মা মেয়ে বেক্কল-২ নাটক রিভিউ

in আমার বাংলা ব্লগ2 months ago
প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? আজকে আপনাদের মাঝে একটি নাটক রিভিউ নিয়ে হাজির হলাম। আশা করছি নাটক রিভিউটি পড়ে আপনাদের ভালো লাগবে।

মা মেয়ে বেক্কল-২ নাটক রিভিউ।
আমার পোষ্টের মাধ্যমে মা মেয়ে বেক্কল-২ নাটকের গল্পটি নিজের মতো করে রিভিউ করার চেষ্টা করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।


Screenshot_20240613-134157_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য
নাটকের নামমা মেয়ে বেক্কল-২
পরিচালকআদি বাসী মিজান
অভিনয়শামিমা নাজনীন, মুন্সি প্রকৃতি, পাপন, ফায়জুল কবির রুথিসহ আরো অনেকে
ভাষাবাংলা
মুক্তির তারিখ০১ জুন ২০২৪

Screenshot_20240613-134411_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

নাটকের নাম শুনে বুঝতেছেন নাটকটি কোন বিষয়কে কেন্দ্র করে। এটি একটি সম্পূর্ণ বিনোদনমুখী নাটক। বাস্তবতার সাথে কোন মিল নেই। তবে "মা-মেয়ে বেক্কল" নাটকটির আমি আগেই রিভিউ দিয়েছি। আজকে আমি "মা-মেয়ে বেক্কল-২" নাটকের রিভিউ নিয়ে হাজির হলাম। নাটকটি দেখে খুব ভালো লাগলো। আসলে নাটকের নামটি দেখেই নাটকটি দেখার কৌতূহল জন্মালো। ইউটিউব থেকে পুরো নাটকটি একবার দেখে নিলাম। আমার ব্যক্তিগত মতামতের মধ্য দিয়ে এ নাটকের রিভিউটি আপনাদের মাঝে তুলে ধরলাম।

Screenshot_20240613-134452_YouTube.jpg

Screenshot_20240613-134422_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

নাটকের শুরুতেই একটি চমৎকার দৃশ্য নিয়ে নায়িকা এবং নায়িকার মাকে প্রদর্শন করল পরিচালক। দুজনের গলাতেই পানির বোতলের মালা পড়ানো, তারা দুজন কক্সবাজার এসেছে বেড়াতে। তারা হর্ন হয়ে খুজতেছে থাকার জায়গা। যেতে যেতে একটি নামিদামি হোটেলে গেল। সেখানে গিয়ে তারা রুম চাইল, তখন হোটেল কর্তৃপক্ষ জানালো তারা বাহিরের কিছু নিয়ে ভিতরে প্রবেশ করতে দেয় না। তাদেরকে গলা ঝুলানো বোতলগুলো রেখে যেতে হবে। এই কথা শুনে মা-মেয়ে দুজনে রেগে গেল এবং বলল এই পানির বোতলগুলো আমরা রাখতে পারব না কারণ এটি একটি আমাদের আবিষ্কার। এটি শুনে ম্যানেজার বলল এটি কি ধরনের আবিষ্কার?

