুরি করিস তোর লজ্জা করেনা।

Screenshot_2022-10-09-18-40-24-245_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

পরদিন সকালে নাটকের নায়িকা আখম হাসানের বাড়িতে আসে। এবং চাচী বলে ডাক দেয়, বলে চাচী তোমার ছেলে কই? তখন তার মা বলে সারারাত গরু চুরি করে এখন ঘুমাচ্ছে। কত বেলা হয়ে গেছে ওটার নাম নেই। তুই যা গিয়ে ওকে ডাক। বলতে বলতেই সে বাইরে আসে এসে বলে কি হয়েছে। তখন নায়িকা বলে তুমি সারারাত গরু চুরি করবা আর সকাল ঘুমাবা। আমার লজ্জা লাগে যে তোমার মতো একটা লোকের সাথে আমি বিয়ে করবো।

Screenshot_2022-10-09-18-41-31-977_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এখানে এরা হাসান তারিক স্বপন কে বলে যে,তুমি যে গরু চোর এতে আমি অনেক গর্ববোধ করি। তুমি গরু চুরি করবা আর আমার জন্য দামী দামী জিনিস কিনে আনবা। আমি চাই, সবাই জানুক তুমি একটা বড় মাপের চোর। এই গ্রামে তোমার নামে অনেক সুনাম হবে, এতেই আমি অনেক খুশি। তখন তারিক স্বপন বলে আমি খুবই খুশি তোমার এই কথা শুনে। আমি আজ রাতে গরু চুরি করব এবং সেখান থেকে যা পাবো তা দিয়ে তোমার শখ পূরণ করাবো।

Screenshot_2022-10-09-18-43-55-934_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

দুই বন্ধু গরু চুরি করার জন্য রাত্রে বের হবে। আর তাই তাদের সারা গায়ে সরিষার তেল মাখছে। জাতে গরুর মালিক বা লোকজন যদি ধরতে যায় তাহলে দৌড়ে পালিয়ে নিজেকে বাঁচাতে পারে। তারা দুজনে সমানভাবে সরিষার তেল মেখে নিল। এবং তারা একে অপরের কথোপকথন করছে।

Screenshot_2022-10-09-18-44-25-994_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

রাতে তারা গরু চুরি করার জন্য বের হলো এবং তারা সফল হয়েছে। সকাল বেলায় দুইজন একটি গরু নিয়ে বাড়িতে চলে আসছে। এবং গরুটি গাছের শক্ত করে বেঁধে রাখছে। তারা আসলে একটা সফল চোর এটা দেখে তার মা তাকে বলে যে তোরা আবার গরু চুরি করে আনলি। না জানি কার গরু চুরি করেছিস।

Screenshot_2022-10-09-18-45-17-935_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

পরে গরুর মালিক তার বাড়িতে চলে আসে, এবং গরু দেখে সে চিনতে পারে এই গরুটি তার। সে তার মাকে জিজ্ঞাসা করে এই গরু তো আমার। আমার গরু চুরি করে নিয়ে এসেছেন।আমার গরুটা দিয়ে দেন। এরা হাসান বলে আপনি গরু নিতে এসেছেন, আমাদের গ্রামের লোক সবাই জানে যে, আমরা গরু চুরি করি। আপনি এখনই চলে যান না হলে লোকজন আপনাকে দেখলে ধরে মারবে।এই কথা শুনে লোক গুলো অতি দ্রুত পালিয়ে গেল।

Screenshot_2022-10-09-18-47-24-085_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

তারপরে রাত্রে পুনরায় তারা গরু চুরি করার জন্য গ্রামের মধ্যে বের হয়। এবার গরু চুরি করতে গিয়ে তারা হাতেনাতে ধরা পড়ে। গ্রামের লোকজন তাকে আচ্ছা মত ধোলাই দেয় এবং নাক মুখ দিয়ে রক্ত বের করে দেয়। এবং তাদেরকে গাছের সাথে দড়ি দিয়ে বেঁধে রাখে। তারা তাদের কাছে হাতজোড় করে বলে, আমরা আর এমন করব না। এবারের মত আমাদেরকে ক্ষমা করে দেন। তখন গ্রামের মাতব্বর তাদের ক্ষমা করে দেয়। এবং বলে তোমরা ভালো হয়ে যাও। এই কাজটা তো অনেক খারাপ।

Screenshot_2022-10-09-18-49-43-632_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

সবশেষে তারা গরু চুরির কাজ ছেড়ে দেয় এবং তারা জমিতে জুম চাষ করে জীবন যাপন করে। বিয়ে-শাদী করে। একদিন তারা ডাক্তারের কাছে আসে এবং ডাক্তার বলে তোমাদেরকে আমি চিনছি। তোমরা সেই চোর না? তখন তারা লজ্জায় মাথা নীচু করে বলে যে, ডাক্তার সাহেব আমরা সেই চোর। আমরা এখনো সেগুলো সব ছেড়ে দিয়েছি। আমরা নিজে পরিশ্রম করে খায়। এরা দুজন আমাদের স্ত্রী। আমরা এদেরকে বিয়ে করেছি। এবং আমরা ভালো সংসারী হয়ে জীবন যাপন করছি।
ব্যক্তিগত মতামত
"আবার গরুচোর"নাটকটি ব্যক্তিগতভাবে আমার কাছে খুব ভালো লেগেছে ।নিজের বংশের যদি কেউ চোর হয় তাহলে পরের প্রজন্ম যে কেউ চোর হয় তা এই নাটকে সেটা উঠে এসেছে । আশা করি আপনাদের এই নাটকটি দেখতে ভালো লাগবে।
ব্যক্তিগত রেটিং
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট দিবো ১০ এর মধ্যে ৯.০

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38