আর্ট পোষ্ট :- বনের মাঝে খোলা আকাশের দৃশ্য

in আমার বাংলা ব্লগyesterday (edited)

|| আজ ২৩ আগস্ট ২০২৪। রোজ: শুক্রবার ||



হ্যাল্লো বন্ধুরা

সকলকে আমার নমষ্কার/ আদাব। আশা করছি আপনারা সকলেই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার কৃপায় ভালো আছি। দেশের এমন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সকলের সুস্থতা এবং নিরাপত্তার দোয়া করে আজকের নতুন পোস্ট শুরু করছি। আজ আবারো আপনাদের সামনে হাজির হলাম একটি নতুন আর্ট পোষ্ট নিয়ে৷ আর্ট করা একটু সময়সাপেক্ষ ব্যাপার বলে আমার খুব একটা করা হয় না। এছাড়া ছোটবেলায় আর্ট করতে বেশ মজাই লাগতো। তবে সময়ের ব্যবধানে, পরিস্থিতির চাপে অনেকদিন কোন রকম আর্ট করা হয়ে উঠে না। তাই অনভ্যাসে হাত ও গেছে! তবুও চেষ্টা করলাম অনেক দিন পর কিছু আর্ট করতে।চেষ্টা করেছি বনের মাঝে খোলা আকাশের একটা দৃশ্য আঁকার, যেখানে সবুজ গাছেরা মাথা উঁচু করে রয়েছে, আর উপরে শুভ্র মেঘে ভরা আকাশ যেন মুগ্ধতা ছড়িয়ে দিচ্ছে। যাই হোক, আশা করছি আজকের পোষ্ট টি আপনাদের ভালো লাগবে এবং আপনারা আপনাদের মূল্যবান মতামত শেয়ার করবেন।



IMG_20240823_145205.jpg



উপকরণ



  • আর্ট পেপার
  • পোষ্টার রঙ
  • তুলি

IMG20240724101707.jpg


প্রস্তুত প্রক্রিয়া :-

প্রথমেই আমি রঙ তুলি দিয়ে কাগজটিকে আকাশের রঙে রাঙিয়ে নিবো। এক্ষেত্রে একটু ছাড়া ছাড়া ভাবেই রঙ করেছি আমি, খুব বেশি গাঢ় রঙ ব্যবহার করি নি।

IMG_20240823_144041.jpg


এবারে আমি আস্তে ধীরে রঙ টা শুকানোর পর প্রথমে কালো, তারপর কাঠালি রঙের শেড ব্যবহার করে গাছের রঙ করে নিবো।

IMG20240823131548.jpg


IMG20240823132058.jpg


এবারে গাঢ় সবুজ রঙের সাহায্যে গাছের ডালের আশেপাশে পাতার এক পরত রঙ করে নিবো। রঙ শুকালে তার উপর আবারো হালকা টিয়া রঙের আরেক পরত রঙ করে নিবো।

IMG20240823133131.jpg


IMG20240823133643.jpg


এবারে আচ্ছা মতোন শুভ্র সাদা মেঘ যোগ করে দিবো আকাশের বুকে। আর কয়েকটা পাখি না থাকলে কি হয়! তাই কয়েকটা উড়ন্ত পাখিও যোগ করে দিবো দৃশ্যে। সবশেষ করে সবার নিচে নিজের নাম টি সাইন করে দিলাম।


IMG20240823140613.jpg


ফাইনাল লুক


IMG_20240823_145205.jpg


এই ছিলো আমার আজকের আয়োজন। আশা করি খুব দ্রুত অন্য কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ততক্ষণ পর্যন্ত খুব ভালো থাকবেন সেই শুভকামনা রইলো।

এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে 🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Sort:  
 yesterday 

বনের মাঝে খোলা আকাশের খুব সুন্দর একটি মুহূর্ত রং তুলির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন আপু। আপনার এই পেইন্টিংটা আমার কাছে অনেক ভালো লেগেছে। একদম নিখুঁত হাতে সম্পন্ন করেছেন। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

আপনার ভালো লেগেছে জেনে খুশী হলাম ভাই। আমি যদিও খুব দক্ষ না, তবুও আমার মতো করে চেষ্টা করেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

