" আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি "(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )। by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আমি @tuhin002
from Bangladesh
০৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ।

১৭ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ ।


ষড়ঋতুর শীতকাল

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

আমার তোলা ফুলের কিছু ফটোগ্রাফি

InShot_20230117_103757027.jpg

captured by @tuhin002

Device - poco M2

আবারো আমি আজকে আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আজ আমার তোলা কিছু আলোকচিত্র আপনাদের সাথে শেয়ার করবো। আমার ছবি তুলতে মোটামুটি ভালো লাগে। পাশে একটা বাগানে বেশ কিছু ফুলের গাছ আছে। ভাবলাম কিছু ফুলের ফটোগ্রাফি তুলি।ফুল গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগল।ভাবলাম আপনাদের সাথে আমি শেয়ার করবো।তাই ঐ ফুলর কিছু ছবি উঠিয়েছি। এখন আমি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20221212_160527.jpg

গোলাপি রঙ্গন

এই ফুলটির নাম হল গোলাপি রঙ্গন।রঙ্গন ফুলের অনেক গুলো প্রকার রয়েছে এর মধ্যে গোলাপি রঙ্গন একটি। এই গাছের পাতা গুলো খুব ঘন হয়। এই ফুলের গাছ গুলো পাঁচ থেকে ছয় মিটার লম্বা হয়ে থাকে।ফুলগুলো একত্রে গচ্ছিত থাকে বলে দেখতে অনেক সুন্দর লাগে।এই ফুলগুলো শীতকালে বেশি দেখা যায়। ইচ্ছে করলে যে কোন জায়গায় এই গাছ লাগানো যায়।

IMG_20221212_160719.jpg

পদ্মফুল

এই পদ্মফুল গুলো তুলেছিলাম আমাদের এক চাচার পুকুর থেকে। এই পুকুরটি সম্পূর্ণরূপে এই পদ্ম ফুল দিয়ে আবৃত। তিনি অনেক শখ করে এই পদ্ম ফুল গুলো এ পুকুরে চাষ করে থাকে। সকাল বেলায় যখন ফুলগুলো ফোটে তখন দেখতে এক অসাধারণ সৌন্দর্য লাগে।পদ্মফুল গুলো লাল তাই ফোটার সময় আরো বেশি সুন্দর লাগে। তবে পদ্মা ফুলগুলো দেখতে অনেকটা শাপলা ফুলের মত।

IMG_20221212_163132.jpg

পাতা বাহার

বিভিন্ন ধরনের পাতাবাহারে গাছ দেখা যায়। গত সপ্তাহে আমি আপনাদের সামনে এক ধরনের পাতা বাহারের গাছ তুলে ধরেছি।আজকে ভিন্ন ধরনের একটি পাতা বাহার গাছ আপনাদের সামনে তুলে ধরলাম। এই পাতাবাহারের গাছের পাতা গুলো বেশ প্রশস্ত।এই গাছগুলো খুব বেশী লম্বা হয় না।কিন্তু এ ডাল পালা অনেকটা জায়গা জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকে।

IMG_20221212_155547.jpg

ক্লিওম স্পিনোসা

এই ফুলটির নাম ক্লিওম স্পিনোসা।আবার একে স্পাইনি স্পাইডারফ্লাওয়ার বলা হয়ে থাকে। এটি প্রজাপতি ফুলের একটি প্রজাতি। ফুলটি দেখতে কিন্তু অতি চমৎকার। এই ফুল দেখে যে কেউ মুগ্ধ হতে বাধ্য হবে। এই ফুলটি কয়েক ধরনের হয়ে থাকে। এর মধ্যে এই রংয়ের ফুলটি সব থেকে সুন্দর। এই ফুলটি আমার নিজের কাছে খুবই ভালো লেগেছে এর সৌন্দর্য দেখে আমি মুগ্ধ।

IMG_20221212_162711.jpg

কসমস

এই ফুলের বৈজ্ঞানিক নাম হল কসমস। ইংরেজিতে এর নাম গার্ডেন কসমস। এই ফুল গাছটি একটি মাঝারি আকৃতির ফুলগাছ। এই ফুলের বিভিন্ন ধরনের রং হয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য গোলাপি লাল সাদা। এই ফুলগুলো শীতকালে নাম হয় বেশি ফুটে থাকে। ফুলগুলো দেখতে কিন্তু অনেক সুন্দর।

