রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আজকে আপনাদের সাথে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। ।
নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে।

রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাহিরে , কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের রেনডম ফটোগ্রাফির মধ্য দিয়ে আমি আপনাদের সামনে কিছু ভিন্ন ছবি উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি এ রেনডম ফটোগ্রাফিগুলো আপনাদের খুব ভালো লাগবে।

১নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0016.jpg
https://w3w.co/written.nosedive.parade

আমরা সবাই এই ফুলটির সাথে খুব বেশি পরিচিত। যে ফুলটি বাংলাদেশের সর্বত্রই দেখা যায়। এই ফুলের নাম হচ্ছে জবা ফুল। জবা ফুলের মধ্যে অসংখ্য জাত বর্তমানে দৃশ্যমান। এটি একটি হলুদ জবা ফুল। এটি দেখতে খুব চমৎকার হয়ে থাকে। এই ফুলটিকে ঘিরে ছোটবেলার অনেক স্মৃতি রয়েছে। ছোটবেলা এই ফুল কে নিয়ে খেলা করতাম। রাস্তার আশেপাশে এই ফুল গাছটি ছিল। যার কারণে এই ফুলটি নিলে কেউ কিছুই বলত না। অসম্ভব প্রিয় একটি ফুল এটি। তবে আমরা সবাই জবা ফুলের সাথে বেশ পরিচিত। বর্তমানে জবা ফুলের বিভিন্ন জাতগুলো সর্বত্রই দেখা যাচ্ছে। জবা ফুলের ভিন্ন জাত গুলো দেখতে বেশ ভালো লাগে।

২নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0218.jpg
https://w3w.co/written.nosedive.parade

আমরা যারা গ্রামাঞ্চলে বসবাস করি তাদের কাছে এই ফুলটি খুবই পরিচিত একটি ফুল। কারণ এটি রাস্তার আশেপাশে এবং বিভিন্ন জমিতে দেখা যায়। বাংলাদেশের অনাবাদি জমিগুলোতে এই গাছটি আগাছা হিসেবে উঠে। রাস্তার পাশে তো এটি অনেক বেশি দেখা যায়। তবে এই গাছের যে ফুলটি হয় এটি দেখতে খুব সুন্দর। এটি একটি বন্য ফুল। এই ফুলের সৌন্দর্য আমাকে বিমোহিত করে। ছোটবেলা আমরা এ ফুল নিয়ে খেলা করতাম। ছোটবেলার স্কুলে যাওয়ার সময় ফুলগুলো ছিঁড়ে নিয়ে যেতাম স্কুলে। এই ফুল নিয়ে খেলাধুলার সহ অনেক বেশি আনন্দ করতাম। এই ফুলটির ফটোগ্রাফি করতে পেরে খুব ভালো লেগেছে আমার কাছে।

৩নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0056.jpg
https://w3w.co/written.nosedive.parade

এ বাহারি পাতার গাছটির সাথে সবাই কম বেশি পরিচিত হচ্ছে। বর্তমানে এই গাছটি সবাই দেখেছে, কারণ এই গাছটি বাড়ির সৌন্দর্য বৃদ্ধি সহ বিভিন্ন হোটেল রেস্টুরেন্টের সামনে রোপন করা হয়। শুধু তাই নয় স্কুল-কলেজের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই গাছটি লাগানো হয়। আমি এই গাছটি দেখে বরাবরই হতভম্ব হয়ে যাই। আমরা এই গাছের নতুন আগত পাতাগুলোকেই ফুল হিসেবে আখ্যায়িত করে থাকে। নতুন পাতা গুলো কালার বিভিন্ন ধরনের হয়ে থাকে। আবার এ পাতাগুলোর মধ্যে নাকফুলের মত ছোট ছোট ফুল ফোটে। সবকিছু মিলিয়ে এটি একটি দারুন ফুল। আমার খুব পছন্দের একটি ফুল।

৪নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0126.jpg
https://w3w.co/written.nosedive.parade

