নাটক রিভিউ :- " বোন " by @tuhin002

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (২২ - ০৫ - ২০২৩)

Screenshot_2023-05-22-15-50-51-676_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নাটক রিভিউ করতে ইচ্ছুক। তাই আজকে আমি একটি নাটক শেয়ার করতে যাচ্ছি। নাটকের নাম"বোন" নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।
নাটকের নামবোন
পরিচালকজুয়েল হাসান ।
অভিনয়আ,খ,ম হাসান,পুনম হাসান জুই, জুয়েল হাসান, নেহা।
দৈর্ঘ্য২৪ মিনিট ২০ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৮ মে ২০২৩ ইং।
নাটকের সারসংক্ষেপ ।


IMG_20230522_153422.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের শুরুতে দেখা যায় আখম হাসান একটা বড় মাছ নিয়ে তার মা এবং বাবাকে ডাক দেয় এবং নেহা কে সে খোঁজ করে। সে তার বাবা মাকে বলে তার জন্য একটা ভালো সম্বন্ধ দেখেছি। ছেলে শহরে থাকে তোমার বন্ধুর ছেলে। তার সাথে বিয়ে ঠিক করে আসলাম।


IMG_20230522_153405.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নিজের বিয়ের কথা শোনার পরে নেহা আর বাড়িতে থাকতে পারল না সে দৌড়িয়ে জুয়েল হাসান এর কাছে যাইবো সবকিছু বিস্তারিত তার সামনে খুলে বলে। নেহা বলে তার বড় ভাই বেইমানি করছে। তখন জুয়েল হাসান তাকে সুন্দর ভাবে বুঝিয়ে বলে সবকিছু ঠিক হয়ে যাবে।


IMG_20230522_153346.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে হাসান এবং পুনম হাসান একত্রিতে বসে গল্প করতে থাকে এবং এক পর্যায়ে আখম হাসান পুনম হাসানকে বলে তুমি হচ্ছে একমাত্র ভাবি তার। তুমি তাকে ভালো ভাবে বোঝাও যেন এই বিয়েতে সে রাজি হয়ে যায় কারণ ছেলেট অনেক ভালো।


IMG_20230522_153332.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

রাত্রে পরিবারের সবাই খেতে বসে এর মধ্যে নেহা এসে হাজির হয়। নেহার মা তাকে বলে বসো আমাদের সাথে খাবার খাবি। তখন সে বলে আমার খিদে নেই তোমরা বেশি করে খাও এই বলে ঝাটকা দিয়ে সেখান থেকে চলে যাই।


IMG_20230522_153159.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

মাঝপথে পুনম হাসানের সাথে জুয়েল হাসানে দেখা হয় এবং পুনম হাসান বলে কোথায় যাও কি কর? আমার ননদের কি কোন খোঁজ খবর রাখো? তখন সে বলে ভাবি আমি তো খোঁজ রাখি তখন সে বলে এভাবে খোঁজ রাখলে হবে একটু ভালো ভাবে সবকিছু তদারকি করতে হবে না।


IMG_20230522_153146.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আখম হাসান পুনরায় পুনম হাসানের সাথে দেখা করে এবং সবকিছু বিস্তারিত বলে। সে বলে, সে তো আমার কোন কথাই শুনছে না কি করা যায় তুমি বলো? তাকে যেভাবেই হোক এই বিয়েতে রাজি করতে হবে। কারণ যে ছেলেটার সাথে আমি বিয়ে সম্বন্ধ এনেছিলাম সেই ছেলেটা খুবই ভালো এবং সে সেখানে ভালই থাকবে।


IMG_20230522_153132.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এর পরে আখম হাসান বাড়ির সামনে দিয়ে আসে ঠিক সেই সময় তার বোন ঘর থেকে নেমে চলে যায়। তখন তাকে বলে এই তুই কোথায় যাচ্ছিস? সে বলে আমি কোথায় যাব তুমি সব বিষয়ে তো নাক গলাও কেন? তার সাথে রীতিমতো এক প্রকার ঝগড়া হয়ে যায়। সেই সময় তার ছোট বোন বলে ভাইয়া আমাদের বাড়িতে যখন অভাব ছিল তখন জুয়েল হাসানের কথা বলে যে সে আমাদেরকে টাকা দিয়েছে এবং সাহায্য করেছিল। কিন্তু সে তার নাম বলতে মানা করছিল। এই কথা শোনার পরে সে তারা সবাই হতবাক হয়ে যায়।


IMG_20230522_153109.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এ সমস্ত কথা শোনার পরে আখম হাসান তার ভুল বুঝতে পারে এবং তার মা-বাবাও বলে যে বাপ তুই তোর বোনের কথাই মেনে নে। আখম হাসান নিজেকে আর ধরে রাখতে পারে না সে নিজের নিজের ভুল স্বীকার করে।


IMG_20230522_153043.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নিজের ভুল বোঝার পরে তার বোনকে তার বুকে জড়িয়ে নেয় এবং তাকে বলে আমি বেঁচে থাকা পর্যন্ত তোকে অন্য কোথাও বিয়ে দেবো না। তোকে জুয়েলের সাথেই বিয়ে দেবো আমি তোকে কথা দিলাম এই বলে তার বোনকে জড়িয়ে ধরে আর নাটকটি এখানে শেষ হয়ে যায়।