IMG_20221212_163350.jpg

পাতা ঝাউ

এই গাছটির বৈজ্ঞানিক নাম প্লাটিক্লাদাস ওরিয়েন্টালিস যাকে বাংলায় বলে থাকি পাতা ঝাউ।এই বৃক্ষটির রাস্তার চারপাশে খুব বেশি দেখা যায়। এই গাছে আপনার শুধু পাতায় দেখছেন। কিন্তু অনেকেই জানে না এই গাছের এক ধরনের ফলও হয়ে থাকে। অবশ্য ফলটি খাওয়ার জন্য ব্যবহার করা হয় না। শুধু বীজ হিসাবে ব্যবহার করা হয়। পাতাঝায়ের ডালগুলো একত্রিত হয়ে থাকে। গুলো দেখতে বেশ ভালই লাগে।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
Locationjugirgofa,gangni, Meherpur
Photograpy flowers

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনার ভালো লাগার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন এটা জেনে খুব ভালো লাগলো। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছ। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

যেকোনো ফুলের কিংবা প্রাকৃতিক দৃশ্যের আলোকচিত্র নিতে সবাই কম বেশি পছন্দ করে।আপনি অনেক সুন্দর ফুল ও প্রাকৃতিক দৃশ্যের আলোকচিত্র নিয়েছেন দেখতে দারুন দেখাচ্ছে।আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।অসাধারণ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে নিজের কাছে খুব ভালো লাগলো আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। কসমস ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।
এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কসমস ফুলটি আমার কাছে অনেক প্রিয় একটি ফুল ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে আপনার চাচার পদ্মফুল গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। আসলে ভাইয়া এই পদ্মফুল গুলো অনেক দিন পর দেখলাম। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার ফটোগ্রাফির মধ্য দিয়ে আপনি অনেকদিন পর পদ্মফুল দেখতে পেলেন এটা জেনে নিজের কাছে খুব ভালো লাগলো।

মাশাল্লাহ ভাই। আপনার প্রতিটি ফুলগুলো দেখলাম। ফুলগুলো আমাকে মুগ্ধ করেছে। ফুল এমনিতেই সুন্দর। তবুও পার্সোনালি কসমস ফুলটি দারুন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম

 2 years ago 

আমারও কসমস ফুলটি দারুন ভালো লাগে ভাইয়া। অলাইকুম আসসালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু।

 2 years ago 

আননোন কিছু ফুলের নাম জানতে পারলাম ভাইয়া! ক্লিওম স্পিনোসা ফুলের নামটি আমার জানা ছিল না! পাতা ঝাউ বলে এটাকে, এটাও আমি জানতাম না! যাক, কসমস ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে 🌼

 2 years ago 

নতুন কিছু ফুলের নাম জানতে পারলেন আমার ফটোগ্রাফির মাধ্যমে যেনেে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার তোলা প্রতিটা রেনডম ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনার চাচা শখ করে খুব সুন্দর ফুলের চাষ করেছে। এতগুলো পদ্ম ফুল একসাথে দেখলে কার না ভালো লাগে। এমন বাস্তবে সরাসরি দেখতে পারলে অনেক ভালো হতো। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু পদ্ম ফুল যদি দেখতে ইচ্ছে হয় তাহলে আমাদের বাড়িতে চলে আসেন ।

 2 years ago 

বাহ বাহ ভাই।চোখ জুড়িয়ে গেল সুন্দর সুন্দর ফুল দেখে। আপনার ফোকাস বেশ ভাল তাই প্রত্যেকটি ফটো অনেক ক্লিয়ার আর সুন্দর হয়েছে।স্পাইনি স্পাইডার ফুলটি প্রথম দেখা হল আজকেই। ধন্যবাদ আসাধারণ ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ‌ আপনি অনেক সুন্দর ভাবে ও তার বর্ণনা দিয়েছেন। ‌ ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। সবগুলো ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো স্বচ্ছ এবং পরিষ্কার হওয়া দেখতে বেশি ভালো লাগছে। বিশেষ করে শাপলা ফুলের ফটোগ্রাফিতে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

শাপলা আমাদের জাতীয় ফুল আর এই ফুলকে সবাই আমরা খুব ভালোবাসি। আর এই ফুলটি ভালোলাগার মত একটি ফুল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39