স্বরচিত কবিতা-“ প্রিয়’’।। By titash

in আমার বাংলা ব্লগ5 months ago

man-1822414_1280.jpg
Link

হ্যালো প্রিয় স্টিমিটবাসি,
আপনারা সবাই কেমন আছেন। আশা করি সবাই অনেক ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আজকে আমি একটি বিরহ কবিতা শেয়ার করবো। কবিতাটি আমি নিজে রচনা করেছি। আশা করি কবিতাটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

কবিতার মমার্থা-
সাধারনত যে কোন পদ্য পদ্য লেখার পিছনে কোন না কোন কারণ থাকে। অথবা কোন বিষয়ের দিকে লক্ষ করে কবিরা গদ্যপদ্য লেখে থাকে। যারা বড় বড় কবি সাহিত্যিক হয়েছেন, তাদের মনে কোন বিষয় উদয় হলেই সেটা ডায়রিতে বা কোন কাগজে লিপিবদ্ধ করে ফেলতেন। কারন জ্ঞান হলো পাখির মত,পাখিকে যেমন খাচাঁয় বন্দি করে রাথকে হয়। ঠিক তেমনি জ্ঞানকেও কোন জাগায় লিপিবদ্ধ করে রাখতে হয়। তা না হলে পাখির মত লেখাও উড়ে যায়। এই কবিতাটিও আমি আজকে রচনা করেছি। তাই আজকেই শেয়ার করে ফেললাম। কারন যে কোন সময় ভুলে যেতে পারি।

আজকের কবিতাটি কবি তার প্রিয় মানুষকে লক্ষ করে রচনা করেছেন। কবি তার প্রিয় মানুষ থেকে অনেক দুরে অবস্থান করতেছে। যার ফলে কবি একাকিত্ব অনুভব করে কবিতাটি রচনা করেছেন। কবিতার মধ্যে অনেক সহজ শব্দ চয়ন করা হয়েছে। যাতে করে অর্থটা সম্পূর্ণ রুপে বুঝা যায়। আর যথা সম্ভব পক্তি গুলো মিলিয়ে রচনা করা হয়েছে। এটি নিয়ে আমার প্রায় দশটির উপরে কবিতা আপনাদের মাঝে শেয়ার করা হয়েছে। ধীরে ধীরে কবিতার সংখ্যার বাড়তে থাকবে,ইনশাআল্লাহ।

প্রিয়

তুমি ফিরে এসো অগো প্রিয়
মোর ভালোবাসার কুড়ে ঘরে,
তোমায় ভেবে বেকুল আমি
আসবে আবার কবে।

ভাবিনি প্রিয় এতো দিন
থাকবো আমি তোমায় ছাড়া
মনে কি পরেনা আমার কথা
থাকছো কিভাবে তুমি একা।

তোমায় ভেবে বিভোর আমি
কাটেনা আমার দিন রাত্রি
একা একা ঘুরে বেড়াও
দিচ্ছো আমায় কেমন শাস্তি।

চলে এসো প্রিয় চেনা নীড়ে
নিবো তুমায় আপন করে
ঠিক আগেরই মতো
ভালোবাসবো তুমায় প্রিয়।

বুঝোনা প্রিয় কি করে আমি
থাকি একা তোমায় ছাড়া
ঘন্টা যায় মিনিট যায়
মাস যায় তুমি হিনা।

বন্ধুরা এই হলো আমার আজকের স্বরচিত কবিতা। আশা করি কবিতার মর্মার্থ ‍বুঝতে আপনাদের কোন সমস্যা হবে না। আগামীকাল আবার আপনাদের সাথে নতুন কোন ব্লগ নিয়ে হাজির হবো। ততক্ষন পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

QPJMWN~1.GIF

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

প্রিয় মানুষকে কেন্দ্র করে খুবই সুন্দর একটি ভালোবাসার কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে কবিতার মধ্যে ভালোবাসার সৌন্দর্যময় মুহূর্তগুলো আপনি তুলে ধরেছেন। অসাধারণ ভাবে এই ভালোবাসার বহিঃপ্রকাশ পেয়েছে কবিতার মাধ্যমে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জ্বী ভাইয়া আমি কবিতাটি আমার প্রিয় মানুষকে কেন্দ্র করেই রচনা করেছি। আমার এই কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। এই ধরনের কবিতা বেশ দুর্দান্ত হয়ে থাকে।

তোমায় ভেবে বিভোর আমি
কাটেনা আমার দিন রাত্রি
একা একা ঘুরে বেড়াও
দিচ্ছো আমায় কেমন শাস্তি।

এই লাইন গুলো আমাকে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে কবিতাটি শেয়ার করার জন্য

 5 months ago 

জ্বী ভাইয়া প্রিয় মানুষকে নিয়ে লেখা কবিতা গুলো আসলেই দুর্দান্ত হয়ে থাকে। তবে আমি জানিনা আমার কবিতাটি কতটুকু দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্টস করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রিয় মানুষটাকে নিয়ে আপনি আজকে এত সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে, আপনার লেখা কবিতাটা পড়তে আমার অনেক ভালো লেগেছে। আসলে ভালোবাসার মানুষটাকে নিয়ে কবিতা লিখতে অনেক ভালো লাগে। এবং কি এরকম লেখা কবিতা গুলো পড়তেও আমি অনেক পছন্দ করি। আপনার আজকের লেখা এই কবিতাটা সবগুলো লাইন ছিল একেবারে দুর্দান্ত। আপনার প্রিয় মানুষটাকে যদি এই কবিতাটা আবৃত্তি করে শোনান, তাহলে ওনার অনেক বেশি পছন্দ হবে। কবিতার সবগুলো লাইন ছিল একেবারে মন ছোঁয়া।

 5 months ago 

জানিনা ভাইয়া আমার এই কবিতাটি কতটুকু মনছোয়া ও দুর্দান্ত হয়েছে। তবে আপনার কাছে কবিতাটি এত ভাল লেগেছে যেনে অনেক ভালো লাগলো। আমার প্রিয় মানুষটা এই কমিউনিটিতে কাজ করে তাই ওনাকে আর এ কবিতাটি পড়ে শোনানোর দরকার নেই এমনিতেই দেখে নিবে। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50