শিং মাছের সুস্বাদু ভুনা রেসিপি।। 10% beneficiary for @shyfox and 5% for abb school ।।

আসসালামুআলাইকুম,

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন । আশা করি আপনারা সবাই অনেক অনেক ভালো আছেন । আল্লাহর রহমতে আমিও আলহামদুল্লিহ ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোষ্ট নিয়ে হাজির হয়েছি। আজকের পোষ্টের বিষয় হলো রেসিপি।

01.jpg

আজকে আমি যে শিং মাছ গুলো দিয়ে রেসিপি তৈরী করেছি সে মাছ গুলো দেশি না কি চাষের সেটা আমি সঠিক বলতে পারবো না। তবে শিং মাছের ভুনাটা অনেক মজা হয়েছে। কয়েকটা শিং মাছের পেটে ডিমও ছিল। ডিম গুলো ক্ষেতেও অনেক সুস্বাদু হয়েছে। ডিম গুলো আমি আলাদা রান্না করেছিলাম। শিং মাছের সাথে টমেটো দিয়ে ভুনাটা করেছি। এখন আমি রেসিপিটির বিস্তারিত বর্ণনা করবো।

প্রয়োজনীয় উপকরণ

০১। শিংমাছ তিনটি
০২। টমেটো দুুইটি
০৩।কাচাঁ মরিচ ছয়টি
০৪। পেঁয়াজ কুচি
০৫। তেল পরিমান মত
০৬। আঁদা বাটা
০৭। রসুন বাটা
০৮। ধনিয়া পাতা।
০৯। লবন পরিমান মত
১০। হলুদের গুড়া
১১। মরিচের গুড়া।
১২। জিরার গুড়া।
১৩। ধনিয়ার গুড়া।

photo_2023-02-18_20-55-17 (2).jpg

photo_2023-02-18_20-55-16.jpg

04.jpg

এবার একে একে শিং মাছের ভুনা তৈরীর ধাপ গুলো উপস্থাপন করতেছি।

05.jpg

প্রথমে চুলার মধ্যে কড়াই টা বসিয়ে তেল দিয়ে দিলাম।

06.jpg

7.jpg

8.jpg

তারপর তেল গরম হওয়ার পর শিং মাছ গুলো কড়াইতে দিয়ে দিলাম। কিছুক্ষন পরে শিং মাছ গুলো ভাজা হওয়ার পর তুলে একটি বাটিতে রেখে দিলাম।

09.jpg

10.jpg

11.jpg

তারপর কড়াইতে পেঁয়াজ মরিচ সহ সমস্ত মসলা দিয়ে টমেটো গুলো দিয়ে দিলাম।

13.jpg

14.jpg

তারপর সব গুলো নেড়ে ঝোল ঝোল করে নিলাম।

15.jpg

16.jpg

তারপর সেই ঝোলের মধ্যে ভেঝে রাখা শিং মাছ গুলো দিয়ে দিলাম।

17.jpg

18.jpg

কিছুক্ষন পরে যখন ভুনা তৈরী হয়ে গেল। তখন কুচি করে রাখা ধনিয়া পাতা গুলো দিয়ে রেসিপি শেষ করে দিলাম।

19.jpg

সব কিছু শেষ করে একটি বাটিতে রেখে পরিবেশন করলাম।

সব গুলো ফটোগ্রাফি আমি নিজের বাসা থেকে রেডমি নোট-৮ মোবাইল দিয়ে ধারুন করেছি। আজ এই পর্যন্তই বন্ধুরা। আশা করি আপনাদের কাছে আমার রেসিপিটা অনেক ভাল লাগবে। সবাই ভাল থাকবেন। আবার দেখা হবে নতুন কোন পোষ্ট নিয়ে।

ধন্যবাদ @titash

gPCasciUWmEwHnsXKML7.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

শিং মাছ ভুনা খেতে আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আপু আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 last year 

যদিও আপনি কমিউনিটিতে নতুন তবে আপনার রেসিপিটি আমার কাছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় লেগেছে। যেহেতু আপনি কমিউনিটিতে একদমই নতুন মার্ক ডাউনের ব্যবহারটা খুবই ভালোভাবে শিখে নেবেন তাহলে আপনার পোস্ট দেখতে আরো বেশি সুন্দর দেখাবে। ভবিষ্যতে আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর পোস্ট উপহার পাব বলে আশা রাখি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45