স্বরচিত নতুন একটি কবিতাঃ আমার প্রিয় বাঙালি চিরকাল বেঁচে থাকুক

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় ভালো আছি। আজ আমি আপনাদের সামনে নতুন একটি কবিতা নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের সবার ভালো লাগবে। তাহলে শুরু করা যাক।

writing-g0f76b646a_1920.jpg
Copyright Free image Source:Pixabay

❣️আমার প্রিয় বাঙালি চিরকাল বেঁচে থাকুক❣️

প্রতিটি কাক উড়ে বাংলার আকাশে, বৃষ্টির ফোঁটায় ভিজে,
কিংবা বহু আকাশে উড়ে বেড়ায় এক কর্কশ পাখির ডাক,
অথবা গভীর রাতে ইথারের মধ্য দিয়ে ভেসে আসা প্রতিবেশী ঘুঘুদের বকবক,
অথবা শেয়ালের দীর্ঘ করুণ আর্তনাদ যে তার সঙ্গীকে দূরের শ্মশানের কোন পথে হারিয়েছে
এটা আমার খুব কাছাকাছি মনে হয়. এটা আমার হৃদয় খুব কাছাকাছি মনে হয়
মনে হয় প্রতিরূপ, প্রিয় বাংলার গর্বিত মাটির ধারক-বাহক
এবং পরম করুণার চাদরে আচ্ছাদিত এই পৃথিবীতে শান্তিতে ঘুমিয়ে থাকা পিতাদের প্রতি লক্ষ্য রাখো।
প্রতিফলন আমার মনে হয়; যে আমি বাংলা; আমি ক্রমাগত আমার বোঝার বিস্মিত হয়.

বাড়ির দক্ষিণে গাছের নিচে বাংলার জন্য কিছু অসময়ে ঘুম
এক মায়ের বুক-উঁচু সন্তানকে কবর দেওয়া হয় যে অনেককে বিদায় জানাতে চেয়েছিল;
আজ মনে হয় সে জেগে আছে; মনে হচ্ছে সে তার গোলাবারুদ গুলি করেছে
বাংলা ও বাঙালির শত্রুরা ধ্বংস হোক।
আমি নিজেকে বলি বাংলার মানুষ, উজানের ধারা, সব ঋতুর ফল, বহু রঙিন পাখির ঝাঁক,
এই মাটির সোনালী ফসল, শীতের শীতল জল, নতুন মেয়ের অসীম কালো চোখ,
মমতাময়ী মায়ের স্নেহের গুনগুন, এই মাটির জন্য ঝরে পড়া রক্তের প্রতিটি ফোঁটা রঞ্জিত,
আর আমি বাংলার কথা ভাবতে এবং গর্বিত হতে পছন্দ করি; এই ভালবাসা বাঁচিয়ে রাখুন।

এই সাহসী আত্মার সঙ্গী বলে বিশ্বাস দৃঢ় হয়, বাংলারই পরিচয়
প্রতিবার আত্ম-প্রকাশের অনুভূতি আমার আত্মাকে ডাকে;
আমি স্থির থাকতে পারি না; আমি স্বাধীন, আমি বাঙ্গালী, আমি উচ্চস্বরে বলি,
"ধনে-প্রেম-মনে-মনে-জানে-রন, আমার প্রিয় বাংলা, ধরণীতে চিরকাল বেঁচে থাক।"

বন্ধুরা, এই ছিল আমার আজকের আয়োজন।।আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। পরে নতুন কিছু নিয়ে আপনাদের মাঝে আসব। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ

PicsArt_12-29-10.13.01.jpg

আমি তৌহিদুল ইসলাম জীবন। আমার ব্যবহারকারীর নাম @towhidulislam। আমার জন্মস্থান নারায়ণগঞ্জে এবং বর্তমানে আমি নারায়ণগঞ্জ জেলায় থাকি। আমি আমার মাতৃভাষা বাংলা বলতে ভালোবাসি। নিজেকে একজন বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে পেরে আমি গর্বিত। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি।আমি বই পড়া, বিষয়বস্তু লেখা এবং ব্লগিং সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া সম্পর্কে লিখতে, পড়তে এবং শিখতে ভালোবাসি। আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে সহকারী মার্কেটিং সেলস ম্যানেজার হিসেবে কাজ করছি। পাশাপাশি স্টিমিটে লেখা লেখি করছি।

ধন্যবাদ সবাইকে _ আসসালামু আলাইকুম

Sort:  
 2 years ago 

আপনি দেখছি ভালো কবিতা লিখেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। আসলে আমি কবিতা লিখতে পারি না। তাই অন্য জনের কবিতা পড়েই ফিল নেই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।
আপনাদের সাপোট পেলে পরে আরো লিখবো। ইনশাআল্লাহ!
পরামর্শ দিয়ে পাশে থাকবেন আশাকরি।
আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65837.38
ETH 2629.05
USDT 1.00
SBD 2.67