কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ25 days ago
আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আজকে আপনাদের সাথে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। ।
নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করছি পোস্টটি আপনাদের ভালো লাগবে।

রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাহিরে , কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের রেনডম ফটোগ্রাফির মধ্য দিয়ে আমি আপনাদের সামনে কিছু ভিন্ন ছবি উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি এ রেনডম ফটোগ্রাফিগুলো আপনাদের খুব ভালো লাগবে।

১নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0202.jpg
https://w3w.co/written.nosedive.parade

এই ফুলটি দেখে গ্রাম বাংলার প্রতিটা মানুষই চিনতে পারবে, এটি কি গাছ। গ্রাম অঞ্চলের ছেলেদের কাছে খুবই সুপরিচিত একটি গাছ, এই গাছটি। এটি একটি জাম গাছ। আমরা জানি জাম গাছের মধ্যে কিছু জাত রয়েছে। এটিকে আঞ্চলিক ভাষা আমরা ছোট জাম বলে আখ্যায়িত করি। জাম গাছে যখন ফুল ফোটে তখন দেখতে অনেক সুন্দর লাগে। সেই ফুটন্ত ফুলের দৃশ্যটি আপনাদের মাঝে শেয়ার করলাম। এই ছোট ছোট জামগুলো গাছে ওঠে পাড়ার জন্য প্রতিযোগিতা লেগে যেতাম। মাঝে মাঝে ডাল ভেঙে পড়েছি কত। এই ছোট ছোট জামগুলো খুবই সুস্বাদু হয়ে থাকে।

২নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0189.jpg
https://w3w.co/written.nosedive.parade

জারবেরা ফুলটির সাথে সবাই কম বেশি পরিচিত রয়েছেন। বর্তমানে এ ফুলটি প্রায় প্রতিটি নার্সারিতেই দৃশ্যমান। এই ফুলটির মধ্যে অনেকগুলো জাত রয়েছে। ভিন্ন ভিন্ন কালারের সমন্বয়ে অসাধারণ একটি ফুল এই ফুলটি। এই ফুলটি পরিবেশের সৌন্দর্য রক্ষার্থে অনেক বেশি ভূমিকা রাখে। এটিকে দূর থেকে দেখলে মনে হবে যেন সূর্যমুখী ফুল। জারবেরা লাল রংয়ের ফুলটিকে বেশ চমৎকার একটি ফুল। এটি বর্তমানে স্কুল, কলেজ, ইউনিভার্সিটির ক্যানভাসে অনেক বেশি লাগানো হয়। এই ফুলটি আমার খুব পছন্দের একটি ফুল।

৩নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0136.jpg
https://w3w.co/written.nosedive.parade

ম্যান্ডেভিলা স্যান্ডেরি এই ফুলটি নিয়ে কারোই অজানা নয়। এ ফুলের বাহারি সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। বাহারি মুগ্ধকর ফুলটি বর্তমানে প্রায় সবার কাছে সুপরিচিত। এই ফুলটির সৌন্দর্য যে কোন মানুষকেই বিমোহিত করতে পারে। এই ফুলটি আমি নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। একটি নার্সারি গড়ে ওঠে হাজার ফুলের সমন্বয়ে। আমি নার্সারিতে প্রবেশ করা মাত্রই আমার দৃষ্টি আকর্ষণ করল এই ফুলটি। আমি সাথে সাথেই সেখানে গিয়ে ফুলটির ফটোগ্রাফি করে নিলাম। ফুলটির ফটোগ্রাফি করতে পেরে আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করছি এই ফুলটির ফটোগ্রাফি আপনাদের কাছেও ভালো লেগেছে।

৪নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0226.jpg
https://w3w.co/written.nosedive.parade

