সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই অনেক অনেক ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি। আমরা সবাই ফুলকে ভালোবাসি। আমি বিভিন্ন জাগায় বেড়াতে গেলে ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করি। কারণ ফুলগুলো যেমন আমার কাছে ক্যামেরাবন্দি থাকবে তেমনি আপনাদের কাছে একটি ব্লগ শেয়ার করতে পারব। তাই যেখানেই যাই ফুল দেখলেই ফটোগ্রাফি করি। রঙিন এই দুনিয়ায় কত রঙের ফুল ফল পাখি দেখা যায়। সেগুলো আমরা অনেকে দেখি অনেকে দেখিনা। আমার বাংলা ব্লগের মাধ্যমে আমরা অনেক কিছু জানতেও শিখতে পারি। চলুন আজকে আপনাদের মাঝে ইউনিক কিছু ফুলের নাম দিয়ে সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করি।

প্রথমে আমি আপনাদের মাঝে ফুলের রানী গোলাপ ফুল এর ফটোগ্রাফি শেয়ার করলাম। একেবারেই রক্তের মত লাল দেখতে এ গোলাপটি খুবই সুন্দর। গোলাপ ফুলের বর্তমানে অনেক প্রকার ও প্রজাতি রয়েছে। এই গোলাপ ফুলটি বর্তমান বাজারে সবচেয়ে সেরা ফুলের একটা ফটোগ্রাফি।

হলুদ রঙের এই যে ফুলটি আপনারা দেখতে পারছেন এই ফুলটি হচ্ছে জিনিয়া ফুল। জিনিয়া ফুলেরও অনেক প্রজাতি রয়েছে। এই ফুলটি একটি শীতকালীন ফুল। গরমে তেমন একটা এই ফুল দেখা যায় না। বাগানে সৌন্দর্য বর্ধনের শীতকালীন এই জিনিয়া ফুল অসাধারণ ভূমিকা পালন করে।

এই ফুলটির নাম আমি জানিনা তবে আপনাদের মাঝে শেয়ার করেছি। এই ফলটি হচ্ছে একটি পাতা বাহার গাছের ফুল। পাতা বাহাড় গাছের পাতাগুলো দেখতে যেমন সুন্দর এর ফুলটি কিন্তু অসাধারণ ও দেখতে সুন্দর।

এটি একটি জংলি ফুল। এই ফুলটির নামও আমি জানিনা। বছর আগে আমি আমার বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। তখন এই ফলটি দেখে আগ্রহ করে ছবি তুলেছিলাম। এই ছবিটি একটি বন্যফুল হলেও এর হয়তো সুন্দর একটি নাম। আপনারা এই ফুলটিকে চিনে থাকলে এর নামটি মেনশন করে জানাবেন।

এটা আরেকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি। এখানে বড়, ছোট মাঝারি তিনটি ফুল একত্রিত একটি তুরার মতো দেখা যাচ্ছে। মনে হচ্ছে যেন প্রকৃত নায় প্লাস্টিকের ফুল। অথচ এটি একটি কাঁচা গাছের প্রাকৃতিক ফুল।

আমার পছন্দের একটি ফুল হচ্ছে টগর ফুল। কারণ এই ফুল সারা বছরই ফোটে। আর বিশেষ করে টগর ফুল দিয়ে গাঁজা বানানো যায়। আমাদের নদীর ধারে বেরিবাদের কাছে অনেক টগর ফুলের গাছ আছে। তাই আমরা এ ফুল সংগ্রহ করে গাজরা বানিয়ে মাথায় গুঁজে নিতে পারি। এজন্য আমি এই ফুলটিকে অনেক পছন্দ করি।

এই ফুলটি কিন্তু অ্যালকেনদা ফুল নয় অথচ অ্যালকেনদা ফুলের মতোই দেখতে। সব মানুষের বুঝি আমার মত এমন হয়। কাজের সময় ফুলের নামটি মনে আসছেনা। ফুলটির নাম আপনাদের জানা থাকলে আমাকে জানাবেন।

বন্ধুরা আজ এই পর্যন্তই। কেমন লাগলো আমার সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি। আশা করি আপনাদের সবার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে । সবার জন্য দোয়া ও ভালোবাসায় রইলো। সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন। এবং আমার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ।।

