ডাই পোস্ট : পলিমার ক্লে দিয়ে আমাদের সকলের প্রিয় সাই-ফক্স...

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। আজ আপনাদের সাথে একটি ডাই পোস্ট শেয়ার করতে যাচ্ছি৷ আশা করবো পোষ্ট টি আপনাদের ভালো লাগবে। এবং পোস্ট টি ভালো বা খারাপ যেমনই লাগুক, তা আপনাদের মূল্যবান মতামত এর মাধ্যমে প্রকাশ করবেন।


পলিমার ক্লে দিয়ে আমাদের সকলের প্রিয় সাই-ফক্স:


সাই-ফক্স কে ভালোবাসেন না, এমন কেউ আছেন নাকি কমিউনিটিতে?? তেমন কাউকেই নিশ্চিত ভাবেই হারিকেন-মোমবাতি-টর্চলাইট কোন কিছু দিয়ে খুঁজেও পাওয়া যাবে না। কমিউনিটির সকলেরই প্রিয় সাই-ফক্স। সকলের পক্ষ থেকেই সামান্য একটু চেষ্টা করলাম আমার মতোন করে সাই-ফক্সের প্রতি আমাদের ভালোবাসা টা প্রকাশ করতে। এই পোস্ট টি তৈরি করতে আমার অনেক সময় লেগেছে। কারণ এটিই আমার পলিমার ক্লে দিয়ে করা প্রথম কোন কাজ। আর বিশেষ করে ছোট ছোট কিছু ডিটেইলস করা অনেক অনেক কঠিন। তারপরেও প্রথম কাজ হিসেবে ফাইনাল আউটলুক যা এসেছে, আমার বেশ ভালো লেগেছে।

উপকরণ :


  • পলিমার ক্লে
  • পলিমার ক্লে এর সাথে থাকা টুলস
  • শক্ত কার্ড পেপার


প্রস্তুত প্রক্রিয়া :


ধাপ-১

প্রথমে সাই-ফক্সের বডির জন্য কাঠালী এবং ক্রিম কালারের পলিমার ক্লে নিয়ে ভালো মতোন মিশিয়ে নিবো। এটি বেশ ভালো ভাবে মেশাতে হবে যেন কোন জায়গায় আলাদা কোন রঙ বোঝা না যায়।


ধাপ-২

এবারে সেখান থেকে অল্প পরিমাণ অংশ নিয়ে শক্ত পেপারের উপরে প্রথমে সাই-ফক্সের মাথা এবং বডির আকৃতি দিয়ে দিবো। এরপর পা এবং লেজ তৈরি করে চেপে চেপে সেই পেপারের উপর জায়গা মতোন বসিয়ে দিবো।



ধাপ-৩

এবারে পায়ের পাতা তৈরির জন্য প্রথমে গোল গোল ছোট দুটি অংশ পায়ের নিচে দিয়ে সাথে থাকা টুলস এর সাহায্যে দাগ দিয়ে ডিটেইলস আঙুলের মত শেইপ দিয়ে দিবো।


ধাপ-৪

এই পর্যায়ে সাদা ক্লে দিয়ে লেজের শেষ অংশ, মুখ এবং বডি নিচের মতোন করে ডিটেইল্ড করে নিবো...


ধাপ-৫

এবারে সাই-ফক্সের কান, নাক, মুখ, পায়ের কালো নখ এবং চোখের মতোন ছোট ছোট ডিটেইলস গুলো করে নিবো। বলে রাখি, এই ধাপটি করতেই অনেক বেশি সময় লেগেছে। কারণ এত ছোট ছোট ডিটেইলস গুলো করা অনেক কঠিন। তারপরেও আমি কয়েকবার চেষ্টা করে এই পর্যায়ে আনতে পেরেছি।


সব শেষে কি জানি মিসিং মিসিং লাগছিলো। তাই সাই-ফক্সের দুই দিকে ব্লু কালারের কাগজে আমাদের কমিউনিটির মেম্বারদের ভালোবাসা প্রকাশ করে দুইটি চিরকুট লিখে দিলাম। আর আমরা তো সকলেই জানি, সাই-ফক্স ও আমাদের বেশ ভালোবাসে, যা তার সাপোর্ট দেখেই বোঝা যায়। তাই তার ভালোবাসাটাও প্রকাশ করে দিলাম নিচের দিকে, যেখানে লেখা সাই-ফক্স ও আমার বাংলা ব্লগ কমিউনিটিকে অনেক ভালোবাসে 😍।

