আমাদের ঘর আলোকিত করে নতুন অতিথির আগমন ঘটেছে।।

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

mother-1039765_1280.jpg
Link

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন,
আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই অনেক ভাল আছেন। আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ। বেশ কিছুদিন যাবত আপনাদের মাঝে আমি পোস্ট করতে পারিনি। শারীরিক অসুস্থতা ও পরীক্ষার কারণে। আমি একজন শিক্ষার্থী প্লাস গৃহিণী। আমি অনার্স সেকেন্ড ইয়ারের ফাইনাল পরীক্ষা শেষ করেছি গত জানুয়ারী মাসের একুশ তারিখে। আর পরীক্ষা শেষ হওয়ার চারদিন পর হঠাৎ পঁচিশ শে জানুয়ারিতে খুশির সংবাদ নিয়ে এসেছে আমার মেয়ে। আমি এই প্রথমবারের মতো মা হলাম। আমাদের ঘরকে আলোকিত করে ফুটফুটে একটি সুন্দর মেয়ে জন্মগ্রহণ করেছে। মেয়ের নাম রাখা হয়েছে নিসা। নিসা নামটি অবশ্য ওর বাবা রেখেছে। আমার নাম নীলা। তাই আমার নামের সাথে মিল রেখে এই নামটি রাখা হয়েছে। আর আমার মেয়ের নাম আমি রেখেছি রামিসা জাহান নুসাইবা। নুসাইবার বাবার নাম হচ্ছে রামিম তাই রামিসা নামটি পছন্দ করে রেখেছি।

সময় যে কখন চলে যাই কেউ বলতে পারে না। দেখতে দেখতে আমাদের বিয়ের প্রায় দুই বছর অতিক্রম হয়ে যাচ্ছে। ২০২২ সালের ৬ মে আমার বিয়ে হয়েছিল। আর ২০২৪ সালে আমি একজন মা হলাম। সন্তান যে আল্লাহতালার কত বড় একটি নিয়ামত যদি মা না হতাম তাহলে বুঝতাম না। মেয়ের মুখের দিকে তাকালে যেন কলিজা ঠান্ডা হয়ে যায়। দশ মাস পেটে ধারণ করার যে যন্ত্রণা এবং বাচ্চার জন্ম হওয়ার যে যন্ত্রনা তা যেন কোন কিছুই না। সারারাত নিজের সন্তানের জন্য সজাগ থাকলেও বিরক্ত বোধ হয় না। আগে এক ঘন্টা কম ঘুমালে দিনে এক ঘন্টা বেশি ঘুমাতে হতো আমার। এখন প্রায় দশ রাত ধরে আমার কোন ঘুম নেই। কিন্তু আগে যে প্রচুর ঘুমাতাম তা এখন ভুলে গিয়েছি। এমনকি দিনের বেলায় না ঘুমালেও আমার তেমন খারাপ লাগে না। এত বড় একটি পরিবর্তন এসেছে আমার নিসা সোনামনির জন্য।

নুসাইবা পৃথিবীতে আসার পর সবাই অনেক আনন্দ উল্লাসের সাথে আমার মেয়েকে গ্রহণ করেছে। আমরা আগে জানতাম না আমার মেয়ে হবে কিনা ছেলে হবে। নুসাইবা একটি সারপ্রাইজ হিসেবে জন্মগ্রহণ করেছে। ইসলামিক বিভিন্ন রীতি অনুসারে আমার মেয়েকে প্রথম থেকেই তৈরি করার চেষ্টা করছি। বাচ্চা জন্ম হওয়ার পর তাকে ইসলামিক রীতি অনুসারে লবণ পানি দিয়ে পরিষ্কার করতে হয়। নুসাইবা কে প্রথমে গোসল করানোর পরে মসজিদের ইমাম সাহেবের মাধ্যমে আযান দেওয়া হয়েছে। এবং তার পাশাপাশি আমার মেয়ের কানে একামত দেওয়া হয়েছে। তারপর আমাদের এখানে বড় মাদ্রাসার বড় মুহতামিমের মুখের লালা খাওয়ানো হয়েছে। যাতে করে আমার মেয়ের জবানের জড়তা না থাকে। ইসলামিক বিভিন্ন নিয়ম কানুন পালন করার পরে, আমি আমার মেয়েকে দেখতে পাই। আমি আমার মেয়েকে সাথে সাথেই দেখতে পারেনি। যখন আমার কাছে আমার মেয়েকে দেয়া হয় তখন মনে হয়েছে আমি একেবারেই সুস্থ হয়ে গেছি। আমি এত শান্তি , প্রশান্তি পেয়েছি তা অন্য কোথাও পায়নি। আমার মেয়েকে দেখে মনে হয়েছে পৃথিবীর সকল সুখই যেন আমি একসাথে পেয়ে গেছি।

আমাদের ঘর আলোকিত করে যে অতিথি এসেছে তার নাম তো আপনারা ইতিমধ্যে জেনেই গিয়েছেন। তারপরেও আমাদের আত্মীয়-স্বজনরা অনেক নাম দিয়েছে। যেমন, মুত্তাকিয়া, তাসফিয়া, নাফিজা,তামিমা, তাজিমা, রাওনাফ, রোশনি, সুহাইরা, রাবেয়া, ইত্যাদি আরও অনেক নাম। তবে আমরা রামিসা জাহান নুসাইবা ( নিসা) এই নামটি রেখেছি । যাই হোক মা হওয়ার সম্পূর্ণ অনুভূতিটা আমি আপনাদের মাঝে প্রকাশ করতে পারিনি। তাছাড়া এটা প্রকাশ করার মতো না। আমি যে কতটা খুশি হয়েছি এবং কতটা আনন্দিত তা আমার আল্লাহ একমাত্র জানেন। আমি সৃষ্টিকর্তার লক্ষ কোটি গুন শুকরিয়া আদায় করি।

