শুজ জন্মদিন, জাফর ইকবাল স্যার

in আমার বাংলা ব্লগ5 months ago

|| আজ

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। আজ আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটি পোষ্ট নিয়ে। আশা করছি আমার পোস্ট টি আপনাদের ভালো লাগবে। এবং আপনারা আপনাদের মূল্যবান মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত করবেন।


গতকাল, ২৩ ডিসেম্বর ছিলো বাংলাদেশের প্রখ্যাত লেখক,মোহাম্মদ জাফর ইকবাল স্যার এর জন্মদিন।" মোহাম্মদ জাফর ইকবাল " এমন একটি আবেগের নাম, আমর জন্য, কারণ আরও অনেকের মতো, আমারো "গল্পের বই" পড়া এর নেশা শুরু হয়েছিলো মূলত মোহাম্মদ জাফর ইকবাল স্যারের লেখা বই পড়েই।তিনি বাংলা সাহিত্যের সায়েন্স ফিকশনের ধারাকে প্রতিষ্ঠিত করতে অনবদ্য ভূমিকা পালন করে গেছেন। অবশ্য শুধু সায়েন্স ফিকশনই না, কিশোর সাহিত্যেও তার অগ্রণী ভূমিকা রয়েছে। স্কুল পড়ুয়া থাকা অবস্থায় বাবা-মায়েরা নিশ্চিন্তে যার লেখা বই হাতে তুলে দিতেন, তিনি হচ্ছেন মোহাম্মদ জাফর ইকবাল স্যার। কিংবা স্কুলে বিভিন্ন প্রতিযোগিতায় পুরষ্কার হিসেবে যেই লেখকের বই নিশ্চিন্তে রাখা হতো, তিনি হচ্ছেন মোহাম্মদ জাফর ইকবাল স্যার।


আমার ছোটবেলায়, একদম প্রথম প্রথম, বইমেলা মানেই ছিলো মোহাম্মদ জাফর ইকবাল স্যারের বই কেনা! তার লেখার সাথে আমার পরিচয় " আমি তপু" বইটির মাধ্যমে। বই যে মানুষকে কাঁদাতে পারে, এই বই পড়েই জানতে পারা! আমাদের এই পৃথিবীর বাহিরে যে এত বড় কোন জগত থাকতে পারে, সেখানেও এলিয়েন থাকতে পারে, কোন গ্রহ আস্ত কোনো প্রাণী হয়ে যেতে পারে - এসব ই মোহাম্মদ জাফর ইকবাল স্যারের বই পড়েই জানতে পারা। কপোট্রোনিক সুখ- দুঃখ, প্রডিজি, সফদর আলীর মহা মহা আবিষ্কার, এখন তখন মানিক রতন, টি-রেক্সের সন্ধানে, দীপু নাম্বার টু, দুষ্টু ছেলের দল, দীপু নাম্বার টু, রাশা, রবো নিশি, দানব তার বেশ কয়েকটি পছন্দের লেখা আমার পড়া। বন্ধুত্ব, এডভেঞ্চার, ভ্রমণ, কল্পনা, আবেগ, রহস্য ও সাহসীকতার অনন্য সমন্বয় মোহাম্মদ জাফর ইকবাল স্যারের বইয়ে সুনিপুণ ভাবে ফুটে উঠেছে।
প্রিয় জাফর ইকবাল স্যার, আপনাকে ধন্যবাদ আমার শৈশবকে এমন রাঙিয়ে দেয়ার জন্য। আপনার জন্যই হয়তো আমার বই পড়ার অভ্যাস শুরু। আপনার কাছে আমি কৃতজ্ঞ! আমি নিশ্চিত যে আমার মতোই একটা বৃহৎ শ্রেণির এক পাঠক সমাজ আপনার হাত ধরেই গড়ে উঠেছে। আপনাকে ধন্যবাদ 🙏🙏

এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

প্রথমেই জাফর ইকবাল স্যারকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। আপনিও দেখছি উনার বই পড়তে পছন্দ করেন। আমার বাসায় এখনও উনার অনেক বই রয়েছে আর আমিও সেই ছোটবেলা থেকেই উনার লেখা এডভেঞ্চার, ভ্রমণ, কল্পনা, আবেগ, রহস্য ও গল্পের বই পড়তে খুব পছন্দ করি। আপু ঠিক বলেছেন স্কুলে বিভিন্ন প্রতিযোগিতায় পুরষ্কার হিসেবে স্যারের বই দেওয়া হতো। স্যারকে নিয়ে আপনার প্রতিটা লেখা পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ।

 5 months ago 

ওই যে বললাম, আমাদের দেশের বেশ বড় এক শ্রেণীর পাঠক সমাজ স্যারের বই পড়েই পাঠক হয়েছে বলে আমার বিশ্বাস।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রথমেই জাফর ইকবাল স্যারকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। সত্যিই জাফর ইকবাল স্যার একটি আবেগের নাম, এই আবেগ একমাত্র যারা তার পাঠক ভক্ত তারা অনুভব করতে পারে। আমি উনার অসংখ্য বই পড়েছি এবং অনেক সময় পাঠ্য বইয়ের ফাঁকে লুকিয়ে পড়তাম। যাইহোক স্যারের জন্মদিন স্মরন করে পোস্টটি দারুন উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69069.39
ETH 3914.45
USDT 1.00
SBD 3.64