এই ফুলটি দেখা মাত্রই সবাই চিনে গেলেন আশা করছি। কারো কাছে নতুন করে পরিচয় তুলে ধরার প্রয়োজন নেই। এটি বাংলাদেশের সুপরিচিত একটি ফল পেঁপে গাছের ফুল। পেঁপে আমাদের সবচেয়ে প্রিয় একটি ফল। পেঁপে আমাদের কাছে যেমন ফল হিসেবে পরিচিত তেমনি সবজি হিসেবেও পরিচিত। ফল ধরার আগে এই গাছের মধ্যে ফুল ধরে থাকে। এই ফুলগুলোর আকর্ষণ অনেক বেশি হয়ে থাকে। ধবধবে সাদা ফুল হয়ে থাকে আবার অনেকগুলো হলদে কালারের হয়ে থাকে। তাই এই ফুলটির সৌন্দর্য অনেক বেশি। এটি আমাদের আঙ্গিনার মধ্য থেকেই ফটোগ্রাফি করলাম। এই গাছটিতে অনেক পেঁপে ধরে থাকে। এছাড়াও আমাদের ওইখানে আরো অনেকগুলো গাছ রয়েছে। পাকা পেঁপে অনেক বেশি পুষ্টিকর আমাদের জন্য। এছাড়াও কাঁচা পেঁপে বিভিন্ন রোগের উপশক হিসেবে কাজ করে থাকে।

৫নং-ফটোগ্রাফি

IMG-20240515-WA0176.jpg
https://w3w.co/written.nosedive.parade

বাংলাদেশের অতি সুপরিচিত একটি ফুল হচ্ছে জবা ফুল। জবা ফুলকে আমরা সবাই চিনি। ফুলের জগতে জবা ফুলের মত সুপরিচিত ফুল খুব কমই আছে। এই জবা ফুলটি যত্রতত্রই দেখা যায়। রাস্তার আশেপাশে সহ বিভিন্ন স্কুল, কলেজ, ইউনিভার্সিটির আঙিনা এই ফুল গাছটি দেখা যায়। এছাড়াও রয়েছে বিভিন্ন বাড়ির আঙিনার সৌন্দর্য বৃদ্ধিতে এই ফুল গাছটি। যখন এই গাছটিতে ফুল ধরে তখন পুরো গাছ জুড়েই যেন ফুল আর ফুল। বর্তমানে জবা ফুলের মধ্যে অনেকগুলো জাত দেখা যায়। রক্ত জবা কে আমরা সবাই চিনি, এটি টকটকে লাল হয়ে থাকে। তবে আজকে আমি আপনাদের সাথে শেয়ার করেছি হালকা হলদে ঘি কালারের জবা ফুল। এই ফুলটি বেশ মিষ্টি কালারের একটি ফুল। আশা করছি এ ফুলটি আপনাদেরও অনেক ভালো লাগবে।

৬নং-ফটোগ্রাফি

IMG-20240523-WA0459-01.jpeg
https://w3w.co/written.nosedive.parade

বুশ আল্লামান্ডা এটি একটি সুপরিচিত ফুল। অনেকে এ ফুলটির মূল নাম জানেনা। এই ফুলটি অতি চমৎকার একটি ফুল। এই ফুলটি অনেক হলদে হয়ে থাকে। যার কারণে এটি সৌন্দর্য অনেক হারে বৃদ্ধি পায়। এই ফুলটিকে দেখা মাত্র যে কেউই এই ফুলের প্রেমে পড়ে যেতে পারে। আমার অসম্ভব ভালোবাসার ফুল এই ফুলটি। আমি এই ফুলটির ফটোগ্রাফি করেছি ফেনী শহরের সবচেয়ে বড় নার্সারি থেকে। সেখানে দেখলাম অসংখ্য ফুল আর ফুল। এই ফুলটিকে আঞ্চলিক ভাষা মাইক ফুলও বলা হয়। দেখতে মাইকের মত হওয়া এই ফুলকে অনেককে মাইক ফুল বলে আখ্যায়িত করে।

তো বন্ধুরা এই ছিলো আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবাম ,আশা করি আগামীতে ভিন্ন রকম রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।


ফোনের বিবরণ

ক্যামেরাআইফোন ৭
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলআইফোন ৭
ক্যাপচার@ti-taher
অবস্থানবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 25 days ago 

ফটোগ্রাফি পোস্ট ঘুরে দেখিয়ে সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে।
আপনার ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে দারুন সব সুন্দর যে উপভোগ করলাম।
বিশেষ করে জবা ফুল এবং সেন্ডেলিনা ফুল অসাধারণ ছিল।

