ডাই পোস্ট : পলিমার ক্লে দিয়ে বাচ্চা হাতি বানানো

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। আজ আপনাদের সাথে একটি ডাই পোস্ট শেয়ার করতে যাচ্ছি৷ আশা করবো পোষ্ট টি আপনাদের ভালো লাগবে। এবং পোস্ট টি ভালো বা খারাপ যেমনই লাগুক, তা আপনাদের মূল্যবান মতামত এর মাধ্যমে প্রকাশ করবেন।


পলিমার ক্লে দিয়ে কিউট বাচ্চা হাতি :


পলিমার ক্লে দিয়ে নতুন নতুন কাজ করার চেষ্টা করছি। এর আগে একদিন আমার প্রথম কাজ, পলিমার ক্লে দিয়ে সাই-ফক্স কে বানিয়ে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে আমার ২য় কাজ, পলিমার ক্লে দিয়ে কিউট বাচ্চা হাতি বানিয়ে শেয়ার করতে চলেছি। আশা করছি আপনারা আপনাদের মতামত জানাবেন।

উপকরণ :


  • পলিমার ক্লে
  • পলিমার ক্লে এর সাথে থাকা টুলস
  • শক্ত কার্ড পেপার


প্রস্তুত প্রক্রিয়া :


ধাপ-১

প্রথমে হাতির বডির জন্য গাঢ় গোলাপি এবং হালকা গোলাপি কালারের পলিমার ক্লে নিয়ে ভালো মতোন মিশিয়ে নিবো। এটি বেশ ভালো ভাবে মেশাতে হবে যেন কোন জায়গায় আলাদা কোন রঙ বোঝা না যায়।


ধাপ-২

এবারে সেখান থেকে অল্প পরিমাণ অংশ নিয়ে শক্ত পেপারের উপরে প্রথমে বাচ্চা হাতির মাথা এবং বডির আকৃতি দিয়ে দিবো। এরপর শুড় এবং লেজ তৈরি করে চেপে চেপে সেই পেপারের উপর জায়গা মতোন বসিয়ে দিবো। এবং সামনের দিকের পা এর অংশ কেটে দিবো।




ধাপ-৩

এবারে হাতির শুড় এর অংশে পলিমার ক্লের সাথে থাকা টুলস এর সাহায্যে দাগ দিয়ে ডিটেইলস শেইপ দিয়ে দিবো।


ধাপ-৪

এই পর্যায়ে হাতির কান এর অংশ বানিয়ে বডির অংশের সাথে লাগিয়ে দিবো


ধাপ-৫

এবারে হাতে অল্প একটু কালো পলিমার ক্লে নিয়ে চোখ বানিয়ে নিবো। হাতির কানের উপর আরো একটি ছোট লাভ সাইজের অংশ বানিয়ে নিবো, এতে আরেকটু সুন্দর লাগছে হাতির বাচ্চাটিকে। এভাবেই আমার পলিমার ক্লে দিয়ে হাতির বাচ্চা বানানো কমপ্লিট করলাম।




ফাইনাল আউটলুক :




এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

পলিমার ক্লে দিয়ে সাই-ফক্স তৈরি করেছিলেন তা বেশ সুন্দর ছিল। এবারে তৈরি বাচ্চা হাতিটিও বেশ ভালই বানিয়েছেন। বেশ কিউট লাগছে দেখতে। আপনার পলিমার ক্লের কাজ দেখে আমারও বানাতে ইচ্ছে করছে। দেখি একদিন চেস্টা করবো। ধন্যবাদ আপু।

 6 months ago 

দুইটি কাজই আপনার কাছে ভালো লেগেছে, এটি আমার জ৯ন্য ভীষণ অনুপ্রেরণার সেলিনা আপু। 😍😍 আপনার হাতের কাজগুলোও অনেক সুন্দর হয়। চেষ্টা করতে পারেন আপু। আপনি নিশ্চয়ই আমার চেয়েও সুন্দর অনেক কিছু করতে পারবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পলিমার ক্লে ব্যাবহার করে অনেক সুন্দর একটি ছোট হাতি তৈরি করেছেন আপু। হাতিটি দেখতে ভীষণ কিউট লাগছে। পলিমার ক্লে দিয়ে সাইফক্স তৈরি টাও দারুণ ছিল আপু। হাতি তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 6 months ago 