এই ফুলটি বাংলাদেশের মানুষের কাছে এত বেশি পরিচিত যে, এই ফুলটিকে এক এক জায়গা একেক নামে আখ্যায়িত করা হয়। বিশেষ করে এই ফুলগুলোকে বাড়ির গেটের মধ্যে লাগানো হয়। এই ফুলগুলো গেটের সৌন্দর্য দ্বিগুণ হারে বৃদ্ধি করে। এই ফুলগুলোকে দেখতে আর্টিফিশিয়ালি ফুলের মত মনে হয়। যেন মনে হয় কাগজ দিয়ে এই ফুলগুলোকে তৈরি করা হয়েছে। তাইতো এই ফুলগুলোকে বলা হয় কাগজ ফুল বা বাগানবিলাস অথবা পেপারফ্লাওয়ার। ফুলটি আমার খুব প্রিয় একটি ফুল। এই ফুল গাছটি আমি নিজেই যত্ন করে লাগিয়েছি। এই ফুল গাছের মধ্যে বর্তমানে অনেকগুলো কালারের সমন্বয় রয়েছে। এই ফুলটির ফটোগ্রাফি করতে পেরে বেশ ভালো লাগলো।

৫নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0210.jpg
https://w3w.co/written.nosedive.parade

লজ্জাবতী গাছ চিনে না বাংলাদেশে এমন কেউ নেই। কারণ লজ্জাবতী গাছ যেখানে ছিল সেখানে বিনোদনের জায়গায় ছিল। আমরা লজ্জাবতী গাছকে টাচ করতাম সাথে সাথে লজ্জাবতী গাছ লজ্জা পেয়ে নুয়ে যেত। এই যে একটা রোমান্টিকতা সব সময় আমাদের মাঝে থাকতো। তবে এ লজ্জাবতী গাছের অসাধারণ একটি ফুল রয়েছে। এই ফুলটি আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে ছোটবেলা এই ফুলটি ছিঁড়তে পারতাম না ভয়ে, কারণ কাজটি জুড়ে ছিল কাঁটা ভরপুর। অধিকাংশ সময় লাঠি দিয়ে এই গাছগুলোকে স্পর্শ করে লজ্জা দিতাম। ভীষণ ভালো লাগতো আমাদের কাছে। কিন্তু এর ফুল যে এত সুন্দর সেটা আগে কখনোই উপলব্ধি করে।

৬নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0112.jpg
https://w3w.co/written.nosedive.parade

বর্তমান সময়ের সুপরিচিত একটি ফুল হচ্ছে লাল কাঠগোলাপ ফুল। এই ফুলটি খুবই সুন্দর একটি ফুল। এ ফুল গাছটি দেখতে অনেক সুন্দর। গাছটি দেখতে প্রায় কাঠ গাছের মতো মনে হয়। তাই এই ফুলটিকে কাঠগোলাপ হিসেবে আখ্যায়িত করেছে। এই ফুলটি বর্তমানে প্রতিটা নার্সারিতে দেখা যায়। এই ফুলের চাহিদা দিন দিন অনেক বেশি বৃদ্ধি পেয়েছে এবং মানুষ তাদের বাড়ির আঙিনা, ছাদে এই ফুলটি রোপন করে থাকে। আমি এই ফুলটি ফেনীর একটি নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। এই ফুলটি আমার খুব পছন্দের ফুল হওয়া এটির ফটোগ্রাফি করতে পেরে খুব ভালো লেগেছে। আমি সেই নার্সারিতে দেখেছি কাঠগোলাপের আরো কিছু জাত রয়েছে।

তো বন্ধুরা এই ছিলো আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবাম ,আশা করি আগামীতে ভিন্ন রকম রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।


ফোনের বিবরণ

ক্যামেরাআইফোন ৭
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলআইফোন ৭
ক্যাপচার@ti-taher
অবস্থানবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

এই ধরনের সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো দেখলে চোখ ফেরাতে আর ইচ্ছে করেনা। ইচ্ছে করে শুধু এক নজরে তাকিয়ে থাকি ফটোগ্রাফি গুলোর দিকে। তেমনি আপনার আজকের ফটোগ্রাফি গুলো ও অনেক বেশি সুন্দর ছিল। যেগুলো আমি যত দেখছিলাম ততই ভালো লাগছিল। সুন্দর সুন্দর ফটোগ্রাফি যেমন শেয়ার করেছেন, তেমনি বর্ণনা ও শেয়ার করেছেন। যার কারণে এগুলো সম্পর্কে অনেক ধারণা নিতে পারলাম। নিশ্চয়ই আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই ফটোগ্রাফি গুলো করেছেন।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি পোস্টে আপনার মূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য। আমি চেষ্টা করেছি সংক্ষিপ্ত বিবরণীসহ ফটোগ্রাফিগুলো তুলে ধরতে। ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 2 months ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি দিয়ে আজ আপনি একটি এলবাম শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সুন্দর বর্ননা দিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো পছন্দ করার জন্য। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার জন্য এবং এর সংক্ষিপ্ত একটি ব্যাখ্যা দেওয়ার জন্য।