ব্যক্তিগত মতামত
জুয়েল হাসান পরিচালিত আখম হাসানের সাথে যেসব নাটকগুলো তৈরি করেছে প্রত্যেকটা নাটকের কোন না কোন বিষয় শিক্ষনীয় রয়েছে। এই নাটকে বোন খুব আদরের একটি জিনিস। আরেকটি বিষয় হলো নিজের অভাবের সময় কেউ যদি আপনাকে সাহায্য করে তাহলে তাকে উপকার না করতে পারলেও ক্ষতি করবেন না। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।
ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৯.২ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি @tuhin002 আমি তুহিন ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে লিখতে অনেক ভালো লাগে। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি। অবসর সময় মাছ ধরতে অনেক ভালো লাগে। আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 last year 

এই নাটকটি যদিও দেখা হয়নি। তবে প্রথমবার এই নাটকটি সম্পর্কে জানতে পারলাম। আপনি অনেক সুন্দর ভাবে রিভিউ শেয়ার করেছেন। আসলে মানুষের খারাপ সময় গুলোতে যদি আমরা সাহায্য না করতে পারি তাহলে কখনোই তার ক্ষতি করার চেষ্টা করব না।

 last year 

আমরা মানব জাতি আর আমাদের উচিত মানুষকে সাহায্য করতে না পারলেও ক্ষতি না করে

 last year 

ভাই,"বোন" নাটকটির রিভিউ দিতে গিয়ে আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন। আপনি ঠিকই বলেছেন, কারো অভাবের সময় উপকার করতে না পারলেও, ক্ষতি যেন না হয় সেদিকে লক্ষ্য রাখা উচিত। আখম হাসানের দারুন একটি নাটকের রিভিউ দিয়েছেন, পড়ে ভীষণ ভালো লাগলো। তাই সময় ও সুযোগ করে নাটকটি দেখার চেষ্টা করব। ধন্যবাদ

 last year 

মানুষ মানুষের জন্য। আর তাই আমাদের উচিত প্রত্যেকটা মানুষের পাশে দাঁড়ানো। আপনি খুবই সুন্দর মন্তব্য করেছেন ভাই আপনাকে অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 last year 

এ ধরনের নাটক রিভিউ দেখে নতুন একটি নাটক সম্পর্কে জানা যায়। নাটকটি গ্রাম্য পরিবেশের পুনম আর জুয়েলের বিয়ের কাহিনী নিয়ে নির্মিত একটি নাটক মনে হচ্ছে নাটকটি ভালই। তবে ভাইয়া আপনার নাটক লেখার মাঝে অনেক ভুল রয়েছে পরবর্তীতে পোস্ট করলে একটু দেখেশুনে তারপর পোস্ট করবেন।

 last year 

ভুল গুলো যদি আপনি একটু ইন্ডিকেট করে দিতেন আপু তাহলে আমার জন্য অনেক ভালো হতো। আর আপু নাটকটি নেহা এবং জুয়েলের বিয়ে নিয়ে কাহিনী পুনমের বিয়ে নয়। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া নাটকের রিভিউ পড়ে খুব ভালো লাগলো। যদিও এই নাটকটি আমার দেখা হয়নি।সময় সুযোগমত দেখব আশাকরি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last year (edited)

এটা কিন্তু ঠিকই বলেছেন জুয়েল হাসান পরিচালিত আখম হাসানের সাথে যেসব নাটকগুলো তৈরি করেছে সেগুলোর প্রত্যেকটা কোন না কোন শিক্ষনীয় ছিল। এই নাটক টিতেও আমরা অনেক শিক্ষা অর্জন করতে পেরেছি। খুবই সুন্দর ভাবে নাটকটার রিভিউ তুলে ধরেছেন আপনি পড়ে ভীষণ ভালো লাগলো আমার কাছে। এরকম নাটকের রিভিউ পড়তে আমি একটু বেশি পছন্দ করি। এই নাটকটা এখনো আমার দেখা হয়নি সময় পেলে ভাবছি দেখে নেব।

 last year 

আসলে আপু আখম হাসানের নাটক গুলো খুবই সুন্দর লাগে দেখতে। আর প্রত্যেকটা নাটকের মধ্যে শিক্ষনীয় বিষয় থাকে বলে এই নাটকগুলো এত সুন্দর হয়ে থাকে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

বেশ সুন্দর একটি নাটকের রিভিউ করেছেন। মনে হচেছ নাটকটি সামাজিক। আসলে বোন কথাটি বেশ আদরের। তবে আমরা অনেকে বোন কে সে ভাবে মূল্যায়ন করি না। কিন্তু আমাদের উচিত আমাদের বোনদেরন তাদের প্রাপ্য অধিকার গুলো দেওয়া। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি নাটক রিভিউ করার জন্য।

 last year 

বর্তমানে সমাজে বোনরা খুব অবহেলিত হয়ে থাকে তাদের পাওনাটা পরিপূর্ণভাবে বুঝিয়ে দেওয়া হয় না। তবে সবাই এক নয় অনেকে আছে তাদের বোনের অনেক মর্যাদা দিয়ে থাকে।

 last year 

বেশ সুন্দর একটি নাটকের রিভিউ করেছেন। মনে হচেছ নাটকটি সামাজিক। আসলে বোন কথাটি বেশ আদরের। তবে আমরা অনেকে বোন কে সে ভাবে মূল্যায়ন করি না। কিন্তু আমাদের উচিত আমাদের বোনদেরন তাদের প্রাপ্য অধিকার গুলো দেওয়া। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি নাটক রিভিউ করার জন্য।

 last year 

বেশ সুন্দর একটি নাটকের রিভিউ করেছেন। মনে হচেছ নাটকটি সামাজিক। আসলে বোন কথাটি বেশ আদরের। তবে আমরা অনেকে বোন কে সে ভাবে মূল্যায়ন করি না। কিন্তু আমাদের উচিত আমাদের বোনদেরন তাদের প্রাপ্য অধিকার গুলো দেওয়া। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি নাটক রিভিউ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66