ঘুরে আসলাম "9th BAPA Foodpro International Expo" পর্ব-২

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। আমার গত পোষ্টে আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম আমার প্রথমবারের মতো কোন ফুড এক্সপো তে ঘুরতে যাওয়ার অভিজ্ঞতা। আজ তার ২য় পর্ব নিয়ে হাজির হয়েছি। আশা করছি পোষ্টটি আপনাদের ভালো লাগবে।



ফুড এক্সপোতে গিয়ে আমরা একে একে সবগুলো হল ই ঘুরেছি। তার মধ্যে বেশির ভাগ গ্রুপ অফ কোম্পানিগুলো তাদের রানিং প্রোডাক্ট শো করেছে। অনেক গুলো স্টলে টেস্টিং এর অপশন ছিলো। আমরাও বেছে বেছে বেশ কয়েকটি স্টল থেকে যা আগে টেস্ট করা হয় নি, তেমন আইটেম পেলে টেস্ট করেছি। যেমন " Farm Fresh" এর ক্ষীর মিল্ক শেক আগে কখনো খাওয়া হয় নি, সেটা ট্রায় করেছিলাম এবং আমার কাছে খুবই মজা লেগেছিলো এটার টেস্ট। আমি ওখান থেকেই কিনতে চেয়েছিলাম, কিন্তু ওরা অপারগতা জানিয়ে বলে যে স্টলে " Not for sale" শুধু টেস্টিং পারপাসেই নিয়ে আসা হয়েছে প্রোডাক্ট গুলো। বাহিরের বড় বড় দোকান বা সুপারশপে এভেইলএবল থাকবে। আবার অনেকে মেলা উপলক্ষে তাদের প্রোডাক্ট এ কিছুটা ছাড় দিয়েও সেলের ব্যবস্থা রেখেছে।




এবং আরো ভালো লেগেছে "Daffodil University " এর পুষ্টিবিজ্ঞান বিভাগের রানিং ছাত্র ছাত্রীরা মিলে একটি স্টল নিয়েছিলো মেলায়। তারা তাদের নিজেদের কিছু স্পেশাল আইটেম রেখেছিলো মেলায়।তার মধ্যে অন্যতম ছিলো " Moringa Tea", " Protein Bar", "Dates Pickles" "Alkaju Pickles" ইত্যাদি। সবগুলোই ন্যাচারাল, কোন এক্সট্রা ক্যেমিকাল প্রিজারভেটিভ ছাড়া। তারা এই আইটেম গুলো এখনো বাজারজাত করে না, শুধুমাত্র হোয়াটস এপ এর মাধ্যমে প্রি অর্ডার নিয়ে কাজ করে। মেলায় অংশগ্রহণ করার উদ্দেশ্যই হচ্ছে কোন বায়ারের মাধ্যমে পৃষ্ঠপোষকতা পায় কিনা সেই আশায়। ছাত্র-ছাত্রীদের এমন উদ্দোগুলো এপ্রিশিয়েট করা উচিত সকলের। তাহলে বেকারত্বের অন্ধকার ছায়া থেকে কিছু মানুষ বেঁচে যাবে, নিজেই উদ্যোক্তা হয়ে আরো অনেকের কর্মসংস্থান এর যোগান দিতে সক্ষম হবে।


এছাড়াও চিটাগং থেকে একটা স্টল দেখলাম, যাদের প্রধান আইটেম হচ্ছে ঘি। এছাড়াও তারা সেমাই পিঠা, চানাচুর, বিভিন্ন রকমের বিস্কিট নিয়ে কাজ করে। তবে মূলত তাদের ব্যবসা চিটাগাং বেইসড। ওদের একটা আইটেম ট্রায় করেছিলাম, " ব্যানানা টোষ্ট" যা আমার কাছে খুবই মজার লেগেছে। চিটাগং এর বন্ধুরা ট্রায় করে দেখতে পারেন।


শুধু যে দেশী স্টল ছিলো, এমন কিন্তু না, বেশ কিছু ইন্টারন্যাশনাল স্টলও ছিলো। তার বেশিরভাগ ই হয় চকলেট কোম্পানি অথবা কেমিকেল কোম্পানী।মসলা বা ফ্লেভার নিয়ে কাজ করে এমন অনেক কোম্পানিও অংশগ্রহণ করেছিলো মেলায়। মানে খাবারের ইন্ডাস্ট্রির সাথে যে এত এত ব্যাবসা চেইনে যুক্ত, এই মেলায় গিয়ে কিছুটা আইডিয়া হয়েছে আমার।




আজ আর কথা বাড়ালাম না, আজ এ পর্যন্তই থাকলো।

এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

মেলায় ঘুরতে বেশ মজা লাগে। নতুন নতুন অনেক কিছুই দেখা যায়। বেশ ছাড়ে অনেক কিছু কেনাও যায়। প্রতি বছর বানিজ্য মেলায় যাই কিন্তু এ বছর আর যাওয়া হয়নি দূরত্বের কারনে। বেশ মজা করে ঘুরলেন মেলায় কলিগদের সাথে। সেই সাথে ফ্রি টেস্টিং! মেলায় ঘুরার অনুভুতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

আসলেই বেশ মজা হয়েছিলো। একেবারে হুট করেই যাওয়ার প্লান, যাস্ট ৩ মিনিটের মধ্যেই বের হয়েছি ৩ জন। আপনাকেও ধন্যবাদ আপু এমন সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47