আর্ট :- হাতের মেহেদী ডিজাইন আর্ট।

in আমার বাংলা ব্লগ3 days ago

1000007983.jpg

1000007985.jpg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই। আশা রাখি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ ওয়া রাসূলিহিল কারীম আমিও ভালো আছি। আমার প্রিয় বন্ধুরা আজ আমি আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমি মূলত আর্ট করতে খুব বেশি পছন্দ করি। আমি ছোটবেলা থেকেই বেশ কিছু আর্টে পারদর্শী ছিলাম। আর্ট আমার কাছে অসাধারন একটা শিল্প মনে হয়। ভালো আর্ট করতে পারাটা একজন মানুষের অন্যতম একটি গুণ। আর্ট করা যেকোনো চিত্র আমার কাছে দেখতে খুবই চমৎকার লাগে। আমি অন্যের করা আর্ট গুলো দেখি নিজের দক্ষতা বাড়ানোর জন্য। আর্ট করাও দেখতে খুবই সহজ মনে হলেও ব্যবহারিক ক্ষেত্রে তা আসলে একটু ভিন্নরকম। নিখুঁত এবং সুন্দর আর্ট করার জন্য কিছু নিয়ম কানুন মানতে হয়। ছোটবেলায় যদিও অনেক আর্ট করতাম তবে এখন শত ব্যস্ততার মাঝে সময় হয়ে ওঠে না। তবে আমি যখনই সময় পাই চেষ্টা করি নতুন কিছু আর্ট করতে। আর্ট করাটা আমার একটা অন্যতম শখ। দীর্ঘ সময় ধরে আর্ট না করাতে এখন নিখুঁত আর্ট করাটা আমার জন্য সময় সাপেক্ষ বিষয়। তবুও আমি চেষ্টা করেছি আর্টটি সুন্দরভাবে করার জন্য আশা করি আমার আর্টটি আপনাদের ভালো লাগবে।

চলুন বন্ধুরা তাহলে শুরু করা যাক আমার আর্টটি:-

আঁকার উপকরণ

• আঁকার বই।
• রঙিন কলম।

1000007939.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :


প্রথমে আমি কলম নিয়ে কাগজের উপর রেখা পেঁচিয়ে বৃত্তের মতো করে নিলাম । এরপরে চারপাশে ছোট ছোট চিকন চিকন পাঁপড়ি এঁকে নিলাম ।

1000007940.jpg

ধাপ - ২ :


এরপর আমি এর চারপাশে আরো বড় বড় কিছু পাঁপড়ি এঁকে নিলাম।

1000007941.jpg

ধাপ - ৩ :


এরপর চারপাশে গোল বৃত্তের মতো একে নিলাম।

1000007942.jpg

ধাপ - ৪ :


এর উপর দিয়ে কিছু নকশা এঁকে নিলাম।

1000007944.jpg

ধাপ - ৫ :


এরপর নকশার ভিতরে চিকন চিকন পাঁপড়ির মত এঁকে নিলাম। এবং এর একপাশে রেখা টেনে কিছু নকশা করে নিলাম।

1000007945.jpg

ধাপ - ৬ :


এরপরের পাশ দিয়ে রেখা পেঁচিয়ে বৃত্তের মত করে তার উপর চিকন চিকন পাঁপড়ির মতো এঁকে নিলাম। এর উপর দিয়ে দিয়ে বড় পাঁপড়ির মত করে এঁকে নিলাম।

1000007946.jpg

ধাপ - ৭ :


এরপর এর উপর দিয়ে আরেকটা নকশা এঁকে নিলাম।

1000007948.jpg

ধাপ - ৮ :


এরপর নকশার ভিতরে চিকন পাঁপড়ির মত এঁকে নিলাম।

1000007949.jpg

ধাপ - ৯ :


এরপর এর উপর দিয়ে কিছু রেখা টেনে নকশা করে নিলাম।

1000007950.jpg

ধাপ - ১০ :


এরপর এর উপরে রেখা পেঁচিয়ে বৃত্তের মতো করে তার চারপাশে চিকন চিকন পাঁপড়ি দিলাম।

1000007954.jpg

ধাপ - ১১ :


এরপর তার উপর বড় বড় কিছু পাঁপড়ি দিয়ে নিলাম।

1000007955.jpg

ধাপ - ১২ :

এরপর পাঁপড়ি গুলোর উপর রেখা টেনে কিছু নকশা করে নিলাম।

1000007958.jpg

ধাপ - ১৩ :


