" অনেক দিন পরে কাঁচা বাজার করার অনুভূতি।(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি (১০-১০-২০২২)

InShot_20221010_212734794.jpg

আজকের সোমবার দুপুর তিনটা বেজে পঞ্চাশ মিনিট। এমন সময় মা ফোন দিয়ে বলল যে বাজার করতে হবে, ব্যাস আব্বাকে বললাম বাজার করতে হবে আব্বা পাঁচশত টাকা দিল দিয়ে বললো,যাও তোমার যা ইচ্ছা তাই নিবে বাজার থেকে। তারপরও মাকে ফোন দিলাম, দিয়ে বললাম মা কি বাজার করবো? মা বললো তোমার যেগুলো ভালো লাগে সেগুলো তুমি বাজার করে নিয়ে এসো।এই কথা শোনার পরে আমি চললাম বাজারের দিকে ।

IMG_20221010_162321.jpg

প্রথমেই আমি আসলাম কাঁচাবাজারে। দেখও এখানে অনেক সবজি পাওয়া যায়। সবজি বাজার টা অনেক বড়। আমাদের এই বাজারে এমন কোন সবজি নেই যা পাওয়া যায় না এবং সবজিগুলো অবশ্য অনেক দামে বিক্রি হয়। তাও দেখা যাক ভাল কিছু কিনবো বলে আশা করছি।

IMG_20221010_162228.jpg

এখানে আমি এক সবজি বিক্রেতার কাছে আসলাম। এই ভাইটি বিক্রি করে মিষ্টি কুমড়া, শাক, পটল, ওল আরো অনেক কিছু উনি বিক্রি করে থাকে। ভাই কে বললাম ভাই আমি পুঁইশাক নিব। কত টাকা উনি যে দাম বলল তাতে আমার চোখ কপালে উঠে গেল। এক আটি পুইশাকের দাম ৩০টাকা। যাইহোক খেতে যখন হবে তখন তো নিতেই হবে তাই ুক আটি আমি 30 টাকা দিয়ে নিলাম।

IMG_20221010_161816.jpg

এবার আমি করোলা কিনিবো, পাশে আরেক জন ভাই বসে আছে। করোলা, খিরা,পেঁপে বিক্রি করছে। আমি ভাই কে বললাম, ভাই করলার কেজি কত? উনি বলল এক পোয়ার দাম কুড়ি টাকা। আমি একটু হেসে দিলাম বললাম, ভাই আমি কেজি কথা বললাম আর আপনি একপোয়ার কথা বললেন? ওনি বললো, এক কেজির দাম যদি আমি বলে আশি টাকা তাহলে ক্রেতা বলবে এত দাম! তাই এক পোয়া দাম বিশ টাকা বললাম। যাই হোক আমি আধা কেজি করোলা ক্রয় করলাম এই ভাইয়ের কাছ থেকে।

IMG_20221010_162603.jpg

এবার আসলাম মাছের বাজারে। লম্বা লাইন সব বিক্রেতা, মাছ বিক্রি করার জন্য সারি সারি বেঁধে বসে আছে। ক্রেতারা সব আনাগোনা করছে।কেউ মাছের দাম জিজ্ঞাসা করছে কেউ মাছ ক্রয় করছে। আমিও তার মধ্যে একজন।

IMG_20221010_163008.jpg

যাই হোক বাড়ি থেকে মা বললো বাটা মাছ ক্রয় করি।তাই পাশের এক চাচার কাছে গিয়ে দেখি বাটা মাছ, ছোট-বড় মিশ্রণ। তো আমি বললাম আমার বড় বড় বাটা মাছ গুলো দিতে হবে। আচ্ছা ঠিক আছে, আমি বললাম কেজি কত? বলল দুইশত টাকা। আমার তো মাথায় হাত! যাই হোক আধা কেজি ক্রয় করলাম।

IMG_20221010_163253.jpg

কাঁচা বাজার এবং মাছের বাজার শেষ করার পরে এবার আসলাম মুদির দোকানে। এসে দেখি দোকানের মালিক দোকানে নেই। তো একটু দাঁড়িয়ে থাকলাম। কিছুক্ষণ পরে পাশ দিয়ে একটা লোক দোকানের ভেতরে ঢুকলো, আমাকে বললো তুমি কিছু নিবা? আমি বললাম দোকানে লোক নেই তো নেব কি?

IMG_20221010_163338.jpg

যাই হোক আমি দোকানদারকে বললাম যে, লুডুস দে। আজকে নুডুস খাওয়ার ইচ্ছা করছিল,তাই ওনাকে বললাম লুডুস দেন। উনি আমাকে তিন প্যাকেট নুডুলস দিল। তো তিন প্যাকেটের দাম নিল মাত্র ত্রিশ টাকা। আমি টাকা দিয়ে নুডুলস নিয়ে বাড়ির পথে রওনা হলাম।

IMG_20221010_163829.jpg

কিছুক্ষণ পরেই আমি আমার বাড়িতে পৌঁছলাম। আমার হাতে ছিল বাজারের ব্যাগ এবং বাজার থেকে নেয়া বাটা মাছ। এই হল আজকে আমার হাট থেকে ক্রয় করা বাজার সামগ্রী।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago (edited)

মামা অনেকদিন পর দেখছি আপনি হাটে কাঁচা বাজার করতে গিয়েছেন দেখে সত্যি অনেক ভালো লাগলো। আমার কাছে অদ্ভুত লেগেছে মামা পুইশাকের দাম এত টাকা কেন। আর আপনি সব থেকেও আমার ফেভারিট মাছ কিনেছেন বাজার থেকে। বাটা মাছ খেতে আমি অনেক পছন্দ করি। সব মিলিয়ে আপনার বাজার করার পোস্টটি অনেক ভাল ছিল মামা।

 2 years ago 

আর ভাগ্নে আমার জীবনে প্রথম পুইশাক ৩০ টাকা দিয়ে কিনলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66