লেভেল ৩ হতে আমার অর্জন - By @towhidulislam | 10% Beneficiary @shy-fox & 5% @abb-school

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় ভালো আছি। আমি একজন @abb-school এর লেভেল ৩ এর ছাত্র। আমি আজ “আমার বাংলা ব্লগ “এর লেভেল ৩ এর লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আমার বাংলা ব্লগে সকল নিয়ম কানুন মেনে সঠিকভাবে সামনে এগিয়ে যেতে পারি।

IMG_20220803_194612.jpg

আমার বাংলা ব্লগ @abb-school এ লেভেল ৩ এর আমি ক্লাস করে যেই বিষয় গুলো আমি অর্জন করেছি এবং শিখতে পেরেছি সেই সম্পর্কে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।


Study-level03 থেকে আমার অর্জন, লেভেল- ৩ এর লিখিত পরীক্ষা-


প্রশ্নঃ মার্কডাউন কি ?

উত্তরঃ আমাদের নিজের লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য এবং লেখাগুলোর প্রতি আকর্ষণ বৃদ্ধি করার জন্য নির্দিষ্ট কিছু টেক্সট ফরম্যট বা কোডগুলো ব্যবহার করা হয় তাকে মার্ক ডাউন বলে।

প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তরঃ মার্কডাউন কোডের মূল উদ্দেশ্য হচ্ছে পোস্টটি আকর্ষনীয় ও দৃষ্টি নন্দন করা। মার্কডাউন ব্যবহারের মাধ্যমে আমরা নিজের লেখাগুলোকে আরো বেশী আকর্ষনীয় ও দৃষ্টি নন্দন করে উপস্থাপন করতে পারি। তাই ব্লগিং কিংবা কনটেন্ট এর জন্য মার্কডাউন খুবই উপকারি এবং গুরুত্বপূর্ণ টেক্সট ফরম্যট । মার্কডাউন কোডের ব্যবহারের কিছু গুরুত্ব নিম্নে দেওয়া হলো:

  • লেখার মাঝে ফটোযুক্ত করতে চাইলে
  • ফটোকে ডানে কিংবা বামে নিতে চাইলে
  • টেবিল তৈরি করতে চাইলে
  • লেখাকে হাইলাইট করতে চাইলে
  • লেখাকে বোল্ড/ইটালিক করতে চাইলে
  • লেখার শিরোনাম বা হেডিংটা একটু বড় সাইজের করতে চাইলে
  • লেখাকে জাষ্টিফাই করতে চাইলে
  • লেখাকে কোট করতে চাইলে
  • লেখাকে দৃশ্যমান করতে চাইলে

প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ পোষ্টের মধ্যে মার্কডাউন কোডগুলোর প্রতিফলন না ঘটিয়ে টেক্সট ফরম্যাট শুরু করার পূর্বে চারটি স্পেস ব্যবহার করলেই মার্কডাউনের কোডগুলো দৃশ্যমান করে দেখানো যায়।

প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তরঃ উল্লেখিত টেবিল তৈরি করার মার্কডাউন কোডগুলো হলোঃ

|User|Posts|Steem Power|
|---|---|---|
|User-1|10|500|
|User-2|20|900|

ফলাফল

UserPostsSteem Power
User-110500
User-220900


প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ প্রথমে থার্ড ব্র্যাকেটে মাঝখানে [সোর্স] লেখাটা লিখবো।এরপর ওয়েবসাইটের (লিংক )ফার্স্ট ব্রাকেট এর মধ্যে দিয়ে ক্লোজ করে দেবো। যেমনঃ
সোর্স

প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তরঃ লেখার শুরুতে হ্যাশ চিহ্ন দিয়ে স্পেস ব্যবহার করলে লেখাটা ছোট থেকে বড় করা সম্ভব। যেমন:

# Header 1
## Header 2
### Header 3
#### Header 4
##### Header 5
###### Header 6

ফলাফল

Header 1

Header 2

Header 3

Header 4

Header 5
Header 6


প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তরঃ

<div class="text-justify"></div>


<br> ট্যাগ ব্যবহার করতে হবে যদি আমরা দুইটি প্যারাগ্রাফকে আলাদা করতে চাই।


প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ সঠিক জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা উপর।

প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট যথেষ্ট জ্ঞান অভিজ্ঞতা থাকা প্রয়োজন।কারণ আমরা যদি কোন পোস্ট লিখি এবং সেই পোস্টকে মানসম্মত করার জন্য বা সুন্দর করে সাজিয়ে লিখতে গেলে অবশ্যই আমাদের টপিকস এর উপর যথেষ্ট যথেষ্ট জ্ঞান অভিজ্ঞতা থাকা প্রয়োজন।আর বিশেষ করে টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান না থাকলে সেই পোস্টটি মানসম্মত পোস্ট হিসাবে গন্য করা হবে না। তাই আমাদের পোস্ট গুলোকে সুন্দর ও মানসম্মত করতে গেলে টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান অভিজ্ঞতা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জরুরি।

