গজল :- ত্রিভুবনের প্রিয় মোহাম্মদ।

in আমার বাংলা ব্লগlast year
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি গজল। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


20230702_134429_0000.png

ছবিটি কেনভা দিয়ে তৈরি


গত সপ্তাহে আপনাদের মাঝে আমি একটি গজল পরিবেশন করেছিলাম। আজকে পুনরায় ভিন্ন আরেকটি গজনি আপনার মাঝে এসেছি। আসলে গজল সে ভাবে আমার বলা হয় না, তাই খুব বেশি ভালো গাইতে আমি পারিনা। তারপরও যতটুকু পারি চেষ্টা করে যাচ্ছি। আজকে আমি কবি কাজী নজরুল ইসলামের লেখা একটি গজল গেয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম, ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


গজলের রিলাক্স

ত্রিভুবনের প্রিয় মোহাম্মদ,
এলো রে দুনিয়ায়..
আয়রে সাগর আকাশ বাতাস,
দেখবি যদি আয়।(২)


ধুলির ধরা বেহেশ্ত আজ,
জয় করিলো, দিলরে লাজ,
আজকে খুশির ঢল নেমেছে ধূসর সাহারায়।(২)


দেখ আমিনা মায়ের কোলে,
দোলে শিশু ইসলাম দোলে।
কচি মুখের শাহাদাতের বানী সে শোনায়।(২)


আজকে যতো পাপী তাপি,
সব গুনাহের পেলো মাফি।
দুনিয়া হতে বে-ইনসাফী,
জুলুম নিলো বিদায়।(২)


নিখিল দরুদ পড়ে লইয়ে ও নাম,
সাল্লাল্লাহু আলাইহি ওয়াসসাল্লাম,
জীন পরী ফেরেস্তারা
সালাম জানায় নবীর পায়।(২)


গজলের কিছু তথ্য


লেখক - কাজী নজরুল ইসলাম।

Source

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

পোস্টের বিবরণ

ক্যাটাগরিগজল
গানের কভার তৈরি@tuhin002
ডিভাইসpoco M2
লোকেশনগাংনী,মেহেরপুর

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন, আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। এছাড়াও আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

কাজী নজরুল ইসলামের গজল গুলো বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে আমি মাঝে মাঝে youtube থেকে এই গজলগুলো শুনি। অনেকদিন পরে এই গজলটা আপনার কন্ঠে শুনে খুবই ভালো লাগলো খুবই চমৎকারভাবে আপনি গজলটি গিয়েছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

কাজী নজরুল ইসলামের লেখা অনেকগুলো গজল খুব সুন্দর। ওইসব গজল এর মধ্যে এই গজলটা আমার খুব বেশি প্রিয়। অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

গজল শুনতে আমার ভীষণ ভালো লাগে।আমি প্রায়ই গজল শুনি।আপনি খুব সুন্দর করে একটি গজল গাইলেন।অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

মাঝেমধ্যে কয়েকটা গজল আমিও শুনে থাকি আপু ধন্যবাদ আপনার মন্তব্য করার জন্য।

 last year 

জাস্ট অসাধারণ ছিল আপনার এই গজল কভারটি। মনটা জুড়িয়ে গেল আপনার কন্ঠে এরকম একটা গজল শুনে। এই গজলটা আমার অনেক বেশি পছন্দের। বেশিরভাগ সময় এরকম গজল গুলো শোনা হয়। আপনি নিজের খালি কন্ঠে খুব সুন্দর করে গজলটা কভার করেছেন। এরকম গজল গুলো আপনার কন্ঠে পরবর্তীতেও শুনতে চাই।

 last year 

এই গজলটি আমার অনেক প্রিয়। অনেকদিন পরে গজলটি শুনলাম তখন ইচ্ছে হলে গজলটা আপনাদের সাথে শেয়ার করি। আর তাই গজলটি আপনাদের সাথে শেয়ার করলাম। ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 last year 

এই গজলটা আমার খুবই পছন্দ। গজলটি শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে গজলটি কভার করেছেন। মুগ্ধ হয়ে গেলাম আপনার কন্ঠে গজলটি শুনে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গজল গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এই গজলটা আমারও অনেক প্রিয়। আমার কন্ঠে গজলটি আপনার শুনতে বেশ ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ধন্যবাদ আপু।

 last year 

এই গজলটি অনেক চমৎকার ও জনপ্রিয় একটি গজল। এটি একসময় বিটিভিতে আমি অনেক শুনতাম। এই গজল গুলোর অর্থ এতটাই সুন্দর যে কখনোই পুরাতন হবে না।অনেক সুন্দর হয়েছে আপনার গাওয়া গজল টি।

 last year 

আমরাও এই গজলটি টিভিতে শুনতাম আপু। ছোটকালে দেখতাম টিভিতে এই গজলটি প্রায়ই দেয়। কিছু কিছু গজল থেকে যেগুলো কখনো পুরাতন হবার নয়, আমার মনে হয় তার মধ্যে এই গজলটি একটি।

 last year 

ভাই আমার খুব প্রিয় একটি গজল আপনার কন্ঠে শুনে খুবই ভালো লাগছে। ছোট থেকে এই গজলের প্রতি আমার অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। তাই আজ যখন আপনার কন্ঠে গজলটি শুনছিলাম, তাই সেই ভালোলাগা হৃদয় ছুঁয়ে গেল। অনেক অনেক ধন্যবাদ ভাই চমৎকার একটি গজল সুন্দরভাবে গেয়ে শোনানোর জন্য।

 last year 

ভাই আপনার মত আমারও ছোটকাল থেকে এই গজলটি আমি শুনে আসছি এই গজলের প্রতি একটা ভালোবাসা রয়েছে। আমার কাছে অনেক ভালো লাগে গজলটি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি গজল পরিবেশন করেছেন। ছোটবেলায় এ গজলটি অনেক শুনতাম কিন্তু এখন আপনার কন্ঠ শুনতে পেরে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া গজলটি কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

যেহেতু এই গজলটি অনেক পুরনো তাই সবাই অনেক আগেই গজলটি শুনেছে। সেই সময় তো খুবই জনপ্রিয় একটি গজল। আমার কন্ঠে গজলটি শুনে আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ।

 last year 

দারুন একটা গজল এর কভার আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। পুরনো দিনের এই গজলটা আপনার কন্ঠে শুনে খুবই ভালো লাগলো। আপনার কণ্ঠের সাথে যেন গজল খুব সুন্দর ভাবে মানিয়ে যাচ্ছে।

 last year 

ধন্যবাদ ভাই আপনার চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44