জুমাবি ৫০ বছর পূর্তি মিলন মেলা অনুষ্ঠান -২০২২,শেষ পর্ব-। by @tuhin002 by

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০৯ -০৩-২০২৩)
আজ আপনাদের সামনে আমি শেয়ার করতে যাচ্ছি আমাদের গ্রামে "জুমাবি"অর্থাৎ জুগির গোফা মাধ্যমিক বিদ্যালয় এর ৫০ বছর পূর্তি মিলন মেলা অনুষ্ঠান সম্পর্কে আপনাদের সামনে আমি তুলে ধরব। জুগির গোফা গ্রাম। উপজেলা গাংনী, জেলা মেহেরপুর। এটি একটি আদর্শ গ্রাম, এতে কোন সন্দেহ নেই। বর্তমানে এই গ্রামের লোকসংখ্যা প্রায় ১৫০০শত। এই গ্রামের অধিকাংশ লোকই শিক্ষিত। আর শিক্ষিত লোকের মধ্যে চাকরিজীবী সংখ্যাও অনেক । আমাদের এই ছোট্ট গ্রামে একশোরও বেশি লোক শিক্ষকতায় নিয়োজিত । আরো আছে ইঞ্জিনিয়ার, কলেজের প্রফেসর,ঢাকা বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,ফায়ার সার্ভিস, পুলিশ, মহিলা পুলিশ , আর্মি ইত্যাদি। আরো অনেক ধরনের চাকরিতে নিয়জিত রয়েছে। আমাদের এই গ্রামের সব মিলিয়ে বলা যায় প্রত্যেক ঘরে ঘরেই একজন করে চাকরিজীবী রয়েছে। আর এই সবের মূল অবদান হলো জুগির গোফা মাধ্যমিক বিদ্যালয়। আমাদের স্কুলটি প্রতিষ্ঠিত হয় ১৯৭২ সালে। বর্তমানে ২০২২ সালে এই সময়ে ৫০ বছর পূর্ণ হয়। জুমাবি সুবর্ণ জয়ন্ত মেলা ২০২২ এক বিশাল অনুষ্ঠানে আয়োজন করা হয়। আর এই আয়োজনটি আগামী ছয় মাস থেকে আমাদের পরিকল্পনায় আসে। এই অনুষ্ঠানটি পঞ্চাশ বছর আগে যারা পড়াশোনা করেছে এবং বর্তমানে যারা পড়াশোনা করছে আমরা সবাই একত্রিত হয়ে এই অনুষ্ঠানটি পালন করিছি। সর্বশেষে আমরা অনুষ্ঠানটি সুন্দর ভাবে করতে সক্ষম হয়েছি।
আজকে আমি এই পর্বে আমাদের জুমাবি অনুষ্ঠান হয়েছিল। আর তাই আজকে আমি জুমাবি অনুষ্ঠানে শেষ পর্বটি আপনাদের সামনে তুলে ধরলাম।

IMG_20221217_173013.jpg

এই মেয়েটির সম্পর্কে আমি গত এপিসোডে আপনাদেরকে আমি জানিয়েছি। মেয়েটি তার সুন্দর নাচের দক্ষতা দেখিয়ে সব দর্শকদেরকে মুগ্ধ করেছিল। আমি এই মেয়েটির মা এবং এই মেয়েটি মায়ের বান্ধবী যিনি আমার ভাবি হন। আমরা সবাই একত্রিত হয়ে বাসায় দিকে আসছিলাম, তখন এই মেয়েটির সাথে আমি একটি সেলফি তুলে ছিলাম। আর সেই সেলফিটা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করছি। মেয়েরা দেখতে অনেক কিউট। আসার পথে আমাকে বলে চাচ্চু আমার নাচটা কেমন হয়েছিল? এই কথা শুনে আমি হেসে পড়ছিলাম আমি বললাম অনেক সুন্দর হয়েছে বাবা।

IMG_20221217_171544.jpg

এত বিশাল একটা আয়োজন সারাদিন ধরে চলছে আমাদের এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি। অনেক জনতার আনাগোনা চারিদিকে। শুধু মানুষ আর মানুষ। যেকোনো বড় অনুষ্ঠানে কিছু মানুষ থাকে যারা তাদের জীবিকার জন্য আসে। আইসক্রিম বিক্রি করে কেউ ফল বিক্রি করে কেউ বেলুন বিক্রি করে ইত্যাদি। এর মধ্যে এই ভাই একজন ইনি বাদাম ও ছোলা বিক্রেতা। এ বিক্রেতা চারপাশে মানুষজন দাঁড়িয়ে আছে তার এই বাধান কেনার জন্য। টিভিতে মানুষ এমনই কেউ আনন্দের জন্য আসে কেউ জীবিকার জন্য আসে।

