আমার ছোট্ট সোনামনির প্রথম শপিং।।

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন,
আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই অনেক ভাল আছেন। আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাই জানেন যে, কিছুদিন আগে আমি প্রথম মা হয়েছি। আমার একটি মেয়ে সন্তান হয়েছে। আমার মেয়ের নাম অলরেডি আপনারা অনেকেই জানেন। আমার নোসায়বা সোনামনির প্রথম শপিং নিয়ে আপনাদের মাঝে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।দেখতে দেখতে আমার মেয়ের ১৫ দিন পার হয়ে গেল। জানুয়ারি মাসের ২৫ তারিখ আমার ছোট্ট সোনামণি নুসায়বা জন্মগ্রহণ করেছে। তার জন্য তার বাবা কিছু শপিং করেছে। যা এখন আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

আমাদের ঘরকে আলোকিত করে আমার ছোট্ট একটি সোনামণি এসেছে। আমার সোনামনির জন্য আমি কত কিছু কল্পনা করে রেখেছি। এখন তাকে নিয়ে আমি বেশি অংশ ব্যস্ত থাকি। ওপরে কিছু শপিং ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। আমরা কমবেশি কসমেটিক্স ইউজ করি। সে হিসেবে আমার মেয়ে কেন বাদ যাবে। তার জন্য তো কিছু শপিং এর দরকার। তাই ওর বাবা কিছু শপিং করেছে। শপিং গুলোর মধ্যে রয়েছে কুডুমু ব্রান্ডের পাউডার, লোশন,, একটি বেবি অলিভ অয়েল তেল, একটি জনসন স্নো, ডেটল সাবান, একটি ছোট বেবি রেক্সিন, ও নিউকেয়ার ওয়েপার্স। আমি যতটুকু জানি বেবিদের জন্য কুডুমু ব্রান্ডের কসমেটিক্স গুলো অনেক ভালো। তাছাড়াও আমার মেয়ের আরো অনেক কসমেটিক রয়েছে। অনেক পোশাক ও গিফট পেয়েছে। পোশাক গুলোর ফটোগ্রাফি দেওয়া সম্ভব না। এতগুলো পোশাক এর ফটোগ্রাফি দেওয়া যায় না। এছাড়াও নোসায়বার চোখের কাজল কালো টিপ ভ্রুর কাজল ইত্যাদি অনেক কসমেটিকস রয়েছে। এগুলোর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করিনি।

প্রত্যেকটি পরিবারেই যখন নতুন অতিথি আসে, তখন তার জন্য আলাদা আলাদা শপিং এর প্রয়োজন হয়। যেগুলো তাদের স্কিনের সাথে মানানসই রেখে ব্যবহার করাতে হয়। আর নয় তো বেবিদের স্কিনে বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। তাই যে কোন কিছু ব্যবহারের আগে সতর্ক হওয়া দরকার এবং সেই জিনিস সম্পর্কে ভালোভাবে জানা ও দরকার। আমার পরিবারের প্রায় সবাই ছোট বেবি দের জন্য কুডুমু ব্রান্ডের ও জনসন ব্র্যান্ডের কসমেটিক্স ব্যবহার করায়। এগুলো তাদের কোন ক্ষতি করেনি। তাই আমিও আমার ছোট্ট সোনামনির জন্য তাদের প্রসেসটাই মেনে নিচ্ছি।

নুসায়বার আন্টি শখ করে কিছু ব্যান ও ক্লিপ নিয়ে এসেছে। আল্লাহর অশেষ রহমতে নুসাইবার মাথার চুলগুলো মাশাল্লাহ অনেক বড় বড়। তাই ওর চুলের স্মৃতি রাখার জন্য আমার ছোট বোন কিছু ক্লিপ নিয়ে এসেছে। ক্লিপগুলো পড়ানোর পর ছোট্ট সোনামণিকে আরো অনেক সুন্দর লাগছিল। এর পরের দিন আকিকা করিয়ে আমার মেয়ের মাথার চুলগুলো কেটে নেয়া হয়েছে। সেই চুলগুলো স্বর্ণ অথবা রুপোর দামে ওজন করিয়ে যত টাকা এসেছে তা ওর বাবা গরিবদের দিয়ে দিয়েছে। এটা ইসলামের একটি বিধান। তাই আমরা ইসলামের এই বিধানটি দেরি করেনি। আল্লাহর অশেষ রহমতে আমার ছোট্ট সোনা মনি সবার আদরে বেড়ে উঠছে। সবাই নোসায়বার জন্য দোয়া করবেন। আর কথা বাড়াচ্ছি না এখানে আমার পোস্টের লেখা শেষ করছি।

