" তোমার দূষিত শহর "১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

আমি @tuhin002
from Bangladesh
১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ।

০৭ রজব ১৪৪৪ হিজরি। ২৯ জানুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ।


20230129_083721.jpg

স্বরচিত কবিতা

আমি @tuhin002, আমার বাংলা ব্লগএর একজন সদস্য।প্রথমে সবার সুস্থতা কামনা করছি।।আজকে আমি নতুন একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছ।আজকে আমি আপনাদের সামনে যে কবিতাটি শেয়ার করব সেই কবিতাটির নাম " তোমার দূষিত শহর "কবিতাটি এখন আমি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

তোমার দূষিত শহর

শুনেছিলাম যখন,

এই পোড়ামাটির শহরটা তোমারও।
ক্ষণিকের জন্য তখন,
বোকা মনটা আঁতকে উঠেছিল।
ভেবেছিলাম এই শহরের বুকে;
জ্বলে উঠবে সমস্ত সুখের কাঠ।
সুখ থাকবে না কোথাও।

ঠিক তখনই উঠছি আমি,
ভাব থেকে মহা ভাবের সমীরণে।
আমার ক্ষীণ হওয়া কণ্ঠস্বর
যেন নিবিড় ভাবে আকর্ষণ করেছে তোমাকে।

তুমি যেন হাসি ধরে রাখতে পারছো না
তোমার ওই চাপা হাসি যেন,
ফুটে উঠেছে তোমার কান্নার আলপনায়।
এই চাপা কান্নায়,চাপা হাসিতে,
কি অসম্ভব অসহায় লাগছে তোমাকে।

বড্ড অবাধ্য আমার এই বেহায়া মনটা
বারে বারে চাই তুমি ছুঁয়ে থাকো,
আমার মায়ার শহর জুড়ে।

কিন্তু তুমি তো বনের পাখির মতোন,
তাই উড়াল দিলে আমার শহর থেকে।
তবুও এই বেহায়া মনটা পড়ে থাকে
তোমার দূষণ শহরের মাঝে।

পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর

সমাপ্ত

আমি আজ শেয়ার করলাম" তোমার দূষিত শহর " আরোও একটি নতুন কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি আপনাদের কাছে ভালো লাগে জানাবেন।আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে।পুনরায় চেষ্টা করবো নতুন কোন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে।ইনশাআল্লাহ। সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখা ও পড়ার জন্য।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

তুমি যেন হাসি ধরে রাখতে পারছো না
তোমার ওই চাপা হাসি যেন,
ফুটে উঠেছে তোমার কান্নার আলপনায়।
এই চাপা কান্নায়,চাপা হাসিতে,
কি অসম্ভব অসহায় লাগছে তোমাকে।

আসলে আপনার এই কবিতাটির এক একটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল। যা পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনি অসাধারণ একটি টপিক নিয়ে আজকের এই কবিতাটি লিখলেন। আসলে কবিতা পড়তে আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনার কাছ থেকে এরকম কবিতা আরো দেখার অপেক্ষায় থাকবো।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে যেন অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

 2 years ago 

দারুন একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আশা করি ছন্দে ছন্দে আরও অনেক কবিতা আমাদের মাঝে তুলে ধরবেন। যা শুনলে মন ভরে যাবে। আজকে কবিতার মধ্যে বিশেষ বিশেষ কিছু লাইন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

চেষ্টা করব ভাই নতুন কোন কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কিন্তু তুমি তো বনের পাখির মতোন,
তাই উড়াল দিলে আমার শহর থেকে।
তবুও এই বেহায়া মনটা পড়ে থাকে
তোমার দূষণ শহরের মাঝে।

মামা আপনি আজকে আমাদের মাঝে তোমার দূষিত শহর নামের একটি কবিতা লিখে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। সত্যি কবিতাটি পড়ে আমার নিজের কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ মামা এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তোমাকেও অনেক ধন্যবাদ ভাগ্নে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি তো আপনার এই কবিতাটি পড়ার সময় একেবারে কবিতার মজাই হারিয়ে গিয়েছিলাম। আপনার কবিতার টপিক আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে এই কবিতাটি লিখলেন সত্যি ভীষণ ভালো লাগলো পড়ে।

কিন্তু তুমি তো বনের পাখির মতোন,
তাই উড়াল দিলে আমার শহর থেকে।
তবুও এই বেহায়া মনটা পড়ে থাকে
তোমার দূষণ শহরের মাঝে।

আমার কাছে এই লাইন গুলো পড়তে একটু বেশি ভালো লেগেছে। পুরো কবিতা ভালোই ছিল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ভাইয়া।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা আজ শেয়ার করেছেন, দারুন লেগেছে প্রতিটি লাইন। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। সুন্দর সুন্দর এমন কবিতা আরও লিখবেন এমনটা ই আশাকরি।

 2 years ago 

আমি চেষ্টা করব আপু এমন কবিতা আপনাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটি কবিতা শেয়ার করলেন। তবে আমার কাছে মনে হয়েছে একটু কঠিন কঠিন শব্দ চয়ন করেছেন। ভাবার্থ বুঝতে কষ্ট হয়েছে। কবিতার নামটিও যথার্থ দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কবিতা যে শব্দগুলো ব্যবহার করেছে এর শব্দের কিছু অর্থ রয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো খুব চমৎকার কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আসলে এমনিতে আমার কাছে কবিতা পড়তে খুব ভালো লাগে। আমিও মাঝেমধ্যে কবিতায় লেগে থাকি। কবিতা লিখতে হলে ধৈর্য এবং সময় দুটোই লাগে। খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এটা আপনি ঠিকই বলেছেন নাটকের রিভিউ করতে গেলে অনেক ধৈর্য লাগে।