সুসংবাদ ই যখন মনোকষ্টের কারণ

in আমার বাংলা ব্লগlast year

||আজ ২৬শে জুলাই, ২০২৩ || রোজ বুধবার ||


হ্যাল্লো আমার বাংলা ব্লগবাসী। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন।

সুসংবাদ মানে ভালো সংবাদ। তাই যে কোন সুসংবাদে তো মন ভালো হওয়ার কথা, খুশি হওয়ার কথা। তবে মাঝে মাঝে এমনও কিছু সুসংবাদ আসে, যাতে করে খুশি তো হইই, কিন্ত তবুও মনোকষ্টের কারণও হয় বটে। যাকে বোধ হয় রবীন্দ্রনাথের ভাষায় বলা যায়, বাজিলো বুকে সুখের মতোন ব্যাথা।"

ঘটনার পটভূমি আমার ছোটভাই রাহুলকে নিয়ে। ও ২০২২ সালে এইচ এস সি পরীক্ষার্থী ছিলো। তারপর থেকেই ওর ইচ্ছে ছিলো পরবর্তী ধাপের পড়াশুনা দেশে আর পড়বে না। অন্য কোন দেশে চেষ্টা করবে। তার জন্যই নিজেকে প্রস্তুত করে এবং বিভিন্ন ভার্সিটিতে আবেদন করতে থাকে৷

তারই পরিপ্রেক্ষিতে পজেটিভ সারাও পায়। এবং ভারতের উত্তরপ্রদেশে অবস্থিত "বানারস হিন্দু ইউনিভার্সিটি " থেকে ওর ডাক আসে৷ সকল প্রসেসিং সম্পন্ন হওয়ার পর অবশেষে আগামীকাল ২৭শে জুলাই, বৃহস্পতিবার রাতে সে রওনা দিবে ভারতের উদ্দেশ্যে।

এদিকে ভাই যেহেতু পড়াশোনার উদ্দেশ্যে লম্বা সময়ের জন্য চলে যাচ্ছে, মায়ের মুখের দিকে তাকানো যাচ্ছে না। আমরা তিন ভাই বোন। দাদা ( বড় ভাই) চাকরি সুবাদে থাকে গাজিপুর, আমি থাকি ঢাকায়, আমরা দুইজন তো আগে থেকেই দুই জায়গায়, বাবা-মায়ের কাছে তেমন থাকা হয় না। ছোটভাইটাও চলে যাচ্ছে। যদিও ভালোর জন্যই যাচ্ছে, তবুই মায়ের মন তো! বিদেশে একা থাকবে, কী খাবে না খাবে, নতুন দেশের নতুন পরিবেশ- পরিস্থিতি কীভাবে সামাল দিবে, অসুস্থ হলে কিভাবে কি এসব নানা রকম চিন্তা যেখানে বড়বোন হয়ে আমার মাথা থেকেই যাচ্ছে না, সেখানে মায়ের ভেতর দিয়ে কী যাচ্ছে কে জানে!! যেমন ছোট্ট একটা উদাহরণ দেই, আমার ছোট ভাই টা শুটকি মাছ খুব পছন্দ করে। মা গতকালকে ওর জন্য শুটকি রান্না করেছে। খেতে বসে বলতিসে -"ওর জন্য আর বাসায়ও শুটকি রান্না হবে না।" মানে ওর পছন্দের খাবার ওকে ছাড়া কিভাবে খাবে!!

আসলে আমার ছোটভাই টা একটু চুপচাপ, ইন্ট্রোভার্ট ধরনের। খুব কাছের গুটিকয়েক মানুষের সাথে ছাড়া সহজে তেমন কিছু শেয়ার করে না। অথচ ভেতরে ভেতরে প্রচন্ড ইমোশনাল।

তবুও, বেটারমেন্ট এর জন্য ঘরের বাহির তো হতেই হয়। মনের সাথে যুদ্ধ করেও কিছু কিছু সময়ে কঠিন সিদ্ধান্ত নিতে হয়।

সবাই আমার ছোটভাইটার জন্য একটু প্রার্থনা করবেন প্লিজ। যে উদ্দেশ্যে ওর যাওয়া, তা যেনো ভালোভাবে সফল হয়। উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি যেন মানবিক দিক থেকেও আরো উন্নত হয়।



এতক্ষণ সময় নিয়ে আমার পোস্ট টি পড়ার জন্য আপনাকে 🌼 ধন্যবাদ 🌼

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনার ছোট ভাই এর জন্য শুভকামনা রইলো আপু। আশা করি তিনি অনেক বড় একটি অবস্থানে যেতে পারবে। মা এর মন তো। মায়েরা একটু এমনই। ছেলে মেয়েদের জন্য অনেক টান থাকে সব সময়। আপনার মা তো অনেকটাই একা হয়ে যাবে। আপনি মাঝে মাঝে যেয়ে ঘুরে আসিয়েন।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে রাজু ভাই। আমি তো অবশ্যই চেষ্টা করবো একটু বেশি খেয়াল রাখার..

Posted using SteemPro Mobile

 last year 

সত্যি কিছু কিছু আনন্দের মুহূর্ত গুলোও অনেক কষ্টের কারন হয়ে যায়।রাহুল চলে যাওয়ার কথা শোনার পর থেকে খুবই খারাপ লাগছে।ও আমাদের সবচেয়ে আদরের ছোট ভাই তাই ওর প্রতি সবার ভালোবাসাটাও অনেক বেশি।ঈশ্বরের কাছে প্রার্থনা করি ভাইটা যেনো সবসময়ই ভালো থাকে এবং ভালো মানুষ হয়ে গড়ে উঠে।সবসময়ই শুভকামনা রইলো ভাই এর জন্য।🙏♥️

 last year 

❤️❤️ বর্তমানে কষ্ট করলে ভবিষ্যত যদি ভালো হয়, তবে তাই হোক... বাকিটা ভগবান সহায়....

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33