"ক্ষমতা" নাটক রিভিউ / ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য । by @tuhin002steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago
আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন।আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন।আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002।আজকে আমি নাটক শেয়ার করতে যাচ্ছি।নাটকের নাম "ক্ষমতা "নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো .......

Screenshot_20220821-162016.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকটি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য
নাটকের নামক্ষমতা
পরিচালকশামীম জামান
অভিনয়আ,খ,ম,হাসান, অহনা,আরফান আহমেদ,ফারহানা মিমি,আহসানুল হক মিনু, টুনটুনি, অন্তরা এবং শামীম জামান
দৈর্ঘ্য২২ মিনিট ১০ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৮ মে ২০২২ ইং।
নাটকের সারসংক্ষেপ

Screenshot_20220821-161546.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের শুরুতে আ খ ম হাসান ফোনে কথা বলে আর তার বৌ বলে এই একটু আস্তে কথা বলা যায় না। এতো জোরে কথা বল কেন?হাসান বলে তুমি কেমন কথা বলছো তুমি জান যে আমাকে কত উচ নোবেলের লোকজন ফোন দেয়। তখন নায়িকা অহনা বলে ওরে বাপরে কি আমার সম্মানীয় ব্যক্তি বলে মাটিতে বসে পড়ে।

Screenshot_20220821-090106.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আরফান এবং মিমি সামনে দেখা হয়।আরফান মিমিকে আম কিভাবে ধরে তা শেখাচ্ছে।আর বলছে আচ্ছা ধর আমি তোমাকে বিয়ে করবো। তুমাকে কিন্তুু বলছি না এমনিতেই তুমি ধর।এই কথা শুনে মিমি তো রেগে গেলো।কিন্তুু আরেফিন তার কথা গুলো বলতে থাকে।

Screenshot_20220821-090158.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এবার বলতে বলতে সে পিছনে ঘুরে বলতে থাকে তার সব কথা গুলো এদিকে মিমির বাবা পিছনে দাড়িয়ে সব কথা গুলো শুনেন।এবার পাশে মিমি তাকিয়ে দেখে তার বাবা সে তো ভয়ে দৌড়ে পালিয়ে যায়।

Screenshot_20220821-090251.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আরেফিন তার কথা গুলো বলেই চলেছে। এদিকে মেয়ের বাবা এসে দাঁড়িয়ে আছে তার কোন খেয়াল নেই।সামনে ঘুরে দেখে মিমির বাবা।তখন তাকে বলে এই বেয়াদব কান ধর,বাধ্য হয়ে সে কান ধরে।বলে কাকা এবার কর মত আমাকে ছেড়ে দেন।

Screenshot_20220821-090414.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এদিকে হাসান এক ব্যক্তির কাছ থেকে জমি রেজিস্ট্রার করার কথা বলে টাকা নেয়। আর তাই ঐ জমির মালিকের সাথে বাক বিতর্ক হয়।জমির মালিক বলে আরে ভাই আপনি আমাকে এখানে নিয়ে আসলেন কেন?আর ঠিক তখনই আরেফিন ঐ পথ দিয়ে হেটে যাচ্ছিল।সেও হাসানের সাথে বাক বিতর্ক জড়িয়ে পড়ে।

Screenshot_20220821-090627.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এমন বাক বিতর্ক করতে করতে হাসান তো রেগে মেগে হাত সামনের দিকে হাত উঁচু করে বলে এই তুই চুপ থাক।আমাদের মাঝে কথা বলতে আসবি না।

Screenshot_20220821-090804.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

হাসানের বাড়িতে শাশুড়ী শালি এসে হাজির।কিছু সময় পরে হাসান বাড়িতে উপস্থিত।তার শালি এসে বলে দুলা ভাই আমাকে বিয়ে দিবা না।বলে কেন না তুমি তো আমার একমাত্র শালি।আমি তোমাকে ভালো দেখে একটা ছেলে দেখে বিয়ে দিবো।

Screenshot_20220821-091058.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

ওদিকে আরেফিনকে কান ধরে বকাঝকা করার পরে তার জ্বর আসে তাই কাঁথা গায়ে দিয়ে মিমির বাড়িতে এসে তার বাবার কাছে বিয়ের প্রস্তাব দেয়।ঠিক ঐ সময় মিমি বাড়িতে আসে।তার বাবা তাকে ডাক দেন তার পরে তাকে জিজ্ঞেস করে বলে তুমি কি একে বিয়ে করবা?মিমি তখন বলে হা করবো।তখন মিমের বাবা বলে বাপ আমি মিষ্টি নিয়ে তোমার মা বাবার সাথে তোমাদের বিয়ের ব্যাপারে কথা বলবো।

Screenshot_20220821-091406.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

জমির মালিকানা আসছে হাসানের কাছে এসে দেখে বাড়িতে তাঁর স্ত্রী আছে তাকে তার স্বামীর কথা জিজ্ঞেস করল তার বৌ তার খবর বলতে পারলোনা। এদিকে পেছনে হাসান দাঁড়িয়ে সব কিছু শুনে ভয়ে বাড়ির পেছনের দিক হতে বাড়ি এসে তার বৌ এর সামনে পড়ে যায়। তার বৌর একটা সমস্যা আছে যদি রাগ হয়ে যায় তাহলে মাটিতে বসে দুই হাত দিয়ে চাপড়াই। প্রতিবারের ন্যায় তার ব্যতিক্রম না।

