কবিতা || স্বরচিত কবিতা ~"শতাব্দী ধরে"।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় ভালো আছি। কয়েকদিন যাবত অসুস্থ থাকার কারণে পোস্ট দিতে পারেনি তার জন্য আমাকে ক্ষমা করবেন। আজ আমি আপনাদের সামনে আরো একটি কবিতা নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের সবার ভালো লাগবে। আমার এই ছোট্ট লেখার এই ক্ষুদ্র প্রচেষ্টাকে সামনে এগিয়ে যাওয়ার অভিপ্রায় নিয়ে আজকের এই লেখা শুরু করছি।

cyprus-ga63a1137a_1920.jpgCopyright Free Image Source:Pixabay


কবিতার নামঃ শতাব্দী ধরে

ভেবে রাখার সব জিনিস গুলো,
হয়না কখনো সত্য।
কালজয়ী সীমারেখা,
অকালেই যেন লিপ্ত।

ভাবা ছিল শত শতাব্দী ধরে,
ঝুম বৃষ্টি আনবো কুড়িয়ে।
বৃষ্টি ফোঁটার প্রতিটি টিপ,
পরাবো তোমায় আলতো করে।

বৃষ্টি টিপে মহীয়সী তুমি,
রূপে হবে অনন্য।
কালজয়ী সব মহাপুরুষেরা
প্রেমে হবে নগন্য।

শতাব্দী ধরে ভেবেছিলাম কত কি,
হবে কি সব সত্যি?
জোছনা রাতে নৌকা চড়ে,
ঘুরবে কি রাত অবধি?

ভেবেছিলাম কত দেখবো আমি,
সীমানা জয়ের গল্প।
অকালেই সব পার হয়ে যাবে,
সময় যে খুব অল্প।
দিন পেরিয়ে ভারাক্রান্ত মন,
পেরিয়ে যাবে সময় যে কখন।

অতৃপ্ত আওারা ভর করবে
শতাব্দীর ঘর ধরে।
অন্তিম বিকেলে,
একাকি বট তলে,শতাব্দী ধরে।
ভেবেছিলাম আলতা পায়ে,
হাঁটবে তুমি তাল হারায়ে।

সসীম বনের পথ ধরে,
কালজয়ী এক অধ্যায়ে।
ভেবেছিলাম আরও কতকি,
চুড়ি পরবে হাত ভরায়ে।
রিমিঝিমি শব্দে যেন,
পাগল হবো মন মাতায়ে।

জীবনের এ সূচনায়,
মন থেকে আমায় মুছোনা।
অপেক্ষারত আমি না হয়,
পার করবো শতাব্দীটাই।
তোমার অপেক্ষায়।



বন্ধুরা, এই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। আমার পোস্টটি দেখার এবং পড়ার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ। অতএব আমার লেখায় কোন ভুলত্রুটি হয়ে থাকে, আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। আপনাদের অনুপ্রেরণাই আমাকে আরও কবিতা লিখতে উৎসাহিত করবে। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ


PicsArt_12-29-10.13.01.jpg

আমি তৌহিদুল ইসলাম জীবন। আমার ব্যবহারকারীর নাম @towhidulislam।আমার জন্মস্থান নারায়ণগঞ্জে এবং বর্তমানে আমি নারায়ণগঞ্জ জেলায় থাকি। আমি আমার মাতৃভাষা বাংলা বলতে ভালোবাসি।নিজেকে একজন বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে পেরে আমি গর্বিত। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। আমি বই পড়া,কবিতা লেখা,বিষয়বস্তু লেখা এবং ব্লগিং সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া সম্পর্কে লিখতে,পড়তে এবং শিখতে ভালোবাসি। আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে সহকারী মার্কেটিং সেলস ম্যানেজার হিসেবে কাজ করছি। পাশাপাশি স্টিমিটে লেখা লেখি করছি।আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন। ধন্যবাদ সবাইকে
Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি তৈরি করার পাশাপাশি প্রত্যেকটি লাইন একটি সঙ্গে আরেকটি জুড়িয়ে দিয়েছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার কমেন্ট টি পড়ে আমার অনেক ভালো লাগছে। আপনার জন্য ভালোবাসা রইল।

 2 years ago 

বৃষ্টি টিপে মহীয়সী তুমি,
রূপে হবে অনন্য।
কালজয়ী সব মহাপুরুষেরা
প্রেমে হবে নগন্য।

আহ্ অসাধারণ সুন্দর লেগেছে ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। দোয়া করবেন যেন আরো কবিতা লিখতে পারি। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ভাই আপনার লেখনির প্রশংসা করতেই হয়। অসাধারণ কবিতা লেখার হাত আপনার। যেমন সুন্দর শব্দপ্রয়োগ তেমন সুন্দর অর্থের মিল। অনেক ভালো লাগল ভাই আপনার কবিতা টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

ভাই আমার কবিতা লিখা বা কোন পোষ্ট করা তখনই সার্থক যখন আপনারা এমন সুন্দর সুন্দর মন্তব্য লিখে উৎসাহ দেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয়।

 2 years ago 

আপনার কবিতা পড়ে বুঝতে পারলাম আপনার মধ্যে কবিতা লেখার দারুণ প্রতিভা রয়েছে। প্রতিনিয়ত এভাবে চালাতে থাকুন, দেখবেন অনেক সুন্দর সুন্দর কবিতা রচনা করতে পারছেন এবং অনেক বন্ধুরা আপনার পানের চেয়ে রয়েছে কবিতা পাওয়ার আশায়।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই। আপনার কমেন্টস দেখে অনেক ভালো লাগলো ইনশাল্লাহ চেষ্টা করব আরো সুন্দর সুন্দর কবিতা লেখার জন্য দোয়া করবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58054.32
ETH 2357.16
USDT 1.00
SBD 2.42