IMG_20221217_171537.jpg

IMG_20221217_171441.jpg

যেহেতু এখানে অনেকজন অনেক কিছুই বিক্রি করতে এসেছে এর মধ্যে এভাবে একজন। উনি পেয়ারা এবং কামরাঙ্গা বিক্রি করছেন। আসলে পেয়ারা এবং কামরাঙ্গা যদি সুন্দর করে মাকে খাওয়া যায় তাহলে খেতে অনেক মজা লাগে। যদিও আমরা ঐদিন কাজে অনেক ব্যস্ত ছিলাম তার জন্য এগুলো খেতে পারিনি। তাদের পাশে যে ব্যক্তিকে দেখতে পাচ্ছেন এই নিয়ে আমার মামা হয়। ওয়ে কামরাঙ্গা পেয়ারা মাখানো খেয়ে এসে আমাকে বলছে ভাগ্নে এত সুন্দর লাগছিল খেতে। কথা শুনে আমি রাগ করে বললাম একা খেয়ে আসলে আমার জন্য আনতে পারতে। তখন সে হা করে হেসে দিল।

IMG_20221217_113001.jpg

এখানে আপনারা তিনজনকে দেখতে পাচ্ছেন এই তিনজনার মধ্যে আমি একজন আর একজনের সম্পর্কে অনেক আগে আপনাদেরকে অবগত করেছি। আর পাশে প্রথম দিকে যাকে দেখছেন সেও আমার বন্ধু। চোখে চশমা পড়ে আছে সাদা শার্ট গায়ে দিয়ে। যখন আমরা স্কুল জীবনে ছিলাম তখন আমরা তিনজন একসাথে বেশি থাকতাম। আমার দুজন খুবই ভালো বন্ধু ছিলাম একে অপরের প্রতি অনেক সহানুভূতিশীল ছিলাম। স্কুলের যে কোন কাজে আমরা তিনজন একে অপরের আলোচনা সাপেক্ষে করে থাকতাম। অনেকদিন পরে আবার একত্রিত দেখা অনেক গল্প গুজব করেছিলাম অনেক সুন্দর সময় অতিবাহিত করেছি।

IMG_20221217_150924.jpg

আমাদের এই জুমাবি ৫০ বছর পূর্তি মিলন মেলা অনুষ্ঠানের যিনি সভাপতি দায়িত্ব পালন করেন তিনি হলেন আমাদেরই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন হেডমাস্টার জনাব মোঃ তাহের আলী। তিনি আমাদের গ্রামের প্রত্যেকটা ভালো কাজের উৎসাহক হিসেবে আমরা তাকে বিবেচনায় ধরে রাখি। তিনি অত্যন্ত ভদ্রশীল একজন মানুষ। মানুষের সাথে হেসে খেলে কথা বলে। সবার সাথে খুবই ভালো সম্পর্ক এবং যেকোনো সামাজিক কার্যক্রমে তিনি আমাদের পাশেই থাকেন। আমাদেরকে সহায়তা সহযোগিতা করে থাকেন। আর এই দৃষ্টিকোণ থেকেই তিনি এই জুমাবি ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এবং তার দায়িত্বের মধ্যে দিয়ে আমরা খুবই সুন্দরভাবে এই অনুষ্ঠানটি শেষ করতে পেরেছি।
আজ এই পর্যন্তই শেষ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। সবার জন্য শুভকামনা রইল। আল্লাহ হাফেজ।

প্রয়োজনীয় তথ্যাবলী

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@tuhin002 🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলpoco M2
ক্যামেরাcamera-13MP
আমার বাসাজুগীর গোফা,গাংনী, মেহেরপুর।
লোকেশনhttps://w3w.co/tots.undertones.demanded

সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। অবসর সময় মাছ ধরতে অনেক ভালো লাগে। আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.12
JST 0.028
BTC 66369.39
ETH 3585.92
USDT 1.00
SBD 2.59