||কবিতা আবৃত্তি || প্রেমিকা|| লেখক- স্বপ্নীল চক্রবর্তী ||

in আমার বাংলা ব্লগ4 months ago

|| আজ ৭ মার্চ, ২০২৪ || রোজ: বৃহস্পতিবার ||

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের নতুন পোস্ট শুরু করছি।


আমার বাংলা ব্লগ কমিউনিটি তে জয়েন করার প্রথম হ্যাং আউট থেকেই এখানে আমার কবিতা আবৃত্তি শোনানোর যাত্রা শুরু হয়। এরপর থেকে যতগুলো হ্যাং আউট এ থেকেছি, চেষ্টা করেছি প্রতিটি হ্যাং আউট এই কবিতা আবৃত্তি করে শোনাতে সকলকে। শুধুমাত্র হাতে গোণা ৩-৪ টে হ্যাং আউট ছাড়া কোন হ্যাং আউটেই আমার কবিতা আবৃত্তি বাদ দেই নি। কবিতা আবৃত্তি আমার বেশ পছন্দের, ভালোলাগার একটি কাজ৷ আহামরি যে ভীষণ ভালো আবৃত্তি পারি, তেমন টা না। তবুও ভালোলাগার জায়গা থেকে চেষ্টা করে যাই, সেই চেষ্টা টুকুই ভালো লাগে। আলাদা প্রশান্তি দেয়। সেই সূত্রপাত থেকেই এই প্রথম ইউটিউব এর মাধ্যমে পোষ্ট আকারে কোন কবিতা আবৃত্তি শেয়ার করা আপনাদের সাথে। আশা করি আপনাদের ভালো লাগবে। কিংবা ভালো না লাগলেও আপনারা আপনাদের মূল্যবান মতামত শেয়ার করে আমাকে নিজেকে আরেকটু উন্নত করার সুযোগ দিবেন।

কবিতা:- প্রেমিকা
কবি:- স্বপ্নীল চক্রবর্তী
আবৃত্তি :- তিথী রানী
ইউটিউব চ্যানেল :- https://youtube.com/@Ranishaheba?feature=shared



কবিতার লাইন


যে মেয়েটা এইমাত্র গায়ে হলুদের স্নান সেরে এলো, ও আমার প্রেমিকা।
বসতে চাইলে উঠোন হতো, ঘুমোতে চাইলে কোল।

ও আমার প্রেমিকা, বয়স তেইশ বছর, বাবা নেই, মামার বাড়িতে মানুষ।
আমার কোন শার্টে ক'টা বোতাম ছিঁড়ে গেছে, ক'টা চাকরি হবে হবে করেও হয়নি, ও সব জানে।

ও জানে আমি কখন বাড়ি ফিরি, মাসের কোন সময়টাতে আমার পকেটে টাকা থাকে না,
আমার মাথাব্যথা কোন ট্যাবলেটে ভালো হয়, আমার কোন বন্ধুটা ভালো, কোনটা সুবিধাবাদী, ও সব জানে।

ও আমার প্রেমিকা, আজও আছে, কালও থাকবে;
গল্পে না থাকলেও কবিতায় থাকবে,
রান্নাঘরে না থাকলেও ছাদের জমিয়ে রাখা অন্ধকারে থাকবে,
রোদ্দুরে না থাকলেও ঝড়ের তীব্রতায় থাকবে।
ও আমার প্রেমিকা।


এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

কবিতা আবৃত্তি করার জন্য কিন্তু দারুণ কণ্ঠ থাকা প্রয়োজন আরও প্রয়োজন কবিতা আবৃত্তি করার সঠিক ভঙ্গিমা। কোন লাইন কোন দৃষ্টিকোণ থেকে আবৃত্তি করতে হবে সেই ট্যালেন্ট থাকা প্রয়োজন। আর আমি লক্ষ্য করে দেখেছি প্রত্যেকটা বিষয় কিন্তু আপনার নিখুঁত। খুব সুন্দর আবৃত্তি করেছেন কবিতাটি। আশা করব এভাবে আরো অনেক সুন্দর কবিতা আবৃত্তি করার মধ্য দিয়ে আমাদের মাঝে অবস্থান করবেন, আর এই কমিউনিটিকে সমৃদ্ধশালী করবেন।