Screenshot_20220821-091416.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এখানে অহনা হাসানের বলে তোমার কোন ক্ষমতা আছে? এ কথা শুনে হাসান বলে আমার ক্ষমতা দেখবে তাই বলে দুজন ঝগড়া করতে করতে রাস্তার দিকে হাটতে থাকে।

Screenshot_20220821-091525.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

তার বউকে বলল,দেখবা আমার ক্ষমতা দিয়ে ঐ গাড়িকে থামিয়ে দেব। তাই সে গাড়ির সামনে দুই হাত উঁচু করে দাঁড়িয়ে গেল।আর গাড়ীটাকে থামিয়ে দিল।

Screenshot_20220821-091557.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

গাড়ি এসে তার সামনে দাঁড়িয়ে যাওয়ার পরে গাড়ি থেকে নেমে আসে শামীম জামান।তাকে বলে কি ব্যাপার আপনি আমার গাড়ি থামালেন কেন কিছু বলবেন। তখন হাসান বলে আমি আমার ক্ষমতা দেখালাম। তখন শামীম তাকে ধাক্কা দিয়ে বলে এই মিয়া তুমি আমার ক্ষমতা দেখাস।

Screenshot_20220821-162454.png

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এবার একটু নরম হয়ে হাসান তার বৌর কাছে আসলে তার বৌ বলে এ-ই তোমার ক্ষমতা। যে এক ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দিল।তখন হাসান বলে আমি আমার ক্ষমতা দেখাচ্ছি সে তার ক্ষমতা দেখালো।
ব্যক্তিগত মতামত
"ক্ষমতা" নাটকটি ব্যক্তিগতভাবে আমার কাছে ভালো লেগেছে। নাটকটিতে যার যতটুকু ক্ষমতা আছে সেই তার জায়গায় থেকে ততটুকু ক্ষমতা দেখাচ্ছে।আমার কাছে এই নাটকের সব দৃশ্যগুলো দেখতে বেশ ভালো লেগেছে। আশা করি আপনাদের এই নাটকটি দেখতে ভালো লাগবে।
ব্যক্তিগত রেটিং

নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট দিবো ১০ এর মধ্যে ৮.৫

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এবং ৫% এবিবি স্কুল এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি নাটকের রিভিউ পোস্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে আপনার নাটকের রিভিউ ভীষণ ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ‌‌।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আখম হাসান এবং শামীম জামান এর অভিনীত নাটকগুলো ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লাগে। বেশ কিছুদিন আগে যখন আমি মজার নাটক দেখতাম তখন চেষ্টা করতাম এদের নাটক দেখার জন্য। আজকে আপনি আমাদের মাঝে যে নাটকটি রিভিউ শেয়ার করলেন যদিও আমি এটা দেখিনি এখন পর্যন্ত তারপরও আপনার নাটকের রিভিউটি পড়ার পরে আমার নাটকটি দেখার ইচ্ছা অনেক বেড়ে গিয়েছে।

 2 years ago 

ক্ষমতা নাটকটি আমি অনেক আগে দেখেছিলাম। এই নাটকের লাস্টের অংশ খুবই হাস্যকর আর আমার খুবই ভালো লাগে। হাসানের সমস্ত বাটপারি একবারে গায়েব হয়ে যায় লাস্টের দিকে শামীম এর কাছে পাওয়ার দেখাতে গিয়ে। এত সুন্দর নাটকটি রিভিউ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি এই নাটকটি দেখেছেন তার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এমন নাটক গুলো আমার কাছে খুবই ভালো লাগে কারণ এসব নাটকে গ্রামীন দৃশ্য বেশি দেখায় ,হাসির অনেক কাহিনী থাকে, এবং সমাজে বাস্তবতাকে বেশীরভাগ তুলে ধরে। আগে আমি দেখতাম নাটকগুলো কিন্তু এখন সময়ের অভাবে খুব একটা দেখা হয় না।

 2 years ago 

কিছু বিনোদনের জন্য সময় বের করেন, তাহলে ভালো লাগবে আপু।

 2 years ago 

গ্রামের নাটকের কথাগুলো আমার বেশি ভালো লাগে। বিভিন্ন এলাকার ভাষায় কথা শুনা যায় এইসব নাটকে। আপনার রিভিউ পড়ে নাটকটা দেখতে ইচ্ছে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মামা ক্ষমতা নাটকটি এখনো আমার দেখা হয়নি আপনার রিভিউ পোস্ট দেখে মনে হচ্ছে নাটকটি দেখতে অনেক ভালো লাগবে। আমি অল্প কিছুদিনের মধ্যে এই নাটকটি দেখার চেষ্টা করব মামা। এমনিতে আমি আ খ ম হাসান এর নাটক দেখতে অনেক বেশি পছন্দ করে। ধন্যবাদ এত সুন্দর একটি নাটক শেয়ার করার।

 2 years ago 

খুব সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। এই নাটকটি আমি পড়েছি আমার অনেক ভালো লেগেছে। কাহিনীটি খুবই আকর্ষণীয় সুযোগ করে একসময় দেখে নিতে হবে।

 2 years ago 

আপনার মূল্যবান মতা মতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি নাটক লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যদিও এখন পর্যন্ত এই নাটক দেখা হয়নি তবে আপনার সংক্ষিপ্ত উপস্থাপনার মাধ্যমে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39