ডাই - রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা।

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি এই শীতের মাঝেও সবাই অনেক অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। প্রতিদিনের মতো আপনাদের সাথে আবারো এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমার আজকের পোস্ট হচ্ছে ডাই -কাগজের নকশা। আমি আগে কখনো আপনাদের মাঝে কাগজের নকশা বা কোনো প্রকারের ডাই শেয়ার করিনি। এই প্রথম আপনাদের মাঝে কাগজের তৈরি একটি নকশা শেয়ার করতে যাচ্ছি।কোনো প্রকার ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। চলুন তাহলে আমার কাগজের তৈরি নকশাটি আপনাদের মাঝে শেয়ার করি।

প্রয়োজনীয় উপকরণ -

  • বর্গাকৃতির রঙিন কাগজ
  • একটি মার্কার
  • কাগজ কাটার কেচি।

চলুন আমার রঙিন কাগজ দিয়ে ড্রাই তৈরির সেই নকশাটি আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি। প্রথমে আমি একটি রঙিন কাগজ, একটি কেচি ও মার্কার নিয়েছি।

তারপর এই কাগজটিকে দুই ভাজ করে নিয়েছি। দুইবাজ মানে চারটি পার্ট হবে।

এই পর্যায়ে আরেকবার কোনাকুনি আরেকটি ভাজ করে নিয়েছি। তারপর আবার কোনাকুনি আরেকটি বাজ করে নিয়েছি।

এই পর্যন্ত আমার কাগজের তৈরি নকশাটির ভাজ করার কাজ শেষ হলো।

এবার ভাঁজ করা অংশের মধ্যে মার্কার দিয়ে লাভ আকৃতি দিলাম তিনটি। লাভগুলো যাতে আলাদা আলাদা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

মার্কার দিয়ে অঙ্কন করা লাভ আকৃতির অংশগুলো কেচি দিয়ে কেটে নিলাম। কাটার সময় অবশ্য অনেক শক্ত অনুভব হয়েছে এবং অনেকটা কষ্ট হয়েছে। যাইহোক অবশেষে আমি আমার কাগজের নকশাটা কাটতে সক্ষম হয়েছি।

কেচি দিয়ে কাটার পর এই রকম দেখায়। তারপর আস্তে আস্তে সবগুলো ভাজ খুলে আমার কাগজের তৈরি নকশাটি উপস্থাপন করলাম।

কেমন হলো আজকে আমার এই ডাই নকশাটি কমেন্টসের মাধ্যমে জানাবেন। আজ এই পর্যন্তই বন্ধুরা ভালো থাকবেন সুস্থ থাকবেন আবার দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন এই কামনা করি,আল্লাহাফেজ।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

ফটোগ্রাফির বিবরণ-

ডিভাইসমোবাইল
মডেলরেডমি নোট-৮
ধরনডাই- কাগজের নকশা
স্থাননারায়ণগঞ্জ
ফটোগ্রাফিার@titash

FNeY1coMNUL9WkErUPeUKmtGszS37qoEdLJEhh8bj8LkMZg4ZnLbSCPtsqdFwbPFaU6vxamfJRhKsAXwWBZmAwtf2KFjktn9asDsnKpUF6cbBcNYFzwcTbFb5dfFf7N5Lt5j8KUqpB64Bhu5yFCR9Qn5uG4sQo8t4PYbc7VJq37PW7258mLRbFTrsBTtbAnos9AJnU46Lv3HqXsN7s.gif

gPCasciUWmEwHnsXKML7.png

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjLPcdukhvo3hDKSJwXfQo5Fr6eTU7ZAn1vYP7a2DSTwacw87EzLLfcJvzqGH6ZeRimiA9rCLdxAHCyYhrQTQTj5pfqBAp6e.gif

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ ফুল জাতীয় নকশা তৈরি করে দেখিয়েছেন আপনি। আপনার এই অসাধারণ নকশা কিন্তু আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে, আমার এই নকশাটি আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

রঙিন কাগজের নকশা গুলো দেখতে দারুণ লাগে আমার কাছে। আমিও এখানে রঙিন কাগজের নকশা ডিজাইন গুলো শেয়ার করি।তবে এগুলো একটু সাবধানে কাটতে হয়। যাইহোক নকশা টি দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

জি ভাইয়া রঙিন কাগজে নকল দারুন লাগে। আর আপনি ঠিকই বলেছেন এগুলো একটু সাবধানে কাটতে হয়। একটু ভুল হলেই সম্পূর্ণ কাগজটা নষ্ট হয়ে যায়। ভাইয়া আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

কাগজের উপরে লাভ অঙ্কন করে সেই কাগজ কেটে অনেক সুন্দর ফুলের নকশা তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে আপু। কাগজ কেটে ফুলের নকশা তৈরি করে আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চেষ্টা করেছি কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করার। কিন্তু আমার কাজের তেমন দক্ষতা নেই। তবু আপনার কাছে প্রশংসা পেয়ে অনেক খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

খুবই সুন্দর হয়েছে আপনার তৈরি করা এই নকশা৷ রঙিন কাগজ দিয়ে সব সময় আপনি খুবই সুন্দর সুন্দর কিছু নকশা শেয়ার করে আসছেন৷ আজকেও তার ব্যাতিক্রম নয়৷ খুবই সুন্দরভাবে এই নকশা তৈরি করেছেন এবং এটি তৈরি করতে আপনি অনেক কষ্ট করেছেন যা দেখে বোঝা যাচ্ছে৷

 8 months ago 

ভাইয়া আমি আগে কখনো রঙিন কাগজ দিয়ে এরকম নকশা আপনাদের মাঝে শেয়ার করেনি। এটা আমার প্রথম কাগজের তৈরি নকশা। তবে এটি তৈরি করতে অনেকটা কষ্টই হয়েছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বাহ আপনিতো অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা তৈরি করেছেন। আপনার ফুলের নকশা তৈরি অসাধারণ হয়েছে। রঙিন কাগজ দিয়ে কিছু বানালে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। যদিও আপনি এটি প্রথম বানিয়েছেন তারপরও চমৎকার হয়েছে। খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

জি ভাইয়া এটি আমার প্রথম কাগজের তৈরি একটি নকশা। কতটা চমৎকার হয়েছে তবে চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপন করতে। আপনাকেও ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুলের নকশা তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানালে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। আমি নিজেও সময় পেলে রঙিন কাগজ দিয়ে কিছু বানানো চেষ্টা করি। তবে ডাই বা রঙিন কাগজের এটি আপনার প্রথম কিছু তৈরি করা। তবে রঙিন কাগজের এই ফুল যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালই লাগবে। খুব সুন্দর করে রঙিন কাগজের ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago (edited)

জি আপু আপনাদের অনেক পোস্ট দেখি আপনারা অনেক রকমের ডাই পোস্ট করেন। তাই আপনাদের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে আমিও এই প্রথম নকশাটি আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনি ঠিকই বলেছেন আপু এগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলেও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর ফুলের নকশা বানিয়েছেন। এই ধরনের নকশা দেখতে যেমন ভালো লাগে তেমনি বানাতেও খুব পছন্দ করি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায় আর দেখতেও খুব ভালো লাগে। এই ধরনের নকশা দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুব সুন্দর লাগে। এমন একটি নকশা আমি অনেক আগে শেয়ার করেছিলাম। ধন্যবাদ এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65