স্বরচিত কবিতা-“ অবহেলা’’।। By @titash

in আমার বাংলা ব্লগ6 months ago

worried-girl-413690_1280.jpg
Link

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন সবাই,আশা করি সবাই অনেক ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করবো। কবিতাটি আমি নিজেই রচনা করেছি। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

কবিতার মর্মার্থ-

কবির স্বরচিত কবিতায় কবি তার মনের নিজের অনুভূতি তুলে ধরেছেন। কবি তার প্রিয় মানুষকে অনেক ভালোবাসেন। কবির চিন্তা চেতনায়,ভাবনায় শুধু তার প্রিয় মানুষকে অনূভব করে। কবি তার প্রিয় মানুষের প্রতি খুবই দূর্বল। প্রিয় মানুষকে ছাড়তে বা হারাতে ভয় পায়। অন্যদিকে কবির প্রিয় মানুষ তাকে অবহেলা করে। কবি তার প্রিয় মানুষের জন্য তার নিজের ঘর পরিজন ছেড়ে এসেছে,ভালোবাসার জন্য অনেক কিছু ত্যাগ করেছে। কিন্তুু বিনিময়ে কবি ভালোবাসার পরিবর্তে অবহেলায় পেয়েছে। যা কখনো কাম্য নয়।

অনেক মানুষ আছে যারা ভালোবার মূল্য বুঝতে চাই না। কারনে অকারনে তারা প্রিয় মানুষকে অবহেলা করে। তারপরও কবি নিস্বার্থ ভাবে ভালোবেসে যাচ্ছে। কবি আশা রাখে একদিন হয়তো তার প্রিয় মানুষ তার ভালোবাসা বুঝবে। সে তার কাংখিত ভালোবাসা ফিরে পাবে। এমন চিন্তা চেতনা থেকেই কবি তার প্রিয় মানুষকে উদ্দেশ্য করে কবিতাটি রচনা করেছেন।

অবহেলা

আমার ভাবনায় আমার কল্পনায়
রেখেছি তোমায় যতন করে
ভালোবেসে আপন করে
হয়েছি দুর্বল তোমার তরে।

আমি ভালোবাসার দু্র্বলাতায়
তোমাকে হারাতে ভয় পায় বলে
তার প্রতিদান দিলে
আজ আমায় অবহেলা করে।

পরিবার পরিজন ছেড়ে
এসেছি আমি তোমার ঘরে
কত সপ্ন দেখিছি তোমায় নিয়ে
ভেবেছি ভালোবেসে আপন করে নিবে।

করিলে অবহেলা প্রিয় মোরে
ভালোবাসার কিছু ছলনা করে
অবহেলা নামক সাগরে ভাসিয়ে দিলে
ভালোবাসা যেন ডুবে গেছে অন্ধকারে।

আমার স্বপ্ন ভেঙ্গে গেছে তোমার তরে
নিশি রাতে আমার দুচোখে অশ্রু ঝরে
আমাকে অবহেলা, অপমান করে
আমার সব কথা ঝেড়ে ফেলে দিলে।

কেন প্রিয় এত বদলে গেলে
আমার হৃদয়ের স্পন্দন দিয়ে
অবিরাম হৃদয় ফাঁটা রক্ত ঝরে
তোমার অবহেলা আঘাত করে
আমার এই মনে ক্ষণে ক্ষণে।।

বন্ধুরা এই হচ্ছে আজকে আমার স্বরচিত কবিতা " অবহেলা"। আশা করি আজকে আমার এই কবিতাটি আপনাদের সকলের কাছেই ভালো লাগবে । আজ এ পর্যন্তই আপনারা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই কামনা করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি, আল্লাহ হাফেজ।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

QPJMWN~1.GIF

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

আপু আপনার স্বরিচিত অবহেলা কবিতাটি অনেক ভালো লেগেছে আমার কাছে। সত্যি বলতে যাকে মন থেকে ভালোবাসা যায় আসলে তাকে কখনোই অবহেলা করা যায় না। সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ওয়াও, অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। কবিতাটি পড়তে আমার কিছু ভীষণ ভালো লাগছে। আপনি ঠিকই বলেছেন আপু অনেক মানুষ ভালোবাসাকে বুঝতে পারিনা। কবিতা সুন্দর একটি নাম ও দিয়েছেন। এরকম সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

যে ব্যক্তি অবহেলিত একমাত্র সেই ব্যক্তিই জানে অবহেলা যন্ত্রণাটা কতটা ভয়ানক। অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের সাথে শেয়ার করেছেন উপরে ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভালোবাসা নিয়ে দারুণ একটি কবিতা আমাদেরকে উপহার দিলেন ভাইয়া। সত্যি বলেছেন অনেকে আছে ভালোবাসার সঠিক মূল্য দিতে পারে না। আপনার কবিতার প্রতিটি লাইন অনেক ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

অবহেলা নাম দিয়ে সুন্দর একটি কবিতা রচনা করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে বাস্তবতা মানুষের মাঝেমধ্যে এভাবেই অবহেলা স্বীকার করে থাকে। অনেকে অবহেলিত হয়ে থাকে লাঞ্ছিত হয়ে থাকে প্রিয় মানুষটার কাছে। বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এক অবহেলিত মুহূর্ত বিষয় নিয়ে। ভালো লাগলো আবৃত্তি করতে আপনার আজকের এই কবিতা।

 6 months ago 

আসলে এরকম অবহেলিত কবিতা গুলো পড়তেও বেশ ভালো লাগে। আজকেও খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করলেন। আজকে কবিতার লাইন গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করলেন। বিশেষ করে কবিতা বর্ণনা করে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। আপনার পরবর্তী অন্য কোন কবিতার অপেক্ষায় রইলাম।

 6 months ago 

সুন্দর একটি কবিতা লিখলেন। কবিতাটির নামটিও অনেক সুন্দর দিয়েছেন অবহেলা। আর কবিতাটি নামের সাথে কবিতার লেখাগুলোও অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। কবিতাটি আমার পড়ে অনেক ভালো লেগেছে। সত্যি আপু অনেকে ভালোবাসার টানে বাবা-মা ঘরবাড়ি ছেড়ে দেয়। কিন্তু বিনিময় সে ভালোবাসার মানুষটির থেকে অবহেলা ছাড়া কিছু পায় না। ধন্যবাদ আপু আপনাকে। এত অপূর্ব একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অবহেলা নিয়ে খুব সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন আপনি। এই কবিতার মধ্যে অনেকগুলো লাইনের সংমিশ্রণে খুব ভালোভাবে সামজ্ঞস্যতা রেখেছেন। একইসাথে এই কবিতা যখন আমি পড়ছিলাম তখন আমার মনের মধ্যেও অনেকটা ভালো লাগা কাজ করছিল যা বলে বোঝানো যাবে না। অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54