 22 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি পোস্টে আপনার মহামূল্যবান মন্তব্য দেয়ার জন্য। আমি চেষ্টা করি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করার জন্য।

 25 days ago 

ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো জাস্ট তাকিয়ে ছিলাম ভাই। জবা ফুলের ফটোগ্রাফি টা দারুণ হয়েছে। ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 22 days ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমি চেষ্টা করি সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি পোস্টে আপনার মহামূল্যবান মন্তব্য দেয়ার জন্য।

 25 days ago 

খুব চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই সুন্দর লাগছে ফটোগ্রাফি গুলো।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 22 days ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি পোস্টে আপনার মূল্যবান মন্তব্য দেয়ার জন্য।

 25 days ago 

ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আসলে আমার মনে হয় কিছু ফুলের সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটে ওঠে। এখানে কয়েকটি খুব পরিচিত ফুলের ফটোগ্রাফি করেছেন। কিন্তু এমনি দেখতে সেগুলো এতটা আকৃষ্ট লাগে না এত চমৎকার লাগে না। ছয়টি ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে এক কথায় দারুন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

আমার ফটোগ্রাফিটি আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম । আমি চেষ্টা করেছি সবগুলো ফটোগ্রাফি খুব যত্ন সহ ক্যাপচার করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি পোস্টে মন্তব্য দেয়ার জন্য।

 25 days ago 

বেশ কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে জামের ফুলের ফটোগ্রাফিটা প্রথমত আমার কাছে একটু অচেনা মনে হয়েছিল। যাই হোক প্রত্যেকটা ফুল কিন্তু বেশ দারুন ভাবে ক্যামেরাবন্দি করেছেন আপনি।

 22 days ago 

আমি চেষ্টা করি খুব সুন্দর ভাবেই ফটোগ্রাফি গুলো ক্যামেরাবন্দি করার জন্য। জাম গাছের ফুল গুলো খুবই দারুন লেগেছে আমার কাছেও। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার ফটোগ্রাফি পোস্টে মন্তব্য করার জন্য।

 25 days ago 

ফুলের এরকম রেনডম ফটোগ্রাফি শেয়ার করে দেখলে ভালো লাগে । একসাথে অনেকগুলো ফুল দেখা যায় এবং অনেকগুলো ফুল সম্পর্কে জানা যায় । আপনি সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করছেন দেখে ভালো লাগছে । প্রত্যেকটা ফুলের ছবি অনেক সুন্দর তুলেছেন । বুশ আল্লামান্ডা ফুলের নামটিও আজকে প্রথম জানলাম ।

 22 days ago 

আমার ফুলের ফটোগ্রাফগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। যাইহোক আমার পোষ্টের মধ্য দিয়ে আপনি একটি ফুলের নাম জানতে পারলেন। ধন্যবাদ আপনাকে আমার পোষ্টে মন্তব্য করার জন্য।

 25 days ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে চমৎকার কয়েকটি রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। আমার কাছে প্রতিটি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে । তবে জবা ফুলটি দেখতে পেয়ে বেশ ভালো লেগেছে আমার । অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে খুব সুন্দর হবে বর্ণনার সাথে শেয়ার করার জন্য।

 22 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে মন্তব্য করার জন্য। জবা ফুলটি আপনার খুব ভালো লেগেছে জেনে খুশি হলাম ।

 25 days ago 

আপনি আজকে বেশ মনোমুগ্ধকর কিছু রেনডম ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে জাম গাছের ফুল গুলো দারুন ছিলো। প্রতিটা ফটোগ্ৰাফির পাশাপাশি চমৎকার বর্ণনা করেছেন। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি পোস্টটি পছন্দ করার জন্য। খুব ভালো লেগেছে এটা জেনে যে, আমার জাম গাছের ফটোগ্রাফিটা আপনার খুব পছন্দ হয়েছে।

 22 days ago 

ফুল আমার ভীষণ ভালো লাগে। আজ আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

ফুল সবাই পছন্দ করে। আপনারও ফুল ভালোলাগে জেনে খুশি হল। আমার ফটোগ্রাফি পোস্টটি আপনার ভালো লেগেছে, এজন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57292.40
ETH 3073.43
USDT 1.00
SBD 2.32