বাড়ির পাশে মেলাতে একদিন।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আর সৃষ্টিকর্তার অসীম দয়ায় আমিও খুব ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আর সেই পোষ্টি হলো মেলার বিষয় নিয়ে। এখন শীত কাল আর শীত হলে আমাদের চার পাশে গ্রামেগঞ্জে অনেক জাগায় মেলা দেখা যায়।

আমি যেদিন ঢাকায় আসি তার কয়েকদিন পরেই আমার হাসবেন্ড আমাকে একটি মেলাতে নিয়ে যায়। মেলাটি আমাদের বাসা থেকে বেশি দুরে নয়। হেটে যেতে দশ থেকে বারো মিনিট সময় লাগে আর অটো বা রিকশাতে গেলে পাচঁ মিনিট সময় লাগে। আমি শুনেছি মেলাটি নাকি প্রায় এক মাস ব্যাপী হয়ে থাকে। তবে আমারা শেষের দিকে গিয়েছিলাম। আমরা মেলাতে বেশ কিছু সময় ঘুরাঘুরি করলাম। মেলাটি তেমন বড় ছিল না। ছোট একটি খালি মাঠ আর রাস্তার দুই পাশে মেলাটি বসেছিল। এখন আমি মেলার কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করতেছি।

500.jpg

501.jpg

502.jpg

504.jpg

505.jpg

508.jpg

আপনারা দেখতে পাচ্ছেন উপরে আমি অনেক গুলো খাবারের ছবি শেয়ার করেছি। মেলার মধ্যে গেলে এই খাবার গুলো বেশি দেখা যায়। তবে এগুলো খোলা খাবার যার জন্য আমার তেমন পছন্দ হয় না। আর আচার গুলো পছন্দ হলেও পরিবেশের কারনে খেতে পারি নাই।

506.jpg

507.jpg

509.jpg

510.jpg

এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি পানের ছবি, একটি কসমেটিক্সের ছবি আর দুইটি ফুচকার দোকানের ছবি। আমাদের মেলা থেকে তেমন কিছু কিনার ইচ্ছা ছিল না। জাষ্ট একটি বেলুন পিড়ি কিনেছিলাম। তারপর একটি ফুচকার দোকানে গিয়ে দুই জনে ফুচকা খেয়ে চলে এসেছি।

আমি উপরের ছবি গুলো তুলেছি রেডমি নোট-৮ মোবাইল দিয়ে। আমার বাংলা ব্লগে এটি আমার তৃতীয় পোষ্ট। আশা করি কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।।

সবাইকে ধন্যবাদ @titash

Sort:  
 2 years ago 

মেলা মানে অনেক হাসি আনন্দ মেলার মাঝে ঘুরাঘুরি। মেলাতে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার ছিলো। খাবারের দোকান গুলো দেখে ভালো লাগলো। বিভিন্ন ধরনের আচার, জিলাপি নানা রকমের পিঠ সমাহার। ফুচকা খেয়ে বাড়িতে ফিরেছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাড়ির পাশে হাজবেন্ডের সাথে মেলায় দারুন সময় অতিবাহিত করেছেন। গ্রাম্য পরিবেশে এখনো এই ধরনের মেলা কম বেশি হয়ে থাকে। যেখানে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয় বিভিন্ন ধরনের খাদ্য তাছাড়া বিভিন্ন ধরনের আমেজ যেগুলো মানুষকে যেতে আগ্রহ ও উৎসাহিত করে । অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে।

 2 years ago 

বাড়ির পাশে মেলাতে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন হাসবেন্ডের সাথে ৷ আসলে মেলাতে ঘোরাঘুরি করা মানেই অন্যরকম এক আনন্দ ৷ আপনারা বেশ ভালো সময় পার করেছেন ৷ আর মেলার খাবার গুলো আসলেই অনেক লোভনীয় ৷ যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার কাটানো সুন্দর মুহূর্ত এবং অনুভুতি আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নতুন ইউজার তাই আপনাকে স্বাগত জানাই। নতুন ইউজার হিসেবে দারুন একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে আশা করি খুব শীঘ্রই আপনি বিভিন্ন নিয়ম শৃঙ্খলা গুলো জেনে নিবেন এবং সে মোতাবেক কাজ করার চেষ্টা করবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54