আমার প্রাণ প্রিয় কলেজ।। 10% beneficary for @shyfox & 5% abb-school ❤️

in আমার বাংলা ব্লগlast year

19.jpg

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই। আশা করি সবাই অনেক ভাল আছেন। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আমার প্রিয় কলেজ সম্পর্কে কিছু কথা শেয়ার করবো। আশা করি আপনাদের সারা পাবো। চলুন শুরু করছি।

আমি আমার কলেজের বাংলা ডিপার্টমেন্ট সম্পর্কে কিছু তথ্য আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আমাদের কিছু ফ্রেন্ড নিজেরা উদ্যোগ নিয়ে কিছু চিত্র অঙ্কন করেছে। যে গুলো দেখে আমরা আশ্চর্য হয়েগেছি। সেই চিত্র গুলোর মধ্যে কিছু চিত্র আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজকে আরো কিছু চিত্র তুলে ধরার চেষ্টা করবো।

আমাদের কলেজের এরিয়াটা অনেক বড়। আর প্রত্যেকটা বেল্ডিং করা হয়েছে বিশাল বড় করে। বাংলাদেশেটা ছোট হলেও সরকারি প্রতিষ্ঠান গুলো অনেক বড় এরিয়া নিয়ে করা হয়। যার ফলে সে গুলোতে প্রবেশ করলে আলাদা একটি অক্সিজেন পাওয়া যায়। আমি শহরের অনেক বড় বড় প্রতিষ্ঠানে গিয়েছি। তাদের গেইট ছোট হলেও ভিতরে বিশাল জায়গা রয়েছে। আমাদের ব্রাহ্মণবাড়িয়া শহরে শুধু একটিই সরকারি মহিলা কলেজ রয়েছে। যার ফলে আমি সেই মহিলা কলেজেই ভর্তি হয়েছি। আজকে আমি সেই কলেজের কিছু বিষয় আপনাদের সাথে শেয়া করতে যাচ্ছি।

17.jpg

আপনারা দেখতে পাচ্ছেন এখানে সুন্দর সুন্দর দুইটি চিত্র তুলে ধরা হয়েছে। একটি ল্যাম্প পোস্টে একটি পাখি বসে আছে। আর পাশের কত সুন্দর দুইটি ঢোলের চিত্র অঙ্কন করা হয়েছে। সাথে স্বামী বিবেকানন্দের একটি বাক্যও তুলে ধরা হয়েছে। এগুলো কিন্তুু কেউ শিখে করে নাই। নিজেদের চেষ্টার মাধ্যমে এগুলো করেছে।

13.jpg

আমার কাছে সব থেকে বেশি সুন্দর লেগেছে এই চিত্রটি। গাছ গুলো দেখলে প্রাণটা জুড়িয়ে যায়। আর পাখির খাচাঁটা মনটাকে কেড়ে নিয়েছে। বাস্তবে এমন চিত্র আছে কিনা সেটা আমার জানা নেই। হয়তো গ্রাম অঞ্চলে গেলে দেখা যেতে পারে।

21.jpg

শুধুযে ক্লাস রুমের ভিতরে অঙ্কন করেছে তা নয়। বাহিরের দেওয়ালে বারান্দায় রাস্তায় সব জাগায় তাদের হাতে যাদু প্রকাশ পেয়েছে। চিত্র গুলো দেখলে বুঝা যাবে কোন একটি চিত্র জগতে প্রবেশ করেছি।

photo_2023-07-17_15-27-25.jpg

photo_2023-07-17_15-27-28.jpg

উপরের ছবিতে দেখতে পাচ্ছেন আমাদের ভবনে প্রবেশ করার রাস্তা। রাস্তার দুই পাশে রয়েছে সুন্দর ফুল গাছের দেয়াল। প্রত্যেক তলাতে এক ডিপার্টমেন্টের জায়গা। পাচঁ তলা ভবনের আমরা হলাম দ্বিতীয় তলায়। সব গুলো তলা ও ডিপার্টেমেন্টও সুন্দর করে সাজানো গুছানো।

photo_2023-07-21_16-55-00.jpg

আমাদের কলেজের শহীদ মিনার। কালো রং করা শহীদ মিনারটি অনেক বড়। বিকল বেলা এই শহীদ মিনারে বসে অনেক আড্ডা দেওয়া হয়। একুশে ফেব্রুয়ারি র মত সারা বছরই আমাদের উচিত এই জায়গাটিকে সম্মান দেওয়া। পরিষ্কার পরিছন্ন রাখা।

photo_2023-07-21_16-56-29.jpg

photo_2023-07-21_16-56-30 (2).jpg

আমাদের কলেজের বিশাল বড় খেলার মাঠ। মাঠের চার পাশে রয়েছে অনেক বড় বড় গাছ। সেই গাছের নিচে বসে আমাদের কলেজের ছাত্রীরা আড্ডা দিতেছে। প্রাকৃতিক সুন্দর্যে ভরপুর আমাদের কলেজটি আমার প্রাণ। মাঠের সবুজ ঘাস গুলো সবার মনে ছোয়াঁ দিবে।

বন্ধুরা আজ আর বাড়াবো না। আজকে এই পর্যন্তই। আবার আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষন পর্যন্ত সবাই ভাল থাকবেন,সুস্থ থাকবেন। সবার নিকট সুস্থতার জন্য দোয়া কামনা করছি।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ by @tatash

ফটোগ্রাফির বিবরণ:

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3yPNYivGJdqH6B9D1B9GXFbD3dJzQrYgDA2fPfS3ZHNhhEkcpTcJnN3QULYgUTRVotiJ123jGrA41SH2EjaT7L14Q39dw5rYykqAVuEdE1gSbZnp5vSsPJrcnUbUBfGHFw64k.png

ডিভাইসমোবাইল
মডেলরেডমি নোট-৮
শিরোনামআমার প্রাণ প্রিয় কলেজ।
স্থানসরকারি মহিলা কলেজ, ব্রাহ্মণবাড়িয়া
তারিখ২৪-০৭-২৩
কমিউনিটিআমার বাংলা ব্লগ
ফটোগ্রাফার@titash

সবাইকে ধন্যবাদ। আল্লাহ হাফেজ।।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrigHRpcui9esXgmzET2bzsQeMg4RmCSqymiE62YF9FX9CSeYHcZbStqFqiFen18HjyXNbtXG.png

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1siCoMX3by8iWdE4qYzWA7pZHzh4KthdoHPj2eEciPaXhHTdxhx5dKApkU8hxE3mUrybeUbtQCvbs4JC247APSjksrR6prneL2GBtrunMiz4r5CiYySVGKj1e3nT19qBCX5ekz5F.png

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7J8W9NZEbNsUTLEMkrtgqwUMHmRbAh6UqX4xVw4ivcS7bbpBquT2w2543nYruerj3XBGzuKvCPijibJe6h1hHzcjF.gif

Sort:  
 last year 

বেশ ভালো লাগলো আপনার কলেজের সুন্দর এই দৃশ্যগুলো দেখে,বেশ ভালোভাবে সাজিয়েছে রুমগুলো। আমরা যখন প্রথম অনার্সে ভর্তি হয়েছিলাম তখন দেখেছিলাম আমাদের রুমের মধ্যে রবীন্দ্রনাথ আর কাজী নজরুলের ছবি টাঙানো রয়েছে। পাশাপাশি বেশ কয়েকটা চিত্র কিন্তু এভাবে আর্ট করা ছিল না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47