কিছু ফুড ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। আজকে আমি আপনাদের মাঝে ফুড ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম। কিছুদিন আগে আমার বোনের শ্বশুরবাড়ি থেকে মেহমান আসছিল। তারা অনেক প্রকারের ফ্রুট এবং মিষ্টি নিয়ে এসেছিল। তাদের এই নাস্তার আইটেমগুলোর ফটোগ্রাফি করে নিয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনেক স্বাচ্ছন্দ্যবোধ রয়েছেন। আমরা আমাদের মনের ভাব যে কোন ভাবে এই কমিউনিটিতে প্রকাশ করতে পারি। আর ঐদিন যে যে আইটেমগুলো পরিবেশন করেছিলাম সেগুলোর ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব।

আপনারা সবাই দেখতে পারছেন এখানে একটি মালটার ফটোগ্রাফি। মাল্টা প্রায় সারা বছরই পাওয়া যায়। মালটা দিয়ে আমরা শরবত করে খায়। আবার বর্তমানে বেশিরভাগ রোগীদের ক্ষেত্রে এই মালটা খাওয়া হয়। তবে এই ফ্রুট গুলোর মধ্যে প্রচুর পরিমাণে ফরমালিন থাকে। যার কারনে রোগী সুস্থ হওয়ার বদলে আরো অসুস্থ হয়ে যায়।

সৃষ্টিকর্তা পৃথিবীতে কত রকমের ফ্রুট কত রকমের খাদ্য আমাদের জন্য রেখেছেন। আমরা এগুলোর শুকরিয়া আদায় করে শেষ করতে পারবোনা। এটি হচ্ছে আঙ্গুরের একটি ফটোগ্রাফি আঙ্গুর কিন্তু একটি স্বর্গীয় ফল। আমি আঙ্গুর তেমন পছন্দ করি না কারণ আঙ্গুরের উপরের বাকলটা আমাকে ছিলে খেতে হয়।

এখন শীতের মৌসুম। শীতের মৌসম মানেই পিঠাপুলির উৎসব। এই শীতে মানুষ বিভিন্ন তৈরি করে খেয়ে থাকেন। আমি আজকে আপনাদের মাঝে পুলি পিঠার ফটোগ্রাফি শেয়ার করলাম। এখানে পিঠাগুলোর ভেতরে নারিকেল ও শুটকির ভর্তা দেওয়া হয়েছে। যার ঝাল পিঠা খেতে মনে চাইবে সে শুটকি ভর্তার পিঠা খাবে আর যে মিষ্টি পিঠা খাবে তার জন্য নারিকেল পিঠা।

এটা হচ্ছে দুই প্রকারের মিষ্টির একটি ফটোগ্রাফি। বর্তমানে চিনিও দুধের অনেক দাম। তাই মিষ্টির দামও বেশি। এগুলো সাধারণ মিষ্টির আওতায় পড়ে। আমি জাফরান মিষ্টি অনেক পছন্দ করি। তাছাড়া কালো মিষ্টি আমি খাইনা এখানে রং মিশ্রিত করা হয় বলে।

আমাদের প্রত্যেকেরই একটি প্রিয় ফ্রুট হচ্ছে পেয়ার। পেয়ারা পছন্দ করেনা এরকম মানুষ কমই পাওয়া যাবে। ফ্রুটের মধ্যে আমার সবচেয়ে ফেভারিট ফ্রুট হচ্ছে পেয়ার। আমাদের পরিবারে সবসময়ই পেয়ারা থাকে। আমাদের বাড়িতেও পেয়ারা গাছ আছে। পেয়ারাতে প্রচুর পরিমাণে আয়রন থাকে। তাই এটি খেলে আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকার।

দানাই ভরা বেদানা নামের এই ফ্রুটি অনেক উপকারী একটি ফ্রুট। আনার খেলে শরীরের রক্ত থাকে। তাছাড়া এই ফলটির মধ্যে প্রচুর পরিমাণে আইরন থাকে। এবং আমাদের শরীরের রক্তকে পরিশুদ্ধ রাখে। আরে এই ফ্রুটি খেলে ত্বকের বর্ণ উজ্জ্বল হয়।

