কিছু ভিন্ন প্রকৃতির গোলাপ ফুলের ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই অনেক অনেক ভালো আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আপনারা সবাই জানেন যে আমি ফুলের বাগান করতে অনেক পছন্দ করি এবং এটা আমার একটি শখ। আর সেই শখের বসে আমি আমার নিজের টাকা দিয়ে অনেক ফুলের গাছ কিনে আনি আর রোপন করি। প্রকৃতিকে আমি অনেক পছন্দ করি। বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়ে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতেও আমি অনেক পছন্দ করি।আজকে আমি আপনাদের মাঝে আমার নিজ বাড়ির কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করব।চলুন একে একে প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি।

বন্ধুরা আপনারা সবাই ওপরে সাদা গোলাপের দুটি ফটোগ্রাফি দেখতে পারছেন। সাদা গোলাপের এই গাছটি আমাদের বাড়ির দরজার সামনে লাগানো আছে। শীতের সময় প্রায় প্রতিদিনই একটা করে ফুল ফোটে। সাদা গোলাপ ছাড়াও আমাদের বাড়িতে অনেক প্রকারের গোলাপ ফুল রয়েছে। সাদা গোলাপ দেখতে অনেক সুন্দর হলেও এই ফুলগুলো গাছ থেকে কাটার পর বেশিক্ষণ টিকে থাকতে পারে না। কারণ এর পাপড়ীগুলো অনেক পাতলা হয়ে থাকে। তবে সাদা গোলাপ গাছে অনেক ফুল ফোটে।আর সাদা গোলাপ গাছ কেটে না দিলে এই গাছগুলো অনেক বড় হয়ে যায়।

আপনারা দেখতে পারছেন একটি গাঢ় পিংক কালারের গোলাপ ফুল। গোলাপ ফুলটির পাশে একটি গোলাপের কলিও আছে। এই গোলাপ গাছটিতে প্রচুর পরিমাণে গোলাপ ফুল ফুটে। আর গাছগুলো কেটে না দিলে এই গাছগুলো অনেক বড় হয়ে যায়। গোলাপ ফুলের অনেক প্রজাতি রয়েছে। তার মধ্যে এই ফুলটি ও একটি প্রজাতির।

এটিও আরেকটি গোলাপের প্রজাতি। এই গোলাপ ফুলটি গারো পিংক কালারের মাঝখানে হালকা পিংক হয়ে থাকে। এতে অনেক সুন্দর লাগে এই ফুলটি। এই ফুলটির ঝরে যাওয়ার সময় হয়ে গিয়েছে। তাই এমন ভাবে ফুটে উঠেছে।

আমরা সবাই জানি যে, গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়। ফুলের রানী বলার কারণ হলো। এই ফুলটি আকর্ষণীয় একটি ফুল। অনেক কাটার মাঝখানে লাল টকটকে এই গোলাপের অনেক দাম। বাণিজ্যিক বাজারেও এই গোলাপের কদর বেশি। আমি আপনাদের মাঝে লাল কালারের যে গোলাপ ফুল শেয়ার করেছি, এই গাছটিতে তেমন বেশি গোলাপ ফোটে না। এই গাছটির দামও বেশি। আর এই গাছের দাম হওয়ার কারণ হলো। এই গোলাপ ফুল গুলো অনেক বড় হয়ে থাকে। আর বিশেষ করে এর পাপড়িগুলো অনেক মোটা হয়ে থাকে। আমার কাছে সব রকমের গোলাপ ফুল ভালো লাগে।

এখানে অনেকগুলো গোলাপের কলির মাঝে ঝরে যাওয়া নিঃশেষ একটি গোলাপের ফটোগ্রাফি শেয়ার করেছি। ফুল আমাদেরকে সৌন্দর্য দিয়ে তাদের জীবনটাকে শেষ করে দেয়। ফুল আমাদেরকে নিজের সৌন্দর্য দিয়ে সুভাষ দিয়ে আনন্দ ও সুখ দেয়। শেষে তাদের জীবন উৎসর্গ করে দেয়। আমাদের উচিত ফুলের মতো হওয়া। ফুল যেমনি ভাবে নিঃস্বার্থভাবে অন্যদের আনন্দ দেয়, আমাদেরও উচিত নিঃস্বার্থভাবে নিজেদের কাজ দিয়ে অন্যদেরকে আনন্দ দেওয়া এবং নিজের কাজ দিয়ে কাজের মহিমার সুবাস ছড়ানো। যাতে করে অন্যরা উপকৃত হয়।

