লীফ-আর্ট : কাঁঠাল পাতায় "সুইট -কাপল" 🥰 Love is in the air 🥰

in আমার বাংলা ব্লগ6 months ago

|| আজ ৫ ফেব্রুয়ারী, ২০২৪ || রোজ:সোমবার ||

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। আজ আপনাদের সাথে একটি নতুন পোষ্ট নিয়ে হাজির হয়েছি।অনেক দিন পর আজ আবারো একটি লীফ- আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি। আশা করছি আমার আজকের পোষ্টটি আপনাদের খুব ভালো লাগবে।



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হওয়ার পর থেকে নতুন নতুন অনেক বিষয় চেষ্টা করে যাচ্ছি। এর মধ্যে লীফ-আর্ট এর কাজটাও অন্যতম। আসলে এই লীফ- আর্টের কাজ গুলো অনেক বেশি সাবধানতা অবলম্বন করে করতে হয়। একটু অসাবধান হলেই পুরো কাজ পন্ড হয়ে যায়! তখন কী আর করার, প্রচন্ড মন খারাপ হয়ে যায়, কারণ এটি তো আর ঘষে মুছে ঠিক করার কোন উপায় ই নেই! তো ফেব্রুয়ারী মাস জুড়েই চারপাশে কেমন যেন ভালোবাসা ভালোবাসা গন্ধ ভেসে বেড়ায়! 🥰 🥰 ইতিমধ্যে কমিউনিটিতে একটি কনটেস্ট ও চলছে ভালোবাসা রিলেটেড। গতকালকের উন্মুক্ত আড্ডার টপিক ও ছিলো ভালোবাসা! তাই আমারো ইচ্ছে হলো ভালোবাসা রিলেটেড কিছু চেষ্টা করার। তারই প্রেক্ষিতে চেষ্টা করেছি কাঁঠাল পাতায় "সুইট কাপল" এর অবয়ব ফুটিয়ে তুলতে। তারই ফলাফল এই। কেমন লাগছে আপনাদের, আশা করবো কমেন্ট করে জানাবেন।

উপকরণ


  • কাঁঠাল পাতা
  • এন্টিকাটার
  • কলম


ধাপ-১


প্রথমে কলমের সাহায্যে কাঁঠাল পাতার উলটো পিঠে আমি আমার আর্টটি অর্থাৎ " সুইট কাপল" এর একটি অবয়ব এঁকে নিবো।



ধাপ-২


এবারে এন্টি কাটারের সাহায্যে সাবধানতার সাথে ধীরে ধীরে একটা একটা করে পার্ট কেটে নিবো... এখানে এক একটি পার্ট বলতে আমি বুঝিয়েছি, আমার আর্টের অংশের বাহিরে যে অংশগুলো রয়েছে, সেগুলো আমি কেটে পাতা থেকে ছাড়িয়ে নিবো। আশা করছি আপনারা নিচের ছবিগুলো মনোযোগ দিয়ে দেখলে বুঝতে পারবেন।




ধাপ-৩


এভাবে ধীরে ধীরে একই ভাবে প্রতিটি অংশ সাবধানে কেটে নিবো। শিরাগুলোকে কাটা যাবে না। শুধু পাতার অংশ টুকু কাটতে হবে। আমি র‍্যান্ডমলি একেক অংশগুলোকে কেটে নিয়েছি। এভাবে আমার আর্টের অংশ টুকু বাদে পাতার সমস্ত অংশগুলো একে একে কেটে নিবো। সবার শেষে নিজের নামটিও লিখে নিয়েছি।






ফাইনাল লুক






এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

কাঁঠাল পাতায় "সুইট -কাপল তৈরি অসাধারণ হয়েছে। আপনার ডাই পোস্ট তৈরি দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে শেয়ার কারার জন্য অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনাকেও ধন্যবাদ আপনার মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ওয়াও জাস্ট অসাধারণ। আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কাঁঠাল পাতায় সুইট কাপল এর আর্ট তৈরি। আসলে এই পোস্টগুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। প্রথমদিকে পাতার উপরে আর্ট পোস্ট মোস্তাফিজুর মামা তৈরি করত। এখন আপনিও তৈরি করছেন দেখে বেশ ভালো লাগছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি ভাই। আমিও আসলে মোস্তাফিজুর ভাই এর শেয়ার করা পোস্ট গুলো দেখেই ইন্টারেস্টেড হয়ে লীফ-আর্ট করা শুরু করেছি। আপনাকে ধন্যবাদ ভাই আপনার দারুণ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনি আজকে একটি অসাধারণ লীফ আর্ট করেছেন, আপনার এই আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমি এর আগে এরকম কোন আর্ট দেখিনি। আজকে আপনি আমাদের মাঝে কাঁঠাল পাতা কেটে কেটে খুবই সুন্দর একটি কিউট কাপলদের দৃশ্য এঁকেছেন।এই আর্ট টি প্রত্যেকের কাছে একটি পছন্দনীয় একটি আর্ট।