প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ যেহেতু কিউরেটরদের স্টিম পাওয়ার দেওয়া হয়,তাই আমি $7 ভোট দিলে সেক্ষেত্রে $7 এর 50%অথ্যাৎ $3.5 সম মূল্যের স্টিম পাওয়ার পাবো।

প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তরঃ প্রথমে ৫ মিনিট পর থেকে এবং ৬ দিন ১২ ঘন্টা আগে ভোট দিতে হবে। কোয়ালিটি সম্পন্ন পোস্টে ভোট দিতে হবে। যে পোষ্টে বড় ভোট পড়ে, এমন পোষ্টে ভোট দিতে হবে।

প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তরঃ অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। যদি আমি স্টিম পাওয়ার এর নির্দিষ্ট একটা অংশ @Heroism কে ডেলিগেশন করি আর বড় কোন ভোটের পূর্বে যদি হিরোইজম এর ভোট দেয়া হয় তাহলে আমি কনভার্জেন্ট লিনিয়ার ইকুয়েশন এর কারনে একটু বেশী সুবিধা পাবো।


আমার বাংলা ব্লগের @abb-school স্কুলের সম্মানিত শিক্ষক এবং মডারেটরদের কাছ থেকে আমি যতোটুকু শিখতে এবং জানতে পেরেছি তা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম। আশাকরি লেভেল ৩ এর' লিখিত পরীক্ষা আমি ভালোভাবে দিতে পেরেছি। আমার পোস্টটি দেখার এবং পড়ার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ। অতএব আমার লেখায় কোন ভুলত্রুটি হয়ে থাকে, আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ



PicsArt_12-29-10.13.01.jpg

আমি তৌহিদুল ইসলাম জীবন। আমার ব্যবহারকারীর নাম @towhidulislam। আমার জন্মস্থান নারায়ণগঞ্জে এবং বর্তমানে আমি নারায়ণগঞ্জ জেলায় থাকি। আমি আমার মাতৃভাষা বাংলা বলতে ভালোবাসি। নিজেকে একজন বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে পেরে আমি গর্বিত। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। আমি বই পড়া, বিষয়বস্তু লেখা এবং ব্লগিং সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া সম্পর্কে লিখতে, পড়তে এবং শিখতে ভালোবাসি। আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে সহকারী মার্কেটিং সেলস ম্যানেজার হিসেবে কাজ করছি। পাশাপাশি স্টিমিটে লেখা লেখি করছি। আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন। ধন্যবাদ সবাইকে _ আসসালামু আলাইকুম
Sort:  
 2 years ago 

প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

আপনার মার্কডাউন গুলো দৃশ্যমান হয়নি। অনুগ্রহ করে এগুলো ঠিক করে আমাকে জানাবেন।

আচ্ছা ভাই। ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া ঠিক করে দিছি।

 2 years ago 

জি ভাই, আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

level 3 লিখিত পরীক্ষা আপনি খুবই সুন্দর ভাবে দিয়েছেন। আশা করি পরবর্তী লেবেলগুলো আপনি খুবই সুন্দর ভাবে পার হতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই। আশাকরি পরামর্শ দিয়ে পাশে থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন। আমার বাংলা ব্লগ এর সাথেই আছি। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দেখে বোঝা যাচ্ছে আপনি লেবেল-৩ হতে অনেক কিছু অর্জন করেছেন। আপনি প্রত্যেকটি প্রশ্নের উত্তর অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনারা মূল্যবান কমেন্ট এর জন্য ধন্যবাদ ভাই। আশা করি পরামর্শ দিয়ে পাশে থাকবেন।

 2 years ago 

অর্জিত কোনো কিছুই বর্জন হয় না, তাই নির্দ্বিধায় অর্জন করতে থাকুন
এবং নিজেকে সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলুন ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কথার সাথে আমি একমত। পরামর্শ দিয়ে পাশে থাকবেন আশাকরি এবং আমার জন্য দোয়া করবেন ভাই।

 2 years ago 

জি অবশ্যই দোয়া থাকবে আশা করি খুব শীঘ্রই বাকি লেভেল গুলো কমপ্লিট করে আমাদের মাঝে ফিরে আসবেন ধন্যবাদ।

জি ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65837.38
ETH 2629.05
USDT 1.00
SBD 2.67