বন্ধুরা আজ এই পর্যন্তই। আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আগামীকাল আবার নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হবো, ইনশাল্লাহ। ধন্যবাদ সবাইকে। আল্লাহ হাফেজ।

ফটোগ্রাফির বিবরণ:

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

ডিভাইসমোবাইল
মডেলরেডমি নোট-৮
শিরোনামফুড ফটোগ্রাফি।।
স্থাননিজ বাসা,ভাদুঘর,ব্রাহ্মণবাড়িয়া।।
তারিখ22.01.2024
কমিউনিটিআমার বাংলা ব্লগ
ফটোগ্রাফার@titash

সবাইকে ধন্যবাদ। আল্লাহ হাফেজ।।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9uuNWjCEgJj5LnknUa3pWA9yop6dT9GDfEUZtz2oDgA9ocMHrCEtkFpngXowo13q8Mn1YvzEMh5bSRg1SNaKSZwbsLwb3YA.png

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1siCoMX3by8iWdE4qYzWA7pZHzh4KthdoHPj2eEciPaXhHTdxhx5dKApkU8hxE3mUrybeUbtQCvbs4JC247APSjksrR6prneL2GBtrunMiz4r5CiYySVGKj1e3nT19qBCX5ekz5F.png

5QqP4NVdsPNcDeePyfoZLTLv8efTACU5P6GADTBgMgfXR7uJx5fN91AE46tFfFA7GwMq22wjUwwY5XDyUBMksyZSJGUEyK1Re6UWVZ1PqVR2ntgu73qAW8iDh6yPt8YVsiJ7enc87gmY874JVVHPQo6hSZvUs47FymTjqs43bSUF1Wvtd8T.jpg

4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzL1as2zt5nA5iP9iEBmXtJKZZD3SHGtdFKZ13Up5EmSAxpDYtwYvvxyhsR48F5wdZ6ZhgEKtW9w1csKVawJHrqc3fgSkcpz8WsTY1MvhswZsey8zNe3vkwTdKjCivA3Z6dpaPre.png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

ঠিক বলছেন আপু মনের ভাব গুলো নিজের মতো করে সবার কাছে শেয়ার করা যায়। সবার কাছ থেকে খুব সুন্দর সুন্দর অনুভূতিও পাওয়া যায়। আপনি খুব সুন্দর সুন্দর খাবারের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন। এত সুন্দর ভাবে খাবার গুলো পরিবেশন করেছিলেন আপনি। সেই খাবারের ফটোগ্রাফি গুলো নিয়ে আমাদের সাথে শেয়ার করলেন। ভাল লাগলো দেখে।

 8 months ago 

জ্বী আপু, সব সময় সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি। মেহমান আসলে তাদের সামনে কোন কিছু সুন্দরভাবে উপস্থাপন না করলে জিনিসটি ভালো দেখায় না। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

ফুড ফটোগ্রাফি দেখলেই তো খেতে ইচ্ছা করে আপু।চোখের সামনে এত লোভনীয় খাবার দেখে কি নিজেকে সামলিয়ে রাখা যায় বলেন?পেয়ারা আমার খুবই প্রিয় একটি ফল,পেয়ারে খেতে আমি খুবই পছন্দ করি।বাইরের ফরমালিনযুক্ত ফল কিনে খাওয়ার চেয়ে দেশীয় ফলগুলো খাওয়াই সব সময় স্বাস্থ্যের জন্য উপকারী হয়।অনেক সুন্দর একটি লোভনীয় পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