Screenshot_20240613-134608_YouTube.jpg

Screenshot_20240613-134511_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

তখন মা-মেয়ে হোটেল কর্তৃপক্ষকে জানালো, সমুদ্রের পানির মধ্যে তারা লবণের স্বাদ আবিষ্কার করলো। তাই তারা এ পানি নিয়েই যাবে এবং তরকারি রান্না করবে তাতে আর লবণ দিতে হবে না। তাদের এই বোকামি দেখে হোটেল কর্তৃপক্ষ বরাবরই বোকা হয়ে গেল। অবশেষে তাদেরকে রুম দেখানো হলো। এবং রুমের কার্ড দেওয়া হল। তারা রুমে যাওয়ার পরে কিছুই বুঝতেছেনা কারণ দুজনেই বেক্কল। পরে ম্যানেজার সব কিছু বুঝিয়ে দিল, এবং কার্ডটি নির্দিষ্ট জায়গা রাখল। পরে মেয়ে ওই কার্ডটি সংরক্ষণের জন্য সেখান থেকে সরিয়ে রাখল। রুমের ইলেকট্রিসিটি চলে গেল, এই নিয়ে তাদের চিৎকার চেঁচামেচি শুরু হল। পরে হোটেল কর্তৃপক্ষ আবার দৌড়িয়ে আসলো এবং বলল কি সমস্যা? তারা ভিতর থেকে জবাব দিল রুমে কারেন্ট নেই। তখন হোটেল কর্তৃপক্ষ বলল আপনারা কার্ডটি সরিয়ে রেখেছেন, ঐ কার্ডটি নির্দিষ্ট জায়গা রাখুন তাহলেই ইলেকট্রিসিটি চলে আসবে। তখন কার্ডটি আবার নির্দিষ্ট জায়গা রাখা হয় ইলেকট্রিসিটিও চলে আসে।

Screenshot_20240613-134639_YouTube.jpg

Screenshot_20240613-134626_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

তবে এই নাটকের মধ্যে কিছু ওভার অ্যাক্টিং লুকিয়ে আছে, যেটি নাটকটির সৌন্দর্য কিছুটা হলেও বিনষ্ট করেছে। তখন ম্যানেজার এবং ম্যানেজারের সহকর্মী তাদেরকে নিয়ে আলোচনা করতেছে। সহকর্মী ম্যানেজারকে বলতেছে এরা এতটাই বেক্কল যে, কক্সবাজারে গিয়ে তারা ঘোড়া চড়বে তাই ১০০০ টাকা দিয়ে একটি গুড়া ভাড়া নিল। তখন মেয়ে মাকে বললো ঘোড়ার উপরে ওঠার জন্য, মা কান্না করে বলতেছে সে ঘোড়ার উপরে চড়বে কিন্তু মেয়ে রশি ধরে টানবে সেটি কখনোই হয় না। তাই সে ঘোড়ার উপর ওঠেনি।

এবার মা, মেয়েকে বলল তুমি উঠো, আমি রশি ধরে টানতেছি তখন মেয়ে কান্নাকাটি করে বলল, আমি এটি পারব না। এত নিষ্ঠুর আমি নয়। তাই তারা দুই ঘণ্টা পর্যন্ত ঘোড়ার রশি ধরে ঘোড়াটাকে টানলো। নির্দিষ্ট টাইম শেষে ঘোড়ার মালিক কে ১০০০ টাকা দিয়ে দিল। এটি বলে ম্যানেজার এবং সহকর্মী হাসতে লাগলো। এটিও আমার দৃষ্টিতে বেশিই প্রদর্শন হয়ে গেল। এরপর মা-মেয়ে দুজন সুইমিংপুলে গেল। সেখানে গিয়ে মন্তব্য করতে লাগলো, এরা এত বোকার বোকা যে, এত বড় একটি পুকুর কিন্তু কোন মাছ চাষ করেনি।

Screenshot_20240613-134720_YouTube.jpg

Screenshot_20240613-134711_YouTube.jpg

Screenshot_20240613-134701_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

তারা সেখানে গিয়ে পানিতে নামল না। বসে বসে তারা শুধু মন্তব্যই করতে লাগল। এরপর তাদের চোখে পড়ল কিছু গাছ, আর্টিফিশিয়ালি কিছু গাছ এবং জীবন্ত কিছু কাজ। এগুলো নিয়ে তাদের কৌতূহল জন্মালো, তারা বলতে লাগলো তাদের এলাকাতে কিছুটা গাছ কমে যাওয়ার মূল কারণ হচ্ছে এ জাগায় গাছগুলো চলে আসা। মানুষ কিভাবে এত উপরে গাছ লাগায় তারা এটি বুঝতেই পারল না। আর্টিফিশিয়ালি ঘাস দেখে তারা সেখানে শুয়ে পড়লো এবং বলল এখানেও ঘাস কিভাবে জন্মায়?এরপর নায়িকা গোসল করতে গেল সেখানে ঝর্ণা পানি পড়ে সেটা তাকে ভাবিয়ে তুলল।