ফাইনাল আউটলুক :




এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

দিদি এক কথায় আপনি অসাধারন একটি প্রজেক্ট তৈরি করেছেন। আমাদের সকলের প্রিয় সাই-ফক্স কে মুগ্ধ হয়ে গেলাম। ভিন্ন রকম আয়োজন দেখতে ভীষণ ভালো লাগে।

 6 months ago 

আপনার প্রশংসনীয় মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ লিমন ভাই। আপনার সাপোর্ট পেয়ে ভীষণ ভালো লাগলো। অনুপ্রেরণা পেলাম ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মোবাইল টর্চ লাইট হারিকেন কোন কিছু দিয়েই এমন কাউকে খুঁজে পাবেন না আপু। কারণ আমরা সবাই সাই-ফক্সকে অনেক ভালোবাসি। ক্লে দিয়ে আমাদের সকলের প্রিয় সাই-ফক্স তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো আপু। দেখতে কিন্তু অনেক সুন্দর হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 6 months ago 

কী করা যায়, কী করা যায় ভাবতে ভাবতে হুট করে আইডিয়াটি মাথায় এলো। তাই চেষ্টা করলাম। আপনার ভালো লেগেছে জেনে খুশী হলাম আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু সাইফক্স কে ভালবাসি। রাত্রে যদি ঘুম থেকে উঠি আগেই আমি নোটিফিকেশন চেক করেছি সাইফক্স কি আমাদের ঘরে দেখা দিল নাকি। অনেক ভালো লাগে। প্রথম ভালো লাগা ছিল সাইফক্স।আপনি ভালবাসে যে এত সুন্দর একটি ডাই পোস্ট করেছেন সত্যিই আমি অবাক।দারুন দক্ষতায় কাজটি আমাদের মাঝে সম্পূর্ণ করেছেন। আপনি পলিমার ক্লে দিয়ে আমাদের সকলের প্রিয় সাই ফক্স তৈরি করেছেন। সত্যিই এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। দাদা যদি দেখে অবশ্যই খুশি হবে । প্রতিটি ধাপ আপনি খুব দক্ষতার সহিত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

আপনার এমন প্রশংসনীয় মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। সাই-ফক্স আসলে আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ এখন.. 😇

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমরা সবাই সাই ফক্স কে ভালোবাসি। আপনি বেশ সুন্দর করে ক্লে দিয়ে সাই ফক্স তৈরি করে সাই ফক্স এর প্রতি ভালোবাসা জানিয়েছেন। বেশ সুন্দর হয়েছে আপনার সাই ফক্সটি।মনেই হচ্ছে না প্রথমবার আপনি ক্লে দিয়ে বানিয়েছেন। অনেক সুন্দর লেগেছে আপনার কাজটি আমার। ধন্যবাদ আপু।

 6 months ago 

আপনার সুন্দর মন্তব্য টি আমার ভবিষ্যতের কাজের জন্য অনেক বড় উৎসাহ হিসেবে কাজ করবে সেলিনা আপু। আপনাকেও ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দিদি আপনি দেখছি ইউনিক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। পলিমার ক্লে এর নাম কখনো শুনি নাই দিদি। আমাদের সবার প্রিয় সাই ফক্স তৈরি করেছেন যা দেখতে বেস্ট ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ দিদি সুন্দর একটি পোস্ট ধাপে ধাপে বিস্তারিত ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমিও আমার বাংলা ব্লগে এসেই পলিমার ক্লে সম্পর্কে প্রথম জানতে পারি ভাই।এগুলো দারাজে বা বড় লাইব্রেরিতে পাওয়ার যায়। আর এই সাই-ফক্স বানানোর মাধ্যমে কাজ শুরু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60844.65
ETH 2995.69
USDT 1.00
SBD 3.88