বন্ধুরা আজ এই পর্যন্তই। কেমন লাগলো আজকে আমার এই গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো। আপনাদের মতামতের মাধ্যমে জানাবেন । আশা করি আপনাদের সবার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে । সবার সুন্দর ভবিষ্যৎ কামনা করে আজকে এখান থেকেই বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন। এবং আমার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ।।

ধন্যবাদ @titash

ডিভাইসমোবাইল
মডেলরেডমি নোট-৮
স্থানব্রাহ্মণবাড়িয়া
ফটোগ্রাফার@titash

3YjRMKgsieLsXiWgm2BURf.png

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaFYLUUkHV6dSwLV7zz7zNE5rVJ5qtN3Zm6SdmcqGFekXXVnJVmd6y7N12FUdQdbdzipDFEFaWmdmFe1K9CCqMuRmX9o7cDLXe7oZxUwNZXbSxanRUefX7PYzUbi2zovtPsG5QcGuGgiyhkJur9LnLhaBtL31haW2181Ss.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

ddddoo.png

4789.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

পৃথিবীতে যে কয়েকটি ফুল সবার নিকট খুবই পরিচিত এবং জনপ্রিয় তার মধ্যে গোলাপ অন্যতম। বৈচিত্রময় গোলাপের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়। গোলাপের সৌরভ এবং সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ হয়ে যায়। আজ আপনি বেশ চমৎকার কিছু গোলাপের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। এত দুর্দান্ত গোলাপের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

আপনার তোলা বিভিন্ন প্রকারে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে এ ধরনের ভিন্ন ভিন্ন জাতের গোলাপ ফুল গুলো বিভিন্ন পার্কে গেলে বেশি দেখা যায়। যাহোক আপনার এই ফটোগ্রাফির পোস্টের গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো সহ বর্ণনা গুলো খুবই চমৎকার ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আর গোলাপ ফুলের ফটোগ্রাফি হলে তারও বেশি ভালো লাগে। আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে ।তবে বিশেষ করে সাদা গোলাপ ফুল আমার খুব পছন্দের। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

বিভিন্ন প্রজাতির গোলাপ ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। গোলাপ ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে সাদা রঙের গোলাপ ফুল আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে।

 8 months ago 

ফুল ভালোবাসে না এমন মানুষ মনে হয় একটি ও নেই।অর্থাৎ ফুল আমরা সবাই খুব ভালোবাসি।আর নিজ বাড়িতে যদি এতো চমৎকার গোলাপ ফুল থাকে তবে তো খুব ভালো ই লাগার কথা।আপনি ভিন্ন ভিন্ন কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। দারুন লাগলো আমার কাছে।ধন্যবাদ আপু আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু গোলাপ ফুলকে অন্যান্য সকল ফুলগুলো রানী বলা হয় এটা আপনার আজকের পোস্টটি না দেখলে হয়তো জানতাম না। গোলাপ ফুল আমারও ভীষণ পছন্দের গোলাপ ফুলের বিভিন্ন ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে খুবই ভালো লাগে। ফটোগ্রাফির মাধ্যমে ফুলের প্রকৃত সৌন্দর্য ফুটে ওঠে। যেমনটা আপনি ভিন্ন ভিন্ন কয়েকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বেশ চমৎকার কিছু ভিন্ন গোলাপ ফুলের ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এ ফটোগ্রাফি গুলো দেখে। গোলাপ ফুল গুলো ছিল বেশ চমৎকার।

 8 months ago 

ঠিক বলেছেন আপু মানুষ হিসাবে আমাদেরও অন্যের উপকার করা উচিৎ।তবেই মানব জন্ম স্বার্থক। তা যাই হোক গোলাপ ফুল প্রায় সবাই পছন্দ করে। আপনি আজ বিভিন্ন রং এর বেশ সুন্দর কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। তবে সাদা গোলাপ আমার বেশি পছন্দ। ধন্যবাদ ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61963.30
ETH 2416.68
USDT 1.00
SBD 2.67