লেভেল ৪ হতে আমার অর্জন - By @towhidulislam | 10% Beneficiary @shy-fox & 5% @abb-school

আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় ভালো আছি। আমি একজন @abb-school এর লেভেল ৪ এর ছাত্র। আমি আজ “আমার বাংলা ব্লগ “এর লেভেল ৪ এর লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আমার বাংলা ব্লগে সকল নিয়ম কানুন মেনে সঠিকভাবে সামনে এগিয়ে যেতে পারি।

IMG_20220825_230632.jpg

আমার বাংলা ব্লগ @abb-school এ লেভেল ৪ এর আমি ক্লাস করে যেই বিষয় গুলো আমি অর্জন করেছি এবং শিখতে পেরেছি সেই সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

Study-level04 থেকে আমার অর্জন, লেভেল- ৪ এর লিখিত পরীক্ষা-

প্রশ্নঃ p2p কি?

উত্তরঃ p2p বলতে বুঝায় Person to person Transfer. আমরা যখন (Steem, Sbd, Trx) Buy Sell করার উদ্দেশ্যে কোন Exchange Site ব্যবহার না করে Person to Person Transfer করি তখন সেটাকে বলে Person to Person Transfer. আমার বাংলা ব্লগ p2p সাপোর্ট করে না।তবে কেউ যদি ডোনেশন বা গিফট দিতে চাই সেটা আমার বাংলা ব্লগ এলাউ করে। তবে অবশ্যই মেমোতে কারন উল্লেখ করতে হবে।

প্রশ্নঃ P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে প্রাইভেট অ্যাক্টিভ কী দিয়ে ওয়ালেট লগইন করে নিতে হবে। এরপর স্টিম ডলার এর পাশে ড্রপডাউন মেনুতে ক্লিক করে ট্রান্সফারে ক্লিক করতে হবে। এরপর to এর ঘরে কাকে পাঠাবো তার ইউজারনেম এবং amount এর ঘরে কত sbd পাঠাবো তা লিখতে হবে। মেমোর ঘরে কী উদ্দেশ্যে পাঠাচ্ছি তা উল্লেখ করবো। এরপর ok-তে ক্লিক করতে হবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_1.png

Screenshot_2.png

Screenshot_3.png

Screenshot_4.png

প্রশ্নঃ P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে ওয়ালেট লগইন করে নিতে হবে। এরপর স্টিম ব্যালেন্সের পাশে ড্রপডাউন মেনুতে ক্লিক করে ট্রান্সফারে ক্লিক করতে হবে। এরপর to এর ঘরে কাকে পাঠাবো তার ইউজারনেম দিতে হবে। amount এর ঘরে কত steem পাঠাবো তার পরিমাণ লিখতে হবে এবং memo এর ঘরে কি উদ্দেশ্যে পাঠাচ্ছি তা লিখতে হবে । এরপর ok-তে ক্লিক করতে হবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_5.png

Screenshot_6.png

Screenshot_7.png

প্রশ্নঃ P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে প্রাইভেট অ্যাক্টিভ কী দিয়ে ওয়ালেট লগইন করে নিতে হবে। এরপর trx এর পাশে ড্রপডাউন মেনুতে ক্লিক করে ট্রান্সফারে ক্লিক করতে হবে। এরপর to এর ঘরে কাকে পাঠাবো তার ইউজারনেম এবং amount এর ঘরে কত trx পাঠাবো তা লিখতে হবে। মেমোর ঘরে কী উদ্দেশ্যে পাঠাচ্ছি তা উল্লেখ করবো। এরপর ok-তে ক্লিক করব। এরপর ট্রন প্রাইভেট কী দিয়ে transfer করতে হবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_8.png

Screenshot_9.png

Screenshot_10.png

Screenshot_11.png

প্রশ্নঃ Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ প্রথমে প্রাইভেট অ্যাক্টিভ কী দিয়ে ওয়ালেট লগইন করে নিতে হবে। এরপর menu বারে ক্লিক করে currency market এ যাবো। এরপর price এর ঘরে মার্কেট ভ্যালু থেকে একটা দাম সুবিধামতো বসিয়ে দেবো। আর total এর ঘর কত sbd দিয়ে steem কিনতে চাচ্ছি সেটি বসিয়ে দিলেই steem এর পরিমাণ চলে আসবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_12.png