এবং সেখানে টেলিফোন দেখে সে এটি নিয়েও অনেক মন্তব্য করা শুরু করল। নায়িকা সেখানে চুল শুকানোর যন্ত্রটি দেখে অবাক হয়ে গেল। যখন যন্ত্রটি অন করে তখন সে আশ্চর্য হয়ে তার মাকে ডাকতে লাগলো। এবং বলতে লাগলো এটি কি এখান থেকে দেখি গরম বাতাস বের হয়। কি যে ভালো লাগে আমার কাছে। নায়িকা যেটি দেখে সেটি নিয়েই অনেক বেশি কৌতূহল প্রকাশ করে। এমন কৌতুহল দেখে বিষয়টি হাস্যকর মনে হল।

Screenshot_20240613-134811_YouTube.jpg

Screenshot_20240613-134750_YouTube.jpg

Screenshot_20240613-134733_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

আসলে এই নাটকে ওভার অ্যাকটিং ব্যবহার করা হচ্ছে অনেক বেশি। বোকামির পর্বগুলো যদি আর একটু লিমিটেশন এর মধ্যে রাখা যেত তাহলে অনেকাংশে আকর্ষণীয় হত। তবে নামের সাথে কাজের সার্থকতা রয়েছে। নাটকটি শুধুমাত্র বিনোদনের জন্যই করা হয়েছে। কোন বাস্তবিক প্রেক্ষাপটে নাটকের সাথে মিল নেই। সমাজকে কোন ধরনের মেসেজ দেওয়া হয়নি শিক্ষনীয় মূলক। তাই যারা বিনোদনের জন্য নাটক দেখেন তারা একবার এ নাটকটি দেখে নিতে পারেন।

Screenshot_20240613-134934_YouTube.jpg

Screenshot_20240613-134854_YouTube.jpg

Screenshot_20240613-134824_YouTube.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

আমার ব্যক্তিগত মতামত।

নাটকটির নামের সাথে কাজের মিল রয়েছে, এদিকে থেকে ঠিক আছে। তবে এ নাটকে একটু বেশি ওভার প্রদর্শনী করে ফেলল। যেমন সমুদ্রের পানি নিয়ে ওভার অ্যাকটিং। হোটেলে ঘটে যাওয়া বিভিন্ন বিষয়গুলো নিয়ে মা-মেয়ের কথোপকথনগুলো। যাই হোক, আপনারা যারা সময় পাবেন তারা সময় করে নাটকটি দেখে নিবেন।

আমার ব্যক্তিগত মতামত অনুসারে নাটকের রেটিংঃ

৭.০/১০

নাটকটির লিংক এখানে দেয়া আছে।চাইলে দেখে নিতে পারেন।👇

সমাপ্ত

ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানে বিদায় নিচ্ছি।আগামিতে অন্য কোন নাটকের রিভিউ নিয়ে আবারও হাজির হবো। ভালো থাকবেন সবাই। আর কষ্ট করে রিভিউটি যারা পড়ছেন তাদেরকে ধন্যবাদ।

সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মা মেয়ে বেক্কল ২ নাটক রিভিউ। আপনার শেয়ার করা নাটকটি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে মডার্ন যুগে এসে মা-মেয়ে একটু মডার্ন হবে এটা বেশ স্বাভাবিক। তবে তাদের এতটা মডার্ন আমার কাছে খুব একটা ভালো মনে হয়। ধন্যবাদ ভাই চমৎকার একটি নাটক রিভিউ করে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার নাটক রিভিউটি পড়ে আপনি আপনার মহামূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য। পুরো নাটকটি জুড়ে রয়েছে হাস্যকর বিষয়। একটি হাসির নাটক হিসেবে নাটকটি দেখতে পারেন।