বন্ধুরা আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এ কামনা করছি। আর আমার মেয়ে নোসায়বার জন্য আপনাদের কাছে দোয়া চাই,, যেনো সুস্থ স্বাভাবিকভাবে বেড়ে ওঠে ছোট্ট সোনা মনি নোসায়বা। আর বিভিন্ন বিপদ আপদ রোগ থেকে আল্লাহ যাতে ওকে হেফাজত করে। সবাইকে অসংখ্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

QPJMWN~1.GIF

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। প্রথমে আপনার সোনামনির জন্য রইল অবিরাম ভালোবাসা এবং দোয়া। আপনি আপনার সোনামনির জন্য আজকে প্রথম শপিং করেছেন এবং সেখান থেকে বেশ কয়েকটি ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই সোনামণিদের জন্য শপিং নেট কোন শেষ নেই কারণ তাদের ব্যবহারই জিনিসপত্র সহ বিভিন্ন ধরনের প্রয়োজনে জিনিস লাগে যা শপিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন এবং বিস্তারিত আলোচনা করেছেন খুব ভালো লাগলো। পরিশেষে আপনার সোনামনির জন্য দোয়া ও প্রার্থনা রেখে শেষ করলাম ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি ঠিকই বলেছেন সোনামণিদের শপিং করে শেষ করা যায় না। আর তাদের প্রয়োজনীয় জিনিসগুলো অনেক লাগে। ধন্যবাদ ভাই আপনার জন্য দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে ও আপনার সন্তানের জন্য অনেক অনেক দোয়া করছি। ছোট্ট সোনামনির জন্য বেশ ভালো শপিং করেছেন। আর এ বিধানটি আমরাও মানি। আমাদের ঘরে নবজাতক হলে তাদের চুলের ওজন করে সেই পরিমাণ স্বর্ণ বা রুপার দাম গরিবদের দান করি৷

 8 months ago 

জ্বী আপু আমরা যারা মুসলিম তারা এই বিধানটি সচরাচর পালন করে থাকি। বিশেষ করে যাদের সামর্থ্য আছে তারা এই কাজটি করে থাকে। আবার অনেকেরই এই বিধানটি সম্পর্কে ধারণা নেই। আকিকা করে চুল কাটার বিধানটি পালন করেন যেন অনেক ভালো লাগলো ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

প্রথমে আপু আপনার মেয়ের জন্য দোয়া রইল। আসলে ছেলে মেয়ে হচ্ছে মা-বাবা আদরের ধন। আমার মেয়েও যখন হয়েছে তখন তার বাবা এভাবে তার জন্য কিনা কাটা করেছে। সত্যি বলতে ঐদিন আমি নিজে অনেক খুশি হয়েছি আমার মেয়ের জন্য কিনা কাটা করা দেখে। তবে এটি ঠিক মাথার চুলগুলো কেটে সোনা বা রুপার দামে ওজন করে টাকাগুলো গরিব দুখী দিয়ে দেয়। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপু ছোট সোনা মনির শপিং গুলো দেখতে অনেক ভালো লাগে।বিশেষ করে এই শপিং গুলো যখন আমার মেয়ের জন্য করা হয়েছে। তখন তো আরো ভালো লেগেছে। হ্যাঁ আপু নবজাতকের চুল গুলো স্বর্ণ অথবা রুপার দামে ওজন করে তার সমপরিমাণ মূল্য গরীব দুঃখীদের দিয়ে দিলেই ভালো। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আপনার ছোট্ট বাবুর জন্য অনেক দোয়া রইল। আসলে ছেলে মেয়ে যখন হয় তখন মা-বাবা অনেক খুশি হয়। আপনার মেয়ের জন্য আপনার হাসবেন্ড কিনা কাটা করেছে । আর সবাই মোটামুটি চাই নিজের ছোট বাবুটি যেন ভালো কিছু পরে এবং ভালো থাকে। তবে আমার মেয়েটি এখন মোটামুটি দুই একটা কথা বলে তখন অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ভাইয়া ছেলেমেয়ে হলে মা-বাবা অনেক খুশি হয়। সব মা বাবারা চাই তাদের ছেলেমেয়ে ভালো কিছু পরে ভালো কিছু খাই ভালোভাবে বড় হয়। তেমনি আমরাও চাই আমার মেয়েটি যেন সুস্থ স্বাভাবিকভাবে বেড়ে ওঠে। এবং প্রয়োজনীয় জিনিসগুলো যাতে আমরা ওকে দিতে পারি। এই দোয়া করবেন ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72