আমাদের ঘরে নতুন সদস্যের আগমন।।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।।

হ্যালো প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই। আশা করি সবাই অনেক ভাল আছেন। আজকে আমি সাথে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকের দিনটি আমাদের সবার জন্য খুব খুশির একটি দিন। কি কারনে খুশি সেটা আপনার অবশ্যই আমার টাইটেল দেখে বুঝে গেছেন। তারপরও আমি আপনাদের সাথে বিস্তারিত ভাবে বর্ণনা করছি।

আপনারা অনেকে হয়তো জানেন যে আমাদের ফ্যামিলিতে আমরা আট বোন দুই ভাই। আমার ভাইয়া ভাই-বোনদের মধ্যে দ্বিতীয় কিন্তু ভাইদের মধ্যে সবার বড়। আমাদের পাঁচ বোনকে বিয়ে দেওয়ার পরে আমার বাবা-মা ভাইয়াকে বিয়ে করানোর সিদ্ধান্ত নেয়। আমরা পাঁচবোন সহ আমার খালা আন্টিরা সবাই অনেক জায়গায় ভাইয়ের জন্য মেয়ে দেখেছিল। আমি নিজেও ভাইয়ার জন্য মেয়ে দেখতে কয়েক জায়গায় গিয়েছিলাম। আমাদের একদিক দিয়ে পছন্দ হলে অন্য দিক দিয়ে পছন্দ হতো না। আমাদের ফ্যামিলি প্রথম শর্ত ছিল মেয়েটি যেন ধার্মিক হয়।

অবশেষে অনেক খোঁজাখুঁজির পরে আমাদের জেলা সদরের সিমরাইলকান্দি এলাকায় বাবার পূর্ব পরিচিত এক বন্ধুর নাতনিকে দেখতে যাই। মেয়েকে দেখতে যাওয়ার সময় আমি আমার ছোট বোন আর বাবা গিয়েছিলাম। প্রথম দেখায় মেয়ে আমাদের পছন্দ হয়ে গিয়েছিল। তাছাড়া মেয়েটি ছিল কওমি মাদ্রাসার স্টুডেন্ট যার ফলে বাবা আর দ্বিমত করে নাই। অবশেষে বাবা এখানেই বিয়ে করানোর সিদ্ধান্ত নেই। ভাইয়া কিন্তু মেয়ে দেখে নাই সে আমাদের ওপর ডিপেন্ড করেই বিয়েতে রাজি হয়ে যায়।

অবশেষে ২০২২ সালের ডিসেম্বর মাসের ১৫ তারিখ ধুমধাম করে ভাইয়ের বিয়ে হয়। তারপরে হাসি কান্না যোগ করেই সময় অতিবাহিত হতে লাগলো। ভাইয়ের বিয়ের কয়েক মাস পরেই আমরা জানতে পারলাম আমাদের বাড়িতে নতুন অতিথি আসতেছে। বিভিন্ন বিভিন্ন ডাক্তারের মাধ্যমে আমরা জানতে পারলাম ২০২৩ সালের অক্টোবর মাসের ১২ তারিখ নতুন অতিথি পৃথিবীতে আগমন করবে। আমরা সবাই দিন গুনতে লাগলাম অবশেষে সকল অপেক্ষার প্রহর শেষ হয়ে এলো। ১২ তারিখ যখন পেরিয়ে গেল কোন খোজ খবর না পেয়ে সবাই চিন্তায় পড়ে গেলাম। অবশেষে আমরা এক সপ্তাহ অপেক্ষা করার সিদ্ধান্ত নিলাম।

এক সপ্তাহ পরেও যখন কোন অবস্থা বুঝতেছিলাম না অবশেষে আমরা ভাবিকে নিয়ে হসপিটালে গেলাম। যদিও আজকের সকালে ভাবির কিছুটা ব্যথা উঠেছিল তবে সেই ব্যথা স্থায়ী হয়নি। যার ফলে হসপিটালে নিতে সবাই বাধ্য হয়েছে। আজকে সারাদিন অপেক্ষা করার পরে ডাক্তার বলেছিল শুক্রবারে নরমাল ডেলিভারি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু ভাইয়া কোন রিক্স নিতে রাজি হবেন না। অবশেষে আজ সন্ধ্যা ৮:৩০ মিনিটে ভাবির সিজার করানো হয়। সিজারের পরে আমরা জানতে পারি আমাদের বাড়িতে নতুন অতিথির আগমন হয়েছে।

আপনাদের দোয়ায় আমি আজকে প্রথম ফুফু হলাম। ভাইয়া ভাবির কুল জুড়ে সুন্দর ফুটফুটে একজন পুত্র সন্তান এসেছে।আপনাদের দোয়ায় ভাইয়া এবং ভাবি তাদের একমাত্র পুত্র খুবই ভালো আছে এবং সুস্থ আছে। আজকে আমি আমাদের প্রিয় ভাতিজার শুভ আগমন উপলক্ষে মনের অনুভূতি প্রকাশ করলাম। আশা করি আমার আজকের ব্লগটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। সবার নিকট আমার ভাতিজার জন্য দোয়া কামনা করি।

