নাটক রিভিউ:- সাদাকালো মন, পর্ব -১৫।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০৯ - ০১ - ২০২৪)


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" সাদা কালো মন , পর্ব- ১৫" নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নামসাদা কালো মন, পর্ব -১৫।
পরিচালক ও রচনাআলী ইমরান। ।
অভিনয়জাহিদ হাসান, তুষার খান, চ্যালেঞ্জার,নাদিয়, রহমত আলী,আহসানুল হক মিনু, নাজমুল হুদা বাচ্চু ,নুপুর ও আরো অনেকে।
দৈর্ঘ্য১৮ মিনিট ৪৭ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৮ অক্টোবর ২০১৭ইং।


নাটকের সারসংক্ষেপ


মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

গত পর্বে আমি বলেছিলাম একজন মা সন্তানের জন্য একজন পীর বাবার কাছে গিয়েছিল। প্রথমের দিকে মনে হয়েছিল তার মনের আশা পূর্ণ হবে। কিন্তু পরবর্তীতে দেখা যায় একটা গাছে ফুল ফুটলে তার সন্তান হবে। তবে কিছুক্ষণ পরে ওই ফুলগুলো ছিড়ে ছিড়ে মিলে পড়ে যায়। এটা দেখার পরে সেই মা কেঁদে ওঠে। যদিও সে সৎ মা তার মনের মধ্যে বিষাক্ত রয়েছে। হয়তোবা এর জন্য উপর আল্লাহ তার দিকে তাকিয়ে দেখে না। মানুষের মনের মধ্যে যদি কুরুষি থাকে তাহলে তার ভাগ্য কখনো তার দিকে তাকিয়ে দেখেনা।



মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

কবিরাজ মেম্বারকে প্রচুর পরিমাণে চিকিৎসা করেছিল এবং ওষুধে গাছ খেয়ে ছিল। এই বিষয়টি গ্রামের মানুষজন একত্রে বসে বলেছিল আসলে কি এভাবে মানুষ বেশি খেতে পারে। ঠিক তখনই ওর মধ্যে একজন বলেছিল চাচা যদি বেশি বেশি গাঁজা খাওয়া যায় তাহলে বেশি ভাত খাওয়া যায়। এই কথা শোনা মাত্র একজন বলল তোর মাথা ঠিক আছে।



মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

একটা সময় ছিল স্কুল মাস্টার কিন্তু সে আজকে পাগল। গ্রামের মধ্যে মাইক্রো দেখে সে লাঠি নিয়ে দৌড়িয়ে এসে সেটা ভাঙতে গিয়েছিল। হঠাৎ করে সেখান থেকে একজন লোক বেরিয়ে এসে তাকে বলে থামেন আপনি। দেখামাত্র সে চিনতে পারে তার শিক্ষক। তখন তাকে বলে আপনার এই অবস্থা কিভাবে হল। আসলে সে তো পাগল সে কোন কিছুই বুঝতে পারে না বলতেও পারে না।



মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এদিকে খাওয়ার জন্য যেভাবে প্রস্তুত থাকা দরকার ঠিক সেভাবে প্রস্তুত হচ্ছে সবাই। বিশেষ করে জাহিদ হাসান তুষারকে খুব সুন্দর করে সাজিয়ে বুঝিয়ে দিয়েছে। তুষার বলছে আমি যেহেতু ভালো একটা চেয়ারম্যান আমি চাইবো আমার নিজের মান সম্মান বজায় রাখতে এবং গ্রামের মান সম্মান বজায় রাখতে।



মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাদিয়া তার বান্ধবীর তার পক্ষে কিছু কথা বলে তার সৎ মায়ের কাছে। এই কথা শুনে তার সৎমা তার বান্ধবীর মুখে একটা থাপ্পর দেয়। এরপর পরে নাদিয়া তার বাবা চলে আসে। তার বাবা হয়তোবা সবকিছু বুঝতে পারে না কিংবা না না বোঝার ভান করে সেটা বুঝতে পারলাম না। তবে যে মেয়েটার মুখে থাপ্পড় মারে তার চোখে জল আসে এটা দেখে তার বাবা বলে কিরে হাল ধরেছে নাকি চোখে।


মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

সেই দিনটা চলে এসেছে যে দিনটা খাওয়ার প্রতিযোগিতা শুরু হবে। গ্রামের সবাই এক জায়গায় এসেছে। কোন অনুষ্ঠানের শুরুতে যেসব আমজাম দিতে হয় বা যেসব প্রস্তুতি নিতে হয় সে সমস্ত প্রস্তুতি গুলো নেয়া হয়েছে। প্রস্তুতির শেষে হয়তো বা খাওয়া-দাওয়ার শুরু হবে। নাটকটি এখানে সমাপ্ত হয় পরবর্তী এপিসোড নিয়ে আপনাদের মাঝে আবারো হাজির হব।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
এই নাটকে ১৫ তম পর্ব চলছে। এই নাটকে যত সামনে যাচ্ছে ততটায় নাটকটি যেন সুন্দর হয়ে উঠছে। সর্বোপরি এই পর্বে চমৎকার সব বিষয়গুলো এখানে তুলে ধরেছে। আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৬ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি নাটক পোস্ট শেয়ার করেছেন। যদিও নাটকটি আমি এখনো দেখিনি তবে পর্বগুলো পড়ে ভালই লাগছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গ্রাম্য ঐতিহ্য নিয়ে নাটকটি তৈরি করা হয়েছে। নাটকটি বেশ চমৎকার। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গ্রাম বাংলার কাহিনী নিয়ে নাটক রচনা গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। যদি ওই নাটক এখনো দেখার সুযোগ হয়ে ওঠেনি। তবে আপনার দেয়া পর্ব আকারে নাটকটি রিভিউ পড়ে বেশ মজা পাই। পীর বাবার কাছ গেলেই তো আর সন্তান হবে না। আর গাছে ফুল ফোটার আগেই সেই ফুলগুলো মানুষ ছিড়ে নিয়ে যায় কাহিনীটা আসলে অনেক হাস্যকর। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি নাটক রিভিউ শেয়ার করার জন্য।

 6 months ago 

গ্রামের মানুষগুলো সহজ সরল তাই তারা পীর বাবার উপর নির্ভর করে। সাধারণভাবে তাদের ধোকা দিয়ে থাকে এইসব পীর। এসব বিষয়গুলো তারা বুঝতে পারে না।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সাদা কালো মন নাটকটা আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে রিভিউ করে উপস্থাপন করে থাকেন ভাইজান। খুবই ভালো লাগে এই গ্রাম বাংলার অসাধারণ নাটকটা। এমনিতে জাহিদ হাসানের অভিনয় আর তুষারের অভিনয় আমার খুবই প্রিয়। পুরাতন যুগের এই নাটকগুলো সত্যি মনোমুগ্ধকর।

 6 months ago 

আমি যতগুলো তুষারের নাটক দেখেছি প্রতিটা নাটক খুব ভালো লেগেছে।এই নাটকে চমৎকার অভিনয় করেছেন। পুরনো নাটকগুলো এমনিতে দেখতে বেশ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নাটকটি আমার আগে দেখা হয়নি। তবে জাহিদ হাসান এর অভিনয় আমার খুবই ভালো লাগে। নাটকটি রিভিউ সম্পন্ন পড়িনি কারণ পরবর্তীতে দেখতে ভালো লাগবে না। আমি নাটকটি দেখতে চাই।

 6 months ago 

আসলে আপু জাহিদ হাসান আমার অনেক প্রিয় একজন অভিনেতা। তার প্রতিটা নাটক গুলা আমার কাছে খুবই ভালো লাগে। আপনি যখন দেখবেন বলেছেন তখন দেখবেন ভালো লাগবে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এরকম পর্বের নাটকগুলো আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। আমিও একটি নাটক দেখি সেই নাটকটির নাম হচ্ছে বকুল ফুল। আমার কাছে নাটকটি দেখতে অনেক ভালো লাগে। আপনার নাটকটি ও দেখে মনে হচ্ছে ওই নাটকের মতই। ভাবতেছি ওই নাটকের পাশাপাশি টাইম পেলে আপনার নাটকটি ও দেখবো। এক্স সিরিজের পর আরেক সিরিজ দেখার জন্য অপেক্ষায় থাকতে বেশ ভালো লাগে। আজকে নাটকের 15 তম পর্ব শেয়ার করার জন্য ধন্যবাদ

 6 months ago 

আপনি এই নাটকটি দেখলে আপনার বেশ ভালো লাগবে। তবে সবগুলো পর্ব না দেখলে কিছু বুঝতে পারবেন না।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দেখতে দেখতে সাদা কালো মন নাটকটার 15 তম পর্ব শেষ হয়ে গিয়েছে। এই নাটকটার 15 তম পর্ব পড়ে সত্যি আমার কাছে খুব ভালো লেগেছে। কারণ এই নাটকের বেশিরভাগ পর্ব আমি পড়েছি। এই নাটকটার পর্বগুলো কিন্তু অনেক সুন্দর হচ্ছে। আশা করছি এই নাটকটার অন্যগুলো পর্ব ও আপনি খুব সুন্দর করে সবার মাঝে ভাগ করে নিবেন। পরবর্তী পর্বগুলো পড়ার জন্য অধীর অপেক্ষায় থাকলাম। ধন্যবাদ এই পর্বটা অন্য গুলোর মত সুন্দর করে শেয়ার করার জন্য।

 6 months ago 

এই নাটকের প্রত্যেকটা পর্ব আমি প্রতি সপ্তাহে শেয়ার করে যাচ্ছি। আশা করি যতগুলো পর্ব শেয়ার করব প্রত্যেকটা পর্ব আপনাদের ভালো লাগবে। গ্রাম্য জীবন নিয়ে এই নাটকটি আসলে অনেক সুন্দর।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44