 2 months ago 

ভাইয়া আজকে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে হলুদ জবাটিতে অসম্ভব ভালো লাগছে। তাছাড়া গ্রামে কেন ওই বন্য ফুলটি শহরের আশেপাশেও খুব দেখা যায়। তাছাড়া লজ্জাবতী গাছের ফুল দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। এই গাছগুলো নিয়ে ছোটবেলায় খুব খেলতাম। সবশেষে কাঠগুলো ফুলটি কিন্তু আরো বেশি ভালো লাগছে দেখতে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার রেনডম ফটোগ্রাফি পোস্টে আপনি মন্তব্য দেয়ার জন্য। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক বন্য ফুল শহরের আশেপাশও দেখা যায়।

 2 months ago 

জাস্ট মুগ্ধ হলাম ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে। প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি আপনি এত সুন্দর ভাবে করেছেন যে দেখে চোখ ফেরানো যাচ্ছিল না কোন রকমেই। ফটোগ্রাফি করার জন্যও কিন্তু অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয়। আর ধৈর্য ধরে সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো যদি করা হয়, তাহলে দেখতে অসম্ভব ভালো লাগে। কোন ফটোগ্রাফিটা রেখে কোনটা দেখব এবং কোনটার প্রশংসা বেশি করবো এটাই তো বুঝতে পারছিলাম না। কারণ সবগুলো ফটোগ্রাফি ছিল অসম্ভব দারুন। জবা ফুলের ফটোগ্রাফি এবং কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে দেখতে।

 2 months ago (edited)

অসংখ্য ধন্যবাদ আমার রেনডম ফটোগ্রাফিগুলো দেখে আপনি আপনার মন্তব্য উপস্থাপন করার জন্য। ফটোগ্রাফিগুলো আপনার পছন্দ হয়েছে জেনে খুব ভালো লাগলো। আমি চেষ্টা করি খুব সুন্দর ভাবে যত্ন সহকারে ফটোগ্রাফি করার জন্য। আপনাদের উৎসাহ উদ্দীপনা পেয়ে ফটোগ্রাফির উপর আরো বেশি মনোযোগী হচ্ছি।

 2 months ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে তাকিয়ে থাকতে ইচ্ছা করছে। লজ্জাবতী গাছের ফুল যে এত সুন্দর হয় সেটা জানা ছিল না। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। বাগান বিলাস ফুলটা আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার ফটোগ্রাফিগুলো দেখে আপনি আপনার মন্তব্য উপস্থাপন করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ। আমার ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।এত সুন্দর সুন্দর ফুল আপনার মাধ্যমে দেখতে পেলাম এবং বর্ণনা পড়ে আরো ভালো লাগলো। কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি পোস্টে মন্তব্য শেয়ার করার জন্য। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি করে তার একটি সংক্ষিপ্ত বিবরণী দেওয়ার জন্য।

 2 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার মাধ্যমে আজকে বেশ কয়েকটি অপরিচিত ফুলের সাথে পরিচিত হতে পারলাম। তবে, আমার কাছে লাল কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ, আমার রেনডম ফটোগ্রাফিতে আপনার মহামূল্যবান মন্তব্য দেয়ার জন্য। আমি চেষ্টা করেছি খুব যত্ন সহকারে ফটোগ্রাফি গুলো করার জন্য।

 2 months ago 

ফটোগ্রাফি পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে।
আপনার ফটোগ্রাফির পোস্ট থেকে বেশ দারুন সুন্দর হোক করলাম।
বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং চতুর্থ নম্বর ফটো সব থেকে বেশি ভালো লাগলো।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফিগুলো পছন্দ করার জন্য। আমি সর্বদা চেষ্টা করি সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করতে।

 2 months ago 

আজ আপনি বেশ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফির সবগুলো ছবি ছিল বেশ চমৎকার। আমার কাছে প্রতিটি ছবি ভালো লেগেছে। লজ্জাবতী গাছের ফুল দেখতে বেশ চমৎকার। এর আগে আমার কখনো এই ফুল দেখা হয়নি। আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে লজ্জাবতী গাছের ফুল দেখতে পেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার রেনডম ফটোগ্রাফি পোস্টে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য। আমার সবগুলো ফটোগ্রাফি আপনার পছন্দ হয়েছে এটা জেনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40