আজকে এখান থেকে বিদায় নিলাম। আবার আপনাদের সাথে নতুন কোন ব্লগ নিয়ে দেখা হবে। ততদিন পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

QPJMWN~1.GIF

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপু আপনারা সবাই মিলে অনেক কষ্ট করে আপনার ভাইয়ের জন্য ধার্মিক মেয়ে খুঁজেছেন বুঝতে পারছি। অবশেষে পেয়েও গেছেন। খুব দ্রুতই খুশির সংবাদ এসেছে। আর যখন ডক্টরের দেওয়া ডেট পার হয়ে যায় তখন সবাই অনেক চিন্তায় পড়ে যায়। যাই হোক আপনার পরিবারের নতুন অতিথিকে দেখে অনেক ভালো লাগলো আপু।

 10 months ago 

জি আপু আমার ভাবি অনেক ধার্মিক। আপনার কমেন্ট অনেক ভালো লাগলো। আমার ভাতিজার জন্য দোয়া করবেন ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আলহামদুলিল্লাহ, মন থেকে প্রান থেকে দোয়া থাকবে বাবুর জন্য। যেন মহান সৃষ্টিকর্তা বাবুটাকে হেফাজতে রাখে,ভালো রাখে, সুস্থ রাখে। পাশাপাশি পরিবারের সকলকে জেনো সুস্থ রাখে সেই দোয়া করি

 10 months ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর কমেন্ট করেছেন। আপনার জন্য ও অনেক দোয়া রইল। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রথমেই নতুন সদস্যকে স্বাগতম জানাই। আপনাদের তো অনেক বড় ফ্যামিলি ৮ বোন ২ ভাই। আপনি ভাইয়ের জন্য মেয়ে দেখতে গিয়েছিলেন। বেশ ভালো লাগলো আপনিও একটা খুঁজে নিয়েন 🫡🫡।জি ভাইয়া বিয়ে করার জন্য মেয়েটা যেন ধার্মিক হয় কারণ রূপ দিয়ে কিছু হয় না। একটা সময়ের পর মানুষ গুণ খুঁজে না পেলে রূপে কাজ দেয় না এবং দ্বীনদারীতাকে প্রধান্য দিতে হবে ।মেয়েটি যখন কওমি মাদ্রাসায় পড়ে তাহলে নিঃসন্দেহ বিয়ে করা যায় ভাইয়া। আপনারা সেটাই করেছেন আলহামদুলিল্লাহ। অনেক টেনশন কষ্টের মাঝে অবশেষে ভাবির সিজার সম্পন্ন হল। আলহামদুলিল্লাহ এবং পুত্র ভালোই আছে। জেনে খুব ভালো লাগলো এবং অনেক অনেক দোয়া রইলো তার জীবন অনেক সুন্দর সুখময় হয়।

 10 months ago 

জি ভাইয়া আমার ভাবি এবং ভাতিজা অনেক ভালো আছে। আপনি অনেক সুন্দর কমেন্টস করেছেন। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

আপু, আপনি প্রথমবার ফুপু হয়েছেন, এজন্য হয়তো আপনার ভালো লাগার অনুভূতিটুকু অনেক অনেক বেশি ছিল। আমিও যেদিন প্রথম মামা হয়েছিলাম সেদিনও আমার খুবই ভালো লেগেছিল। আর সেই ভালো লাগাটা আজও আমার মনে আছে। যাইহোক আপু, আপনাদের পরিবারের সদস্য সংখ্যা আরো একজন বেড়ে গেল। আর এই ক্ষুদে সদস্য আপনাদের পরিবারে অনাবিল হাসি আনন্দের জোয়ার বইয়ে দিক এই কামনা করছি। আপনার ভাই ভাবি ও আপনার ভাতিজা সেইসাথে আপনার পুরো পরিবারের জন্য শুভকামনা রইল।

 10 months ago 

আসলে ভাইয়া আপনি ঠিকই বলেছেন। প্রথমবার ফুফু হয়েছি এজন্য আমার আনন্দটা অনেক বেশি। আনন্দটা বলে বুঝাবার মত নয়। যাইহোক আপনার কমেন্ট পড়ে আমার অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বাহ অসাধারণ একটি খুশির খবর দিলেন আপু। আপনার বিস্তারিত লেখা গুলো পড়ে খুব ভালো লাগলো। ভাইয়ের ধুমধাম করে বিয়ে দিলেন। এরই মধ্যে আপনারা একজন ভাতিজা পেয়ে গেলেন। যেহেতু আপনারা পাঁচ বোন দুই ভাই। সেখানে এমন ফুটফুটে একজন ছেলে বাবু হয়ে তো খুশিতে আপনারা আত্নহারা। বেশ ভালই লাগলো সুস্থ ভাবেই সবকিছু সম্পন্ন হলো। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে বিষয়টি শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু সবকিছুই সুন্দরভাবে হয়েছে। এমনই ভাবে যেন তাদের জীবনটা সুন্দরভাবে বয়ে যায় ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53