 2 months ago 

আজ আপনি খুব সুন্দর একটা নাটকের রিভিউ শেয়ার করলেন। মা মেয়ে বেক্কল ২ নাটকটি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। মা-মেয়ে দুজনের এত বেশি ওভার অ্যাকটিং দেখে তো আমার নিজের কাছেও অন্যরকম লেগেছে। সমুদ্রের পানি নিয়ে একটু বেশি করে ফেলেছে। শুধু এই বিষয় নিয়ে না, সবকিছু নিয়েই তারা ওভার অ্যাকটিং করে ফেলেছে একটু বেশি। যেটা লিমিটের বাইরে চলে গিয়েছে একেবারে। যাই হোক রিভিউ পোস্টের মাধ্যমে কাহিনীটা জেনে নিতে পেরে ভালো লেগেছে। এই নাটকটা আমি সময় পেলে অবশ্যই দেখার চেষ্টা করবো।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার নাটক রিভিউটি পড়ে আপনার মহামূল্যবান মন্তব্য দেয়ার জন্য। পাশাপাশি আপনি আপনার মতামত উপস্থাপন করেছেন। তবে একটু ওভার অ্যাক্টিং হয়ে গেলো নাটকটিতে।

 2 months ago 

নাটকটা কয়েকদিন আগে দেখেছিলাম আমি। খুব একটা ভালো লাগেনি আমার কাছে। তবে তাদের অভিনয় গুলো বেশ হাসির। আপনি খুব সুন্দর ভাবে রিভিউ দিয়েছেন। আপনার রিভিউ পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার নাটক রিভিউটি পড়ার জন্য এবং আপনার মূল্যবান মন্তব্যটি দেয়ার জন্য। আপনি নাটকটি আগে দেখেছেন জেনে খুশি হলাম।

 2 months ago 

আপনার আজকের শেয়ার করা নাটকটার রিভিউ আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। মা এবং মেয়ে দুইজনের এরকম আচার আচরণ দেখে তো আমি সত্যি অবাক হয়ে গিয়েছি। এরকম ওভার অ্যাকটিং আমার কাছে একেবারেই ভালো লাগেনা। তারা তো একটু বেশি ওভার অ্যাকটিং করেছে। পুরো নাটকের মধ্যে হাস্যকর বিষয় ছিল অনেক বেশি। আশা করছি খুব তাড়াতাড়ি আরেকটা নাটকের রিভিউ আমরা পড়তে পারবো। অপেক্ষায় থাকলাম আরেকটি নাটকের রিভিউ পড়ার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার নাটকের রিভিউটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য দেয়ার জন্য। নাটকটি বেশ হাস্যকর ছিল।

 2 months ago 

কমেডি নাটক গুলো আমার কাছে বেশ ভালো লাগে। এই নাটকের কিছু সিন আমি দেখেছিলাম। সম্পূর্ণ অংশ দেখা হয়নি। আপনার শেয়ার করা নাটক রিভিউ পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর করে সবকিছু তুলে ধরেছেন।

 2 months ago 

আপনি যেহেতু নাটকটির কিছু অংশ দেখেছেন, আশা করছি সময় করে পুরো নাটকটি দেখে নিবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার নাটক রিভিউ পোস্টে আপনি আপনার মূল্যবান মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি খুব সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করেছেন।রিভিউ পড়ে নাটকটি দেখার আগ্রহ অনেকটা বেড়ে গেল।সময় করে দেখে নিব নাটকটি।নাটকের গল্পটি ভালো লেগেছে।ধন্যবাদ সুন্দর রিভিউ পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার নাটক রিভিউটি পড়ার জন্য। আমার নাটক রিভিউটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39