পলিমার নিয়ে প্রথম প্রথম কাজ শুরু করেছি আপু। দুইটি প্রজেক্টই করে আপনাদের সাথে শেয়ার করেছি। আপনাদের ভালো লেগেছে জেনে সত্যিই আমারো ভীষণ ভালো লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পলিমার ক্লে দিয়ে বাচ্চা হাতি বানানো অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ রায়হান ভাই। আপনার এমন সুন্দর মন্তব্যে অনুপ্রেরণা পেলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ওয়াও অসাধারণ একটি কাজ আপু। হাতির বাচ্চাটিকে অনেক কিউট লাগছে। আর কালার টাও অনেক সুন্দর ‌ ।পলিমার ক্লে দিয়ে সাই-ফক্স তৈরি করেছিলেন কিন্তু তা দেখা হয়নি।

 6 months ago 

সাই-ফক্স টি প্রায় ১০ দিন আগে শেয়ার করেছিলাম আপু। হাতির বাচ্চাটাকে কিউট করেই বানানোর চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো এবং উৎসাহ পেলাম নাইমু ম্যাডাম।কমেন্ট এবং আপভোট দিয়ে পাশে থাকার জন্য, উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ 😍

Posted using SteemPro Mobile

 6 months ago 

পলিমার ক্লে দিয়ে সাইফক্স তৈরি দেখতে খুবই সুন্দর হয়েছিল। হাতি তৈরি অসাধারণ লাগছে। মনে হচ্ছে হাতির একটি মূর্তি। খুবই দক্ষতার সাথে ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন। আমাদের দেখার সুযোগ করে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ রাজু ভাই। সাই-ফক্সের পোষ্টটি আপনার মনে আছে জেনেও বেশ ভালো লাগলো। আমি চেষ্টা করছি। এই বাচ্চা হাতিটিও আপনার ভালো লেগেছে এটিও আমার জন্য অনেক উৎসাহের। পাশে থাকার জন্য আবারো ধন্যবাদ ভাই

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুব সুন্দর হাতি তৈরি করেছেন আপনি হাতি টিকে দেখতে খুব কিউট লাগছে। পলিমার ক্লে দিয়ে আমি কখনো কিছু তৈরি করিনি। আপনার তৈরি করা হাতিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন চাইলে যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদের কে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

পলিমার ক্লে দিয়ে আমার কাজ করা এটি ২য় প্রজেক্ট। আপনাদের ভালো লেগেছে, এটি আমাকে ভীষণ উৎসাহিত করছে মীম আপুন। আপনাকেও অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি মন্তব্য করে আমাকে সাপোর্ট দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পলিমার ক্লে ব্যবহার করে অনেক সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করেছেন আপনি। হাতের বাচ্চা তৈরির পদ্ধতিটা সত্যিই চমৎকার হয়েছে। বাচ্চা হাতির শুরটি দেখতে খুবই সুন্দর লাগছে।

 6 months ago 

অনেক অনেক ধন্যবাদ। আপনার উৎসাহমূলক কমেন্ট টি আমাকে সামনের কাজ করতে আরো অনুপ্রাণিত করবে। 😇

Posted using SteemPro Mobile

 6 months ago 

আগে কখনো এ জাতীয় পোস্ট আমি দেখেছি বলে মনে হয় না খুব সুন্দরভাবে একটি জিনিস আজকে আপনি আমাদের মাঝে তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন তা আবার হাতির বাচ্চা। আজ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে পলিমার ক্লে দিয়ে হাতির বাচ্চা তৈরি করে দেখিয়েছেন দেখে অনেক ভালো লাগলো।

 6 months ago 

আমিও পলিমার ক্লে দিয়ে নতুন নতুন কাজ শুরু করেছি মাত্র ভাই। কষ্ট করে করার পর আপনাদের সকলের এমন সুন্দর সুন্দর কমেন্ট পেয়ে আরো উৎসাহ পাচ্ছি। ধন্যবাদ সুমন ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনার পলিমার ক্লে দিয়ে তৈরি করা দ্বিতীয় ডাই পোস্ট টিও চমৎকার হয়েছে। বাচ্চা হাতি টিকে দেখতে ভীষণ ভালো লাগছে। দারুন বানিয়েছেন আপনি ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 6 months ago 

😅😅 অসংখ্য ধন্যবাদ আপু... আমার ২য় ডাই পোস্ট টিও আপনার বেশ ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এক কথায় অসাধারণ। বেশ কিউট লাগছে বাচ্চা হাতি টি। এতদিন যতগুলো ডাই পোস্ট দেখেছি তার মধ্যে এটি প্রথম। অনেক সুন্দর করে পলিমার ক্লে দিয়ে বাচ্চা হাতি টি তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার এমন দারুণ একটি কমপ্লিমেন্ট এর জন্য অসংখ্য ধন্যবাদ হীরা আপু। ভালোবাসা নিবেন 😍

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60787.40
ETH 2994.79
USDT 1.00
SBD 3.82