এরপর পুরো নকশাটার উপরে কিছু পাতা এঁকে নিলাম ।

1000007959.jpg

ধাপ - ১৪ :


এরপর নকশাটি একদম উপরে রেখা পেঁচিয়ে এর চারপাশে চিকন পাঁপড়ি এঁকে নিলাম।

1000007961.jpg

ধাপ - ১৫ :

এরপর এর উপর বড় পাঁপড়ি এঁকে নিলাম।

1000007965.jpg

1000007962.jpg

ধাপ - ১৬ :

এরপর এর উপর কিছু পাতা এবং নকশা এঁকে নিলাম।

1000007967.jpg

ধাপ - ১৭ :


এরপর নকশাটির উপর চিকন কিছু নকশা করে নিলাম।

1000007968.jpg

ধাপ - ১৮ :


এরপর নকশাটির উপর কিছু পাতা এঁকে নিলাম।

1000007970.jpg

1000007969.jpg

ধাপ - ১৯ :


এরপর নকশাটির একটু নিচে দিকে রেখা পেঁচিয়ে একটি বৃত্ত এঁকে নিলাম । এর উপর চিকন চিকন কিছু পাঁপড়ি এঁকে নিলাম।

1000007972.jpg

ধাপ - ২০ :


এরপর এর উপর বড় কিছু পাঁপড়ি এঁকে নিলাম।

1000007973.jpg

ধাপ - ২১ :


এরপর এর উপর একটি নকশা এঁকে নিলাম। এবং তার উপরে কিছু পাতা এঁকে নিলাম।

1000007974.jpg

1000007977.jpg

ধাপ - ২২ :


এরপর নকশাটির ভিতরে কিছু বক্ররেখায় এঁকে নিলাম।

1000007978.jpg

ধাপ - ২৩ :


এরপর এর আরেক পাশে রেখা পেঁচিয়ে আরেকটি ফুল এঁকে নিলাম।

1000007980.jpg

ফাইনাল আউটপুট :


অবশেষে আঁকা শেষ করে নিলাম আমার পুরো হাতের মেহেদি ডিজাইন নকশাটি। এরপর এর কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম।

1000007981.jpg

1000007984.jpg

আশা করি আমার করা হাতের মেহেদি ডিজাইন আর্ট আপনাদের সবার পছন্দ হবে । পরবর্তীতে আবার নতুন কোন ভিন্নধর্মী আর্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব। সে পর্যন্ত সবার সুস্থতা কামনা করে আজ বিদায় নিচ্ছি।
ধন্যবাদ সবাইকে।

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।(ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 3 days ago 

আরে বাহ্ ভাইয়া আপনি তো দেখছি অনেক সুন্দর মেহেদির ডিজাইন আর্ট করতে পারেন। আপনার আজকের অংকন করা এই মেহেদির ডিজাইন আর্টটি আমার তো অনেক সুন্দর লেগেছে দেখতে। আপনি কালার কলম দিয়ে এটি অংকন করে অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। মেহেদী সম্পর্কে তেমন কোনো ধারনা নেই, তবে মনে তো হচ্ছে এটি হাতে অংকন করলে অনেক সুন্দর হবে। স্টেপ বাই স্টেপ সুন্দর করে এই পুরোটা তুলে ধরেছেন। সহজেই যে কেউ আঁকতে পারবে এটা।

 3 days ago 

কালার কলম দিয়ে চেষ্টা করেছি ডিজাইন টি করার জন্য। তবে ডিজাইনটি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ধাপে ধাপে ডিজাইনটি উপস্থাপন করার জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টে উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 3 days ago 

কালারফুল কলম ব্যবহার করে আপনি আজকে খাতার মধ্যে অনেক সুন্দর একটা মেহেদির ডিজাইন আর্ট অঙ্কন করেছেন। যেটা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের মেহেদী ডিজাইনগুলো হাতে মেহেদি দিয়ে অংকন করলে দেখতে বেশি ভালো লাগে। আপনি যে এত সুন্দর মেহেদির ডিজাইন আর্ট করতে পারেন এটা তো জানাই ছিল না। কলম দিয়ে এত সুন্দর করে এই ডিজাইনটা অংকন করেছেন। জানিনা মেহেদি দিয়ে অংকন করলে আর কি রকম হবে। আপনার এই ধরনের সুন্দর আর্ট গুলো সব সময় দেখতে চাই।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোষ্টের আলোকে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আমার মেহেদি ডিজাইনটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 days ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট করেছেন ভাইয়া দেখতে অসাধারণ লাগছে। আসলে এই রকম ডিজাইন হাতে দিলে অনেক সুন্দর লাগে। আপনারা মেহেদির ডিজাইন এর প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। আপনার ২০নাম্বার ধাপের বড় বড় করে পাপড়ি করে নেওয়াটা আমার কাছে অনেক সুন্দর লাগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার মেহেদী ডিজাইন টি পছন্দ করার জন্য। আপনার মন্তব্যটি পড়ে খুব ভালো লেগেছে। আপনাদের উৎসাহ মূলক মন্তব্যের কারণে সামনে আরো ডিজাইন শেয়ার করার চেষ্টা করবো।