Screenshot_13.png

প্রশ্নঃ Poloniex Exchange site এ একটি Account Create করুন।

উত্তরঃ অ্যাকাউন্ট খোলার জন্য প্রথমে Poloniex এ যেতে হবে। তারপর জিমেইল এর ঘরে একটি valid জিমেইল দিতে হবে। পাসওয়ার্ডের ঘরে 8 ক্যারেক্টারের একটি স্টং পাসওয়ার্ড দিতে হবে। কনফার্ম পাসওয়ার্ডে ওই একই পাসওয়ার্ড দিতে হবে। তারপর captcha টা fillup করে দিতে হবে। তাদের Terms এন্ড condition এ টিক দিয়ে sign up এ ক্লিক করতে হবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_14.png

Screenshot_15.png

Screenshot_16.png

প্রশ্নঃ আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উত্তরঃ প্রথমে poloniex এ গিয়ে wallet এ ক্লিক করে Deposit অপশনে যাব। তারপর সার্চ বক্সে steem search দিয়ে এড্রেস এবং মেমো কপি করে নিব। এরপর স্টিমিট ওয়ালেটে গিয়ে স্টিম ব্যালেন্সের ট্রানস্ফার অপশনে গিয়ে কপি করা এড্রেস এবং মেমো টি বসিয়ে দিতে হবে। এরপর ok-তে ক্লিক করতে হবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_18.png

Screenshot_20.png

Screenshot_21.png

Screenshot_22.png

Screenshot_23.png

Screenshot_24.png

প্রশ্নঃ আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উত্তরঃ প্রথমে poloniex এ গিয়ে wallet এ ক্লিক করে Deposit অপশনে যাব। তারপর সার্চ বক্সে এ trx search দিয়ে trc20 চেইনটি সিলেক্ট করে নিব এবং address টি কপি করে নিব। এরপর স্টিমিট ওয়ালেটের trx balance এর পাশে transfer অপশনে গিয়ে কপি করা এড্রেসটি বসিয়ে দিতে হবে। যেহেতু সরাসরি trc20 এড্রেসটি কপি করেছি তাই switch to tron address অপশন টি ক্লিক করতে হবে। এরপর ট্রন প্রাইভেট কী দিয়ে ট্রানস্ফার করতে হবে। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_25.png

Screenshot_27.png

Screenshot_28.png

Screenshot_29.png

Screenshot_30.png

Screenshot_31.png

Screenshot_32.png

প্রশ্নঃ Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ Steem এর ক্ষেত্রে -

প্রথমে Poloniex এর trade অপশনে গিয়ে spot ক্লিক করব। এরপর সার্চবক্সে steem লিখে সার্চ দিব। সেখানে steem/usdt pair টি সিলেক্ট করব। তারপর Order book টি ভালোভাবে দেখে প্রাইস নির্ধারণ করে sell steem এ গিয়ে price এবং amount বসিয়ে Sell করে দিব। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_33.png

Screenshot_34.png


Trx এর ক্ষেত্রে -

প্রথমে Poloniex এর trade অপশনে গিয়ে spot ক্লিক করব। এরপর সার্চবক্সে trx লিখে সার্চ দিব। সেখানে trx/usdt pair টি সিলেক্ট করব। তারপর Order book টি ভালোভাবে দেখে প্রাইস নির্ধারণ করে sell trx এ গিয়ে price এবং amount বসিয়ে Sell করে দিব। স্ক্রিনশটের মাধ্যমে নিচে উল্লেখ করছিঃ

Screenshot_33.png

Screenshot_37.png



আমার বাংলা ব্লগের @abb-school স্কুলের সম্মানিত শিক্ষক এবং মডারেটরদের কাছ থেকে আমি যতোটুকু শিখতে এবং জানতে পেরেছি তা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম। আশাকরি লেভেল ৪ এর' লিখিত পরীক্ষা আমি ভালোভাবে দিতে পেরেছি। আমার পোস্টটি দেখার এবং পড়ার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ। অতএব আমার লেখায় কোন ভুলত্রুটি হয়ে থাকে, আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ

PicsArt_12-29-10.13.01.jpg

আমি তৌহিদুল ইসলাম জীবন। আমার ব্যবহারকারীর নাম @towhidulislam। আমার জন্মস্থান নারায়ণগঞ্জে এবং বর্তমানে আমি নারায়ণগঞ্জ জেলায় থাকি। আমি আমার মাতৃভাষা বাংলা বলতে ভালোবাসি। নিজেকে একজন বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে পেরে আমি গর্বিত। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। আমি বই পড়া, বিষয়বস্তু লেখা এবং ব্লগিং সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া সম্পর্কে লিখতে, পড়তে এবং শিখতে ভালোবাসি। আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে সহকারী মার্কেটিং সেলস ম্যানেজার হিসেবে কাজ করছি। পাশাপাশি স্টিমিটে লেখা লেখি করছি। আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন। ধন্যবাদ সবাইকে _ আসসালামু আলাইকুম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65739.28
ETH 2626.92
USDT 1.00
SBD 2.66