ধন্যবাদ @titash

ডিভাইসমোবাইল
মডেলরেডমি নোট-৮
স্থানঢাকা নারায়ণগঞ্জ
ফটোগ্রাফার@titash

3YjRMKgsieLsXiWgm2BURf.png

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaFYLUUkHV6dSwLV7zz7zNE5rVJ5qtN3Zm6SdmcqGFekXXVnJVmd6y7N12FUdQdbdzipDFEFaWmdmFe1K9CCqMuRmX9o7cDLXe7oZxUwNZXbSxanRUefX7PYzUbi2zovtPsG5QcGuGgiyhkJur9LnLhaBtL31haW2181Ss.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

ddddoo.png

4789.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন বিশেষ করে প্রতিটা ফুলের সৌন্দর্য আমার কাছে বেশি ভালো লেগেছে। তাছাড়া বেশিরভাগ ফুলগুলো আমার কাছে নতুন মনে হয়েছে। ভিন্ন সব ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাইয়া এখানের বেশি অংশ ফুলই আমার কাছেও নতুন। আমি ও অনেকগুলি ফুলের নাম জানিনা। আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপু আপনি বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনি সব গুলো ফটোগ্রাফি দারুণ ভাবে ক্যামেরা বন্দী করছেন। ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া জানিনা কতটা সুন্দর করে ক্যামেরা বন্দি করতে পেরেছি। তবে আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখলেই আমার কাছে অসাধারণ লাগে একেবারে। ফুলের রানী গোলাপের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে দেখতে। টগর ফুলের সৌন্দর্য দেখেও আমি মুগ্ধ হলাম। অন্য সব ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনি এত সুন্দর ভাবে করেছেন দেখেই তো ভালো লাগলো। ফুল পছন্দ করে না এরকম মানুষ তো কম রয়েছে। আর ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে আমি অনেক পছন্দ করি। আপনার বোনের বাড়ি থেকে তোলা ফুলটার ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে এই ফুলের নাম আমার নিজেরও জানা নেই।

 2 months ago 

আপু এত প্রশংসা করছেন যে, বোঝা যাচ্ছে আমি একজন প্রকৃত ফটোগ্রাফার। আসলে আমি এত ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে আপনার কমেন্ট পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সব রকমের ফুল দেখতে এমনিতেই খুব ভালো লাগে। আর ফুলের যদি রেনডম ফটোগ্রাফি করা হয়, তাহলে তো আরো বেশি ভালো লাগবে দেখতে। সাতটি ভিন্ন ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন আপনি, তাও আবার মনোমুগ্ধকর ভাবেই ফুটে উঠেছে ফটোগ্রাফি গুলো। ফুলের সৌন্দর্য যত দেখছিলাম আমি তো তত বেশি মুগ্ধ হচ্ছিলাম। আপনার সবগুলো ফটোগ্রাফির থেকে গোলাপ এবং জিনিয়া ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখলে এমনিতেই সবার মন মুগ্ধ হয়। তাছাড়া এই ফুলে ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের সবারই ভালো লেগেছে জেনে আমার কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আজকে আপনি খুব সুন্দর রেনডম ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি অনেক ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি ও টগর ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এবং জংলি ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর করে চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভাইয়া এই ফুলের নাম আমি জংলি রাখার কারণে সবাই জংলি বলতেছে। কিন্তু কেউই এর প্রকৃত নাম বলতে পারছে না। তবে আশা রাখি এই কমিউনিটিতে কেউ না কেউ এই ফুলটির নাম অবশ্যই জানতে পারবে।ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে। আর এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে সুন্দর মনে হচ্ছে। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আজকে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার এক একটা ফটোগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লাগলো। গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং জিনিয়া ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। জংলি ফুলের ফটোগ্রাফি এবং টগর ফুলের ফটোগ্রাফিও ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি সত্যি অসাধারণভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

আপু ফটোগ্রাফিগুলো চেষ্টা করেছি সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করতে। আর এই জংলি ফুলটি দেখে আমার কাছেও ভালো লেগেছিল। কিন্তু এর নামটি যেহেতু জানতে পারিনি তাই মনটা একটু খারাপ। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ফুল আমরা কম বেশি সবাই ভালোবাসি।চমৎকার কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি করা ফুলগুলো আমার খুবই পছন্দ। খুবই সুন্দর করে প্রতিটা ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই নিখুঁত হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আমি এত নিখুত ফটোগ্রাফার নয়। তবুও আপনার কমেন্ট পড়ে বোঝা যাচ্ছে আমি যেন একজন ভালো ফটোগ্রাফার হয়ে গিয়েছে। এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বেশ সুন্দর সুন্দর কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে বিশেষ করে প্রথম ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68887.40
ETH 3743.98
USDT 1.00
SBD 3.67