বাহ, দারুন আর্ট করেছেন আপু। গাছের পিছনে আকাশের দৃশ্যটা দারুন লাগছে। অনেকদিন পর এত সুন্দর আর্ট করেছেন না জানি প্রতিনিয়ত আর্ট তৈরি করলে কত সুন্দর আর্ট করতেন। খুবই ভালো লাগলো আপু আপনার আর্ট ধন্যবাদ।

 yesterday 

আপনার মন্তব্য পড়ে উৎসাহ পেলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 yesterday 

দারুণ একটি দৃশ্য আর্ট করলেন আপু দেখতে চমৎকার দেখাচ্ছে। এই ধরনের আর্ট গুলো আমার দেখতে খুবই ভালো লাগে। যখন তৈরি করতে পারি আরো তো অনেক ভালো লাগে সবাইকে দেখার সুযোগ হয়। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন কিভাবে আর্ট করলেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 yesterday 

আসলেই আপু, এমন দৃশ্য গুলো আর্ট শেষ করার পর সবাইকে দেখানোর পর, যখন এমন দারুণ মন্তব্য পাওয়া যায়, বেশ ভালো লাগে।

 22 hours ago 

অসাধারণ আর্ট করেছেন আপনি। আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে বনের মাঝে খোলা আকাশের দৃশ্য পেইন্টিং করেছেন। বনের মাঝে খোলা আকাশের দৃশ্য বেশ দারুন হয়েছে। এতো অসাধারণ আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 hours ago 

ধন্যবাদ আজিম ভাই।

 22 hours ago 

দিদি, চমৎকার একটি আর্ট এঁকেছেন আপনি। আর্টটি যেমন সরল ও প্রাঞ্জল, তেমনি নান্দনিক। গাছপালা আর নীল আকাশের রঙ ব্যবহারে বেশ পারদর্শীতা দেখিয়েছেন। রংতুলির ব্যবহারে অনেকটাই জীবন্ত হয়ে দেখা দিয়েছে।

ছোটবেলায় যখন এ্যানিমেশন কার্টুন দেখতাম,তখন টিভিতে এ ধরনের গ্রাফিক্স চোখে পড়তো, যদিও স্থিরচিত্রের গতিশীলতায় সেগুলো প্রস্তুত হতো। এখন অবশ্য দেখি বাচ্চারা কার্টুন দেখে, তাতে কার্টুনের গাঠনিক রূপ বদলেছে।

এমন আর্ট পোস্ট করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইলো।

 6 hours ago 

আমি যেহেতু আর্টে খুব বেশি দক্ষ না, তাই চেষ্টা করছি এমন সহজ কিন্তু সুন্দর কিছু দিয়ে আঁকার, রঙ-তুলিতে হাত আনার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশী হলাম এবং অনুপ্রেরণা পেলাম ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 15 hours ago 

নীল আকাশের মাঝে সবুজ গাছের পাতার দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর আর্ট করেছেন আপু আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 hours ago 

দক্ষতা তেমন নেই বলেই তো এমন হালকা কিছু দিয়ে রং-তুলিতে হাত আনার চেষ্টা করছি ভাই! অসংখ্য ধন্যবাদ দারুণ একটি মন্তব্য প্রকাশ করার জন্য।

 11 hours ago 

আমার কিন্তু ছোটবেলায় আর্ট করতে একদমই ভালো লাগত না। তেমন ভালো আর্ট করতে পারতাম না তার জন্যই এমন। এখন কিন্তু মোটামুটি ভালোই লাগে আর্ট করতে। যাই হোক আপু অনেক দিন পরে আর্ট করতে বসলেও কিন্তু চমৎকার একটি আর্ট করেছেন। আকাশ গাছে মিলিয়ে খুব সুন্দর লাগছে দেখতে। পাখিগুলোর কারণে আরো বেশি ফুটে উঠেছে।

 5 hours ago 

আপনি তো এখন দারুণ দারুণ বিভিন্ন ফর্মের আর্ট শেয়ার করেন আপু। আপনার বর্তমান আর্টের হাত দেখেও কেউ বলবে না যে ছোটবেলায় আপনার আর্ট ভালো লাগতো না!

Lovely drawing :)
I like looking up in the forest :D

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66