আবহাওয়া পরিবর্তনে অসুস্থ সবাই। ।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই অনেক ভালো আছেন। আবার অনেকেই নতুন আবহাওয়ায় অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। কিছুদিন ধরে আবহাওয়া পরিবর্তনের কারণে আমি এবং আমার মেয়ে অসুস্থ। আজকে আমি আপনাদের মাঝে আবহাওয়া পরিবর্তনের ফলে অসুস্থ হওয়ার ব্লগ নিয়ে হাজির হয়েছি। আবহাওয়া পরিবর্তনের কারণে, অনেক রকমের সমস্যা দেখা দিচ্ছে। বিশেষ করে প্রায় অনেক মানুষেরই ঠান্ডা কাশি লেগে রয়েছে। আবার অনেকের হাম বা গরম গোটা ও ফক্স নামক বিভিন্ন রোগের সমস্যা দেখা দিচ্ছে। এই সমস্যায় আমিও এখন ভুগছি। যে সমস্যা নিয়ে আমি এ পোস্টটি শেয়ার করছি চলুন সে বিষয়টি আপনাদের মাঝে বিস্তারিত আলোচনার মাধ্যমে শেয়ার করি।

Device- Redmi not-8
Date-15-02.2024

উপরের এই ওষুধের ফটোগ্রাফি গুলো আমার ছোট্ট মেয়ে নুসাইবার। ছোট বাচ্চাদের এলোপ্যাথিক ওষুধ খাওয়ানোর চেয়ে হোমিও ওষুধ খাওয়ানো অনেক ভালো আমি মনে করি। কারণ এলোপ্যাথিক ওষুধ একবার খাওয়ানো শুরু করলে আর ওষুধের মাত্রা বাড়তে থাকে। আর হোমিও ঔষধ দেরিতে কাজ করলেও যেকোনো রোগ ভিতর থেকে ছাড়িয়ে তোলে। তাই আমার মেয়ের জন্য আমি হোমিও ঔষুধ নিয়ে এসেছি।

আপনারা সবাই জানেন যে কিছুদিন আগে অর্থাৎ চল্লিশ দিন হলো আমার একটি মেয়ে হয়েছে। আমার মেয়ের নাম নুসাইবা। তার জন্মের কিছুদিন পর অর্থাৎ এক সপ্তাহ পরে নুসাইবার মুখটা হালকা হালকা হলুদ দেখা যাচ্ছিল ডাক্তার দেখানোর পর বলছে যে ওর নাকি জন্ডিসের সমস্যা দেখা দিয়েছে।জন্ডিসের সমস্যার জন্য ওষুধ নিয়ে এসেছি। ওষুধ খাওয়ানোর পর ওর শরীরটা আবার আগের মত হয়ে গিয়েছে। কিন্তু হঠাৎ আবহাওয়া পরিবর্তনের ফলে আমার সুস্থ মেয়েটি ঠান্ডা কাশি ও ঝরে কয়েকদিন ধরে ভুগছে। তার পাশাপাশি নুসাইবার শরীরে গরম গোটা দেখা দিয়েছে। ঘামাচির মত এই গরম গোটা গুলো নুসাইবাকে অনেক যন্ত্রণা দিচ্ছে। সে এগুলোর যন্ত্রণায় ঘুমাতে পারছে না। শীত চলে যাওয়ায় হালকা হালকা যখন গরম আসছে। আমি আমার মেয়েকে তখন শীতের কাপড় পরিয়েছি যার জন্য ওর শরীরে ঘাম থেকে ঠান্ডা লেগে গেছে। এবং গরমের ঘামাছির মত ছোট ছোট ব্রণের সৃষ্টি হয়েছে। আপনারা ও আপনাদের ছোট্ট সোনা মনি কে সাবধানে রাখবেন।

আমার ছোট মেয়ে বাদেও আমার এক ভাগিনার হয়েছে। সে মাদ্রাসায় পড়ে । কালকে সে ভালো হয়েছে ডাবের পানি দিয়ে তাকে গোসল করানো হয়েছে। আমার বড় ভাই, আমার আম্মু ও আমার শরীরে হালকা হালকা জ্বর আছে। আবহাওয়া পরিবর্তনের ফলে অনেকেরই অনেক রকমের সমস্যা দেখা দিচ্ছে। তাই আপনারা সবাই সাবধানে থাকবেন। সুস্থ থাকার জন্য যে সকল পদক্ষেপ নেওয়ার দরকার সেগুলো মেনে চলবেন। আমার মেয়ের জন্য সবাই দোয়া করবেন আজ এই পর্যন্তই আপনারা সবাই ভাল থাকবেন,সুস্থ থাকবেন, একথা বলে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

সবাইকে ধন্যবাদ। আল্লাহ হাফেজ।।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9uuNWjCEgJj5LnknUa3pWA9yop6dT9GDfEUZtz2oDgA9ocMHrCEtkFpngXowo13q8Mn1YvzEMh5bSRg1SNaKSZwbsLwb3YA.png

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1siCoMX3by8iWdE4qYzWA7pZHzh4KthdoHPj2eEciPaXhHTdxhx5dKApkU8hxE3mUrybeUbtQCvbs4JC247APSjksrR6prneL2GBtrunMiz4r5CiYySVGKj1e3nT19qBCX5ekz5F.png

5QqP4NVdsPNcDeePyfoZLTLv8efTACU5P6GADTBgMgfXR7uJx5fN91AE46tFfFA7GwMq22wjUwwY5XDyUBMksyZSJGUEyK1Re6UWVZ1PqVR2ntgu73qAW8iDh6yPt8YVsiJ7enc87gmY874JVVHPQo6hSZvUs47FymTjqs43bSUF1Wvtd8T.jpg

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzL1as2zt5nA5iP9iEBmXtJKZZD3SHGtdFKZ13Up5EmSAxpDYtwYvvxyhsR48F5wdZ6ZhgEKtW9w1csKVawJHrqc3fgSkcpz8WsTY1MvhswZsey8zNe3vkwTdKjCivA3Z6dpaPre.png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

প্রথমে আপনার মেয়ের জন্য দোয়া রইল যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে। এখন আবহাওয়া পরিবর্তনের জন্য সব জায়গায় মানুষ বেশিরভাগই অসুস্থ হয়ে পড়ছে। এটা ঠিক হোমিও ওষুধ সময় নিয়ে কাজ করলেও এটার ভিতর থেকে সমস্যা গুলো বের করে আনার চেষ্টা করে। আমার ছোট ভাইয়ের ও কয়েকদিন থেকে ঠান্ডা কাশি লেগেই আছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আবহাওয়া পরিবর্তনের ফলে প্রায় মানুষ অসুস্থ হয়ে পড়েছে। আপনার ছোট ভাইয়ের ও ঠান্ডায় ভুগছে শুনে খারাপ লাগলো। দোয়া করি ও যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63212.56
ETH 3233.70
USDT 1.00
SBD 3.88