 6 months ago 

আপনার কমেন্ট টি পড়ে বেশ উৎসাহ পেলাম ভাই। অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনি আজকে একটি অসাধারণ লীফ আর্ট করেছেন, আপনার এই আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমি এর আগে এরকম কোন আর্ট দেখিনি। আজকে আপনি আমাদের মাঝে কাঁঠাল পাতা কেটে কেটে খুবই সুন্দর একটি কিউট কাপলদের দৃশ্য এঁকেছেন।এই আর্ট টি প্রত্যেকের কাছে একটি পছন্দনীয় একটি আর্ট।

 6 months ago (edited)

কাঁঠাল পাতায় সুইট কাপল সত্যি চমৎকার হয়েছে আপু। দেখতে অসাধারণ লাগছে। আর এই কাজগুলো করতে যে সাবধানতা অবলম্বন করতে হয় তা দেখেই বোঝা যাচ্ছে। কেননা একটু এদিক সেদিক হলেই ভুল হবার সম্ভাবনা থাকে ।তবে আপনার কাটার কাজটি কিন্তু একদম নিখুঁত হয়েছে ।দেখতে ভীষণ ভালো লাগছে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আসলেই এই কাজ টা করতে একটু সময় আর পুরো মনোযোগ দিয়েই করতে হয় আপু! নইলে সব শ্রম বৃথা হতে ১ সেকেন্ড ও সময় লাগে না।

Posted using SteemPro Mobile

আপু আপনি ঠিকই বলেছেন, ফেব্রুয়ারি মাস চারিদিকে কেমন যেন ভালবাসা ভালোবাসা গন্ধ বের হচ্ছে। আর ঠিক সেই মুহূর্তে আপনি ভালোবাসা রিলেটেড কিছু করার চেষ্টায়, কাঁঠাল পাতায় সুইট কাপল লিফ আর্ট করেছেন, যা দেখে রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। আর এই আর্ট আপনি খুবই সাবধানতা অবলম্বন করে এবং দক্ষতার সাথে সম্পন্ন করেছেন তা আপনার আর্ট দেখেই বোঝা যাচ্ছে। খুব সুন্দর হয়েছে আপু, আপনার লিফ আর্ট কাঁঠাল পাতায় সুইট কাপল, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

ভালোবাসা বাতাসে ছড়াচ্ছে, এরজন্যই তো ক্যাপশনে দিয়ে দিয়েছ "love is i n the air" 😅

Posted using SteemPro Mobile

 6 months ago 

কাঁঠাল পাতায় খুব সুন্দর সুইট কাপল আর্ট করেছেন। আর্ট টি দেখতে খুব সুন্দর লাগছে। এই ধরনের কাজগুলো করতে অনেক ধৈর্য সহকারে করতে হয়।কাপল টিকে দেখতে খুবই কিউট লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ । এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার উৎসাহমূলক কমেন্ট এর জন্য আপনাকেও ধন্যবাদ আপু। 😍

Posted using SteemPro Mobile

 6 months ago 

দিদি এই লীফ আর্টগুলা আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। মোস্তাফিজুর ভাই আর আপনি দুজনেই মাঝেমধ্যে আমাদের সাথে এ ধরনের আর্ট শেয়ার করেন সত্যি দেখতে অনেক বেশি ভালো লাগে। আজকেও আপনি কিউট কাপলের আর্ট শেয়ার করেছেন দেখতে সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ দিদি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এত চমৎকার অনুভূতি উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বাহ এটা তো দেখছি শিশু কাপল, খুবই কিউট হয়েছে। আপনি খুব সুন্দর কাঁঠাল পাতা দিয়ে একটা সুন্দর আর্ট তৈরি করেছেন। আমি পূর্ব দেখেছি অনেকে এরকম তৈরি করতে, তবে এই প্রথম আপনার কাছে আপনার এই চমৎকার গুণ সম্পর্কে জানতে পারলাম।

 6 months ago 

কমিউনিটি তে মোস্তাফিজুর ভাই আর আমি আমরা এই দুইজনই এখনো পর্যন্ত বোধ হয় এই লীফ-আর্ট করেছি ভাইয়া। আর প্রেমের ক্ষেত্রে সবাই ই শিশু (বাবু, বেবি) হয়ে যায় কি না 😅!

Posted using SteemPro Mobile

 6 months ago 

কাঁঠাল পাতার উপরে এত সুন্দর ভাবে আপনি কাপলদের ডাই তৈরি করেছেন। আসলে আপনার কাঁঠাল পাতার ডাইগুলো আমার খুবই ভালো লাগে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60937.87
ETH 2674.97
USDT 1.00
SBD 2.49