 3 days ago 

অনেক সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করেছেন ভাইজান। আপনার এই মেহেদি ডিজাইন আর্ট দেখে আমি খুশি হয়েছি। এমন সুন্দর মেহেদি ডিজাইন আর্ট গুলো আমি খুবই পছন্দ করি। আর এই আটগুলো তৈরি করা সত্যি নিজের দারুণ দক্ষতার বিষয় রয়েছে। সেক্ষেত্রে বলতে পারি আপনার মধ্যে দক্ষতা বিদ্যমান।

 3 days ago 

আমার মেহেদি ডিজাইন টা আপনার পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগলো। আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ডিজাইনটি করার জন্য। আপনার মন্তব্যটি পড়ে উৎসাহিত হলাম।

 3 days ago 

ছোটবেলা থেকেই আপনি আর্ট করতে পারদর্শী জেনে ভালো লাগলো ভাইয়া। এই ধরনের ডিজাইনগুলো অনুযায়ী হাতে মেহেদী পড়লে খুবই ভালো লাগবে দেখতে। আর ছোট ছোট ডিজাইনগুলো করতে আপনার সময় লেগেছে বুঝতে পারছি। অসাধারণ হয়েছে আপনার পোস্ট।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোষ্টের আলোকে উৎসাহামূলক মন্তব্য করার জন্য। আপনাদের উৎস মূলক মন্তব্যের কারণে সামনের দিকে এগিয়ে যেতে আরো বেশি উৎসাহিত হই।

 3 days ago 

ঠিক বলছেন আর্ট একটি শিল্প। আমরা সবাই কম বেশি আর্ট করতে পারি। তবে অনেকে অনেক সুন্দর করে করতে পারেন আবার অনেকেই কম সুন্দর করে আর্ট করতে পারেন। আপনি আজকে খুব সুন্দর একটি মেহেদির ডিজাইন আর্ট করে শেয়ার করলেন। ডিজাইনটি হাতে লাগালে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডিজাইন উপহার দেওয়ার জন্য।

 3 days ago 

আমার পোস্টটি পড়ে উৎসাহ মূলক মন্তব্য করেছেন আপনি। আমার ডিজাইনটি আপনার পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো। আপনাদের উৎসাহ উদ্দীপনা আরো নিত্য নতুন ডিজাইন নিয়ে অবশ্যই হাজির হব।

 3 days ago 

এই ধরনের মেহেদী ডিজাইন গুলো আমার কাছে দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ডিজাইন টি অসাধারণ হয়েছে ভাইয়া। এগুলো ডিজাইন আমি কোনদিন করি নাই। যাইহোক আপনার ডিজাইন টি হাতে দিলে হাতের সৌন্দর্য বৃদ্ধি পাবে। ডিজাইন টি আর্ট করার প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 days ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ছোটবেলা থেকেই ডিজাইন করার প্র্যাকটিস করতাম। তবে আপনার মন্তব্যটি পড়ে খুব উৎসাহ পেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টে উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 3 days ago 

হাতের মেহেদী ডিজাইন আর্ট অনেক অনেক সুন্দর হয়েছে। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার হাতে সত্যিই অসাধারণ লেগেছে লাগবে এই ডিজাইনটি

 2 days ago (edited)

খুবই সুন্দর একটা মেহেদির ডিজাইন তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের ডিজাইনগুলো দেখে মনটা ভরে যায়। খাতাতে না আকিয়ে যদি এটা হাতে দিতেন তাহলে দেখতে আরো সুন্দর লাগবে।

 2 days ago 

আজকে আপনি অনেক সুন্দর করে রঙিন কলম দিয়ে খুব সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করেছেন। তবে আপনার মত ছোট কালে আমি নিজেও বিভিন্ন ধরনের আর্ট করতে পছন্দ করতাম। তবে আজকে আপনার মেহেদী ডিজাইন আর্ট অসাধারণ হয়েছে।ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43