 4 months ago 

আপনার এমন দারুণ প্রশংসনীয় মন্তব্য পেয়ে বেশ ভালো লাগলো সুমন ভাই। আপনি অনেক কিছুই তুলে ধরেছেন। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আপু হ্যাংআউট এ আপনার কবিতা আবৃত্তি শোনে বেশ ভালো লাগে। সত্যি আপু আপনি অনেক সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন। আজ ও তার ব্যতিক্রম হয়নি। অনেক সুন্দর আবৃত্তি করেছেন।আসলে আপু এখন কবিতা তেমন পড়া হয় না বলেই চলে। তবে আপনাদের আবৃত্তি শোনতে পেরে অনেক কবিতা মনে পড়ে। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার এমন দারুণ মন্তব্য পেয়ে বেশ ভালো লাগলো আপু। সাথে অনুপ্রেরণাও পেলাম। আপনারা সকলে আমার কবিতাকে আপন করে নিয়েছেন বলেই সাহস পাই কন্টিনিউ করার। ভালোবাসা নিবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু তিন-চারটে হ্যাংআউট ছাড়া সব হ্যাংআউটে আপনি কবিতা আবৃত্তি করে শুনিয়েছেন। আপনার গানের গলাটাও অনেক সুন্দর আপু। কবিতাটিও অনেক সুন্দর ভাবে সাজিয়ে লিখেছেন ।ধন্যবাদ আপু এতো সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 4 months ago 

দিদি আপনি এমন সুন্দর করে কবিতা আবৃত্তি করেন যে মন ভরে যায়। আজও দারুন সুন্দর করে আপনি মন ছুঁয়ে যাওয়া একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার শেয়ার করা কবিতাটি মন দিয়ে শুনছিলাম। সুন্দর এবং সাবলীল ভাবে আপনি কবিতাটি শেয়ার করার চেষ্টা করেছেন। ধন্যবাদ দিদি।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ মাকসুদা আপু। আপনার সুন্দর সাবলীল মন্তব্য পেয়ে বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনার কবিতা আবৃতি শুনে হৃদয় জুড়িয়ে গেল। আপু আপনি সত্যি দারুন কবিতা আবৃত্তি করেন। আপনার কবিতা আবৃতি শুনে অনেক ভালো লাগে। দারুন একটি কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 months ago 

এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আমার আবৃত্তি করা কবিতাটি শুনে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনি বরাবরই ভীষণ চমৎকার কবিতা আবৃত্তি করে থাকেন। আসলে কবিতা পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া আজকে প্রেমিকা নামের কবিতা আপনার কন্ঠে আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার মতামত জেনে ভীষণ ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাকে এভাবে উৎসাহ দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনি স্বপ্নীল চক্রবর্তীর খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার মিষ্টি কন্ঠে এত সুন্দর আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। যদিও এই কবিতাটি এর আগে পড়া হয়নি তবে আপনার আবৃত্তি শুনতে ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ কবিতাটি আবৃত্তি করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে সুন্দরভাবে আবৃত্তি করে শেয়ার করার জন্য

 4 months ago 

উনার কবিতা আমারও এই প্রথম আবৃত্তি করা। লেখাটা ভালো লেগেছে, তাই ভাবলাম চেষ্টা করি। উনি অবশ্য নবীন লেখক। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দিদি আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো। তবে কবিতা আবৃত্তি করতে হলে ধৈর্য এবং সাহস দুটো লাগে। তবে আপনার কবিতা কন্ঠ আবৃত্তি অসাধারণ। খুব সুন্দর করে প্রেমিকা কবিতাটি আবৃত্তি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার দারুণ উৎসাহমূলক মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই৷ অনুপ্রেরণা পেলাম আপনার মতামত জেনে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আপনার কবিতা আবৃত্তি নিয়ে কিছু বলার নেই। এক কথায় অসাধারণ হয় যেমন তেমন কবিতা আবৃত্তি মাশাআল্লাহ।আজকেও একটি কবিতা আবৃত্তি করেছেন। আসলেই আপু আপনার কবিতা আবৃত্তি ওই হ্যাংআউট থেকেই প্রথম শুনা হয়।আর যায়হোক কবিতা আবৃত্তি আরও চাই। আর একটা কথা কি আপনার কবিতা আবৃত্তির কন্ঠ টা দারুণ। অনেক অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

অসম্ভব সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ আপু৷ আপনার গানের গলাও বেশ সুমধুর। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44