বন্ধুরা আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এ কামনা করছি। আর আমার মেয়ে নিসার জন্য আপনাদের কাছে দোয়া চাই,, যেনো নিসা সুস্থ স্বাভাবিকভাবে বেড়ে ওঠে। আর বিভিন্ন বিপদ আপদ রোগ থেকে আল্লাহ যাতে ওকে হেফাজত করে। সবাইকে অসংখ্য ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

QPJMWN~1.GIF

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

প্রথমে নতুন অতিথির সুস্বাস্থ্য কামনা করি এবং দোয়া করি যেন মহান সৃষ্টিকর্তা বাচ্চাটিকে হেফাজতে রাখেন এবং সুস্থতার মধ্য দিয়ে বড় করে তোলেন। খুবই আনন্দের একটি বিষয় আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দোয়া করি আপনিও যেন সুস্থ অবস্থায় আপনার সন্তানকে দেখাশোনা করতে পারেন এবং আপনার স্নেহ মমতা দিয়ে তাকে মানুষের মত মানুষ করতে পারেন। বিস্তারিত অনেক কিছু জানতে পারলাম ভালো লাগলো।

 7 months ago 

জি ভাইয়া দোয়া করবেন যেনো আমার মেয়েকে আমার মায়া মমতা দিয়ে বড় করতে পারি। এবং নিছার সুস্বাস্থ্যের জন্য আপনাদের কাছে দোয়া চাই। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রথমে দোয়া করি মা মেয়ে দুইজনের জন্য আপনারা যেন সুস্থ থাকেন। এমন সুন্দর একটি সুখবর পাবো বুঝতে পারি নাই। তবে আপনি অসুস্থ তা শুনেছিলাম। কিন্তু সুখবরটি শুনতে পেয়ে বেশ ভালো লেগেছে। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন পরিবারের সবাই মিলে। সুস্থ থাকুন বাবুকে নিয়ে ভালো থাকুন সেই কামনা করি।

 7 months ago 

জি আপু আমি অনেকদিন যাবত অসুস্থ ছিলাম। এখন আল্লাহর রহমতে মেয়েকে পেয়ে আমি অনেক সুস্থ এবং ভালো আছি। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রথমেই নতুন অতিথির জন্য দোয়া করি। নতুন নতুন অতিথির জন্য অনেক অনেক ভালোবাসা রইলো। আপনাদের ঘর কে আলো করে নতুন অতিথি এসেছে জেনে খুবই ভালো লেগেছে। ছোট্ট বাবুটা যেন এভাবেই সবাই কে আনন্দে ভরিয়ে রাখতে পারে এবং কি সুস্থ থাকে এটাই দোয়া করি। সুখবরটা পেয়ে সুখ আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। সব নিয়ম মেনে সবকিছু করেছেন জেনে আরো ভালো লেগেছে। সবাই যেন সুখে থাকেন এটাই দোয়া করি।

 7 months ago 

আপনার দোয়া যেন আল্লাহ কবুল করেন আমিন। সুন্দর কমেন্টস করে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

একটা ঘরে যদি নতুন অতিথি আসে তাহলে আসলেই ঘরটা একেবারে আনন্দ ভরে যায়, এবং ঘরটা আলোকিত হয়ে ওঠে। আপনাদের ঘরকে আলো করে আপনার সন্তান এসেছে জেনেই ভালো লেগেছে। আপনার কন্যা সন্তান হয়েছে আর নামটা রেখেছেন অনেক সুন্দর। বাবা মা দুজনের সাথেই মিলিয়ে নাম রাখলেন। রামিসা, নুসাইবা, নিসা সবকিছুই ডাকা যাবে। অনেক অনেক দোয়া রইলো আপু বাবুটার জন্য। সব সময় ভালো থাকুক সুস্থ থাকুক দোয়া করি।

 7 months ago (edited)

জি আপু একটিবার নতুন ইতিহাসের ঘর আনন্দের ভরে যায়। আর বিশেষ করে নিজের সন্তান হলে তো আর কথাই নেই। এত আনন্দ রাখার মত জায়গা খুঁজে পাওয়া যায় না। হে আপু সবগুলো নাম আলাদা আলাদা ভাবে ডাকা যাবে। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রথমে নতুন অতিথির জন্য দোয়া রইল। আসলে একটি মেয়ে জানে মা হওয়ার আনন্দ কত। আপনি এই প্রথম মেয়ে সন্তানের মা হলেন। তবে ছেলে-মেয়ে আল্লাহর দান। তবে আপনার রাখা নামটি বেশ পছন্দ হয়েছে আমার। এবং আপনার হাসবেন্ড যে নামটি রেখেছে নিসা সুন্দর রেখেছে। যাইহোক মা এবং মেয়ে দুজনের জন্য দোয়া রইল যেন সুস্থ থাকেন।

 7 months ago 

জ্বী আপু আমার মেয়ের নাম গুলো সবাই পছন্দ করেছে। বিশেষ করে ওর বাবার নামটি অনেক ছোট। আপনার জন্য দোয়া রইল ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59774.28
ETH 2422.19
USDT 1.00
SBD 2.44