তাহলে আপু চলে আসেন আমাদের বাসায়। লোভনীয় খাবারগুলো খেয়ে যান। আপনারও পেয়ারা পছন্দ আমারও অনেক পছন্দের ফল। বাহিরের ফলের মধ্যে অনেক ফরমালিন থাকে তাই দেশীয় ফলগুলো খাওয়াই ভালো। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চমৎকার কিছু ফুড ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মাল্টা, আঙুরফল,বেদানা, পেয়ারা সবগুলোই অনেক উপকারী ফল। এগুলোর মধ্যে পেয়ারা আমার সবথেকে বেশী পছন্দের ফল। অনেক ধন্যবাদ চমৎকার উপস্থাপনার মাধ্যমে ফুড ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

জি আপু স্বাস্থ্যের জন্য অনেক উপকার এই ফলগুলো। বিশেষ করে পেয়ারা বেদনা এগুলোই বেশি উপকার। আপনার কাছে পেয়ারা অনেক পছন্দের আমার কাছেও আপু। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অত্যন্ত সুস্বাদু এবং পুষ্টি সমৃদ্ধ কিছু খাবারের চমৎকার ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো প্রত্যেকটি ফটোগ্রাফির সুন্দর বিবরণ গুলো পড়ে। পুলি পিঠার ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার ফুড ফটোগ্রাফির মধ্যে আপনার সবচেয়ে ভালো লেগেছে এই পুলি পিঠার ফটোগ্রাফিটি। পিঠাগুলো আমার মাওই মা নিজ হাতে বানিয়ে নিয়ে এসেছিলেন। ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি বেশ দারুণ দারুণ ফুড ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুড ফটোগ্রাফি গুলো দেখে তো লোভ লেগে যাচ্ছে। আপনার সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে মালটা আর আঙ্গুর,ধন্যবাদ আপনাকে পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

এতগুলো ফটোগ্রাফির মধ্যে আপনার কাছে মাল্টা এবং আঙ্গুর ফলের ফটোগ্রাফিটি ভালো লেগেছে। তারমানে বোঝা যাচ্ছে আপনি আঙ্গুর এবং মাল্টা পছন্দ করেন। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

শীতকাল আসলেই যেন চারিদিকে পিঠা খাবার ধুম পড়ে যায়। আপনি অনেক লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বিশেষ করে শীতকালীন পিঠা দেখেই আমার খেতে ইচ্ছা করছে।

 8 months ago 

ভাইয়া শীত মানেই পিঠাপুলির ধুম পড়ে যায়। চারিদিকে পিঠার গ্রাণে মৌ মৌ করে। আপনার কাছে আমার শেয়ার করা পিঠার ফটোগ্রাফি দেখে অনেক ভালো লেগেছে এবং খেতে ইচ্ছে করছে তাই দাওয়াত রইলো আমাদের বাসায় এসে খেয়ে যাবেন। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

দারুণ সব খাবারের চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷ আপনার তোলা বিভিন্ন ফুডের দুর্দান্ত ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো ৷ প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমি তেমন সুন্দর ফটোগ্রাফার নয়। তবে আমার প্রতি একটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে যেন অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমি একজন মিষ্টি প্রেমিক মানুষ। মিষ্টি খেতে ভীষণ পছন্দ করি। আপনার বিভিন্ন ধরণের ফুট ফটোগ্রাফি দেখে তো ভীষণ ভালো লাগলো। আঙ্গুর আমার পছন্দের ফল। চমৎকার বর্ননা সহকারে পোস্ট উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাইয়া আমি যতটুকু জানি ছেলেরাতে আমার মিষ্টি পছন্দ করেনা তবে আপনি পছন্দ করেন। আবার আঙ্গুর ফল ও আপনার পছন্দের একটি ফল। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এই ধরনের ফুড ফটোগ্রাফি গুলো দেখলে লোভ লাগে খাইতে। ভিন্ন ভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল। খুব সুন্দর করে সাজিয়ে ফটোগ্রাফি করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে। যেটা মেহমানদের আপ্যায়নে মনোমুগ্ধকর একটা বিষয় অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাইয়া ঠিকই বলেছেন। মেহমানদের আপ্যায়নের জন্য ডেকোরেশন করাটা মনোমুগ্ধকর একটি বিষয়। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43